Bartaman Patrika
বিদেশ
 

আন্তর্জাতিক পড়ুয়াদের ফের দু’বছর কাজের
সুযোগ দেওয়ার নিয়ম চালু করছে ব্রিটেন

রূপাঞ্জনা দত্ত, লন্ডন: ১১ সেপ্টেম্বর: ভারতীয় পড়ুয়াদের জন্য সুখবর। ব্রিটেনের কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়ার পর আন্তর্জাতিক পড়ুয়াদের দু’বছর কাজ করার জন্য ভিসা দেওয়ার সিদ্ধান্ত নিল সরকার। এর আগে, টেরিজা মে ব্রিটেনের প্রধানমন্ত্রী পদে থাকাকালীন অভিবাসন সংক্রান্ত নিয়মে রদবদল আনা হয়েছিল। বর্তমানে যে সমস্ত আন্তর্জাতিক পড়ুয়ারা ব্রিটেনের কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর উত্তীর্ণ হচ্ছেন, তাঁরা সেখানে কাজ খোঁজার জন্য মাত্র চার মাস সময় পান। তবে ২০২০-২১ শিক্ষাবর্ষে যে সমস্ত পড়ুয়ারা ব্রিটেনে পড়তে যাবেন, তাঁদের সেদেশে চাকরির জন্য দু’বছরের সময় দেওয়া হবে। ব্রিটেন সরকারের এই সিদ্ধান্তের ফলে পড়া শেষের পর ছাত্রছাত্রীরা সেদেশে দীর্ঘমেয়াদি কাজের সুযোগ পাবেন।
জানা গিয়েছে, ২০১২ সালে ক্ষমতায় জোট সরকার আসার পর পড়ুয়াদের দু’বছরের কাজের সুযোগ খর্ব করা হয়েছিল। পড়া শেষের পর আন্তর্জাতিক পড়ুয়াদের দু’বছর কাজ করার জন্য ভিসা দেওয়ার বিষয়টিকে ‘অতিরিক্ত উদারতা’ বলে মন্তব্য করেছিলেন হোম সেক্রেটারি হিসেবে টেরিজা মে। সরকারের এই সিদ্ধান্তের ফলে ব্রিটেনের বিশ্ববিদ্যালয়গুলিতে আন্তর্জাতিক পড়ুয়াদের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্ব্রাস পায়। এরপরেই পুরনো নিয়ম ফিরিয়ে আনার জন্য সরব হন সদ্যপ্রাক্তন মন্ত্রী জো জনসন। প্রধানমন্ত্রী বরিস জনসনের ভাই পদত্যাগ করার আগে, গত এপ্রিল মাসে আন্তর্জাতিক পড়ুয়াদের দু’বছর কাজের ভিসা দেওয়ার বিষয়টি পুনরায় ফিরিয়ে আনার জন্য সংশোধনী নিয়ে একটি বৈঠকও করেন। নতুন এই নীতিতে পড়ুয়ারা যে কোনও চাকরির জন্যই আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে তাঁদের দক্ষতা বা পড়ার বিষয়ের ক্ষেত্রেই চাকরির আবেদনের বিষয়ে কোনও বাধ্যবাধকতা থাকবে না। সরকারি সূত্রে খবর, মেধাবী পড়ুয়াদের অঙ্ক, ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি সংক্রান্ত ক্ষেত্রে নিয়োগের পরিকল্পনাও নেওয়া হয়েছে। ব্রিটেনের শিক্ষাসচিব গ্যাভিন উইলিয়ামসন বলেন, ‘আমাদের দেশে এবং বিশ্ববিদ্যালয়ে অর্থনৈতিক এবং সাংস্কৃতিক ক্ষেত্রে আন্তর্জাতিক পড়ুয়ারা বিশেষ অবদান রেখেছেন। তাঁদের এই ভূমিকার ফলে ব্রিটেন লাভবান হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ হয়ে পড়ুয়ারা যাতে আরও বেশি সময় এদেশে কাজ করতে পারেন, সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ব্রিটেনের বিশ্ববিদ্যালয়গুলি। তাদের তরফে জানানো হয়েছে, ব্রেক্সিটের পর ইউরোপের অন্যান্য দেশগুলি থেকেও পড়ুয়াদের সংখ্যা কমে যাচ্ছিল। সরকারের এই সিদ্ধান্তের ফলে আন্তর্জাতিক পড়ুয়াদের সংখ্যা বাড়বে বলে আশাপ্রকাশ করেছেন অনেকে। গত বছর ব্রিটেনের বিশ্ববিদ্যালয়গুলিতে ইউরোপ ব্যতীত আন্তর্জাতিক পড়ুয়াদের সংখ্যা ছিল ৪ লক্ষ ৬০ হাজার। আগামী ১০ বছরের মধ্যে তা ৬ লক্ষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।
