Bartaman Patrika
দেশ
 
 

আমেদাবাদে মার্কিন প্রেসিডেন্টের কনভয়ের এসকর্ট গাড়ি। ছবি: পিটিআই 

রাজ্যপাল বিজেপিকে ডাকছেন না কেন জানি না: পাওয়ার
মহারাষ্ট্রকে রাষ্ট্রপতি শাসনের দিকে নিয়ে যাচ্ছে বিজেপি, অভিযোগ এনসিপির

মুম্বই, ৮ নভেম্বর (পিটিআই): ভোটের ফল ঘোষণার পর কেটে গিয়েছে ১৫ দিন। এখনও সরকার গঠন হল না মহারাষ্ট্রে। এর প্রধান কারণ, বিজেপি ও তার শরিক শিবসেনার দ্বন্দ্ব। যে কারণে ঘোষণা করেও শেষপর্যন্ত সরকার গঠনের দাবি থেকে পিছিয়ে এসেছে বিজেপি। আগামীকাল, শনিবার বর্তমান বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে। ফলে রাষ্ট্রপতি শাসন জারির সম্ভাবনা বাড়ছে মহারাষ্ট্রে। শুক্রবার এই প্রসঙ্গে বিজেপিকে একহাত নিল এনসিপি। তাদের অভিযোগ, কেন্দ্রের শাসকদল রাজ্যকে রাষ্ট্রপতি শাসনের দিকে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং এনডিএ প্রধান অমিত শাহের হাত দিয়েই মহারাষ্ট্রকে চালাতে চাইছে বিজেপি। রাজ্যের মানুষ এই অপমান কখনও মেনে নেবেন না বলে জানিয়েছেন এনসিপি মুখপাত্র নবাব মালিক। তাঁর কথায়, ইতিহাসও বলছে মহারাষ্ট্র কখনও দিল্লির সিংহাসনের সামনে মাথা নত করেনি। একই মত এনসিপি শীর্ষ নেতা ছগন ভুজবলেরও। তবে রাষ্ট্রপতি শাসন জারি হলেও একমাসের মধ্যে কেউ না কেউ সরকার গঠনের দাবি জানাবে বলেও আশা করছেন রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী। এক্ষেত্রে ধীরে চলো নীতির পক্ষপাতী তিনি।
এদিকে, বিধানসভায় একক বৃহত্তম দল হওয়া সত্ত্বেও কেন রাজ্যপাল বিজেপিকে সরকার গঠনের জন্য ডাকছেন না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ার। রাজ্যপাল কেন সে কাজ করছেন না, তা জানেন না বলেও মন্তব্য করেছেন তিনি। এদিনই সরকার গঠন নিয়ে জট কাটাতে তাঁর পরামর্শ চাইতে এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে। বৈঠক শেষে বেরিয়ে শারদ পাওয়ার সাংবাদিকদের জানান, ‘মহারাষ্ট্রের মতো রাজ্যে এমন পরিস্থিতি তৈরি হওয়া উচিত নয়। আটওয়ালে আমার পরামর্শ চেয়েছিলেন। আমরা এটা বিশ্বাস করি যে মানুষ স্পষ্টতই বিজেপি এবং শিবসেনাকে সরকারে চেয়েছেন।’ যত শীঘ্র সম্ভব এব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন তিনি।
অন্যদিকে, সরকার গঠন নিয়ে জটিলতা কাটাতে অন্য দলগুলির কাছে কংগ্রেস এবং এনসিপিকে সমর্থন করার আর্জি জানিয়েছেন কংগ্রেস শীর্ষ নেতা শিবরাজ পাটিল। লোকসভার প্রাক্তন অধ্যক্ষের মতে, বর্তমান পরিস্থিতিতে এটাই একমাত্র উপায়। তবে, কংগ্রেস এবং এনসিপি সম্ভবত এই ব্যবস্থায় রাজি হবে না। অন্য দল বলতে শিবরাজ কার্যত শিবসেনার দিকেই ইঙ্গিত করেছেন বলে ধারণা রাজনৈতিক মহলের। যদিও, কংগ্রেস নেতা এব্যাপারে স্পষ্ট করে কিছু বলেননি।
গত ২৪ অক্টোবর মহারাষ্ট্রের বিধানসভা ভোটের ফল প্রকাশ হয়েছে। ১০৫টি আসন নিয়ে বিধানসভায় বৃহত্তম দল হয়েছে বিজেপি। জোট শরিক শিবসেনার ঝুলিতে গিয়েছে ৫৬টি আসন। সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা রয়েছে তাদের। কিন্তু, ক্ষমতায় আসার জন্য প্রথম থেকেই ৫০-৫০ ফর্মুলা মানার দাবি তুলেছে উদ্ধব থ্যাকারের দল। যা নিয়ে আপত্তি রয়েছে বিজেপির। এই জটিলতাতেই আটকে সরকার গঠন। এনসিপি এবং কংগ্রেসের বিধায়ক সংখ্যা যথাক্রমে ৫৪ এবং ৪৪। সংখ্যা বলছে একমাত্র শিবসেনা সমর্থন দিলেই সরকার গঠনের স্বপ্ন দেখতে পারে দু’দল।

