Bartaman Patrika
দেশ
 

টানাপোড়েন চলছেই
কেনাবেচা আটকাতে বিধায়কদের হোটেলবন্দি করল শিবসেনা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৭ নভেম্বর: মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে অনড় থাকা শিবসেনা আচমকা উপলব্ধি করেছে, গরিষ্ঠতা অর্জন করতে তাদের বিধায়কদেরই চুরি করে নেওয়ার কৌশল নিয়েছে এতকালের জোট শরিক বিজেপি। সেই আশঙ্কায় সরকার গঠন নিয়ে টানাপোড়েন কিংবা দর কষাকষিকে পিছনের সারিতে ফেলে আজ শিবসেনা নিজেদের ৫৬ জন বিধায়ককে অটুট রাখতে হোটেলবন্দি করে ফেলেছে। মুম্বইয়ের বান্দ্রা এলাকার একটি হোটেলে রাখা হয়েছে একঝাঁক বিধায়ককে। আর বিধায়কদের বাকি অংশকে আরও সুরক্ষিত স্থানে জায়গা দেওয়া হয়েছে। সেই স্থান হল স্বয়ং শিবসেনা সুপ্রিমো উদ্ধব থ্যাকারের বাসভবন মাতশ্রী। এই মাতশ্রীর আউটহাউসে শিবসেনা বিধায়কদের আপাতত থাকতে হবে। বিজেপি অবশ্য এই আশঙ্কা উড়িয়ে দিয়েছে। তারা বলেছে, এ ভাবে অন্য দল ভাঙিয়ে সরকার গড়ার প্রশ্নই আসছে না। কারণ আমরা এখনও নিশ্চিত যে, মহারাষ্ট্রে বিজেপি এবং শিবসেনারই সরকার গঠিত হবে। অন্যদিকে, আজ বিজেপি বিধায়ক দল মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করে। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, সেই বৈঠকে বিজেপি পরিষদীয় দল সরকার গঠনের দাবি জানাবে। কিন্তু সেই দাবি করা হয়নি। বরং আলোচনা হয়েছে, কোনওদলই সরকার গঠনের মতো গরিষ্ঠতার সংখ্যা যদি প্রমাণ করতে না পারে, তা হলে বিকল্প আইনি ব্যবস্থা কী আছে। এদিনই আবার রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন অ্যাডভোকেট জেনারেল আশুতোষ কুম্ভকানি। অর্থাৎ এই প্রক্রিয়া থেকে স্পষ্ট এখনও, বিজেপি এবং শিবসেনার মধ্যে কোনও সমঝোতা হয়নি। তার কারণ হিসেবে জানা যাচ্ছে, শিবসেনা এখনও সেই একই জেদে অনড়। অর্থাৎ সরকার গঠন করতে হলে আড়াই বছরের জন্য মুখ্যমন্ত্রীর পদ দিতে হবে। এদিন নিজের বাসভবনে দলীয় বিধায়কদের নিয়ে বৈঠকও করেন উদ্ধব। সেখানে সব বিধায়কই জানিয়ে দেন ৫০-৫০ ফর্মুলাতেই সরকার গঠন করতে হবে। এবং সরকার গঠনের ব্যাপারে উদ্ধবকেই সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দিয়েছেন বিধায়করা। পরে উদ্ধব জানিয়ে দেন, বিজেপির সঙ্গে সরকার করতে তিনি আগ্রহী। কিন্তু লোকসভা ভোটের আগে যে সিদ্ধান্ত হয়েছিল তা পালন করতে হবে। অর্থাৎ ৫০-৫০ তত্ত্ব বিজেপিকে মানতে হবে।
মহারাষ্ট্রের বিধানসভা ভোটের ফলপ্রকাশ শুধু যে বিজেপি ও শিবসেনার শরিকি বিবাদকেও প্রকট করেছে তাই নয়, বিজেপির অন্তর্বিরোধকেও সামনে এনে ফেলেছে। মহারাষ্ট্রে যেহেতু কোনও ফর্মুলাতেই সরকার গড়া সম্ভব হচ্ছে না, তখন সঙ্ঘ পরিবারের সমাধান ছিল, নীতীন গাদকারিকে মুখ্যমন্ত্রী করা হোক। কিন্তু যেহেতু ফলপ্রকাশের দিন প্রধানমন্ত্রী মোদি নিজেই দিল্লিতে ঘোষণা করে দিয়েছেন যে, মহারাষ্ট্রে এবারও মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফড়নবিশই, তাই সেই ঘোষণা থেকে সরে আসাটা বস্তুত বিজেপির শীর্ষ নেতৃত্বের পক্ষে অসম্মানজনক। সেই বার্তা গাদকারিকেও দেওয়া হয়। আজ তাই গাদকারি নিজেই জানিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রী পদের দৌড়ে নেই। মুখ্যমন্ত্রী হবেন নেবেন্দ্র ফড়নবিশই। একই সঙ্গে সঙ্ঘকে এই আলোচনায় টেনে আনার কোনও দরকার নেই বলেও জানিয়েছেন সড়ক পরিবহণমন্ত্রী। অর্থাৎ গাদকারিকে দিয়েই বিজেপি শীর্ষ নেতূত্ব বার্তা দিল যে, মোদিই এখনও শেষ কথা। তিনি যা সিদ্ধান্ত নিয়েছেন তাই হবে। নচেৎ সরকার হবে না। এই কঠোর বার্তা পেয়ে শিবসেনাও বেশ কিছুটা উদ্বিগ্ন। কারণ, বিজেপি আলোচনার কোনও বাড়তি উৎসাহ দেখাচ্ছে না এবং এখনও পর্যন্ত উদ্ধব থ্যাকারের সঙ্গে অমিত শাহ অথবা নরেন্দ্র মোদি যোগাযোগই করেননি। উদ্ধব থ্যাকারেকে চাপে রেখে বার্তা দেওয়া হচ্ছে, আলোচনা করবে বিজেপি মহারাষ্ট্র ইউনিট। কিন্তু এসব ছাপিয়ে শিবসেনার কাছে এখন বড় চ্যালেঞ্জ দলকে অটুট রাখা। দলের মুখ সঞ্জয় রাউত যতই বলুন, ব্ল্যাকমেলিং আর ভয় দেখানোর রাজনীতি এখানে চলবে না, বিজেপি গোপনে বিধায়কদের টিমে সিঁধ কাটতে পারে বলে চরম শঙ্কায় শিবসেনা। তাই সব বিধায়কই হোটেল ও মাতশ্রীবন্দি।

