Bartaman Patrika
দেশ
 

মহারাষ্ট্রে সরকার গঠনের জট অব্যাহত, আজই সরকার গঠনের শেষ দিন
এক একজন বিধায়ককে ২৫ থেকে ৫০ কোটি
টাকার টোপ দেওয়া হচ্ছে, অভিযোগ কংগ্রেসের

মুম্বই, ৮ নভেম্বর (পিটিআই): হাতে আর মাত্র একদিন। এরমধ্যে সরকার গঠন না হলে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হয়ে যাবে। শনিবার রাতেই মহারাষ্ট্রে সরকারের শপথ নেওয়ার চূড়ান্ত সময়সীমা শেষ হচ্ছে। তার আগে শুক্রবার সরকার গঠন নিয়ে কোনও ইতিবাচক অগ্রগতি তো দূরস্থান, ঘোড়া কেনাবেচার অভিযোগ ঘিরে নজিরবিহীন বাদানুবাদে জড়িয়ে পড়ল বিজেপি এবং কংগ্রেস। এদিন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা বিজয় ওয়ারেত্তিয়ার অভিযোগ করেন, কংগ্রেস বিধায়কদের দল বদলের জন্য এক একজনকে ২৫ থেকে ৫০ কোটি টাকার টোপ দেওয়া হচ্ছে। সমর্থনের জন্য টাকা দিয়ে বিধায়কদের কিনে নিতে পারে বিজেপি, এই ভয়ে বিধায়কদের হোটেলবন্দি করেছে শিবসেনা। দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বিধায়কদের ৫০ কোটি করে টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হচ্ছে। এবার সেই একই অভিযোগ করল কংগ্রেস।
শুক্রবার বিজয় বলেন, ‘আমাদের বিধায়কদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। দল বদলের বিনিময়ে তাঁদের ২৫ থেকে ৫০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হচ্ছে। আমরা বিধায়কদের বলেছি, কল রেকর্ড করে রাখতে। রাজ্যের মানুষ সবকিছু জানুক।’ রাজনীতিকে এত নিচুস্তরে নামিয়ে আনার জন্য বিজেপি নেতৃত্বের সমালোচনা করেন তিনি। এই অভিযোগ অস্বীকার করেছেন মহারাষ্ট্র বিজেপির সভাপতি কেশব উপাধ্যায়। শুক্রবার তিনি বলেন, ‘ঘোড়া কেনাবেচার কোনও প্রশ্নই নেই। এটা বিজেপির সংস্কৃতি নয়।’ কংগ্রেসের অভিযোগকে ভিত্তিহীন জানিয়ে কেশব বলেন, এই অভিযোগের মাধ্যমে শতাব্দী প্রাচীন এই দল নিজেদের হতাশাই প্রকাশ করছে। তাঁর কথায়, ‘সেই কয়েক দশক আগে কংগ্রেস ২০০-র বেশি আসন পেয়েছিল। গত কয়েকটি নির্বাচনে তারা ভালো ফল করতে পারেনি। এবার তাদের ৫০টি আসনও জোটেনি। তাই হতাশা থেকেই ওরা ভিত্তিহীন অভিযোগ করে যাচ্ছে।’ বিজেপি এবং শিবসেনা সরকার গঠনের দাবি জানাবে বলে কেশব মন্তব্য করেন। অপরদিকে, রাজ্যের অর্থমন্ত্রী সুধীর মঙ্গান্তিওয়ার বলেন, ঘোড়া কেনাবেচার কথা বলে কংগ্রেস তাদের বিধায়কদেরই অপমান করছে।
ঘোড়া কেনাবেচার অভিযোগের মাঝেই রটে যায় শিবসেনার মতোই বিধায়কদের হোটেলবন্দি করতে চলেছে কংগ্রেস। দলের একটা সূত্র জানাচ্ছে, নির্বাচিত ৪৮ জন বিধায়কের মধ্যে বেশ কয়েকজন কংগ্রেস শাসিত রাজস্থানের উদ্দেশে রওনা হয়ে গিয়েছেন। জয়পুরের কোনও হোটেলে তাঁরা থাকবেন। বাকিদের প্রথমে মুম্বইতে আসতে বলা হয়েছে। সেখানে গুরুত্বপূর্ণ বৈঠকের পরে তাঁদের নিয়ে সিদ্ধান্ত হবে। মহারাষ্ট্রের কংগ্রেস নেতা বিজয় ওয়ারেত্তিয়ার অবশ্য বিধায়কদের হোটেলবন্দির পরিকল্পনার কথা অস্বীকার করেছেন। তাঁর কথায়, ‘আমরা বিধায়কদের জয়পুরে সরাচ্ছি না। এই নিয়ে আমার কিছু জানা নেই। তবে যদি কোনও বিধায়ক জয়পুর যান, তবে নিজের ইচ্ছায় গিয়েছেন। এত কঠিন নির্বাচনী ধকল কাটিয়ে কেউ কেউ অবসর বিনোদন তো চাইবেনই।’ এক সূত্রে জানা যাচ্ছে, বাকি বিধায়কদের শনিবার সকালে জয়পুর পাঠানো হতে পারে। তবে অন্য একটি সূত্র অবশ্য বলছে, এখন বিধায়কদের অন্যত্র নিয়ে যাওয়া অর্থহীন। চলতি রাজনৈতিক পরিস্থিতিতে কেউ শিবির বদল করবেন না।
এদিকে, মহারাষ্ট্রের জটিল সরকার গঠনের অঙ্কে কংগ্রেস এবং শিবসেনার কাছাকাছি আসার সম্ভাবনা তৈরি হয়েছে। বিজেপির সঙ্গে শিবসেনার মতপার্থক্য দূর হবে না বলেই এই অংশ মনে করছে। এই অবস্থায় অধিকাংশ কংগ্রেস বিধায়কই শিবসেনার সঙ্গে সরকার গঠন করতে চাইছেন বলে খবর। যদিও প্রকাশ্যে শিবসেনার সঙ্গে সরকার গঠনের সম্ভাবনা খারিজ করে দিয়েছে এনসিপি এবং কংগ্রেস। কিন্তু ওয়াকিবহাল মহলের মতে, পরিবর্তিত পরিস্থিতিতে যে কোনও সময় মত বদল করতে পারে এই দুই দল।

