Bartaman Patrika
দেশ
 

বাজেট ঘোষণা যথেষ্ট নয়, প্রত্যাশা ছিল আরও
বেশি, অর্থমন্ত্রীকে সাফ জানালেন শিল্পপতিরা

আগামীদিনে আরও ঘোষণা হবে, আশ্বাস সীতারামনের

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: বাজেট ঘোষণা যথেষ্ট নয়। আজ একঝাঁক শিল্পপতি, কর পরামর্শদাতা এবং বণিকসভার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতে গিয়ে এই কথাই শুনতে হল অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে। বাজেট ঘোষণার পর বাজেট প্রস্তাবগুলি অদৌ কতটা ফলপ্রসূ হবে সেকথা জানতে আজ নীতি আয়োগে এই বৈঠক ডেকেছিলেন অর্থমন্ত্রী। সেখানে প্রায় কমবেশি সক঩লেই বলেছেন প্রত্যাশা আরও বেশি ছিল। আয়কর কাঠামো এবং কর্পোরেট কর সরলীকরণ নিয়েও শিল্পমহল ও আয়কর পরামর্শদাতা প্রতিনিধিরা প্রশ্ন তোলেন। অর্থমন্ত্রী আজ ঘোষণা করেছেন, বাজেট ঘোষণাই যথেষ্ট নয়। আগামীদিনে প্রয়োজন অনুযায়ী আরও নানাবিধ ব্যবস্থা সরকার নেবে এবং ঘোষণা করবে নতুন কিছু সিদ্ধান্ত।
অর্থমন্ত্রী বলেছেন, প্যান কার্ড পাওয়ার ব্যবস্থা সম্পূর্ণ বদলে যাচ্ছে। আগামী আর্থিক বছরেই প্যান কার্ড পাওয়া অনেক সহজ হয়ে যাবে। এদিকে একের পর এক সরকারি ঘোষণা অথবা বাজেট ঘোষণাতেও অর্থনীতির হাল হকিকৎ নিয়ে সরকার যথেষ্ট সংশয়ে। দিল্লি ভোটের ফলাফলে আতঙ্কিত মোদি সরকার এবার সামাজিক সুরক্ষায় বিপুল অর্থবরাদ্দের পথে হাঁটতে চলেছে। তাই সরাসরি পাঁচটি মন্ত্রককে নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তর একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। কৃষি, নারী ও শিশুকল্যাণ, শ্রম,গ্রামোন্নয়ন এবং সামাজিক ন্যায় মন্ত্রক। প্রধানমন্ত্রীর দপ্তর এই পাঁচটি মন্ত্রককে বলেছে, একটি সামগ্রিক সামাজিক সুরক্ষা প্রকল্প তৈরি করতে। কর্মসংস্থান বৃদ্ধি এবং দারিদ্র কমানোর লক্ষ্যে এই কমিটি কাজ করবে। ওই পাচটি মন্ত্রককে বিশেষ করে বলা হয়েছে, আগামী পাঁচ বছরে সেইসব প্রকল্পই গ্রহণ করতে, যেখানে কমসংস্থানের সুযোগ আছে। আর শুধু কমিটির সদস্য হয়ে থাকলেই চলবে না। প্রত্যেক ১০০ দিনে প্রধানমন্ত্রীর দপ্তরে রিপোর্ট করতে হবে কোন মন্ত্রক কী কী প্রকল্প গ্রহণ করেছে এবং বাজেটে ঘোষিত প্রকল্পে কত কর্মসংস্থান তৈরি করা সম্ভব হয়েছে। পাশাপাশি দারিদ্র দূরীকরণের জন্য বিশেক সামাজিক সুরক্ষার প্রকল্প রচনা করা হচ্ছে। এই পাঁচ মন্ত্রকের সঙ্গে সংযোগ রক্ষা করবে নীতি আয়োগ।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চাইছেন সার্বজনীন সামাজিক সুরক্ষা (ইউনিভার্সাল সোস্যাল সিকিউরিটি) নির্মাণ করতে। এই মুহূর্তে মোদি সরকারের রয়েছে একগুচ্ছ সামাজিক সুরক্ষা প্রকল্প। প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা, অটল পেনশন যোজনা। পাশাপাশি গত বছর থেকে চালু হয়েছে কৃষকদের জন্য প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধি ও শ্রমিকদের জন্য মান্ধান যোজনা। গরিব ষাটোর্ধদের জন্য বছরে ৩ হাজার টাকা করে সহায়তার এই প্রকল্পে যুক্ত করা হয়েছে ক্ষুদ্র ব্যবসায়ীদেরও। এই প্রকল্পগুলিকেই আরও সংঘবদ্ধ করে প্রধানমন্ত্রী ইউনিভার্সাল সোস্যাল সিকিউরিটি প্রোগ্রাম করার দিকে এগোচ্ছে মোদি সরকার। বিশেষ করে দিল্লিতে বিনামূল্যে জল, বিদ্যুৎ, পরিবহণ, স্কুল ইত্যাদি প্রকল্পের মাধ্যমে অরবিন্দ কেজরিওয়াল যেভাবে বিপুলভাবে জনাদেশ পেয়েছেন, এবার সরাসরি সেই পথ অনুসরণ করার আভাস দিচ্ছে মোদি সরকার। সামাজিক সুরক্ষার বলয় অনেকটাই বাড়ানো হবে। ইতিমধ্যেই গত বছর নীতি আয়োগকে ভিশন ডকুমেন্ট তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। ২০৩৫ সালের ভারত কেমনহবে সেই লক্ষ্য সামনে রেখে তৈরি হচ্ছে ওই ভিশন ডকুমেন্ট। এবার সামাজিক সুরক্ষাকে বিশেষ অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে ওই ডকুমেন্টে।