ব্রিটেনের বিশ্ববিদ্যালয়গুলির চিফ এগজিকিউটিভ অ্যালিস্টার জার্ভিস জানিয়েছেন, এর আগে ভিসা সংক্রান্ত কড়াকড়ির জন্য আন্তর্জাতিক পড়ুয়াদের সংখ্যা হ্ব্রাস পাচ্ছিল। পড়া শেষের পর দু’বছর কাজ করার ভিসা দেওয়ার বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরেই সরকারের কাছে দরবার করা হচ্ছিল। এসংক্রান্ত নীতি বদলের জন্যও বার্তা দেওয়া হয়েছিল। সরকার এই সিদ্ধান্ত নেওয়ার ফলে ব্রিটেনের বিশ্ববিদ্যালয়গুলি আবার পড়ুয়াদের কাছে প্রথম পছন্দ হয়ে উঠবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
ব্রিটেনের শিক্ষা দপ্তরের তরফে জানানো হয়েছে, যে সমস্ত পড়ুয়ারা সফলভাবে বিশ্ববিদ্যালয়ের পাঠ শেষ করবেন, তাঁরাই এই সুযোগ পাবেন। পরবর্তীতে পড়ুয়ারা আরও বেশি সময়ের জন্য ভিসার আবেদনও করতে পারবেন। ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ে ভারতীয় পড়ুয়াদের সংগঠন ন্যাশনাল ইন্ডিয়ান স্টুডেন্টস অ্যান্ড অ্যালুমনি ইউনিয়ন ইউকে (নিসাউ)-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ২০২০-২১ সালে শিক্ষাবর্ষে যে সমস্ত পড়ুয়ারা নথিভুক্ত করবেন, তাঁরা পাঠ শেষের পর দু’বছর কাজ করার ভিসা পাবেন। সংগঠনের চেয়ারপার্সন সোনম আরোরা বলেন, ‘এই সিদ্ধান্তের বড় প্রভাব পড়বে ভারতীয় পড়ুয়াদের উপর। পড়া শেষের পর কাজ করার সুযোগের বিষয়টি নিয়ে তাঁরা দীর্ঘদিন ধরে আমাদের জানিয়েছিলেন। অনেকে পড়ার জন্য বড় অঙ্কের ঋণ নেন, তা পরিশোধ করার জন্য বা আন্তর্জাতিক অভিজ্ঞতা অর্জনের জন্য অনেকেই কাজ করার সুযোগ চান। সেই কারণে গত পাঁচ বছরেরও বেশি সময় ধরে আমরা এই দাবি জানিয়ে আসছি। শেষ পর্যন্ত আমরা সুবিচার পেলাম। তবে নতুন নিয়ম নিয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। সেই কারণে গোটা বিষয়টির উপর ভালোভাবে লক্ষ্য রাখার জন্য পড়ুয়াদের কাছে আবেদন জানানো হয়েছে।’ এই দাবি পূরণের লড়াইয়ে গত বেশ কয়েক বছর ধরে পাশে থাকা এবং সমর্থন করার জন্য লর্ড করণ বিলিমোরিয়ার পাশাপাশি এমপি জো জনসন, পল ব্লুমফিল্ড এবং বীরেন্দ্র শর্মাকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।
এই প্রসঙ্গে হোম সেক্রেটারি প্রীতি প্যাটেল বলেন, ‘এর ফলে বিজ্ঞান ও অঙ্ক বা প্রযুক্তি ও ইঞ্জিনিয়ারিং বিভাগ সহ অন্যান্য ক্ষেত্রের প্রতিভাবান আন্তর্জাতিক পড়ুয়ারা পড়া শেষের পর ব্রিটেনে চাকরি করার সুযোগ পাবেন। এই পদক্ষেপ থেকে আন্তর্জাতিক ক্ষেত্রে আমাদের দৃষ্টিভঙ্গির পরিচয় মেলে। পাশাপাশি, ব্রিটেনের বিশ্ববিদ্যালয়গুলিতে পড়তে আসার জন্য বিশ্বের অন্যতম সেরা মেধাবীরাও আকৃষ্ট হবেন।’ ভারতে নিযুক্ত ব্রিটেনের হাই কমিশনার স্যার ডমিনিক অ্যাসকুইথ বলেন, ‘ভারতীয় পড়ুয়াদের জন্য এটা অত্যন্ত সুখবর। এর ফলে তাঁরা পড়া শেষের পর ব্রিটেনে থেকে কাজের ক্ষেত্রে আরও অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। বিশ্বের অন্যতম সেরা কিছু শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এই ব্রিটেনে। প্রতি বছর সেখানে ভারতীয় পড়ুয়াদের সংখ্যা বাড়ছে। শুধুমাত্র গত বছরেই পড়ুয়াদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৪২ শতাংশ।’
12th  September, 2019
বিজয় মালিয়াকে দেউলিয়া
ঘোষণা করল আদালত