09th  November, 2019
পরবর্তী শুনানি ২৪ ফেব্রুয়ারি
শাহিনবাগ মামলায় মধ্যস্থতাকারী নিয়োগ করল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): কোনও আইনের বিরুদ্ধে নাগরিকদের প্রতিবাদ করার মৌলিক অধিকার নিশ্চয়ই রয়েছে। কিন্তু, পথ অবরোধ করে দীর্ঘদিন আন্দোলন করা চলে না। বিক্ষোভের ধরনের ক্ষেত্রে অবশ্যই একটা ভারসাম্য বজায় রাখতে হবে। ১৫ ডিসেম্বর থেকে রাস্তা অবরোধ করে শাহিনবাগে চলা প্রতিবাদের বিরুদ্ধে আবেদনের মামলায় সোমবার এমনই মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট।
বিশদ

পাকিস্তানের পথে আটক
অস্ত্রবোঝাই চীনা জাহাজ

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: চুপিসাড়ে পাকিস্তানে ব্যালিস্টিক মিসাইলের সরঞ্জাম পাচার করতে গিয়ে কান্দালায় ভারতের হাতে ধরা পড়ে গেল চীনা জাহাজ। গোপন সূত্রে খবর পেয়ে কাস্টমস দপ্তরের আধিকারিকরা ওই জাহাজটিকে গুজরাত উপকূলে আটক করেছে। ঘটনাটি ঘটেছে গত ৩ ফেব্রুয়ারি। তবে বিষয়টি প্রকাশ্যে এসেছে সোমবার।
বিশদ

কেন্দ্রের স্বদেশ দর্শন প্রকল্পে যুক্ত হচ্ছে ১০টি
নতুন সার্কিট, রাজ্যের স্থান নিয়ে ধোঁয়াশা 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: কেন্দ্রীয় সরকারের স্বদেশ দর্শন প্রকল্পে সম্প্রতি নতুন করে ১০টি অতিরিক্ত প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। যদিও তার মধ্যে পশ্চিমবঙ্গের স্থান হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। ২০১৫ সালে প্রথম মোদি সরকারের আমলে পর্যটন মন্ত্রকের পক্ষ থেকে এই প্রকল্প চালু হয়েছিল। প্রকল্পে ১৫টি সার্কিট চিহ্নিত করা হয়।  
বিশদ

মহাত্মা ছিলেন ভারতের কণ্ঠস্বর, গান্ধীজির প্রতি শ্রদ্ধা জানিয়ে মন্তব্য সঙ্ঘ প্রধানের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: ভারতের ভাগ্যপথে তিনি আজও এক দীপস্তম্ভ। আমরা সেই ভারত নির্মাণ করব একদিন, যেদিন বাপু, আপনি ফিরে এসে শান্তিতে আশ্রমে বসে আপনার সত্য নিষ্ঠার সাধনা করতে পারবেন। ২০ বছরের মধ্যে সেই ভারত তৈরি হবে।  
বিশদ