15th  February, 2020
এপ্রিলে রাজ্যসভার ৫২টি আসন ফাঁকা হচ্ছে,
তৎপরতা তুঙ্গে বিজেপি ও বিরোধী দলগুলির
সংসদের উচ্চকক্ষে গরিষ্ঠতা পাবে কি মোদির দল, প্রশ্ন

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: রাজ্যসভা নির্বাচন নিয়ে তুমুল তৎরপতা শুরু হয়েছে। লোকসভায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও রাজ্যসভায় এখনও বিজেপি কিংবা এনডিএ একক গরিষ্ঠতা পায়নি। তাই বিগত বছরগুলির মতোই এখনও বিজেপিকে কিছু বন্ধু দলের উপর নির্ভর করে থাকতে হয়।
বিশদ

  ৮৫টি বিমানবন্দর ‘সিঙ্গল-ইউজ প্লাস্টিক’ মুক্ত, ঘোষণা এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্লাস্টিকের বিরুদ্ধে অভিযানের ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ‘মন কি বাত’ হোক বা স্বাধীনতা দিবসে লালকেল্লার বক্তৃতা— সব জায়গাতেই এ বিষয়ে গণসচেতনতার ডাক দেন তিনি।
বিশদ

ন্যাশনালিজম কথাটা বলবেন না, নাৎসিবাদের কথা মনে করিয়ে দেয়: মোহন ভাগবত 

রাঁচি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): ন্যাশনালিজম বা জাতীয়তাবাদ শব্দটি ব্যবহার করবেন না। ওই শব্দ জার্মানির স্বৈরাচারী শাসক অ্যাডলফ হিটলারের নাৎসিবাদের কথা মনে করিয়ে দেয়। সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী দেশজোড়া প্রতিবাদের মধ্যে আরএসএসের এক অনুষ্ঠানে এমনই বার্তা দিলেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। 
বিশদ

  শ্যুটিং ফ্লোরে ক্রেন দুর্ঘটনা: হত ৩, অল্পের জন্য বাঁচলেন কমল হাসান

 চেন্নাই, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন। ভাগ্য সহায় না হলে শ্যুটিং সেটে ক্রেন দুর্ঘটনায় মৃতদের তালিকায় তিনিও থাকতেন। বুধবার রাতের সেই ভয়ঙ্কর মুহূর্তের কথা বলতে গিয়ে এমনটাই জানিয়েছেন অভিনেতা কমল হাসান। বিশদ

এখনও শিশুদের ভিক্ষাবৃত্তি করানো
হচ্ছে কি না, খতিয়ে দেখবে কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: ভিক্ষাবৃত্তিতে এখনও শিশুদের কাজে লাগানো হচ্ছে কি না, এবার তা খতিয়ে দেখবে কেন্দ্র। পশ্চিমবঙ্গ সহ দেশের সবক’টি রাজ্যেই এই ইস্যুতে নজরদারি চালাবে কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার মন্ত্রক।
বিশদ

অরুণাচল প্রদেশ সফরে অমিত
শাহ, তীব্র আপত্তি জানাল বেজিং

ইটানগর, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর উত্তর-পূর্ব ভারতজুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। এবার উত্তর-পূর্বের রাজ্যগুলি থেকে ৩৭১ ধারা প্রত্যাহার হতে পারে বলে স্থানীয় মানুষের মধ্যে আশঙ্কা তৈরি হয়। ক্রমে সেই আতঙ্ক গুজবে পরিণত হয়। সেই গুজব যে সঠিক নয়, তা অরুণাচল প্রদেশে পা রেখে স্পষ্ট করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
বিশদ

তামিলনাড়ুতে নাইট সার্ভিস বাসের
সঙ্গে ট্রাকের সংঘর্ষ, মৃত ২০

কোয়েম্বাটোর ও তিরবনন্তপুরম, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): ট্রাকের সঙ্গে কেরলের একটি সরকারি বাসের সংঘর্ষে তামিলনাড়ুতে মৃত্যু হল কমপক্ষে ২০ জনের। বৃহস্পতিবার কাকভোরে এই ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল অবিনাশী শহরের কোয়েম্বাটোর-সালেম হাইওয়ে। মৃতরা সকলেই বাসযাত্রী।
বিশদ

শাহিনবাগ নিয়ে আলোচনার দ্বিতীয় দিনেও সমাধান অধরা 

দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: আলোচনার দ্বিতীয় দিনেও শাহিনবাগ নিয়ে কোনও সমাধান সূত্র মিলল না। পরিবর্তে বিক্ষোভকারীরা স্পষ্ট জানিয়ে দিলেন, ‘যতক্ষণ পর্যন্ত কেন্দ্র সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), এনআরসি এবং এনপিআর প্রত্যাহার না করছে, ততক্ষণ পর্যন্ত এভাবেই রাস্তা অবরুদ্ধ করে আন্দোলন চালিয়ে যাওয়া হবে।’ 
বিশদ

পাওনা ৫০ হাজার কোটি,
মোদিকে চিঠি দিলেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রের কাছে রাজ্যের পাওনা প্রায় ৫০ হাজার কোটি টাকা। সেই টাকা চেয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাওনা এই টাকা মিললে রাজ্যের সামগ্রিক উন্নয়নের গতি যে আরও বাড়ানো যাবে, তা জানিয়ে এই বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছেন মুখ্যমন্ত্রী।
বিশদ

রাজস্থানে দলিতকে
পৈশাচিক অত্যাচার

জয়পুর ও নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): চুরির অভিযোগে রাজস্থানে দলিত দুই ভাইয়ের উপর পৈশাচিক নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসতেই তোলপাড় গোটা দেশ। অভিযোগ, চুরিতে অভিযুক্ত দুই দলিত যুবককে শাস্তি দিতে তাঁদের হাত-পা বেঁধে ব্যাপক মারধর করা হয়। বিশদ

হুনার হাট সফরে উপ-রাষ্ট্রপতি 

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): বুধবার হঠাৎই দিল্লির রাজপথের হুনার হাটে ঢুঁ মেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ৫০ মিনিট ধরে মেলার একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ঘোরেন। শিল্পীদের সঙ্গে কথোপকথনের পাশাপাশি ‘লিট্টি-চোখা’ এবং ‘কুল্লর চা’ খান। বৃহস্পতিবার সেই মেলা পরিদর্শনে গেলেন সস্ত্রীক উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। 
বিশদ

প্রস্তুতি খতিয়ে দেখলেন গুজরাতের মুখ্যমন্ত্রী
বাণিজ্যে ভারসাম্য রক্ষার প্রেক্ষিতে ‘ভালো ব্যবহার’ না করার মন্তব্য করেছিলেন ট্রাম্প, ব্যাখ্যা নয়াদিল্লির

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): আমেরিকার সঙ্গে ভালো ব্যবহার করছে না ভারত। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এ হেন মন্তব্যের ব্যাখ্যা দিল বিদেশ মন্ত্রক। বৃহস্পতিবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেন, বাণিজ্যে ভারসাম্য রক্ষার প্রেক্ষিতে ওই মন্তব্য করেছেন ট্রাম্প।
বিশদ

প্রস্তুতকারক সংস্থার জরিমানা হতে পারে ৫০ লক্ষ টাকা পর্যন্ত
বিভ্রান্তিকর পণ্যের প্রচারের দায় থেকে সেলিব্রিটিদের ছাড় দিল কেন্দ্র 

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: বিভ্রান্তিমূলক পণ্যের প্রচারের জন্য বিজ্ঞাপনে অংশ নেওয়া সেলিব্রিটিদের দায়ী করা হবে না। যাবতীয় দায় নিতে হবে প্রস্তুতকারককেই। বিভ্রান্তিকর কোনও পণ্যের জন্য ১০ থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। জেলও হতে পারে দুই থেকে পাঁচ বছর। বিধি তৈরি করে এই মর্মে শীঘ্রই কার্যকর হতে চলেছে কনজিউমার প্রোটেকশন আইন।  
বিশদ

কমান্ডিং অফিসারের পদে মহিলাদের নিয়োগের নির্দেশ
সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন সেনাপ্রধান নারাভানে 

