Bartaman Patrika
দেশ
 
 

গুরু পরবে সেজে উঠেছে অমৃতসরের স্বর্ণমন্দির। ছবি: পিটিআই 

শারদ পাওয়ার আর নবীনের দলের ভূয়সী প্রশংসায় মোদি
রাজ্যসভার গুরুত্ব কমানোর কোনও অভিপ্রায় সরকারের নেই, জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে এক দিকে যখন চরম অনিশ্চয়তা, ঠিক তখন তাৎপর্যপূর্ণভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদের আলোচনায় ভূয়সী প্রশংসা করলেন শারদ পাওয়ারের। আর মহারাষ্ট্রে সরকার হওয়া কিংবা না হওয়া নিয়ে গোটা চর্চার ভরকেন্দ্র যখন দিল্লিতেই আবর্তিত হচ্ছে, তখন স্বয়ং মোদির এহেন মন্তব্য ঘিরে তীব্র রাজনৈতিক কৌতূহল তৈরি হয়েছে। রাজ্যসভার ২৫০তম অধিবেশন উপলক্ষে আজ শুরু হয়েছে একটি বিশেষ আলোচনা। সূত্রপাত করেন প্রধানমন্ত্রীই। স্বাধীনতার পর ভারতের সংবিধান প্রণেতারা দুই কক্ষবিশিষ্ট সংসদীয় রাজনীতির পত্তন করে কীভাবে জনতার কণ্ঠ ও উচ্চমার্গের দূরদৃষ্টির মেলবন্ধন ঘটিয়েছিলেন, সেই প্রসঙ্গ উত্থাপন করে মোদি বলেন রাজ্যসভার গরিমা কখনওই খর্ব করা হবে না। তিনি বলেন, সংসদীয় গৌরব রক্ষার ক্ষেত্রে দু’টি দলের প্রশংসা না করলেই নয়। এনসিপি এবং বিজু জনতা দল। শারদ পাওয়ারের এনসিপি দলকে সাধুবাদ জানিয়ে মোদি বলেন, এই দল এং বিজু জনতা দল আজ পযন্ত কোনওদিন সংসদের ওয়েলে নেমে এসে বিক্ষোভ দেখায়নি। এই দলদুটির কাছে আমাদের সকলের শিক্ষা নেওয়া উচিত। এমনকী নিজের পার্টিকেও ওয়েলে নেমে বিক্ষোভ দেখানোর জন্য দায়ী করেন মোদি। শারদ পাওয়ারের সংসদীয় সৌজন্যের প্রতি মোদি সম্মান জানান। বিজেপি এবং শিবসেনার সম্পর্ক ছিন্ন হওয়ার পর শারদ পাওয়ার যেখানে কংগ্রেস ও শিবসেনার মধ্যে সেতুবন্ধন করে বিকল্প সরকার গঠন করে বিজেপিকে ধাক্কা দিতে সচেষ্ট হয়েছেন, তখন প্রত্যাশিত ছিল যে বিজেপি দ্বিগুণ বিক্রমে পাওয়ারকে আক্রমণ করে রাজনৈতিক সুবিধাবাদী আখ্যা দেবে। কিন্তু সোনিয়া গান্ধীর সঙ্গে মহারাষ্ট্র সরকার গঠন নিয়ে আজ শারদ পাওয়ারের বৈঠক করার প্রাক্কালে কেন মোদি এই প্রকাশ্য সাধুবাদ দিলেন সেটাই হয়ে উঠেছে অন্যতম রহস্য। অন্যদিকে একের পর এক বিল লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার কারণে পাশ হয়ে গেলেও, রাজ্যসভায় বেশ কিছু বিল পাশ করাতে মোদি সরকারকে প্রতিনিয়ত নাস্তানাবুদ হতে হয়েছে। নাগরিকত্ব বিলই তার প্রমাণ। তাই মনে করা হচ্ছিল ক্রমেই রাজ্যসভার গুরুত্ব মোদি সরকার কমাচ্ছে। এমনকী সাম্প্রতিক অতীতে যে কোনও গুরুত্বপূর্ণ বিলকেই অর্থবিলের রূপ দিয়ে রাজ্যসভায় পেশ করা হচ্ছে। যাতে ভোটাভুটির প্রয়োজন না হয়। রাজ্যসভার সংস্কার নিয়ে একটি আলোচনা চলছে। জল্পনা তুঙ্গে রাজ্যসভার গুরুত্ব কমিয়ে দেওয়ার প্রয়াস করবে মোদি সরকার। কিন্তু আজ প্রধানমন্ত্রী বলেছেন, রাজ্যসভা সেকেন্ড হাউস হতে পারে। কিন্তু একে সেকেন্ডারি হাউসে পর্যবসিত করার কোনও সম্ভাবনাই নেই। এই কথাটি স্বয়ং অটলবিহারী বাজপেয়ি বলে গিয়েছেন। সেই নীতিই অনুকরণ করা হবে বলে আজ মোদি ঘোষণা করেন। মোদি বলেন, রাজ্যসভা হল ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর আত্মা। রাজ্যগুলির প্রতিনিধিত্ব হয় এখানে। সংসদের নিম্নকক্ষের সঙ্গে যোগাযোগ মাটির। সেখানে এমপিরা নির্বাচনে লড়াই করে জয়ী হয়ে আসেন। মাটির কণ্ঠ আসে লোকসভায়। আর রাজ্যসভায় পাওয়া যায় দূরদৃষ্টি, উন্নত দৃষ্টিকোণ, ভবিষ্যতের রূপরেখা। সুতরাং, এই দুইই আমাদের গণতন্ত্রে প্রয়োজনীয়। মোদির আজকের বক্তব্যে যেভাবে রাজ্যসভার গুরুত্ব অনেক বেশি উল্লেখতি হয়েছে, তারপর মনে করা হচ্ছে রাজ্যসভার সংস্কারের নামে ভূমিকা কিংবা রীতি বদলের সম্ভাবনা নেই। যদিও আজ মোদির এই রাজ্যসভা বন্দনার পরবর্তী বক্তা শান্ত ভঙ্গিতে তীব্র ও কঠোর ভাষায় মোদিকে মনে করিয়ে দিয়েছেন, কীভাবে মোদি সরকারই রাজ্যসভাকে অগ্রাহ্য করেছে। তিনি হলেন ড. মনমোহন সিং। ড. সিং বলেন, এই সরকারের আমলে রাজ্যসভাকে গুরুত্বই দেওয়া হয় না।
 