08th  November, 2019
১ জানুয়ারি থেকে শুরু, দেখা হবে জন্ম-শংসাপত্র
২০১৪ সালের পর নতুন বাড়ি কি
না, জানতে সমীক্ষা করবে কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাধীনোত্তর ভারতে এই প্রথম মানুষের জীবনযাত্রার সামগ্রিক মান নিয়ে সমীক্ষা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। সেই সমীক্ষায় জানতে চাওয়া হবে জন্ম-শংসাপত্র রয়েছে কি না, ২০১৪ সালের পর নতুন বাড়ি তৈরি করেছেন কি না, গ্রাম থেকে শহরে গিয়ে থাকছেন কি না, থাকলে কত বছর ধরে তাঁরা সেখানে থাকছেন, পানীয় জল, চিকিৎসা পরিষেবা, শিক্ষা ব্যবস্থা কেমন মিলছে, ইত্যাদি। বিশদ

আজ রাজ্যসভায় নাগরিকত্ব বিল পেশ,
বহু নিশ্চিত ভোট নিয়েও ধন্দে বিজেপি

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: শেষ মুহূর্তে রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিলে এনডিএ জোটের বাইরে আদৌ কতজনের সমর্থন পাওয়া যাবে তা নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। এই নতুন সংশয়ের কারণ গতকাল লোকসভায় শিবসেনা এবং সংযুক্ত জনতা দল উভয়েই বিলের পক্ষে ভোট দিলেও, আজ হঠাৎ ওই দুই দলের মধ্যে থেকেই দ্বন্দ্ব প্রকট হয়েছে। জাতীয় স্বার্থের কথা উল্লেখ করে গতকাল শিবসেনা বিজেপির সঙ্গে সাম্প্রতিক তিক্ততাকে ভুলে নাগরিকত্ব সংশোধনী বিলের পক্ষেই ভোট দেয়। কিন্তু আজ সকাল থেকে শিবসেনা বেঁকে বসেছে। এই পরিস্থিতিতে বুধবার রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশ হচ্ছে। দিনভর বিতর্কের পর ভোটাভুটি হওয়ার কথা। আর তা নিয়ে উত্তেজনার পারদও চড়ছে।
বিশদ