09th  November, 2019
রাফাল মামলার রায়
পুনর্বিবেচনার আর্জি খারিজ 

নয়াদিল্লি, ১৪ নভেম্বর (পিটিআই): রাফাল যুদ্ধবিমান মামলায় রায় পুনর্বিবেচনা বা এফআইআর নিষ্প্রয়োজন বলে পর্যবেক্ষণ শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি সঞ্জয় কিষেন কওল এবং বিচারপতি কে এম জোসেফের বেঞ্চের। তার ফলে খারিজ হয়ে গেল রিভিউ পিটিশনটি। ইউপিএ সরকারের আমলে ঠিক হওয়া ১২৬টি রাফাল কেনার সিদ্ধান্ত বাতিল করে মোদি সরকার কেন মাত্র ৩৬টি যুদ্ধবিমান কিনছে?  বিশদ

তথ্য জানার অধিকার আইনের
আওতায় প্রধান বিচারপতিও
সুপ্রিম কোর্টের ৫ সদস্যের বেঞ্চের ঐতিহাসিক রায়

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের আওতায় প্রধান বিচারপতির দপ্তরও। বুধবার এই রায় দিয়েছে প্রধান বিচরপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ। শীর্ষ আদালত স্পষ্ট ভাষায় জানিয়েছে, প্রধান বিচারপতির দপ্তর কাজ করে জনস্বার্থে (পাবলিক অথরিটি) এবং তা তথ্য জানার অধিকার আইনের আওতাতেই পড়ে।
বিশদ

চাপে পড়েই বর্ধিত ফি’র আংশিক প্রত্যাহার করল
জেএনইউ, তবু আন্দোলন থেকে সরতে নারাজ ছাত্ররা  

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: চাপে পড়ে বর্ধিত ফি’র আংশিক প্রত্যাহার করে নিল জেএনইউ। তবে তাতেও বিক্ষোভ আন্দোলনের পথ থেকে সরে আসতে নারাজ ছাত্র সংগঠন। তাদের দাবি, বর্ধিত ফি সম্পূর্ণ প্রত্যাহার করতে হবে। কেন্দ্রীয় উচ্চশিক্ষা সচিব আর সুব্রহ্মণ্যম ট্যুইট করে জানিয়েছেন, ‘জেএনইউ এগজিকিউটিভ কমিটি হস্টেল ফি এবং অন্য কয়েকটি ক্ষেত্রে বড়সড় পরিবর্তন করেছে।
বিশদ

দিল্লির দূষণ রোধে জাপানি প্রযুক্তির গ্রহণযোগ্যতা কেন্দ্রকে খতিয়ে দেখতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): দিল্লির দূষণ মোকাবিলায় হাইড্রোজেন ভিত্তিক জাপানি প্রযুক্তির গ্রহণযোগ্যতা কেন্দ্রকে খতিয়ে দেখতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বুধবার দিল্লির দূষণ মাত্রা এত বেড়ে যায় যে আবার জরুরি অবস্থা জারির মতো পরিস্থিতি তৈরি হয়।
বিশদ