19th  November, 2019
বিকাশ দুবের আরও এক সহযোগী গ্রেপ্তার, উদ্ধার একে ৪৭, ইনসাস রাইফেল, কার্তুজ

লখনউ: গ্যাংস্টার বিকাশ দুবের ঘনিষ্ঠ এক সহযোগী তথা আত্মীয়কে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। ধৃতের নাম শশীকান্ত ওরফে সোনু পাণ্ডে। তাকে জেরা করে এনকাউন্টারের দিন পুলিসের থেকে লুট হওয়া দুটি রাইফেল উদ্ধার করা হয়েছে। 
বিশদ

মন্দার মধ্যে বাড়তে  চলেছে ওষুধের দাম

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি: নিত্যপণ্যের পাশাপাশি বাড়তে চলেছে ওষুধের দামও। চলতি মাস থেকেই কোভিড-১৯ চিকিৎসায় ব্যবহৃত অন্যতম একটি ওষুধের দাম বেড়ে গিয়েছে। ফারাক দেখা যাচ্ছে অন্য কিছু কিছু ওষুধ-মূল্যেও। আর এবার সেই তালিকা দীর্ঘতর হবে। আগামী দিনে আরও একঝাঁক ওষুধের দাম বৃদ্ধির সম্ভাবনা তৈরি হয়েছে। কেন্দ্রীয় সরকারের নির্দিষ্ট অনুমতি পেলেই ওই দামবৃদ্ধি কার্যকর করা হবে। কিন্তু আর্থিক সঙ্কটের আবহে এই অনুমতি দেওয়া হবে কি না, সে নিয়ে সরকারের অন্দরেও দ্বিধা তৈরি হয়েছে।
বিশদ