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল উত্তর-পূর্ব ভারত 

গুয়াহাটি, আগরতলা ও ইটানগর, ১০ ডিসেম্বর (পিটিআই): বিক্ষোভের মধ্যেও সোমবার লোকসভায় পাশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি)। এই বিতর্কিত বিলের বিরুদ্ধে প্রতিবাদে উত্তাল উত্তর-পূর্ব ভারত। একাধিক রাজ্যে বন্ধের জেরে ব্যাহত হয়েছে সাধারণ জনজীবন। বন্ধ ছিল স্কুল, কলেজ। সরকারি অফিসগুলিতে উপস্থিতির হার ছিল নগণ্য।  দিন দফায় দফায় পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের খবর এসেছে বিভিন্ন রাজ্য থেকে।
বিশদ

নির্ভয়াকাণ্ডের সেই ১৬ ডিসেম্বর উন্নাও ধর্ষণ মামলার রায় ঘোষণা 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): মাঝে দেড় বছর। এবং প্রচুর ঘটনাপ্রবাহ। সম্মান তো ধুলোয় মিশেইছিল, এই দেড় বছরে ১৭ বছরের মেয়েটিকে প্রাণে মারার চেষ্টাও হয়েছে। তাও সে পিছু হটেনি। এই দেড় বছরে সে এখন সাবালিকা। এবার তার অপেক্ষার অবসান হতে চলেছে। আগামী ১৬ ডিসেম্বর রায় ঘোষণা হবে উন্নাও গণধর্ষণ মামলার।  
বিশদ

দু’হাজারের নোট বাতিল
হচ্ছে না, সংসদে জানাল কেন্দ্র 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): ২০১৬ সালে নোট বাতিলের পর ফের নতুন আতঙ্ক। বাতিল হতে পারে দু’হাজারের নোট। যদিও তেমন কোনও পরিকল্পনা সরকারের নেই। মঙ্গলবার রাজ্যসভায় এমনই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর।  
বিশদ

দিল্লির দূষণে আয়ু কমছে, তাহলে মৃত্যুদণ্ড কেন?
ফাঁসির আদেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে
সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্ভয়া কাণ্ডের আসামী

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নির্ভয়ার ধর্ষক ও খুনিরা কেন আজও বেঁচে? হায়দরাবাদ এনকাউন্টারের পর দেশজুড়ে এই প্রশ্ন উঠেছে। তাদের দ্রুত ফাঁসি দেওয়ার দাবি জোরালো হয়েছে। সম্প্রতি ফাঁসুড়ে খুঁজতে শুরু করেছে তিহার জেল। নির্ভয়ার ধর্ষক ও খুনিদের নিজের হাতে ফাঁসি দিতে চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠাতে শুরু করেছেন বহু মানুষ।
বিশদ

আজ রিস্যাট-২বিআরআই১ কৃত্রিম উপগ্রহ পাঠাচ্ছে ইসরো
শত্রুর উপর নজরদারির জন্য মহাকাশে এবার ভারতের গোয়েন্দা উপগ্রহ 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: আরও একটি অত্যাধুনিক নজরদারি স্যাটেলাইট মহাকাশে পাঠাতে চলেছে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো। বুধবার ভারতীয় সময় বিকাল ৩টে ২৫ মিনিটে অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ করা হবে ‘রিস্যাট-২বিআরআই১’ কৃত্রিম উপগ্রহটি। এতে রয়েছে অত্যাধুনিক সেন্সর ক্যামেরা। 
বিশদ

নবীন ও প্রবীণের মধ্যে দূরত্ব কমিয়ে বন্ধন মজবুত করতে বেশ কিছু পদক্ষেপ করছে কেন্দ্র, লোকসভায় জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: জেনারেশন গ্যাপ কমাতে উদ্যোগী কেন্দ্র। আজ লোকসভায় লিখিতভাবে কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচারমন্ত্রী থাওয়ারচাঁদ গেহলট জানিয়েছেন, ‘নবীন এবং প্রবীণের মধ্যে ইন্টার-জেনারেশনাল বন্ডিং আরও মজবুত করতে বেশ কিছু পদক্ষেপ করছে কেন্দ্রীয় সরকার। 
বিশদ

বিশেষ মর্যাদা তোলার পরও কাশ্মীরে অশান্তি হয়নি, দাবি অমিত শাহের, অধীরের সঙ্গে জোর বিরোধ, সংসদ উত্তাল 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: মুর্শিদাবাদের পাঁচ গরিব বাঙালি শ্রমিককে সন্ত্রাসবাদীদের হাতে খুন হতে হলেও মোদি সরকারের তাতে তেমন কোনও ভ্রুক্ষেপ নেই বলেই অভিযোগ। এছাড়াও বিক্ষিপ্ত ঘটনায় সম্প্রতি কয়েকজন প্রাণ হারিয়েছেন। 
বিশদ

