Bartaman Patrika
বিদেশ
 

দুই বন্দুকবাজের হামলায় মার্কিন
যুক্তরাষ্ট্রে হত কমপক্ষে ৩০ জন

তীব্র নিন্দা ট্রাম্পের

হিউস্টন, ৪ আগস্ট (পিটিআই): মাত্র এক সপ্তাহের ব্যবধান। আরও একটি রক্তস্নাত সপ্তাহান্তের সাক্ষী হল মার্কিন যুক্তরাষ্ট্র। ফের দুই বন্দুকবাজের তাণ্ডবে মৃত্যু হল কমপক্ষে ৩০ জনের। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। শনিবার দুপুরে প্রথম ঘটনাটি ঘটেছে মেক্সিকো, নিউ মেক্সিকো এবং টেক্সাসের সীমান্তে অবস্থিত এল পাসো শহরের একটি ওয়ালমার্ট বিপণীতে। সেখানে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে মারা যান ২০ জন, আহত হন ২৬ জন। সেই আতঙ্কের রেশ কাটতে না কাটতেই ফের হামলা। ২৪ ঘণ্টারও কম ব্যবধানে রবিবার ভোররাতে ওহায়োর এক পানশালায় ফের এক বন্দুকবাজ আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। ওই ঘটনায় বন্দুকবাজ সহ মোট ১০ জনের মৃত্যু হয় এবং কমপক্ষে ১৬ জন জখম হন বলে জানিয়েছে পুলিস। এ নিয়ে গত এক সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে মোট চারটি বন্দুকবাজের হামলায় মৃত্যু হল কমপক্ষে ৩৪ জনের। আহত হয়েছেন পঞ্চাশেরও বেশি মানুষ।
আর পাঁচটা সপ্তাহান্তের দিনের মতোই শনিবার এল পাসোর ওই ওয়ালমার্ট বিপণীতে ভিড় করেছিলেন গ্রাহকরা। অনেকে মেক্সিকো সীমান্ত লাগোয়া এলাকাগুলি থেকেও এসেছিলেন জিনিসপত্র কিনতে। সবমিলিয়ে সেই সময় গোটা বিপণীতে প্রায় ৩ হাজার মানুষ ছিলেন। পুলিস জানিয়েছে, আচমকাই সেখানে ঢুকে বছর একুশের প্যাট্রিক ক্রাসিয়াস একটি অ্যাসল্ট রাইফেল থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। খবর পেয়েই পুলিস তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে আততায়ীকে হেফাজতে নেয়। ঘটনায় মৃতদের মধ্যে অন্তত তিনজন মেক্সিকোর নাগরিক বলে জানা গিয়েছে। পরে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডর ট্যুইটারে জানান, গুরুতর জখমদের মধ্যে ৬ জন মেক্সিকোর নাগরিক রয়েছেন। টেক্সাসের গর্ভনর গ্রেগ অ্যাবট এই ঘটনাকে ‘ভয়ঙ্কর’ আখ্যা দিয়ে জানান, হামলাকারীর বিরুদ্ধে একই সঙ্গে গণহত্যা এবং বিদ্বেষমূলক অপরাধের অভিযোগে মামলা হবে।
পুলিসের দাবি, ডালাসের মফসস্ল এলাকার বাসিন্দা প্যাট্রিক হামলা চালানোর আগে একটি চারপাতার চিঠি ইন্টারনেটে পোস্ট করেছিল। যার ছত্রে ছত্রে রয়েছে বর্ণবিদ্বেষ এবং উগ্র শ্বেতাঙ্গ জাতীয়তাবাদের গন্ধ। সেখানে মূলত অভিবাসী এবং লাতিন আমেরিকার নাগরিকদের প্রতি তার তীব্র ঘৃণা ব্যক্ত করেছে প্যাট্রিক। জানা গিয়েছে, প্যাট্রিকের ব্যবহৃত ট্যুইটার অ্যাকাউন্টে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশংসা করে একাধিক ট্যুইট করা হয়েছে। মেক্সিকো সীমান্তে দেওয়ার তৈরি যে সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট, তাকে সাধুবাদ জানিয়ে প্রশংসাও করেছে প্যাট্রিক। যদিও, ঘটনার তীব্র নিন্দা করে বিবৃতি দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এই ঘটনাকে ‘কাপুরুষের কাজ’ আখ্যা দিয়ে তিনিজানান, নিরীহ মানুষকে খুন করার কোনও যুক্তি থাকতে পারে না। ট্রাম্প ট্যুইটারে লেখেন, ‘আমি সমগ্র দেশবাসীর পাশে দাঁড়িয়ে এই ঘৃণ্য অপরাধের তীব্র নিন্দা করছি। নিরীহ মানুষকে খুন করার কোনও কারণ অথবা যৌক্তিকতা থাকতে পারে না। আমি এবং মেলানিয়া টেক্সাসবাসীদের অন্তর থেকে গভীর সমবেদনা জানাচ্ছি।’ নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে প্রার্থনা করেছেন পোপ ফ্রান্সিসও। রবিবার প্রার্থনার জন্য ভ্যাটিকানের সেন্ট পিটার্স স্কোয়্যারে উপস্থিত জনতাকে পোপ বলেন. ‘মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস, ক্যালিফোর্নিয়া এবং ওহায়োতে বন্দুকবাজের হামলায় নিহত নিরীহ মানুষগুলির জন্য আপনারাও আমার সঙ্গে প্রার্থনা করুন।’ গত ২৮ জুলাই উত্তর ক্যালিফোর্নিয়ার একটি জনপ্রিয় খাদ্য উৎসবে তাণ্ডব চালিয়ে ছ’বছরের শিশু সহ মোট তিনজনকে হত্যা করেছিল এক বন্দুকবাজ আততায়ী। পোপ এদিন সেই ঘটনার কথাই উল্লেখ করেন।
ওয়ালমার্টের হামলার ঘটনার মোবাইলে তোলা কিছু ভিডিও এদিন ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা গিয়েছে, বন্দুকবাজের নজর থেকে বাঁচতে বিপণীর কর্মী থেকে শুরু করে ক্রেতারা উদভ্রান্তের মতো ছোটাছুটি করছেন। ধোঁয়ায় ভালোমতো দেখা যাচ্ছে না কিছু। তার মধ্যেই মেঝেতে ছড়িয়ে রয়েছে রক্তাক্ত নিথর দেহগুলি। মুহুর্মুহু গুলির আওয়াজও শোনা গিয়েছে ওই ভিডিওতে। ঘটনার তদন্তের সঙ্গে জড়িত একটি সূত্র জানিয়েছে, পৃথক ‘ডোমেস্টিক টেররিজম ইনভেস্টিগেশন’ দল তৈরি করে তাদের সহযোগিতা করছে এফবিআইও।
এদিকে, ওহায়োর হামলার ঘটনা সম্পর্কে ওরিগন পুলিসের লেফটেন্যান্ট কর্নেল ম্যাট কার্পার জানান, রবিবার ভোররাতে একটি জনপ্রিয় পানশালায় ঢুকে গুলি চালায় এক বন্দুকবাজ। ঘটনায় ৯ জনের মৃত্যু হয়। পরে পুলিসের গুলিতে ওই হামলাকারীরও মৃত্যু হয়। যদিও, তার পরিচয় এখন জানা যায়নি। ওই পুলিসকর্তা বলেন, ‘ওরিগন টেক্সাসের সবচেয়ে সুরক্ষিত এলাকা। ভাগ্যক্রমে ঘটনার সময় ওই এলাকায় একাধিক পুলিসকর্মী উপস্থিত ছিলেন। খবর পেয়েই তাঁরা ঘটনাস্থলে পৌঁছে যান। যার ফলে আততায়ী বেশিক্ষণ হত্যালীলা চালাতে পারেনি।’ আপাতত ওই আততায়ীর পরিচয় এবং এই হামলার কারণ জানতে এফবিআইকে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিস।