আর-ও ওয়াটার পিউরিফায়ার নিষিদ্ধ
করতে হবে, নোটিস গ্রিন ট্রাইব্যুনালের

নয়াদিল্লি: বছর শেষের আগেই আর-ও ওয়াটার পিউরিফায়ার নিষিদ্ধ করার জন্য মঙ্গলবার নেটিস জারি করল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)। এনজিটির চেয়ারপার্সন বিচারপতি আদর্শকুমার গোয়েলের নেতৃত্বাধীন বেঞ্চ এই মর্মে পরিবেশ ও বনমন্ত্রককে নির্দেশ দিয়েছে। জনস্বাস্থ্য এবং পরিবেশের কথা মাথায় রেখে অনেক আগেই এনজিটি আর-ও নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছিল। 
বিশদ

ইজরায়েল থেকে ফের স্পাইক অ্যান্টি
ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র কিনছে সেনাবাহিনী 

নয়াদিল্লি: সীমান্তে শক্তি আরও বাড়াতে এবার ইজরায়েলের কাছ থেকে স্পাইক অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র কিনতে চলেছে ভারতীয় সেনাবাহিনী। তবে এই এই নিয়ে দ্বিতীয়বার ইজরায়েল থেকে স্পাইক ক্ষেপণাস্ত্র কিনছে সেনা বাহিনী। সেনার এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ১২টি স্পাইক লঞ্চার এবং ২০০টির বেশি ক্ষেপণাস্ত্রের অর্ডার ফের একবার ইজরায়েলকে দেওয়ার প্রস্তাব গৃহীত হয়েছে।
বিশদ

সংক্রমণের গতি বেড়েই চলেছে,
আক্রান্তের সংখ্যা ন’লক্ষ ছাড়াল 

নয়াদিল্লি: তিন দিনে এক লক্ষ। এই রুদ্ধশ্বাস গতিতেই মঙ্গলবার দেশে করোনা সংক্রমণ ৯ লক্ষ ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ ভাইরাসে সংক্রামিত হলেন ২৮ হাজার ৪৯৮ জন। সোমবারের তুলনায় সংক্রামিতের সংখ্যা সামান্য কমেছে। তবে এই নিয়ে টানা পাঁচ দিন ২৬ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হলেন। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে প্রাণ হারিয়েছেন ৫৫৩ জন।
বিশদ

পাইলটের ক্ষমতা কেড়ে ‘কড়া’
বার্তা, রাজস্থানে দুর্বল কংগ্রেসই

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি: শৃঙ্খলাভঙ্গের অভিযোগে উপ মুখ্যমন্ত্রীর পদ থেকে শচীন পাইলটকে সরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। কেড়ে নেওয়া হল প্রদেশ কংগ্রেস সভাপতির পদও। তাঁর পক্ষেই বিধায়কদের সমর্থন, পরপর দু’দিন বৈঠক ডেকে গেহলট তার প্রমাণ দিলেন। এরপরও রাজস্থানে কংগ্রেসের দল এবং সরকার যে বিপুল সঙ্কটে, তা নিয়ে এতটুকু সংশয় নেই।
বিশদ

ট্রেনের কামরায় এবার
থেকে হ্যান্ডস ফ্রি ব্যবস্থা 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি: রেলের কামরার ওয়াশ বেসিনের কল খোলাই হোক বা ফ্লাশ টেপা। এমনকী শৌচালয়ের দরজা খুলতেও আর হাত লাগাতে হবে না যাত্রীদের। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আমূল বদলাচ্ছে ট্রেনের কোচ। আসছে ‘হ্যান্ডস ফ্রি’ ব্যবস্থা। শুধু তাই নয়, ট্রেনের দরজার হ্যান্ডরেল এবং ল্যাচে থাকবে জীবাণু প্রতিরোধী কপার কোটিং।
বিশদ

দিল্লিতে করোনা সংক্রমণ কমছে, পরিস্থিতি ইতিবাচক জানালেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দিল্লিতে করোনা ভাইরাসের সংক্রমণ উল্লেখযোগ্যভাবে কমছে। কমছে মৃত্যুহারও। সোমবার দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২৫০। গত ২৩ জুনের পর থেকে দিল্লিতে সংক্রমণের হার কমতে শুরু করেছে।  বিশদ

৩৫ দিন সমুদ্রে, তবুও করোনা আক্রান্ত ৫৭ জন নাবিক, রহস্য 

বুয়েনস আইরেস: বন্দর ছাড়ার আগে প্রত্যেকের টেস্ট নেগেটিভ এসেছিল। তারপর টানা ৩৫ দিন সমুদ্রে কাটানোর পর করোনা আক্রান্ত হলেন ৫৭ জন নাবিক। আর্জেন্তিনার এই ঘটনাকে মেডিক্যাল রহস্য বলছেন বিশেষজ্ঞরা।
বিশদ

সরকারি বাংলো ছাড়ছেন প্রিয়াঙ্কা, থাকবেন মা সোনিয়ার সঙ্গে 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: মোদি সরকারের চাপে সরকারি বাংলো ছেড়ে দেবেন বলেই ঠিক করলেন প্রিয়াঙ্কা গান্ধী। জানিয়ে দিলেন, সরকারের নোটিস মেনেই তিনি বাংলো ছাড়বেন। আগামী ১ আগস্টের মধ্যে প্রিয়াঙ্কাকে তাঁর বাংলো ছেড়ে দেওয়ার নোটিস দিয়েছে কেন্দ্র। 
বিশদ

ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত সিলেবাস কমাল সিআইএসসিই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের সিলেবাসের বহর কমাচ্ছে আইসিএসই স্কুলগুলির নিয়ামক সংস্থা সিআইএসসিই।  বিশদ

দুই সন্তান সহ দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার 

বরাবাঁকি: একই পরিবারের চার সদস্যের রহস্যমৃত্যু। বন্ধ ঘর থেকে উদ্ধার হল দুই নাবালক সন্তান সহ দম্পতির ঝুলন্ত দেহ। এ ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উত্তরপ্রদেশের কোতোয়ালি থানার বরাবাঁকি এলাকায়।  
বিশদ

সিবিএসইর দ্বাদশের ফল
প্রকাশিত, এগিয়ে মেয়েরাই

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দীর্ঘ চার মাস পর প্রকাশিত হল সিবিএসইর দ্বাদশ শ্রেণীর ফল। আর এবারও এগিয়ে রইল মেয়েরা। সার্বিকভাবে গোটা দেশে পাশের গড় হার ৮৮.৭৮ শতাংশ। যা গতবারের তুলনায় ৫.৩৮ শতাংশ বেশি। এবার মোট ১১ লক্ষ ৯২ হাজার ৯৬১ জন পরীক্ষায় বসেছিল। তার মধ্যে মেয়েদের পাশের হার ৯২.১৫ শতাংশ।
বিশদ

14th  July, 2020
আপাতত ঠেকানো গেল মধ্যপ্রদেশের পুনরাবৃত্তি
রাজস্থান নিয়ে অস্বস্তিতে কংগ্রেস

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি: জয়পুরে কংগ্রেস বিধায়ক দলের বৈঠকে তিনি গরহাজির। তবু ‘বিদ্রোহী’ উপ মুখ্যমন্ত্রী শচীন পাইলটের জন্য দরজা খোলাই থাকছে কংগ্রেসের। অন্তত তেমনটাই ইঙ্গিত হাইকমান্ডের। মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উপর ‘গোঁসা’ করে অনুগামী বিধায়কদের নিয়ে গতকাল পাইলট আচমকাই দিল্লি চলে আসায় সমস্যার শুরু। দলেরই একাংশ প্রচার শুরু করে দেয়, শচীন বিজেপিতে যোগ দিচ্ছেন।
বিশদ

14th  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের দরজায় দরজায় ঘুরে প্রায় বিনা চিকিৎসায় তরতাজা ছেলেকে হারানো বাবা-মা অবশেষে ন্যায়ের প্রতীক আদালতের দরজায় মাথা কুটে সামান্য হলেও বিচার পেলেন। ...

