Bartaman Patrika
দেশ
 

নয়া রেকর্ড, এবার একদিনে করোনা
আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়াল

অ্যাক্টিভ কেসে পাঁচে ভারত 

নয়াদিল্লি, ২২ মে: রেকর্ডের পর রেকর্ড! সংক্রামিতের সংখ্যা প্রায় প্রতিদিনই বাড়ছে। সেই সঙ্গে তৈরি হচ্ছে নতুন রেকর্ড। স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৮ জন। এর আগে একদিনে এত মানুষ সংক্রামিত হননি। তালিকায় এই রেকর্ড বৃদ্ধির জেরে দেশে একধাক্কায় মোট করোনা আক্রান্তের সংখ্যাও অনেকটাই বেড়েছে। মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট আক্রান্ত ১ লক্ষ ১৮ হাজার ৪৪৭ জন। এর মধ্যেই বিশেষজ্ঞদের দুশ্চিন্তা বাড়িয়েছে ওয়ার্ল্ডোমিটার্স নামে বেসরকারি এক সংস্থার তথ্য। তা থেকে জানা গিয়েছে, মোট আক্রান্তের হিসেবে পিছনে থাকলেও চিকিৎসাধীন রোগী বা অ্যাক্টিভ কেসের হিসেবে স্পেন, ইতালিকে টপকে গিয়েছে ভারত। পরিসংখ্যান বলছে, ভারতে বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬৬ হাজার ৩৩০। সেখানে বেসরকারি সংস্থার তথ্য অনুযায়ী, ইতালিতে ও স্পেনে অ্যাক্টিভ কেসের সংখ্যা যথাক্রমে ৬০ হাজার ৯৬০ এবং ৫৫ হাজার ২১৯। ওই সংস্থা সূত্রে পাওয়া পরিসংখ্যান থেকে আরও জানা গিয়েছে, অ্যাক্টিভ কেসের হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, ব্রাজিল ও ফ্রান্সের পরেই রয়েছে ভারত।
দেশে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতেও উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাত ও দিল্লি। আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্রই। বেশ কয়েক সপ্তাহ ধরেই দেশের মোট আক্রান্তের প্রায় এক-তৃতীয়াংশই এরাজ্যে। গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৪৫ জন। মহারাষ্ট্রে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৬৪২। এর মধ্যে শুধু মুম্বই শহরেই আক্রান্ত ২৫ হাজারেরও বেশি। সেখানে করোনা মোকাবিলায় রাজ্য ও স্থানীয় প্রশাসনের কাছে বড় মাথাব্যথার কারণ ধারাভি বস্তি। সংক্রমণের হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্ত ১৩ হাজার ৯৬৭ জন। তিন নম্বরে গুজরাত- ১২ হাজার ৯০৫ জন। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৬৫৯ জন। যদিও রাজ্য সরকারের হিসেবে আক্রান্তের সংখ্যা ১২ হাজার পেরিয়েছে- ১২ হাজার ৩১৯। একদিনে সংক্রামিত হয়েছেন ৬৬০ জন। যা রেকর্ড। রাজধানীতে এখনও পর্যন্ত একদিনে এত সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হননি। দিল্লিতে এনিয়ে পর পর তিনদিন ৫০০ বা তার চেয়েও বেশি মানুষ করোনায় আক্রান্ত হলেন।
সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৫৮৩ জন। এর মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই গত একদিনে মৃত্যু হয়েছে ৬৪ জনের। সেখানে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৪৫৪। ৭৭৩ জন মারা গিয়েছেন গুজরাতে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৭০। এমপাওয়ার্ড গ্রুপ ১-এর চেয়ারম্যান ভি কে পাল আরও জানিয়েছেন, দেশে মৃতের সংখ্যার ৮০ শতাংশই মহারাষ্ট্র, গুজরাত, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও দিল্লিতে বাসিন্দা।
দেশে আক্রান্ত-সংখ্যা বৃদ্ধিতে রেকর্ডের মধ্যেও রোগীদের সুস্থ হয়ে ওঠার হার দেখে কিছুটা আশাবাদী স্বাস্থ্যমন্ত্রকের কর্তারা। এখনও পর্যন্ত ৪৮ হাজার ৫৩৪ জন (৪০.৯৭ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন। এদিন স্বাস্থ্যমন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, সঠিক সময়ে লকডাউনের মতো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার ফলে সংক্রমণ ও মৃত্যু- দুইই অনেকটা নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। বাঁচানো গিয়েছে বহু প্রাণও। নীতি আয়োগের (স্বাস্থ্য) ডাঃ ভি কে পাল এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন, গত ২৫ মার্চ থেকে লকডাউনের ফলে ১৪-২৯ লক্ষ মানুষকে করোনায় আক্রান্ত হওয়া থেকে রক্ষা করা গিয়েছে। পাশাপাশি, ৩৭-৭৮ হাজার মানুষের প্রাণও বেঁচেছে। এদিকে, শুক্রবার ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (আইসিএমআর) এক আধিকারিক জানিয়েছেন, এখনও পর্যন্ত মোট ২৭ লক্ষ ৫৫ হাজার ৭১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত চারদিন ধরে প্রতিদিন ১ লক্ষের বেশি টেস্ট করা হচ্ছে বলে জানিয়েছেন ওই কর্তা।
 