05th  August, 2019
 নেপালে ভূমিধসে মৃত ১, নিখোঁজ ২

 কাঠমাণ্ডু, ৫ আগস্ট (পিটিআই): প্রবল বর্ষণের জেরে ভূমিধসে মাটিতে মিশে গেল ১০টি বাড়ি। এর ফলে মৃত্যু হয়েছে এক মহিলার। তার নাম সান্তাকুমারী শ্রীপালি (৪৫)। এছাড়া আনসারি শ্রীপালি (৭০) এবং তাঁর ১২ বছরের নাতি প্রবীণ শ্রীপালি নিখোঁজ রয়েছে। 
বিশদ

06th  August, 2019
সহকর্মীদের লক্ষ্য করে গুলি পুলিস আধিকারিকের, হত ৭

 কাবুল, ৫ আগস্ট (এপি): সাত সহকর্মীকে গুলি করে হত্যা করল এক পুলিসকর্মী। ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের কান্দাহারের দক্ষিণ প্রদেশে। সোমবার, স্থানীয় প্রশাসনের তরফে এই তথ্য জানানো হয়েছে। সহকর্মীদের উপর গুলি চালানোর পর সেখান থেকে পালিয়ে যায় অভিযুক্ত।
বিশদ

06th  August, 2019
কাশ্মীর নিয়ে ভারতের সিদ্ধান্তকে ‘বেআইনি’ ও ‘একতরফা’ বলল পাকিস্তান

ইসলামাবাদ, ৫ আগস্ট (পিটিআই): জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করে দেওয়ার যে সিদ্ধান্ত ভারত নিয়েছে, তার তীব্র বিরোধিতা করেছে পাকিস্তান। মোদি সরকারের এই সিদ্ধান্তকে ‘বেআইনি’ এবং ‘একতরফা’ বলে মন্তব্য করেছে ইসলামাবাদ। ইমরান প্রশাসন জানিয়েছে, তারা সর্বতোভাবে ভারতের এই সিদ্ধান্তের বিরোধিতা করবে।
বিশদ

06th  August, 2019
জাপান ও ইন্দোনেশিয়ায়
ভূমিকম্প, মৃত্যু ৫ জনের

 টোকিও, ৪ আগস্ট (এএফপি): তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল উত্তর-পশ্চিম জাপানের ফুকুশিমা। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৩। জাপানের রাজধানী শহর টোকিওতেও কম্পন অনুভূত হয়েছে। ভূবিজ্ঞানীরা জানিয়েছেন, রবিবার স্থানীয় সময় সন্ধে সাড়ে সাতটা নাগাদ প্রথম কম্পন অনুভূত হয়।
বিশদ

05th  August, 2019
টেক্সাসে শপিংমলে গুলি, হত ২০ 

এল পাসো, ৩ আগস্ট: আমেরিকার টেক্সাসের একটি শপিংমলে বন্দুকবাজের হামলায় মৃত্যু হল কমপক্ষে ২০ জনের। এল পাসোর মেয়র অলিভিয়া জেপেডার বক্তব্য উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যমের খবর, ভরা শপিংমলে আচমকাই হামলা হয়। 
বিশদ

04th  August, 2019
মিস ইংল্যান্ড খেতাব জিতে বঙ্গের
মুখ উজ্জ্বল করলেন ভাষা মুখার্জি

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ৩ আগস্ট: ব্রিটেনের মাটিতে আরও একবার উজ্জ্বল হল বাংলার মুখ। ভাষা মুখার্জি নামে এক বাঙালি তরুণীর হাত ধরে। ‘মিস ইংল্যান্ড’ খেতাব জিতেছেন পেশায় জুনিয়র ডাক্তার ভাষা মুখার্জি।
বিশদ

04th  August, 2019
মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্টকে ফিরিয়ে দেওয়া হয়েছে, জানাল পুলিস

 তুতিকোরিন (তামিলনাড়ু), ৩ আগস্ট (পিটিআই): পণ্যবাহী জাহাজে চড়ে তামিলনাড়ুর তুতিকোরিনে এসেছিলেন মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমেদ আধিব আবদুল গফুর। ভারতে রাজনৈতিক আশ্রয় নিতে চেয়েছিলেন তিনি। যদিও বৈধ কাগজপত্র না থাকায় তাঁকে ভারতে ঢুকতে দেওয়া হয়নি। মালদ্বীপে ফিরিয়ে দেওয়া হয়েছে। বিশদ