রামচন্দ্রের মিউজিয়ামে গুমনামি বাবার দুটি
গ্যালারি খুলছে না, উত্তর খুঁজছেন অযোধ্যাবাসী

সমৃদ্ধ দত্ত, ফৈজাবাদ, ১৩ নভেম্বর: আবার তীব্র বিতর্ক গুমনামি বাবাকে নিয়ে। রামচন্দ্রের মিউজিয়ামে গুমনামি বাবার সংগ্রহশালা করা হয়েছে। কিন্তু রামচন্দ্রের মিউজিয়াম চালু হয়ে গেলেও কোনও এক রহস্যময় কারণে গুমনামি বাবার জন্য বরাদ্দ করা দুটি গ্যালারি খোলা হচ্ছে না তৈরি হয়ে যাওয়ার দু’বছর পরেও। তালাবন্ধ হয়ে পড়ে আছে।  
বিশদ

রাষ্ট্রপতি শাসনের মধ্যে দু’পক্ষই
মহারাষ্ট্রে সরকার গড়তে মরিয়া

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: এখনই আবার ভোট চায় না কোনও পক্ষই। তাই মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হলেও সরকার গড়ার জন্য মরিয়া তৎপরতা চলছে বিজেপি, কংগ্রেস দুই শিবিরেই। আগামী ১৮ নভেম্বর সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগেই মহারাষ্ট্রে শিবসেনা আর শারদ পাওয়ারের দলের সঙ্গে জোট সরকার গড়তে চায় কংগ্রেস।
বিশদ

আজ রাফাল নিয়ে রায় দেবে সুপ্রিম কোর্ট, চাপে কংগ্রেস 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: আগামী ১৭ নভেম্বর অবসর নেবেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তবে সুপ্রিম কোর্টে তাঁর কাজের দিন আগামী শুক্রবার পর্যন্তই। তাই অবসরের আগে আগামীকাল রাফাল যুদ্ধবিমান মামলার রায় দেবেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। যা নিয়ে চাপে রয়েছে কংগ্রেস। কী রায় দেয় সুপ্রিম কোর্ট।  
বিশদ

পণপ্রথার বিরুদ্ধে নজিরবিহীন সিদ্ধান্ত
কনের বাবাকে যৌতুকের ১১ লক্ষ ফিরিয়ে ১১ টাকায় বিয়ে করলেন বিএসএফ কনস্টেবল 

জয়পুর, ১৩ নভেম্বর: ১১ লক্ষ টাকা নয়। মাত্র ১১ টাকা! সোনাদানা, পালঙ্ক কিছুই নয়। চাই শুধু একটা নারকেল! রাজস্থানে পণপ্রথার বিরুদ্ধে লড়াইয়ে অনন্য নজির গড়লেন বিএসএফের কনস্টেবল জিতেন্দ্র সিং। বিবাহ বাসরেই যৌতুক বাবদ বিপুল টাকা ও অন্যান্য সামগ্রী সাদরে প্রত্যাখান করলেন তিনি।  
বিশদ

আমদানিকৃত পেঁয়াজ দ্রুত বাজারে আনতে পদক্ষেপ কেন্দ্রের 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): দেশে পেঁয়াজের দাম এখন ঊর্দ্ধমুখী। এই অবস্থায় আমদানিকৃত পেঁয়াজ যাতে দ্রুত বাজারে আসে তার ব্যবস্থা নিল কেন্দ্র। শোধন বা জীবাণুনাশ পদ্ধতির উপর বিধিনিষেধ শিথিলের মেয়াদ বৃদ্ধি করল সরকার। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত আমদানি করা পেঁয়াজের উপর এই শিথিলতা বজায় থাকবে।
বিশদ

আয়কর এবং অন্যান্য শুল্ক সরল করতে মতামত
চেয়ে সার্কুলার জারি করল কেন্দ্রীয় অর্থমন্ত্রক
ব্যতিক্রমী পদক্ষেপ সীতারামনের

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): ভারতের জটিল কর বিন্যাস এবং অত্যধিক আয়কর নিয়ে নানা মহলে সমালোচনা নতুন নয়। চলতি আর্থিক শ্লথগতির জন্য অনেকেই এই কর কাঠামোকে দায়ী করে থাকেন। এবার এই কর কাঠামো সহজ ও সরল করতে জনতার দরবারে হাজির হলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।  
বিশদ

