Bartaman Patrika
দেশ
 

১০ দিনে যে পথে এগল হায়দরাবাদ গণধর্ষণকাণ্ড

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।
২৭ নভেম্বর: রাজ্যের এক সরকারি পশু হাসপাতালে কর্মরত বছর পঁচিশের প্রিয়াঙ্কা রেড্ডি বিকেল সাড়ে পাঁচটা নাগাদ স্কুটি নিয়ে সামসাবাদের বাড়ি থেকে বের হন। গন্তব্য ছিল গড়চিবৌলির এক চিকিৎসকের ক্লিনিক। রাত সাড়ে ন’টা নাগাদ তিনি নিখোঁজ হন।
২৮ নভেম্বর: ভোর ৩টে ১০ মিনিট নাগাদ ওই চিকিৎসকের বোন থানায় নিখোঁজ ডায়েরি করতে সক্ষম হন। সেখানে তিনি জানান, প্রিয়াঙ্কার স্কুটির চাকা ঠিক করে দেওয়ার নাম কয়েকজন তাঁর সঙ্গে আলাপ জমানোর চেষ্টা করে। এরপর সকাল ৯টা নাগাদ ৪৪ নম্বর জাতীয় সড়কের ধারে একটি কালভার্টের তলা থেকে ওই তরুণীর অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হয়। পুলিস পরিজনদের খবর দিলে তাঁরাই দেহটি শনাক্ত করেন।
২৯ নভেম্বর: নারায়ণপেটের বাসিন্দা চার অভিযুক্ত— মহম্মদ ওরফে আরিফ (২৬), জল্লু শিবা (২০), জল্লু নবীন (২০) এবং চিন্তাকুন্তা ওরফে চেন্নাকে (২০) গ্রেপ্তার করে সাইবারাবাদ থানার পুলিস।
৩০ নভেম্বর: এফআইআর নিতে গড়িমসি করার অভিযোগে তিন পুলিসকর্মীকে সাসপেন্ড করা হয়। ধৃতদের পাঠানো হয় ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে। শহরজুড়ে শুরু হয় প্রতিবাদ বিক্ষোভ। অভিযুক্তদের নিয়ে যাওয়ার সময় পুলিসের গাড়ি লক্ষ্য করে পাথরও ছোঁড়া হয়।
১ ডিসেম্বর: তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ফাস্ট ট্র্যাক গঠন করে দ্রুত বিচার শেষ করার ঘোষণা করেন। নিহত তরুণীর পরিবারকে সাহায্যেরও আশ্বাস দেন তিনি।
৩ ডিসেম্বর: দ্রুত শুনানির জন্য মেহবুবনগরের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারককে এই বিশেষ আদালতের দায়িত্ব দেওয়া হয়।
৪ ডিসেম্বর: শাদনগরের আদালত অভিযুক্তদের সাতদিনের পুলিস হেফাজত মঞ্জুর করে।
৬ ডিসেম্বর: ভোর তিনটে নাগাদ ঘটনার পুনর্নির্মাণের জন্য অভিযুক্তদের ৪৪ নম্বর জাতীয় সড়কের ধারে ঘটনাস্থলে নিয়ে যায় পুলিস। পুলিসের অস্ত্র ছিনিয়ে পালানোর চেষ্টা করলে পুলিস পাল্টা গুলি চালায়। মৃত্যু হয় চার অভিযুক্তের।
 

লড়াই শেষ, মৃত্যু উন্নাওয়ের নির্যাতিতার 

লখনউ, ৭ ডিসেম্বর (পিটিআই): দু’দিনের লড়াই শেষ। মৃত্যুর কাছে হার মানতে হল উন্নাওকাণ্ডের নির্যাতিতাকে। শুক্রবার রাত ১১টা ৪০ মিনিট নাগাদ দিল্লির সফদরজং হাসপাতালে তাঁর মৃত্যু হল। হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডাক্তার শালাব কুমার বলেন, এদিন সন্ধ্যা থেকেই ওই তরুণীর শারীরিক অবস্থার অবনতি ঘটছিল। এরপর রাত ১১টা ১০ মিনিট নাগাদ তিনি হৃদরোগে আক্রান্ত হন। চিকিৎসকরা তাঁকে বাঁচানোর সবরকম চেষ্টা করেন।   বিশদ