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: সোমবার গভীর রাতে আরামবাগ শহরের কালীপুরে তৃণমূলের পতাকা ও ফ্লেক্স ছিঁড়ে ফেলার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শাসক দলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই ওই কাজ করেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসিআইতে বিভিন্ন পদে চাকরির টোপ দিয়ে এ রাজ্যের পঞ্চান্ন জন বেকার যুবকের কাছ থেকে পৌনে এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তারাতলা থানা এলাকার ব্রেস ব্রিজের বাসিন্দা প্রতারিত সুবোধকুমার সিংয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তে নেমেছে ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিক ট্রমা কেয়ার সেন্টারটি নভেম্বর মাস নাগাদ চালু হতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই এই বিশেষ চিকিৎসা কেন্দ্রটি চালু করার কথা ভাবনাচিন্তা করছে মেডিক্যাল কর্তৃপক্ষ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকে দশম সম্প্রিতী রায়, অয়ন শেঠ, দেবাঞ্জন দে, সায়ন কর্মকার, রুপসা সাহা, জুনায়েদ হাসান, দেবাত্রেয় দাস, শঙ্খশুভ্র চট্টোপাধ্যায়, অঙ্কন পাত্র, অঙ্কন দাস বৈরাগ্য, প্রভাত দত্ত, শেখ পারভেজ জিত, প্রাপ্ত নম্বর ৬৮৩
মাধ্যমিকে দশম সম্প্রিতী রায়, অয়ন শেঠ, দেবাঞ্জন দে, সায়ন কর্মকার, ...বিশদ

11:26:41 AM

মাধ্যমিকে নবম শ্রেয়া সর্দার, অঙ্কিতা মণ্ডল, অয়নদীপ সান্নিগ্রাহী, সাবানা হাতি, অনুশ্রী ঘোষ, উর্জশী মণ্ডল, শুভদীপ ব্যানার্জি, তন্ময় বর, শুভদীপ বৈদ্য, সায়ক বণিক, প্রাপ্ত নম্বর ৬৮৪ 

11:21:11 AM

মাধ্যমিকে প্রথম স্থান অধিকারী অরিত্র পাল গবেষক হতে চান 
মাধ্যমিকে প্রথম স্থান অধিকারী অরিত্র পাল। তাঁর প্রাপ্ত নম্বর ...বিশদ

11:18:29 AM

মাধ্যমিকে অষ্টম বরুণদিত্ত সাহা, নাজিন আজাদ, মহঃ তাহিনুজ্জামান, সুপ্রতীক পণ্ডিত, অঙ্কিতা ঘোষ, শুভঙ্কর মাইতি, সৌমপ্রভ দে, মহাজন দেবনাথ, মঞ্জুস হালদার, অয়ন ঘোষ, সৌম্যদীপ সর্দার, প্রাপ্ত নম্বর ৬৮৫ 

11:18:02 AM

মাধ্যমিকে সপ্তম করণ দত্ত, ঋতম বর্মণ, সোহম তামাং, শুভদীপ চন্দ্র, অরণী চট্ট্যোপাধ্যায়, অরিত্র মাজি, সাগ্নিক মিশ্র, সৌভিক সরকার, শুভা ঘোষ, দিব্যকান্তি ঘড়ুই, সম্পৃতি কুণ্ড, ঋচিত সামন্ত, পিয়াস প্রামানিক, প্রাপ্ত নম্বর ৬৮৬
মাধ্যমিকে সপ্তম করণ দত্ত, ঋতম বর্মণ, সোহম তামাং, শুভদীপ চন্দ্র, ...বিশদ

11:12:32 AM

তৃতীয় স্থান অধিকারী দেবস্মিতা মহাপাত্র ডাক্তার হতে চান 
ভবানীচক হাইস্কুলের দেবস্মিতা মহাপাত্র তৃতীয় স্থান অধিকার করেছেন। তাঁর প্রাপ্ত ...বিশদ

10:58:00 AM