নিরাপত্তা নিয়ে ২৮শে ভুবনেশ্বরে বৈঠক
ডাকলেন অমিত শাহ, থাকবেন মমতাও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে পূর্বাঞ্চলের রাজ্যগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ২৮ ফেব্রুয়ারি ওই বৈঠক হবে ভুবনেশ্বরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই বৈঠকে যোগ দেবেন বলে জানা গিয়েছে।
বিশদ

আনুষ্ঠানিকভাবে বিজেপিতে মিশে গেল বাবুলালের ঝাড়খণ্ড বিকাশ মোর্চা 

রাঁচি, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): পূর্ব ঘোষণা মতোই ১৪ বছর পর বিজেপিতে ফিরলেন ঝাড়খণ্ডের প্রথম মুখ্যমন্ত্রী বাবুলাল মারান্ডি। সোমবার তাঁর দল ঝাড়খণ্ড বিকাশ মোর্চা (জেভিএম) আনুষ্ঠানিকভাবে বিজেপির সঙ্গে মিশে গেল। রাঁচিতে বিজেপির জনসভায় বাবুলাল মারান্ডির ‘ঘরেফেরা’র ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  
বিশদ

কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘের মহাসচিবের
মধ্যস্থতার প্রস্তাব ফেরাল কেন্দ্র 

নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু-কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব অ্যান্তেনিও গুতেইরেসের মধ্যস্থতার প্রস্তাব ফেরাল নয়াদিল্লি। মোদি সরকারের স্পষ্ট বক্তব্য, জম্মু-কাশ্মীর নিয়ে মাথা না ঘামিয়ে পাকিস্তান ‘জোর করে এবং বেআইনিভাবে’ ভারতের যে অংশ দখল করে রেখেছে, তা মুক্ত করার ব্যবস্থা করুক রাষ্ট্রসঙ্ঘ। 
বিশদ

সেনায় মহিলাদের স্থায়ী কমিশনে
নিয়োগে ছাড়পত্র সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): এতকালের বৈষম্য দূর হল সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ে। প্রতিষ্ঠিত হল নারীশক্তির অধিকার। সেনাবাহিনীর মহিলা অফিসারদের স্থায়ীভাবে নিয়োগের ব্যবস্থা কার্যকর করার নির্দেশ দিল শীর্ষ আদালত। শুধু তাই নয়, মহিলা অফিসারদের বাহিনীকে নেতৃত্ব দেওয়ার অধিকারকেও সোমবার মান্যতা দিল সুপ্রিম কোর্ট। 
বিশদ

জুনেই ওয়ান নেশন, ওয়ান রেশন
কার্ড চালু করতে চায় কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: রাজ্য এখনই রাজি নয়। তা সত্ত্বেও আগামী জুন মাস থেকে গোটা দেশে ‘ওয়ান নেশন, ওয়ান রেশন কার্ড’ ব্যবস্থা চালু করতে চাইছে মোদি সরকার। সেই মতো মমতা বন্দ্যোপাধ্যায় সহ দেশের সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মু্খ্যমন্ত্রীকে চিঠি দিলেন কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ান।
বিশদ

দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন কেজরিওয়াল 

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): সোমবার আনুষ্ঠানিকভাবে তৃতীয়বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তাঁর পাশাপাশি এদিন দিল্লির সচিবালয়ে গিয়ে দায়িত্ব বুঝে নিলেন মন্ত্রিসভার সদস্য মনীশ সিশোদিয়া, সতেন্দর জৈন, রাজেন্দ্র পাল গৌতম, ইমরান হুসেন, গোপাল রাই এবং কৈলাস গেহলট। 
বিশদ

নির্ভয়া মামলায় জারি নতুন
মৃত্যু পরোয়ানা, ফাঁসি ৩ মার্চ

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): নির্ভয়া মামলায় দু’বার দিনক্ষণ ঠিক করেও চার অপরাধীকে ফাঁসি দেওয়া যায়নি। সোমবার ফের নয়া মৃত্যু পরোয়ানা জারি করল দিল্লির আদালত। নতুন পরোয়ানায় বিচারক ধর্মেন্দ্র রানা নির্দেশ দিয়েছেন, আগামী ৩ মার্চ সকাল ৬টায় তিহার জেলে ফাঁসি কার্যকর করতে হবে। আদালতের এদিনের নির্দেশে খুশি নির্ভয়ার পরিবার। 
বিশদ