 ভোররাতে পুনর্নির্মাণের সময় পুলিসের উপর গুলি
এনকাউন্টারে খতম ৪ ধর্ষক

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): ঠিক যেন সিনেমা। গোটা দেশ চেয়েছিল কঠোরতম শাস্তি। অবশেষে সত্যি হল তা। শুক্রবার ভোরে হায়দরাবাদ পুলিসের এনকাউন্টারে মৃত্যু হল গণধর্ষণ ও খুনে অভিযুক্ত চারজনের। তাও আবার ঠিক একই জায়গায়, যেখানে পশু চিকিৎসককে ধর্ষণের পর খুন করে পুড়িয়ে দিয়েছিল তারা। এদিন ঘটনার পুনর্নির্মাণের জন্য নিয়ে যাওয়া হয়েছিল তাদের। সুযোগ বুঝে তারা পুলিসের বন্দুক ছিনিয়ে পালানোর চেষ্টা করে। পুলিসকে লক্ষ্য করে গুলিও চালায়। পাল্টা গুলিতে তাদের মৃত্যু হয়। খবর পাওয়ামাত্র উল্লাসে ফেটে পড়েছে গোটা দেশ।
বিশদ

একের পর এক সাহসী পদক্ষেপ নিচ্ছি
পাঁচ বছরের মধ্যে ভারত হবে ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতি, সতর্কবার্তাকে আমল না দিয়ে বললেন নরেন্দ্র মোদি 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: অর্থনীতি নিয়ে স্বয়ং রিজার্ভ ব্যাঙ্ক উদ্বেগের বার্তা দিলেও মোদি সরকার চিন্তিত নয়। গতকাল রাজ্যসভায় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছিলেন, আর্থিক মন্দা কাটাতে যে ব্যবস্থাগুলি সরকার নিয়েছে, তার সবই ইতিবাচক এবং আগামী বছর থেকেই দেশে আর্থিক উন্নতির জোয়ার আসছে। 
বিশদ

স্মৃতি ইরানির দিকে তেড়ে গেলেন দুই কংগ্রেস এমপি
ধর্ষণ ইস্যুতে সংসদে সরকার বনাম বিরোধী
পক্ষের তুমুল বিতর্ক, সভা উত্তাল, মুলতুবি

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: দলমত নির্বিশেষে ধর্ষণ ইস্যুতে সংসদে সরব হতে গিয়ে আদতে আজ লোকসভায় সরকার বনাম বিরোধীদের তুমুল বিতর্ক শুরু হয়। কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে প্রবল বিবাদে জড়ালেন কংগ্রেসের দুই এমপি। নিজের আসন ছেড়ে তাঁরা একপ্রকার তেড়ে এলেন কেন্দ্রীয় মন্ত্রীর দিকে। 
বিশদ

মিশ্র প্রতিক্রিয়া রাজনৈতিক মহলের
হায়দরাবাদ সংঘর্ষ: রিপোর্ট চেয়ে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু জাতীয় মানবাধিকার কমিশনের 

নয়াদিল্লি ও হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদ সংঘর্ষের ঘটনায় রিপোর্ট চেয়ে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করল জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি)। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে অত্যন্ত সচেতনতার সঙ্গে তদন্ত হওয়া উচিত বলেও জানিয়েছে তারা। 
বিশদ

‘আমাকে কেউ ছুঁতে পারবে না’,
ভিডিওবার্তা স্বামী নিত্যানন্দের‘
পাসপোর্ট বাতিল স্বঘোষিত ধর্মগুরুর

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: ধর্ষণে অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরু স্বামী নিত্যানন্দের পাসপোর্ট বাতিল করল মোদি সরকার। একইসঙ্গে, তাঁর হদিশ স্থানীয় প্রশাসনকে জানাতে বিদেশে কাজ করা ভারতীয় মিশনগুলিকে নির্দেশ দিয়েছে বিদেশ মন্ত্রক। বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেন, ওয়েবসাইট তৈরি করা আর দেশ তৈরি করা এক নয়। 
বিশদ

আজ দ্বিতীয় দফার ভোট ঝাড়খণ্ডে
হেভিওয়েট প্রার্থীদের তালিকায় বিদায়ী মুখ্যমন্ত্রী থেকে স্পিকার 

রাঁচি, ৬ ডিসেম্বর (পিটিআই): বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণের জন্য প্রস্তুত ঝাড়খণ্ড। আজ, শনিবার রাজ্যের ২০টি বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ হবে।   বিশদ

‘মারার আগে একবার দেখা করতে দিলে ভালো হতো’
ধর্ষণে অভিযুক্তদের পরিবারের প্রতিক্রিয়া 

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): কারও মতে, পুলিস বেশ করেছে। কারও মতে, মৃত্যুর আগে ছেলেকে একবার দেখতে পেলে ভালো হতো। আবার কারও মতে, পুলিস ভুল করেছে। শুক্রবার পুলিসি এনকাউন্টারে ছেলেদের মৃত্যুর খবর জানার পরে ধর্ষণে অভিযুক্তদের পরিবারের প্রতিক্রিয়া এমনই। এই মামলায় মূল অভিযুক্ত আরিফের মা বলেছেন, এটা ঠিক নয়।
বিশদ