বিজয় মালিয়াকে দেউলিয়া ঘোষণা করল লন্ডন হাইকোর্ট। সোমবার স্টেট ব্যাঙ্কের নেতৃত্বাধীন কনসর্টিয়ামের পক্ষে এই রায় দিয়েছে আদালত।
বিশদ

পাক অধিকৃত কাশ্মীরে ভোটে
ব্যাপক হিংসা, নিহত ২

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে প্রাদেশিক আইনসভার ভোট ঘিরে ব্যাপক হিংসা। অবাধে চলল ব্যালট লুট। দেদার ছাপ্পা পড়ল। নির্বাচনে হাঙ্গামার জন্য ইমরানের খানের দল পাকিস্তান তেহরিক-ইনসাফ (পিটিআই)-কে  দায়ী করেছে নওয়াজ শরিফের পিএমএল-এন সহ  বিরোধীরা।
বিশদ

১৩০ মহিলাকে খুন করা
কুখ্যাত আলকালার মৃত্যু

পাশবিক। মহিলাদের উপর অত্যাচার চালিয়ে খুন করাতেই ছিল তার আনন্দ। কুখ্যাতি জুটেছিল ‘ডেটিং গেম কিলার’ নামে। হয়েছিল প্রাণদণ্ড। তবে তার আগেই ক্যালিফোর্নিয়ার জেলে মৃত্যু হল রডনি জেমস আলকালার।
বিশদ

মুক্ত বাণিজ্য চুক্তির লক্ষ্যে
ভারত ও ব্রিটেনের বৈঠক

ভারত ও ব্রিটেনের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তির রূপরেখা প্রস্তুত করতে দু’দিনের ব্রিটেন সফরে এসেছেন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা। শুক্রবার ব্রিটেনে পৌঁছনোর পর ওইদিনই সেদেশের বিদেশ সচিব লর্ড তারিক আহমেদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।
বিশদ

25th  July, 2021
পেগাসাসের কারণেই মানুষ নিশ্চিন্তে
ঘুমোতে পারেন রাতে: এনএসও

পেগাসাসের নজরদারি ইস্যুতে উত্তাল গোটা বিশ্ব। এই স্পাইওয়্যার নিয়ে সমালোচনার ঝড় উঠতেই আসরে নামল ইজরায়েলের সাইবার সিকিওরিটি কোম্পানি এনএসও গ্রুপ।
বিশদ

25th  July, 2021
নজরদারি প্রযুক্তির ব্যবহার
উদ্বেগের, বলল আমেরিকা

সমাজের বিশিষ্টজন, সরকারের সমালোচক ও সাংবাদিকদের বিরুদ্ধে নজরদারির প্রযুক্তি ব্যবহারে সায় নেই আমেরিকার। পেগাসাস ইস্যুতে গোটা বিশ্বে চলা তোলপাড়ের মধ্যেই এই মন্তব্য করলেন জো বাইডেন প্রশাসনের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী সচিব ডিন টমসন।
বিশদ

25th  July, 2021
হামলা হতে পারে, আফগানিস্তানে
থাকা ভারতীয়দের সতর্ক করল দিল্লি
বাংলাদেশ যুদ্ধের ছবি দেখিয়ে ট্রোল আফগান মন্ত্রীর

আফগানিস্তান থেকে সরে যাচ্ছে ন্যাটো এবং মার্কিন ফৌজ। তালিবানের দখলদারি নিয়ে আশঙ্কার প্রহর গুনছে আফগানিস্তান। যে কোনও মুহূর্তে তালিবান হামলার শিকার হতে পারেন ভারতীয়রা।
  বিশদ