৩৪ বছর পর হারিয়ে যাওয়া
মাকে খুঁজে পেল পরিবার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: হ্যাম রেডিওর দৌলতে ৩০ বছর পর পরিবারকে খুঁজে পেলেন বিহারের ছাপড়ার রুক্মিনী রায়। তাঁর বড় ছেলে মিথিলেশ রায়ের কথায় ৩০ বছর আগে মা তাঁদের তিন ভাইকে নিয়ে বরাউনি স্টেশন হয়ে এক জায়গায় যাচ্ছিলেন। সেই সময়েই তাঁদের মা হারিয়ে যান। এরপর থেকে গত ৩০ বছরে তাঁরা মায়ের আরও কোনও সন্ধান পাননি। 
বিশদ

মুম্বইয়ের জিএসটি ভবনে আগুন

মুম্বই, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): সোমবার বিধ্বংসী আগুন লাগে মুম্বইয়ের জিএসটি ভবনে। তাতে এই বহুতলের দশম তলা সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে। তিন ঘণ্টার চেষ্টায় দমকলের ২০টি ইঞ্জিন শেষ পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কেউ হতাহত হয়নি বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। 
বিশদ

অভিযোগের মান্যতা দিল দিল্লি
মোদি জমানার প্রথম তিন বছরে কোটি কোটি টাকার অনিয়ম ইজেডসিসি’তে 

রাজু চক্রবর্তী, কলকাতা: কেন্দ্রীয় সংস্থা ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টার (ইজেডসিসি)-এ বড়সড় আর্থিক অনিয়মের অভিযোগ উঠল। ২০১৪ থেকে ২০১৭, এই তিন আর্থিক বছরে কয়েক কোটি টাকার আর্থিক গরমিল ধরা পড়েছে এই প্রতিষ্ঠানে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সৌরভ পাল, রায়গঞ্জ, বিএনএ: এনআরসি আতঙ্কে আধার কার্ড সংশোধনের জন্য রায়গঞ্জ থেকে বিহারে ছুটছেন বাসিন্দারা। এতে তাঁদের ভোগান্তির পাশাপাশি অর্থও সময় দু’ই নষ্ট হচ্ছে।   ...

মুম্বই, ১৭ ফেব্রুয়ারি: আই লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল। সোমবার কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারাল মারিও রিভেরার দল। গত ২৫ ...

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: বর্ষার সময় গঙ্গায় জল বেড়ে যাওয়ায় সেতু নির্মাণের গতি কিছুটা শ্লথ হয়ে গিয়েছিল। সেই সময়টা মেকআপ করে গঙ্গার উপর সেতু নির্মাণ করার জন্য দিন রাত কাজ চলছিল।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পণের দাবিতে বিয়ে ভেঙে গিয়েছিল। কিন্তু, প্রিয়াকে পেতে মরিয়া পলাশ তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে। কিন্তু, বিয়ের দেড় বছরের মধ্যে সেই প্রিয়াই অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পলাশের ১০ বছরের জেল হয়েছিল। আরও পণের দাবিতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

17-02-2020 - 07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

17-02-2020 - 06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

17-02-2020 - 05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

17-02-2020 - 04:22:33 PM

  বেলেঘাটায় দাউ দাউ করে জ্বলে উঠল চলন্ত গাড়ি
দাউ দাউ করে জ্বলে উঠল চলন্ত গাড়ি। ঘটনাটি কলকাতার বেলেঘাটা ...বিশদ

17-02-2020 - 03:49:00 PM

শাহিনবাগ মামলায় মধ্যস্থকারী নিয়োগ সুপ্রিম কোর্টের
শাহিনবাগ মামলায় মধ্যস্থকারী নিয়োগ করল সুপ্রিম কোর্ট। আজ এই মামলায় ...বিশদ

17-02-2020 - 02:41:45 PM