23rd  May, 2020
বাজি ঢোকানো আনারস খেতেই বিস্ফোরণ,
গভীর ক্ষত নিয়ে মৃত্যু অন্তঃসত্ত্বা হাতির

তিরুবনন্তপুরম, ৩ মে: আনারসের ভিতর ঢোকানো ছিল বাজি। আর সেই আনারস খাওয়ার সঙ্গে সঙ্গেই মুখে বিস্ফোরণ। জীবন দিয়ে মানুষের ধূর্ত বুদ্ধির কাছে হার মানল এক অন্তঃসত্ত্বা হাতি। কেরলের পালাক্কড় জেলার ঘটনা। মুখের ভিতর গভীর ক্ষত নিয়ে টানা প্রায় দু’সপ্তাহ বেঁচে ছিল হাতিটি।
বিশদ

মাস্ক, পিপিই কিটের গুণগত মান নিয়ে
প্রশ্ন তুলে,এইমসের রোষে চিকিৎসক

নয়াদিল্লি, ৩ জুন (পিটিআই): কোভিড রুখতে পিপিই এবং এন-৯৫ মাস্কের গুণগতমান নিয়ে প্রশ্ন তুলে এইমস কর্তৃপক্ষের রোষের মুখে পড়লেন এক চিকিৎসক। শ্রীনিবাস রাজকুমার নামে ওই চিকিৎসককে শোকজের নোটিস ধরিয়েছে এইমস কর্তৃপক্ষ। বিশদ

পিপিই, মাস্কে আইএসআই মার্ক
এবার কারখানাতেই
গড়া যাবে ল্যাবরেটরি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারজুড়ে বাড়ছে মাস্ক, পিপিই এবং কোভিড চশমার চাহিদা। গড়ে উঠেছে একাধিক নতুন কারখানা। কিন্তু আইএসআই মার্ক পেতে সমস্যায় পড়ছে তারা। এই সমস্যা দূর করতে নিয়ম শিথিল করল ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (বিআইএস)। বিশদ

জম্মু-কাশ্মীরে নিকেশ পুলওয়ামা হামলার
অন্যতম চক্রী সহ ৩ জয়েশ জঙ্গি

ফিরদৌস হাসান, শ্রীনগর, ৩ জুন: গত বছর পুলওয়ামার সেনা কনভয়ে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছিলেন ৪০ জন জওয়ান। বুধবার সেই পুলওয়ামারই কঙ্গন গ্রামে ভারতীয় সেনার গুলিতে নিহত হল সেই হামলার অন্যতম চক্রী আবদুল রহমান ওরফে ‘ফৌজি ভাই’।
বিশদ

জুনের মাঝামাঝি ভারতের দৈনিক
সংক্রমণ ১৫ হাজার, বলছে চীন

নয়াদিল্লি, ৩ জুন: আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড দেশে। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৮৯০৯ জন। যার জেরে মোট করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ২,০৭,৬১৫ জন। এর মধ্যে যদিও সুস্থ হয়ে ওঠার সংখ্যা প্রায় অর্ধেক। পাশাপাশি একদিনে ২১৭ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৮১৯।
বিশদ

এবার ঘরে বসেই
মাতা বৈষ্ণদেবীর প্রসাদ
পৌঁছে দেবে ডাকবিভাগ

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এবার ঘরে বসেই মাতা বৈষ্ণদেবীর প্রসাদ পাবেন সাধারণ মানুষ। তা পৌঁছে দেবেন পোস্টম্যান। গোটা দেশজুড়ে এই পরিষেবা চালু হতে চলেছে।এই ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ডাক বিভাগ। প্রসাদ সংগ্রহ, প্যাকেটজাত করা এবং তা বণ্টনের দায়িত্ব নেবে ইন্ডিয়া পোস্টের জম্মু ও কাশ্মীর সার্কেল।
বিশদ

আটকে থাকা শ্রমিকদের ফেরাতে
আরও ৪৫০টি শ্রমিক স্পেশাল

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩ জুন: দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ফেরাতে আরও অন্তত ৪৫০টি শ্রমিক স্পেশাল ট্রেন চালাতে হবে রেলকে। সম্প্রতি মন্ত্রকের অভ্যন্তরীণ বৈঠকেই উঠে এসেছে এই তথ্য। সেই অনুযায়ী ব্যবস্থাও নিতে শুরু করেছে রেলমন্ত্রক।
বিশদ

রেস্তরাঁয় মাস্ক-শ্যু কভার পরে
ডিসপোজেবল ডিশে খানাপিনা

রাহুল চক্রবর্তী, কলকাতা: সরকারি নির্দেশে ছাড়পত্র মিলেছে রেস্তরাঁ খোলার। আড়াই মাসের লকডাউন পর্ব কাটিয়ে নয়া বিধি মেনে ৮ জুন থেকেই রেস্তরাঁ খুলতে চান অধিকাংশ মালিক। তবে এই মুহূর্তে লক্ষ্য একটাই সংক্রমণ এড়ানো। কোনও রেস্তরাঁ ডিসপোজেবল ডিশে খাবার পরিবেশন করার পরিকল্পনা নিয়েছে, কেউ আবার সিদ্ধান্ত নিয়েছে মাস্ক-শ্যু কভার ছাড়া ভিতরে ঢুকতে দেওয়া হবে না।
বিশদ

মৃতের আধপোড়া দেহ  নিয়ে
পালাতে বাধ্য হল পরিবার

 করোনায় মৃতকে পোড়ানো হচ্ছে। খবর পেয়ে শ্মশানে হামলা চালাল উত্তেজিত জনতা। তাদের হাত থেকে বাঁচতে দেহ নিয়ে পালাতে বাধ্য হলেন মৃতের আত্মীয়স্বজন। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে জম্মুর ডোডা জেলায়।
বিশদ

করোনায় মৃতের অন্ত্যেষ্টির
কাজও এবার অনলাইনে

পুনে ৩ জুন (পিটিআই): শরৎচন্দ্রের ‘গোপালখুড়ো’কে মিলবে এবার অনলাইনে! কলেরা মহামারীর সময় কথা সাহিত্যিকের গ্রামে একমাত্র ভরসা ছিলেন ‘গোপালখুড়ো’ ও তাঁর দলবল। এখন একেই কোভিডের মহামারী। তার উপর লকডাউন! মড়া পোড়ানোর লোক নেই।
বিশদ

মুম্বইয়ের কাছে আছড়ে
পড়ল ঘূর্ণিঝড় ‘নিসর্গ’

মুম্বই, ৩ জুন (পিটিআই): দু’সপ্তাহ আগে পূর্ব উপকূল কাঁপিয়েছে ‘উম-পুন’। তার ক্ষত এখনও তাজা ‘বঙ্গ-কলিঙ্গে’। এবার পালা পশ্চিম উপকূলের। বুধবার মুম্বইয়ের কাছে মহারাষ্ট্রের আলিবাগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘নিসর্গ’। দুপুর সাড়ে বারোটা নাগাদ। ঝড়ের গতি ছিল ঘণ্টায় প্রায় ১১০ কিলোমিটার। 
বিশদ

 গুজরাতে রাসায়নিক কারখানায় ভয়াবহ
বিস্ফোরণে মৃত ৫, জখম ৩৫ জন শ্রমিক

সুরাত, ৩ জুন: বিশাখাপত্তনমের আতঙ্ক ফিরল গুজরাতে। রাজ্যের একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয়েছে পাঁচজনের। এছাড়াও জখম হয়েছেন অন্তত ৩৫ জন শ্রমিক।
বিশদ

সমাধান সূত্র কী মিলবে, শনিবারের
ভারত -চীন বৈঠক ঘিরে আগ্রহ তুঙ্গে

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৩ জুন: ভারত ও চীনের আগামী শনিবারের বৈঠক ঘিরে তুমুল কৌতুহল তৈরি হয়েছে। বিগত দু’সপ্তাহে আটটি বৈঠক ব্যর্থ হওয়ার পর শেষ চেষ্টা হিসেবেই এই বৈঠকটি ডাকা হয়েছে। লাদাখ সীমান্তের চুশুল-মোল্ডো ভারতীয় বর্ডার পয়েন্টে ওই বৈঠক হবে।
বিশদ