25th  July, 2021
বোরখা পরে স্ত্রীর কোভিড রিপোর্ট নিয়ে
বিমানযাত্রার ফন্দি, আটক যুবক

সচিত্র পরিচয়পত্রে স্ত্রী’র নাম। কোভিড টেস্টের রিপোর্ট, টিকাকরণের শংসাপত্র, সবই স্ত্রী’র নামে। বিমানের টিকিটও কেটেছিলেন গৃহিনীর নাম লিখিয়ে।
বিশদ

25th  July, 2021
অরুণাচলের নাকের ডগা দিয়েই
তিব্বতের নিয়ংচি সফরে জিনপিং

লাদাখ সীমান্তে উত্তেজনার মধ্যেই তিব্বতের ‘সুইজারল্যান্ড’ নিয়ংচি সফরে এলেন চীনের প্রেসিডেন্ট জি জিনপিং। আপাতদৃষ্টিতে তাঁর এই সফরসূচি নয়াং নদীর উপর একটি সেতু পরিদর্শন।
বিশদ

24th  July, 2021
আফগানিস্তানে এবার
বিমানহানা আমেরিকার

ছেড়ে আসার আগে কড়া প্রত্যুত্তর। আফগান সেনার পাশে দাঁড়িয়ে তালিবান মোকাবিলায় নামল আমেরিকা। বেশ কয়েকদিন ধরেই আফগানিস্তানে নাগাড়ে বিমানহানা চালিয়েছে মার্কিন সেনা।
বিশদ

24th  July, 2021
পেগাসাসের অপব্যবহার ও লাইসেন্স প্রক্রিয়া
খতিয়ে দেখতে কমিটি গড়ল ইজরায়েল

ভারত সরকার তদন্তে রাজি নয়। তবে অন্য একের পর এক দেশে আইনি প্রক্রিয়ার মুখে পড়েছে পেগাসাস স্পাইওয়্যার। বাদ যায়নি খোদ ‘জন্মভূমি’ ইজরায়েলও।
বিশদ

24th  July, 2021
এই প্রথম সেনার পোশাকে
মক্কার নিরাপত্তায় মহিলা

মক্কায় বার্ষিক হজযাত্রা চলাকালীন নিরাপত্তার দায়িত্বে মহিলা সেনা অফিসার। যুগান্তকারী ঘটনাই বটে! কারণ, কিছুদিন আগেও সৌদি আরবে এই ধরনের ঘটনা কল্পনার অতীত ছিল। তাই, সেনার ইউনিফর্ম মোনার ছবি ভাইরাল হতে বেশি সময় লাগেনি।  বিশদ

23rd  July, 2021
উত্তরাখণ্ড সীমান্তে সক্রিয়
চীন, নজর রাখছে ভারতও

গলওয়ান কাণ্ডের স্মৃতি এখনও ফিকে হয়নি। তার মধ্যেই ফের নিয়ন্ত্রণরেখায় চীনা সেনার সক্রিয়তা শুরু হয়েছে। এবার উত্তরাখণ্ডের বারাহোতিতে নিয়ন্ত্রণরেখার কাছে লাল ফৌজের গতিবিধি বেড়েছে বলে খবর। হাত গুটিয়ে নেই ভারতও। চীনা সেনার গতিবিধির উপর সতর্ক নজর রাখছে নয়াদিল্লিও।  বিশদ

23rd  July, 2021
৩৭০ বিলোপ ও নাগরিকত্ব আইন
বিনিয়োগে বিরূপ প্রভাব ফেলেছে

অভিমত মার্কিন বিদেশ দপ্তরের

ভারতে বিনিয়োগের ক্ষেত্রে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং নাগরিকত্ব আইন বিরূপ প্রভাব ফেলেছে। এমনটাই মনে করছে আমেরিকা। ভারতের বিনিয়োগ পরিস্থিতি নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে মার্কিন বিদেশ দপ্তর। বিশদ

23rd  July, 2021

Pages: 12345

একনজরে
করোনা পরিস্থিতিতে দু’বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে স্কুল। জ্বালানি তেলের দামও প্রতিনিয়ত বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে চরম সঙ্কটে পড়েছেন পুলকার মালিকরা। বাধ্য হয়ে কেজি ...