এনকাউন্টারকে স্বাগত জানাল নির্ভয়ার বাবা-মা ও কাঠুয়ায় নির্যাতিতার পরিবার 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): ‘হায়দরাবাদের ঘটনায় নির্যাতিতার পরিবারকে বিচারের জন্য দীর্ঘসময় অপেক্ষা করতে হল না। তারা শীঘ্রই বিচার পেল। পুলিস ঠিক কাজ করেছে।’ হায়দরাবাদ গণধর্ষণ ও পুড়িয়ে খুনের ঘটনায় শুক্রবারের এনকাউন্টারকে এভাবেই স্বাগত জানালেন নির্ভয়ার বাবা। 
বিশদ

বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর কাশ্মীরের ক্ষতি ১৫ হাজার কোটি 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ৬ ডিসেম্বর: কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর ১২৪ দিন অতিক্রান্ত। এখনও পুরোপুরি স্বাভাবিক হল না উপত্যকা। উপত্যকার এক জায়গার সঙ্গে অন্য জায়গার এখনও যোগাযোগ পুরোপুরি গড়ে ওঠেনি। দোকানপাটও খোলা থাকছে মাত্র চারঘণ্টা— সকাল সাতটা থেকে দুপুর একটা পর্যন্ত।
বিশদ

৩ অ্যাসিড হামলাকারী নিকেশ
২০০৮-এ, নেতৃত্বে সজ্জনারই

ওয়ারঙ্গল ও বেঙ্গালুরু, ৬ ডিসেম্বর (পিটিআই): সজ্জনারকে যাঁরা চেনেন, তাঁরা জানেন মহিলাদের সম্ভ্রম রক্ষায় কতটা অনমনীয় তিনি। হায়দরাবাদের পশু চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ ও পুড়িয়ে খুন করার ঘটনায় অভিযুক্তরা শুক্রবার ভোরে এনকাউন্টারে নিকেশ হওয়ার পরেই ভি সি সজ্জনারকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, তিনি সিংহম। 
বিশদ

নাচের ছন্দে ছেদ পড়তেই
নর্তকীর মুখে গুলি, ধৃত ২ 

লখনউ, ৬ ডিসেম্বর: জমকালো বিয়ের অনুষ্ঠান। বসেছে নাচের আসর। গ্রাম প্রধানের মেয়ের বিয়ে বলে কথা! গানের তালে নাচছেন দুই যুবতী। আচমকা বক্সে গান বন্ধ। নাচের ছন্দেও ছেদ। মঞ্চের পাশ থেকে কেউ বলে উঠল, ‘সুধীর ভাইয়া, আপ গুলি চালাহি দো...।’ মুহূর্তেই মুখ ধরে মঞ্চে বসে পড়লেন এক নর্তকী। তাজা রক্তে ভাসছে মঞ্চের কার্পেট। 
বিশদ

৮ আগস্টের বিজ্ঞপ্তি মেনেই ৩২জনকে নোটিস
ঠিক মতো কাজ না করলে আগাম অবসর নিতে নির্দেশ দিচ্ছে রেল বোর্ড 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: কাজ না করলেই চাকরি হারাতে হচ্ছে রেলে। ২০১৯ সালের ৮ আগস্টের কর্মদক্ষতা পর্যালোচনা সংক্রান্ত বিজ্ঞপ্তি মেনেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল বোর্ড। ইতিমধ্যেই সময়ের আগেই অবসর নিতে বলা হয়েছে মোট ৩২ জন রেল আধিকারিককে। এমনকী এক্ষেত্রে রেয়াত করা হচ্ছে না উচ্চপদে আসীন অফিসারদেরও।  
বিশদ

পাঁচ থেকে চোদ্দ বছরের প্রায় ৪৩ লাখ শিশু কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত, জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সারা দেশের পাঁচ থেকে ১৪ বছর বয়সের প্রায় ৪৩ লক্ষ শিশুই কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত। ২০১১ সালের জনসমীক্ষা অনুসারে আজ লোকসভায় লিখিতভাবে এ কথা জানিয়েছে কেন্দ্র। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা।  ...

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে এসে পশ্চিম মেদিনীপুর জেলার উন্নয়নে ৩৬টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে ২৯টি নয়া প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি। বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের বিপুল সাফল্যে খড়্গপুরবাসীকে ধন্যবাদ জানাতে ৯ ডিসেম্বর আসছেন মুখ্যমন্ত্রী।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে ...বিশদ

07:03:20 PM

আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

02:35:02 PM