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): ‘বস্তাপচা’ মনোভাব পাল্টে সেনাবাহিনীর কমান্ডিং অফিসারের পদে মহিলাদের নিয়োগের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সেনার যে সব মহিলা অফিসারের শর্ট সার্ভিস কমিশনে ১৪ বছর চাকরি হয়ে গিয়েছে এবং যাঁরা এখনও চাকরি করছেন, যোগ্যতা থাকলে তাঁদের সকলকে পার্মানেন্ট কমিশনের জন্য বিবেচনা করতে হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার মারগাওয়ে পৌঁছেই অনুশীলন করল মোহন বাগান। কলকাতার থেকে গোয়ায় এখন গরম কিছুটা বেশি। তবে সন্ধ্যা ছ’টার পর আবহাওয়া অনেকটাই স্বস্তিদায়ক। তার ...

ওয়াশিংটন, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): পরিবেশে কার্বন নিঃসরণের ক্ষেত্রে চীনের থেকেও এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল ভারত। জলবায়ু পরিবর্তন নিয়ে এক প্রশ্নের উত্তরে এই মন্তব্য করেছেন নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র মাইকেল ব্লুমবার্গ। প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দৌড়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী ব্লুমবার্গ।  ...

বিএনএ, পুড়শুড়া: পঞ্চায়েত অফিস থেকে পাঠানো বার্ধক্য ও বিধবা ভাতার তালিকা বদল হয়ে গিয়েছে বিডিও অফিস থেকে। এই অভিযোগ তুলে বৃহস্পতিবার দুপুরে পুরশুড়া ব্লক অফিসে বিক্ষোভে ফেটে পড়েন চিলাডাঙি গ্রামপঞ্চায়েত এলাকার ভাতা না পাওয়া মানুষজন। বিক্ষোভের জেরে এদিন ব্লক অফিসে ...

সংবাদদাতা, মাথাভাঙা: তিনমাসের বেশি সময় ধরে একটি উট শীতলকুচি থানায় রয়েছে। শীতলকুচির বড়ো মরিচা থেকে উটটি পুলিস উদ্ধার করেছিল। তারপর থেকেই থনা চত্বরে উটটি বেঁধে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,০৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৬৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (মাঘ কৃষ্ণপক্ষ) ত্রয়োদশী ২৮/২ অপঃ ৫/২২। উত্তরাষাঢ়া ৭/৪৯ দিবা ৯/১৩। সূ উ ৬/৮/৫১, অ ৫/৩২/৭, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৮/২৫ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। রাত্রি ৭/১২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/২৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৯ গতে গতে ১১/৫০ মধ্যে। কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২৮/৪২/৫৬ সন্ধ্যা ৫/৪১/২০। উত্তরাষাঢ়া ৯/৩৭/৩২ দিবা ১০/৩/১১। সূ উ ৬/১২/১০, অ ৫/৩০/৫০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ও ৪/৫ গতে ৫/৩১ মধ্যে এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৬/৪০ গতে ১১/৫১/৩০ মধ্যে। কালরাত্রি ৮/৪১/১০ গতে ১০/১৬/২০ মধ্যে।
২৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
খড়গপুরে বালিবোঝাই গাড়ির ধাক্কায় মৃত্যু বৃদ্ধ দম্পতির
একটি বালি বোঝাই গাড়ির ধাক্কায় বৃদ্ধ দম্পতির মৃত্যু। ঘটনাটি পশ্চিম ...বিশদ

10:45:40 AM

 ওয়েলিংটন টেস্ট: বৃষ্টিতে পণ্ড প্রথম দিনের খেলা

10:45:37 AM

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আলিপুরদুয়ারে মৃত ৫
ভয়াবহ গাড়ি দুর্ঘটনা কেড়ে নিল তরতাজা ৫টি প্রাণ। ঘটনাটি ঘটে ...বিশদ

10:40:20 AM

মাধ্যমিক দিতে হাজির নবমের ছাত্রী
মাধ্যমিক পরীক্ষা দিতে আচমকাই পরীক্ষাকেন্দ্রে হাজির এক নবম শ্রেণীর ছাত্রী! ...বিশদ

10:28:56 AM

পোলবায় পুলকার দুর্ঘটনা: মূল অভিযুক্ত আটক
হুগলির পোলবায় পুলকার দুর্ঘটনা কাণ্ডের মূল অভিযুক্তকে শেখ সামিমকে আটক ...বিশদ

10:19:20 AM

 শহরে ট্রাফিকের হাল
আজ, শুক্রবার মহাশিবরাত্রি উপলক্ষে ছুটির দিন। নেই মাধ্যমিক পরীক্ষাও। ...বিশদ

10:02:33 AM