মন্ত্রী সাবিনা ইয়াসমিনের সই জাল করে চাকরির সুপারিশ! তা আবার করা হয়েছে তাঁরই বিধায়ক প্যাড ব্যবহার করে। সোমবার এমনই চাঞ্চল্যকর খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ...

মালদহে ২০১৭’র বন্যায় ঘরবাড়ি ক্ষতি হওয়া দুর্গতদের আর্থিক ত্রাণ দেয় সরকার। মালদহের হরিশচন্দ্রপুর-১ নম্বর ব্লকের বরুই পঞ্চায়েতে সেই ত্রাণ বণ্টনে বড়সড় দুর্নীতির অভিযোগ সামনে আসে। ...

যে বয়সে বাচ্চারা বাবা-মায়ের হাত ধরে স্কুলে যায়, সেই বয়সে মোমিজি নিশিয়ার গলায় ঝুলছে ওলিম্পিকসের সোনা! টোকিও গেমসে সোমবার মহিলাদের স্ট্রিট স্কেটবোর্ডিংয়ে সেই অবিশ্বাস্য কাণ্ড ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলা প্রয়োজন। শরীর-স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৪: ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৫৫: অস্ট্রেলিার ক্রিকেটার অ্যালান বর্ডারের জন্ম
১৯৬০: শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৬৯: দক্ষিণ আফ্রিকার জন্টি রোডসের জন্ম
১৯৯২: অভিনেতা আমজাদ খানের মৃত্যু
১৯৯৬: আটলান্টা ওলিম্পিকস চলাকালীন সেন্ট্রাল ওলিম্পিক পার্কে বিস্ফোরণে হত ১ মহিলা, আহত ১১১
২০১৫: প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৬৭ টাকা ৭৫.৩৯ টাকা
পাউন্ড ১০০.৭১ টাকা ১০৪.২৩ টাকা
ইউরো ৮৬.১৯ টাকা ৮৯.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ শ্রাবণ, ১৪২৮, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১। চতুর্থী ৫৩/১৮ রাত্রি ২/২৯। শতভিষা নক্ষত্র ১২/৪০ দিবা ১০/১৪। সূর্যোদয় ৫/৯/৩৯, সূর্যাস্ত ৬/১৬/৩১। অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে। পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে। বারবেলা ৬/৪৮ গতে ৮/২৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৯ মধ্যে। 
১০ শ্রাবণ, ১৪২৮, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১। চতুর্থী শেষরাত্রি ৪/৩৩। শতভিষা নক্ষত্র দিবা ১২/৫৯। সূর্যোদয় ৫/৮, সূর্যাস্ত ৬/২০। অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে ও ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৫১ মধ্যে ও ৯/৫ গতে ১১/১৯ মধ্যে ও ১/৩৩ গতে ৩/২ মধ্যে। বারবেলা ৬/৪৭ গতে ৮/২৬ মধ্যে ও ১/২৩ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/২ মধ্যে। 
১৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভাড়া বৃদ্ধির দাবিতে এবার ধর্মঘটের পথে ট্যাক্সিও
বাস-অ্যাপ ক্যাবের পর এবার ভাড়া বৃদ্ধির দাবিতে সরব ট্যাক্সিও। দ্রুত ...বিশদ

01:47:46 PM

বর্ধমান স্কুলের প্রাথমিক বিভাগের প্রধান শিক্ষকের হাতে ইনসাস রাইফেল, চাঞ্চল্য 

01:41:46 PM

হরিশ্চন্দ্রপুরে অনাস্থা আনাকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল 
হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের দৌলতনগর পঞ্চায়েতে অনাস্থা আনাকে কেন্দ্র করে তৃণমূলের দুই ...বিশদ

01:38:23 PM

খড়্গপুরের হিজলিতে বনদপ্তরের অফিসে ভাঙচুরের অভিযোগ 

01:34:13 PM

ভাটপাড়ায় শ্যুটআউট, যুব তৃণমূল নেতাকে লক্ষ্য করে গুলি
 

ফের ভাটপাড়ায় শ্যুটআউট। যুব তৃণমূল নেতা চন্দন দাসকে লক্ষ্য করে ...বিশদ

11:49:02 AM

বিয়ের মাস কয়েক বাদেই গৃহবধূর রহস্যমৃত্যু ঘোলায়
প্রেম করেই বিয়ে করেছিলেন। জীবন চলছিল স্বাভাবিক ছন্দেই। হঠাৎ ছন্দপতন। ...বিশদ

11:46:43 AM