04th  August, 2019
 নিজের মন্তব্য থেকে পিছু হটলেন ট্রাম্প
কাশ্মীর নিয়ে আলোচনা হলে তা শুধুমাত্র পাকিস্তানের সঙ্গেই হবে, সাফ জবাব জয়শঙ্করের

  ওয়াশিংটন ও ব্যাঙ্কক, ২ আগস্ট (পিটিআই): এক সপ্তাহের মধ্যে কাশ্মীর নিয়ে নিজের বক্তব্য থেকে পিছু হটলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাফ জানিয়ে দিলেন, কাশ্মীর ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক বিষয়। এবং যদি তাঁকে বলা হয়, তবেই তিনি ভারত-পাকিস্তানের মধ্যে কাশ্মীর সমস্যা মোকাবিলায় হস্তক্ষেপ করবেন।
বিশদ

03rd  August, 2019
 আমেরিকার কাছে হুমকি ছিল হামজা, বললেন ডোনাল্ড ট্রাম্প

  ওয়াশিংটন, ২ আগস্ট (পিটিআই): আমেরিকার কাছে হুমকি ছিল লাদেন পুত্র হামজা। আল কায়েদা জঙ্গির মৃত্যু নিয়ে এমনই জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও, হামজার মৃত্যু সংক্রান্ত সংবাদমাধ্যমের রিপোর্ট নিয়ে কোনওরকম মন্তব্য করেননি তিনি।
বিশদ

03rd  August, 2019
 পেশায় ফরেন্সিক সাইকিয়াট্রিস্ট, স্ট্যান্ডআপ থেকে র‌্যাপ সবেতেই আছেন বাঙালি ডাঃ সোহম দাস

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২ আগস্ট: তিনি বাঙালি। থাকেন লন্ডনে। অথচ আর পাঁচটা প্রবাসী বাঙালির সঙ্গে একটুও মিল নেই ডাঃ সোহম দাসের। তাঁর পেশাটাও গড়পরতা বাঙালিদের সঙ্গে মেলে না। এমনকী, নিজের পেশার লোকজনদের থেকেও যথেষ্ট আলাদা তিনি।
বিশদ

03rd  August, 2019
 রামন ম্যাগসাইসাই পুরস্কারে সম্মানিত সাংবাদিক রবীশ কুমার

  ম্যানিলা, ২ আগস্ট (পিটিআই): এবছরের রামন ম্যাগসাইসাই পুরস্কার পাচ্ছেন ভারতীয় সাংবাদিক রবীশ কুমার। বিভিন্ন ক্ষেত্রে নিঃস্বার্থ পরিষেবা প্রদানের জন্য প্রতি বছর এশীয় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেওয়া সর্বোচ্চ এই পুরস্কারকে ‘এশিয়ার নোবেল পুরস্কার’ও বলা হয়। বর্তমানে এনডিটিভি ইন্ডিয়ায় কর্মরত সাংবাদিক রবীশ।
বিশদ

03rd  August, 2019
 তালিবানের হামলায় প্রাণ হারালেন ১০ পুলিসকর্মী, জখম আরও ১১৫ জন

 কাবুল, ২ আগস্ট (এপি): পুলিসের একটি চেকপোস্টে হামলা চালাল তালিবানরা। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন পুলিসকর্মী। জখম হয়েছেন আরও ১৫ জন। 
বিশদ

03rd  August, 2019
 তীব্র ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া, সুনামির আশঙ্কা নেই ভারতে

 জাকার্তা ও নয়াদিল্লি, ২ আগস্ট (পিটিআই): শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ জোরালো ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার জাভা, সুমাত্রা সহ একাধিক দ্বীপ। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৯। কম্পনের উৎসস্থল ছিল লাবুয়ান থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে।
বিশদ

03rd  August, 2019
 ডেঙ্গু ঠেকাতে কলকাতা পুরসভার পরামর্শ নেবে ঢাকা নর্থ সিটি পুরসভা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঢাকা সহ বাংলাদেশের নানা অংশে এ বছর ডেঙ্গু ছড়িয়েছে মারাত্মকভাবে। এ নিয়ে পড়শি দেশের রাজনীতিও উত্তাল।
বিশদ

03rd  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM