Bartaman Patrika
দেশ
 

কাউন্টারে গিয়ে নামের আদ্যক্ষর ব্যবহার করে
আর টিকিট কাটা যাবে না, কড়া হচ্ছে রেল

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট বুকিংয়ের ক্ষেত্রে নামের সংক্ষিপ্তসার ব্যবহারে রাশ টানতে কড়া হচ্ছে রেলমন্ত্রক। সরকারি সূত্রের খবর, ইতিমধ্যেই রেলের বিভিন্ন পিআরএস (প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম) কাউন্টারে নির্দেশ দেওয়া হয়েছে, কেবলমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে কেউ টিকিট ‘বুক’ করতে চাইলে, তা যেন না করা হয়। যদিও অনলাইনে রেল টিকিট বুকিংয়ের ক্ষেত্রে আপাতত এই কড়াকড়ি থাকছে না বলেই রেলমন্ত্রকের শীর্ষ সূত্রে জানা যাচ্ছে। দালালরাজ ঠেকাতে এই মুহূর্তে বিশেষ করে পিআরএস বা রেলের রিজার্ভেশন কাউন্টারগুলির উপরই নজর দেওয়া হচ্ছে। তবে রেলের কর্তাব্যক্তিদের একাংশ জানিয়েছেন, এখন অনেকেই নিজের পদবি ব্যবহার করেন না। সেরকম হলে ক্ষেত্রবিশেষে এবং শর্তসাপেক্ষে টিকিট বুকিংয়ের সময় পদবি ব্যবহারে ছাড় দেওয়ার বিষয়টি বিবেচনা করা হতে পারে। কিন্তু কোনওভাবেই নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট কাটা যাবে না।
কীভাবে চলছে দালালরাজ? রেলমন্ত্রক উদাহরণ হিসেবে জানাচ্ছে, অনেক সময়ই হতো পি মিত্র, বি কে খাসনবিশ এভাবে বেশ কয়েকটি টিকিট কেটে নেওয়া হচ্ছে। হয়তো যে পি মিত্রের নামে টিকিট কাটা হচ্ছে, তাঁর আসল নাম প্রিয়ব্রত মিত্র। অথচ সেই টিকিটে যাত্রা করছেন পরিতোষ মিত্র। দালালের কাছ থেকে এই পরিতোষ মিত্র হয়তো বেশি টাকা দিয়ে টিকিটটি কিনেছেন। দুটো ক্ষেত্রেই যেহেতু যাত্রীর নাম পি মিত্র, তাই দ্রুত এই বেআইনি কাজকর্ম ধরে ফেলাও সম্ভব নয়। কিন্তু যদি পুরো নাম এবং পদবি ব্যবহার করে রিজার্ভেশন টিকিট বুক করেন কাউন্টারের কর্মীরা, তাহলে এহেন দালালরাজে অনেকাংশেই রাশ টানা যাবে বলে মনে করছেন রেলমন্ত্রকের শীর্ষ আধিকারিকেরা। তাঁদের ব্যাখ্যা, নামের আদ্যক্ষর দিয়ে টিকিট কেটে তাতে অন্য কেউ যদি পরিচয়পত্র সমেতও ভ্রমণ করেন, তাহলে ধরার উপায় নেই। কারণ পরিচয় পত্রে অন্য নামেও আদ্যক্ষর একই হয়ে যাচ্ছে। রেলমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, গত তিন বছরে এবং ২০১৯ সালের নভেম্বর মাস পর্যন্ত বিভিন্ন পর্যায়ে বিশেষ অভিযান চালিয়ে প্রায় তিন হাজার দালালকে পাকড়াও করা হয়েছে। এমনকী ফাঁদে পড়েছেন ছ’জন রেলকর্মীও। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হয়েছে।
আইআরসিটিসির (ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন) ওয়েবসাইট থেকে টিকিট বুকিংয়ের ক্ষেত্রে কেন এই কড়াকড়ি কিছুটা শিথিল করা হচ্ছে? রেল জানিয়েছে, অনলাইনে টিকিট বুকিংয়ের ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিকে তাঁর ইউজার আইডি ব্যবহার করতেই হয়। যে আইডি তৈরি করার সময় যাবতীয় তথ্যপ্রমাণ দিতে হয়। এমনকী আইআরসিটিসির ইউজার আইডির সঙ্গে আধার নম্বর যোগেরও ব্যবস্থা করা হয়েছে। যদিও এই মুহূর্তে তা বাধ্যতামূলক নয়। কিন্তু আইআরসিটিসির ইউজার আইডির সঙ্গে আধার সংযোগ থাকলে সংশ্লিষ্ট ব্যক্তি মাসে সর্বোচ্চ ছ’টির পরিবর্তে ১২টি টিকিট বুক করতে পারেন। ফলে অনেকেই আইডির সঙ্গে আধার যোগ করিয়ে নিয়েছেন। রেলের ব্যাখ্যা, এক্ষেত্রে ধরেই নেওয়া হচ্ছে, সংশ্লিষ্ট ইউজার আইডি ব্যবহার করে যে টিকিট কাটা হচ্ছে, তা ভুয়ো বা ‘ফেক’ নয়। এরপরেও কোনওরকম সংশয় হলে মুহূর্তের মধ্যে ইউজার আইডি ব্লক করে দেওয়া হয় বলেও জানিয়েছে রেল। অনলাইনে টিকিট বুকিংয়ের ক্ষেত্রে অগ্রিম কাটার ব্যবস্থা (এআরপি বা অ্যাডভান্স রিজার্ভেশন পিরিয়ড) চালুর প্রথম ১৫ মিনিট নথিভুক্ত এজেন্টরা টিকিট বুক করতে পারেন না। কিন্তু পিআরএসের ক্ষেত্রে এই সুবিধা নেই।
 

কেজরিওয়ালের বার্তার মধ্যেই দল ছাড়ার ঘোষণা হরিনগরের বিধায়ক জগদীপের
আমাদের কাজ বিচার করেই ভোট দেবেন দিল্লিবাসী, মনোনয়ন জমা দিয়ে বললেন মণীশ সিশোদিয়া 

নয়াদিল্লি , ১৬ জানুয়ারি (পিটিআই): মনোনয়নপত্র জমা দিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা প্রবীণ আপ নেতা মণীশ সিশোদিয়া। বৃহস্পতিবার দুপুর দু’টো নাগাদ মনোনয়ন জমা দেন তিনি। তার আগে একটি জনসভা করেন সিশোদিয়া। সেখানে কয়েকশো আপ কর্মী-সমর্থক শামিল হয়েছিলেন। 
বিশদ

‘আমি কেবলমাত্র রাবার স্ট্যাম্প নই’
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়ে
রাজ্যপালের তোপের মুখে পড়ল কেরল সরকার

তিরুবনন্তপুরম, ১৬ জানুয়ারি (পিটিআই): নাগরিকত্ব ইস্যুতে কেরল সরকারের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যপাল আরিফ মহম্মদ খান। বৃহস্পতিবার তিরুবনন্তপুরমে তিনি বলেন, ‘আমাকে না জানিয়েই কেরলের বাম সরকার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছে। যা সরকারি প্রোটোকলকে লঙ্ঘন করেছে। ন্যূনতম সৌজন্য দেখানোর প্রয়োজনীয়তাও অনুভব করেনি সরকার।’
বিশদ

বিরল রোগের চিকিৎসায় এবার ১৫ লক্ষ
টাকা পর্যন্ত আর্থিক সাহায্য দেবে কেন্দ্র

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: বিরল এবং দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় এবার গরিবদের ১৫ লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য করতে চলেছে কেন্দ্র। এ ব্যাপারে প্রাথমিকভাবে কলকাতার এসএসকেএম (ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ) সহ দেশের আটটি উন্নত মানের প্রতিষ্ঠানকে বাছা হয়েছে। 
বিশদ

২০২৫ সালের মধ্যে প্রতিরক্ষা খাতে ২ হাজার ৬০০ কোটি ডলারের উৎপাদনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে: রাজনাথ সিং 