এনকাউন্টারে মৃত চার অভিযুক্তের দেহ আনা হল হায়দরাবাদের সরকারি হাসপাতালে 

হায়দরাবাদ, ১০ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদ গণধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্ত চার জন মারা গিয়েছে পুলিসি এনকাউন্টারে। তাদের দেহ আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে তেলেঙ্গানা হাইকোর্ট।
বিশদ

গণতন্ত্র ধ্বংস করছে কেন্দ্র, নাগরিকত্ব সংশোধনী নিয়ে সরব রাহুল-প্রিয়াঙ্কা 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।  
বিশদ

মানবাধিকার দিবসের অনুষ্ঠানে নারী নিগ্রহ নিয়ে উদ্বেগ রাষ্ট্রপতির 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): সমাজে সকলের সমান অধিকারের কথা বলা হয়। কিন্তু দেশজুড়ে নারী নিগ্রহের একের পর এক ঘটনা সামনে আসছে। এই জঘন্য অপরাধগুলির পরে, সমানাধিকারের বিষয়টি কতটা বাস্তবায়িত করা গিয়েছে, তা নিয়ে মানুষ ভাবতে বাধ্য হচ্ছেন। 
বিশদ

নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় খুশি যোধপুরের শরণার্থীরা 

যোধপুর, ১০ ডিসেম্বর (পিটিআই): লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পাকিস্তান থেকে আগত যোধপুরে বসবাসকারী হিন্দু শরণার্থীরা। তাঁরা এখন তাকিয়ে রয়েছেন রাজ্যসভার দিকে। সংসদের উচ্চকক্ষে এই বিল পাশ হয়ে গেলেই ভারতের নাগরিকত্ব পাবেন তাঁরা।
বিশদ

সবকিছুতে একমত হওয়া সম্ভব নয়, ক্যাব ইস্যুতে জানাল এনসিপি 

মুম্বই, ১০ ডিসেম্বর (পিটিআই): মহারাষ্ট্রে জোট করে সরকার গড়েছে শিবসেনা ও এনসিপি। সঙ্গে ছিল কংগ্রেসও। কিন্তু, নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) নিয়ে শরিকদের মধ্যে বিরোধ প্রকাশ্যে চলে এসেছে। একদিকে, শিবসেনা এই বিল সমর্থনের কথা জানিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ছ’ঘণ্টার জায়গায় চারদিন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই অবস্থা হচ্ছে ডেঙ্গু কবলিত কলকাতা লাগোয়া দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পেতে। কিছুদিন আগেই রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল, ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট দিতে সরকারি হাসপাতালগুলির ঢিলেমি ...

গুয়াংঝৌ, ১০ ডিসেম্বর: বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে সোনা জেতার পর ফর্ম হারিয়েছেন পিভি সিন্ধু। বছরের শেষ টুর্নামেন্ট ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে খেতাব ধরে রাখাই লক্ষ্য গোপীচাঁদের এই ছাত্রীর। ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে বিশ্বের প্রথম আটজন খেলার সুযোগ পেয়েছেন। সিন্ধুর এখন র‌্যাঙ্কিং ১৫।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
কনিষ্ঠ প্রধানমন্ত্রীকে পরামর্শ সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রীর
‘বুড়োদের থেকে পরামর্শ নেওয়া ভালো।’ মঙ্গলবার, বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে এই ...বিশদ

09:40:00 AM

 মুম্বই মেলে অত্যাধুনিক রেক
যাত্রীদের সফর আরও সুরক্ষিত এবং অধিক স্বাচ্ছন্দ্যযুক্ত করতে হাওড়া-মুম্বই সিএসএমটি-হাওড়া ...বিশদ

09:30:00 AM

শীতের আমেজ উধাও !
শীতে জাঁকিয়ে ঠান্ডা পড়ার সম্ভাবনা আরও কমল। আরব সাগরের গভীর ...বিশদ

09:13:54 AM

পরীক্ষায় খারাপ ফল, ৬ পড়ুয়ার মুখে কালি  
বয়স কতোই বা হবে। এরমধ্যেই অধরা সাফল্যের শাস্তি পেয়ে গেল ...বিশদ

09:00:00 AM

শিলিগুড়িতে ট্রেনের ধাক্কায় ২টি হাতির মৃত্যু 
বুধবার ভোর ৫টা নাগাদ শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকের দূতগেট সংলগ্ন ...বিশদ

08:57:28 AM

 জলের আয়রন দূর করার নয়া প্রযুক্তি
জলের আয়রন দূর করতে এক ধরনের আয়রন রিম্যুভাল ফিল্টার বানিয়েছে ...বিশদ

08:50:00 AM