 কেওয়াইসি আপডেট করার জোর
তৎপরতা পিএফ গ্রাহকদের

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩ জুন: লকডাউনে অ্যাকাউন্ট থেকে টাকা তোলার জন্য কেওয়াইসি আপডেট করার জোর তৎপরতা দেখা দিয়েছে কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) গ্রাহকদের মধ্যে। বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩ জুন: ট্রেনের সাধারণ কোচকে করোনার কোয়ারেন্টাইনের কাজে ব্যবহার করার বিষয়টিকে ‘গিমিক’ বলেই তোপ দাগল তৃণমূল। শ্রমিক স্পেশালে ৮০ জন পরিযায়ী শ্রমিকের বেঘোরে প্রাণ হারানো নিয়েও মোদি-শাহকে কাঠগড়ায় দাঁড় করালেন দলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভায় তৃণমূলের নেতা ...

  রেকর্ড প্রোডিউসার কোম্পানি সারেগামা ও ফেসবুকের মধ্যে এক অভিনব চুক্তি স্বাক্ষরিত হল। ফলে এবার থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামে সারেগামার সমস্ত গান নেটিজেনরা ব্যবহার করতে পারবেন। ...

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলার মাথাভাঙা মহকুমার নিশিগঞ্জের মাঘপালা সহ কোচবিহার-১ ব্লকের চান্দামারি এলাকায় ব্যাপক গাঁজা চাষ হয়। এখানকার গাঁজা চাষের কথা জেলা সহ রাজ্যের নজরেও রয়েছে। বিগত বছরগুলিতে হাজার হাজার বিঘা গাঁজা গাছ নষ্ট করেছে পুলিস। তারপরও এসব এলাকায় চাষ ...

নয়াদিল্লি, ৩ জুন: চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে হার্দিক পান্ডিয়া। ভারতী দলের এই তারকা অলরাউন্ডারটিকে শেষবার টিম ইন্ডিয়ার জার্সি পরে খেলতে দেখা গিয়েছিল ২০১৮ সালে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়, প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের রচনাকার মহেন্দ্রনাথ গুপ্তের (শ্রীম) মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী নূতনের জন্ম
১৯৫৯: শিল্পপতি অনিল আম্বানির জন্ম
১৯৭৪: অভিনেতা অহীন্দ্র চৌধুরির মৃত্যু
১৯৭৫ - মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির জন্ম
১৯৮৫: জার্মান ফুটবলার লুকাস পোডোলোস্কির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.২৯ টাকা ৭৬.০১ টাকা
পাউন্ড ৯২.৯৪ টাকা ৯৬.২৩ টাকা
ইউরো ৮২.৬৮ টাকা ৮৫.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ত্রয়োদশী ২/৫৮ প্রাতঃ ৬/৭ পরে চর্তুদশী ৫৫/৫২ রাত্রি ৩/১৬। বিশাখা নক্ষত্র ৩৪/১৩ রাত্রি ৬/৩৭। সূর্যোদয় ৪/৫৫/১৬, সূর্যাস্ত ৬/১৪/৯। অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৭ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে।
২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ত্রয়োদশী প্রাতঃ ৫/১ পরে চর্তুদশী রাত্রি ২/৫৩। বিশাখানক্ষত্র সন্ধ্যা ৬/২২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
১১ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝড়ের ক্ষতি খতিয়ে দেখতে আজ রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল 
ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শনে বাংলায় আসেছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। স্বরাষ্ট্র ...বিশদ

10:35:33 AM

প্রতিবাদীদের পাশেই ওবামা
কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যু ঘিরে উত্তাল হয়েছে আমেরিকা। ...বিশদ

10:22:32 AM

প্রয়াত গীতিকার আনওয়ার সাগর
প্রয়াত বলিউডের প্রবীণ গীতিকার আনওয়ার সাগর। বয়স হয়েছিল ৭০। গতকাল ...বিশদ

09:56:24 AM

করোনা:আপনার জেলার হাল কী, জানুন 
রাজ্যে নতুন করে আরও ৩৪০ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। ...বিশদ

09:37:36 AM

করোনা:ফের রেকর্ড, দেশে একদিনে আক্রান্ত ৯,৩০৪
গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ৯ হাজার ৩০৪ ...বিশদ

09:28:05 AM

কেরলে হাতিকে খুন: কঠিন পক্ষক্ষেপ নিচ্ছে কেন্দ্র, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী
কেরলে বাজি ভরে ফল খাইয়ে হাতিকে মেরে ফেলার ঘটনায় কেন্দ্র ...বিশদ

09:27:00 AM