সুরাত ও হাজিরা, ১৬ জানুয়ারি (পিটিআই): আগ্নেয়াস্ত্রের জন্য আজীবন আমদানির উপর নির্ভর থাকতে চায় না ভারত। সেই লক্ষ্যে সমরাস্ত্র উৎপাদনের জন্য ২০২৫ সালের মধ্যে ২ হাজার ৬০০ কোটি ডলার খরচ করার লক্ষ্যমাত্রা নিয়েছে নয়াদিল্লি। বৃহস্পতিবার ৫১তম ‘কে-৯ বজ্র-টি’ ট্যাঙ্কের উদ্বোধন করে এমনটাই জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। 
বিশদ

আজ থাকছে না পশ্চিমবঙ্গ, কেরল, কংগ্রেসকে নিয়ে প্রশ্ন
এনপিআর বৈঠক ঘিরে শাসক-বিরোধী স্নায়ুযুদ্ধ

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: এনপিআর ইস্যুতে শুক্রবার দিল্লিতে ডাকা কেন্দ্রের জরুরি বৈঠক ঘিরে স্নায়ুযুদ্ধ এখন চরমে। কংগ্রেসের ডাকা বিজেপি বিরোধী সর্বদলীয় বৈঠকের পর ২০টি রাজনৈতিক দল বিবৃতি প্রকাশ করে বলেছিল, যে দলগুলি এনআরসি ও নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে, তারা এনপিআর প্রক্রিয়া থেকেও বিরত থাকবে। আগামীকাল দিল্লিতে রেজিস্ট্রার জেনারেল অফ ইন্ডিয়া এনপিআর সংক্রান্ত বৈঠক করবেন রাজ্যগুলির সঙ্গে। প্রতিটি রাজ্যের মুখ্যসচিব থাকবেন ওই বৈঠকে।
বিশদ

মাসিক আয় ৫ হাজার, সাড়ে ৩ কোটির আয়কর
নোটিস পেয়ে বিপাকে পড়েছেন বিপিও কর্মী

ভোপাল, ১৬ জানুয়ারি (পিটিআই): পেশায় বিপিও কর্মী। কিন্তু, তাঁকেই বিপুল টাকা অবৈধ লেনদেনের অভিযোগে সাড়ে তিন কোটি টাকা জরিমানার নোটিস পাঠিয়েছে আয়কর দপ্তর। স্বাভাবিকভাবেই, তুমুল বিপাকে পড়েছেন রবি গুপ্তা নামে ওই ব্যক্তি। তাঁর বাড়ি মধ্যপ্রদেশের ভিন্দ জেলায়। বর্তমানে পাঞ্জাবের একটি বিপিও ফার্মে কর্মরত রয়েছেন তিনি।  
বিশদ

বিহারে এনডিএ’র মুখ নীতীশই
সিএএ সমর্থনের জন্য মানুষকে
আহ্বান জানালেন অমিত শাহ

বৈশালী, ১৬ জানুয়ারি (পিটিআই): সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-কে সমর্থন করুন — বৃহস্পতিবার বিহারের জনসভা থেকে এভাবেই দেশবাসীকে সিএএ সমর্থনের জন্য আহ্বান জানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। সিএএ’র সমর্থন আদায় করতে এদিন উত্তর বিহারের বৈশালী জেলায় জনসভার আয়োজন করা হয়েছিল। 
বিশদ

মালগাড়িতে ধাক্কা, লাইনচ্যুত লোকমান্য
তিলক এক্সপ্রেসের ৮টি বগি, আহত ২৫

ভুবনেশ্বর, ১৬ জানুয়ারি (পিটিআই): বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল লোকমান্য তিলক এক্সপ্রেস। মালগাড়িতে ধাক্কা মারার পর লোকমান্য তিলক এক্সপ্রেসের আটটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনায় ২৫ জন যাত্রী জখম হন। তাঁদের মধ্যে পাঁচজনের গুরুতর চোট লেগেছে। বৃহস্পতিবার সকাল সাতটা নাগাদ ওড়িশার কটকের কাছে এই দুর্ঘটনা ঘটে।  
বিশদ