‘জোট জিতলে ফড়নবিশই মুখ্যমন্ত্রী হবে বলেছিলাম, তখন কেউ আপত্তি করেনি’
মহারাষ্ট্র নিয়ে মুখ খুললেন অমিত শাহ 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: সরকার গড়া নিয়ে টানাপোড়েনের জেরে রাষ্ট্রপতি শাসন জারি হয়েছে মহারাষ্ট্রে। বিশ্বাসভঙ্গের অভিযোগে ফাটল ধরেছে বিজেপি-শিবসেনার দীর্ঘদিনের জোটে। প্রশ্ন উঠেছে রাষ্ট্রপতি শাসন জারির পদ্ধতি নিয়ে। অবশেষে বুধবার পরিস্থিতি নিয়ে প্রথমবার মুখ খুলে উদ্ধব থ্যাকারের দলকেই দুষলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  
বিশদ

ব্রিকস সম্মেলনের হাত ধরে অর্থনৈতিক, সাংস্কৃতিক
যোগাযোগ আরও সুদৃঢ় হবে, আশাবাদী মোদি

ব্রাসিলিয়া, ১৩ নভেম্বর (পিটিআই): ব্রিকস সম্মেলনের মঞ্চ থেকে সদস্য দেশগুলির মধ্যে অর্থনৈতিক ও সাংস্কৃতিক বন্ধন আরও জোরদার হবে বলে আশাপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দু’দিন ব্যাপী এই সম্মেলনে যোগ দিতে ব্রাজিলে পৌঁছেছেন মোদি। সেদেশের রাজধানীতে পা রেখেই এক ট্যুইটে তিনি লেখেন, ‘ব্রিকস সম্মেলন উপলক্ষে ব্রাজিলে পৌঁছেছি।
বিশদ

আরটিআই আইন
১২ বছরের লড়াইয়ে ইতি, সুপ্রিম কোর্টেই হার মানল সুপ্রিম কোর্ট 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): তথ্য জানার অধিকার আইনের আওতায় চলে এল প্রধান বিচারপতির দপ্তরও। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চের এই রায় ঐতিহাসিক। ১২ বছরের ঐতিহাসিক লড়াইয়ে অবশেষে দেশের শীর্ষ আদালতে শীর্ষ আদালতই পরাস্ত হল। কারণ এই মামলায় অন্যতম পক্ষ ছিল খোদ শীর্ষ আদালত।  
বিশদ

মধ্যপ্রদেশে মন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম মহিলা আধিকারিকের, ভিডিও ভাইরাল 

ভোপাল, ১৩ নভেম্বর: মন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করলেন এক মহিলা আধিকারিক। মধ্যপ্রদেশে এই ঘটনায় তুমুল বিতর্ক তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ভিডিও দ্রুত ছড়িয়ে পড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
ইন্দোর, ১৩ নভেম্বর: ৩২টি টেস্ট খেলে ২৬টি’তে জয়। পাঁচটি ড্র। একটিতে হার। ২০১৩ সাল থেকে ঘরের মাঠে লাল বলের ক্রিকেটে ‘টিম ইন্ডিয়া’র সাফল্যের এই পরিসংখ্যানই ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...

সংবাদদাতা, গাজোল: স্কুলে যেতে ইচ্ছা করলেও উপায় নেই। সংসার চালাতে হবে তো। তাই বয়স ষোলোর গণ্ডী না পেরোলেও স্কুল ছেড়ে কাজেই মন দিয়েছে ওরা। কারও আবার বাড়ি অন্য ঩রাজ্যে। বাবা-মায়ের হাত ধরে আপাতত ঠাঁই হয়েছে পুরাতন মালদহে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাংলাদেশ ৬৩/৩ (মধ্যাহ্নভোজের বিরতি) 

11:38:42 AM

রাফাল মামলায় সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশনের আর্জি খারিজ 
রাফাল যুদ্ধবিমান মামলায় রায় পুনর্বিবেচনা বা এফআইআর নিষ্প্রয়োজন বলে পর্যবেক্ষণ ...বিশদ

11:16:28 AM

সবরীমালা: সুপ্রিম কোর্টের ৭ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে গেল মামলা
সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চ থেকে বৃহত্তর বেঞ্চে গেল সবরীমালা ...বিশদ

11:00:00 AM

হুগলির পাণ্ডুয়ায় কলকাতা পুলিসের কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার  

10:47:00 AM

প্রয়াত গণিতজ্ঞ বশিষ্ঠ নারায়ণ সিং 

10:40:02 AM

শান্তিপুরে চুরি 
শান্তিপুরে দু’টি জায়গায় চুরির ঘটনা ঘটল। গত রাতে জলেশ্বর এলাকার ...বিশদ

10:27:00 AM