সন্ত্রাসে মদতদাতা রাষ্ট্রের বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে, বললেন বিপিন রাওয়াত 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): ৯/১১ পরবর্তী সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমেরিকা যেমন পদক্ষেপ নিয়েছিল, সন্ত্রাস দমনে তেমনই কড়া ভূমিকা নিতে হবে। ‘রাইসিনা ডায়লগ’-এ বৃহস্পতিবার এমনই মন্তব্য করলেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসের আগে বড় নাশকতার
ছক বানচাল, ধৃত ৫ জয়েশ জঙ্গি

ফিরদৌস হাসান, শ্রীনগর, ১৬ জানুয়ারি: সাধারণতন্ত্র দিবসের আগে বড় নাশকতার ছক বানচাল করল শ্রীনগর পুলিস। গ্রেপ্তার করা হয়েছে পাঁচ জয়েশ জঙ্গিকে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার হয়েছে। ধৃতদের নাম আইজাজ আহমেদ শেখ, উমর হামিদ শেখ, ইমতিয়াজ আহমেদ চিকলা, শাহিল ফারুক গজরি এবং নাসির আহমেদ মীর।
বিশদ

বাজেটে আয়কর কমানো নিয়ে চুপ
কেন্দ্রীয় মন্ত্রী, সাফাই মূল্যবৃদ্ধি নিয়ে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্পোরেট ট্যাক্স বা শিল্প সংস্থার কর কমানো হয়েছে আগেই। জল্পনা চলছে, সাধারণ মানুষের উপর থেকে আর্থিক চাপ কমাতে আয়করেও ছাড় দেবে কেন্দ্রীয় সরকার। কিন্তু সাধারণ বাজেট পেশের আগে সেই ব্যাপারে রা কাড়লেন না কেন্দ্রীয় অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। যেভাবে দেশজুড়ে জিনিসপত্রের দাম বাড়ছে, সেই মুদ্রাস্ফীতিকেও আমল দিতে চাইলেন না মন্ত্রী।
বিশদ

পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে আমন্ত্রণ জানাতে চলেছে ভারত 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্কে বরফ গলার ইঙ্গিত দিল ভারত। নয়াদিল্লি আসার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। চলতি বছরেই ভারতে আয়োজিত হবে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) বার্ষিক সম্মেলন।  
বিশদ

নির্ভয়াকাণ্ড: ২২ জানুয়ারি
দোষীদের ফাঁসিতে স্থগিতাদেশ 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: নির্ভয়া গণধর্ষণ ও খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন প্রাণভিক্ষার আর্জি জানিয়েছে। এই কারণে, ২২ জানুয়ারি চার দোষীর ফাঁসি কার্যকর করার উপর স্থগিতাদেশ জারি করল দিল্লির তিস হাজারি আদালত। বৃহস্পতিবার এপ্রসঙ্গে বিচারক বলেন, দোষীদের মৃত্যুদণ্ডের নির্দেশ পুনর্বিবেচনা করছি না। কিন্তু, একজন প্রাণভিক্ষার আর্জি জানিয়েছে। 
বিশদ

শরিকি কোন্দলে জেরবার মহারাষ্ট্রে জোট সরকার
ইন্দিরা গান্ধীকে নিয়ে শিবসেনা এমপির মন্তব্যে
ক্ষুব্ধ কংগ্রেস, বক্তব্য প্রত্যাহার করলেন রাউত

মুম্বই, ১৬ জানুয়ারি (পিটিআই): প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে নিয়ে শিবসেনা এমপি সঞ্জয় রাউতের মন্তব্য ঘিরে সরগরম মহারাষ্ট্রের রাজনীতি। কংগ্রেস, এনসিপিকে সঙ্গে নিয়ে রাজ্যে জোট সরকার চালাচ্ছে শিবসেনা। জোট সরকারের দু’মাসের মধ্যে বিভিন্ন ইস্যুতে ইতিমধ্যে কংগ্রেসের সঙ্গে শিবসেনার মতানৈক্য শুরু হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল ...

জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের দায়িত্ব নিয়ে এই প্রথম নির্বিঘ্নে কোনও সমাবর্তনে হাজির হলেন জগদীপ ধনকার। আর সেই অনুষ্ঠানে গিয়েও সরকারের উদ্দেশ্যে খোঁচা দিতে ছাড়লেন না ...

ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM