Bartaman Patrika
দেশ
 

ফের কুয়োয় পড়ে মৃত্যু এক শিশুর, সেলফি তুলতে গিয়ে প্রাণ গেল এক মহিলারও 

চণ্ডীগড়, ৫ নভেম্বর (পিটিআই): ফের কুয়োয় পরে মৃত্যু হল পাঁচ বছর বয়সি এক শিশুকন্যার। ঘটনাটি ঘটেছে হরিয়ানার কারনাল জেলার হরসিংহপুরা গ্রামে। পুলিস সূত্রে খবর, গত রবিবার বাড়ির বাইরে খেলতে বেরিয়ে ৫০ ফুট গভীর কুয়োয় পড়ে যায় শিশুটি। তার পরিবারের পক্ষ থেকে পুলিসকে জানানো পরই শুরু হয় উদ্ধারকাজ। উদ্ধারকারী দলের সঙ্গে যোগ দেয় জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরাও। প্রায় ৪৮ ঘণ্টা পর শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা। ঘরৌন্দা থানার এসএইচও ইন্সপেক্টর শচীন এই তথ্য জানিয়েছেন।
অন্যদিকে, সোমবার সেলফি তুলতে গিয়ে কুয়োয় পড়ে মৃত্যু হল এক মহিলার। তাঁর নাম টি মার্সি স্টেফি। পুলিস সূত্রে খবর, হবু স্বামী ডি আপ্পুকে নিয়ে তিনি চেন্নাইয়ের পট্টাবিরামের একটি ফার্মে গিয়েছিলেন। ছবি তোলার জন্য তাঁরা কুয়োর উপরে উঠে প঩ড়েন। সেলফি তুলতে তুলতে মার্সি ভারসাম্য হারিয়ে কুয়োয় পড়ে যান। তাঁকে বাঁচাতে আপ্পুও কুয়োয় ঝাঁপ দেন। চিত্কার চেঁচামেচি শুনে একজন কৃষক সেখানে ছুটে আসেন। তিনি আপ্পুকে উদ্ধার করলেও মার্সিকে তোলা সম্ভব হয়নি। পরে দমকল ও উদ্ধারকারী দলের সদস্যরা এসে ওই মহিলার দেহ উদ্ধার করেন। এই ঘটনায় মুথাপুদুপেট থানায় মামলা দায়ের করা হয়েছে।
প্রসঙ্গত, দিন কয়েক আগেই তামিলনাড়ুতে তিন বছরের সুজিত উইলসন কুয়োয় পরে যায়। প্রায় ৮০ ঘণ্টা পর তার নিথর দেহ উদ্ধার করা হয়। এই নিয়ে গোটা দেশে শোরগোল পড়ে যায়। জুলাই ও মার্চ মাসে পাঞ্জাব ও হরিয়ানায় একইভাবে প্রাণ হারিয়েছিল দুই শিশু।

06th  November, 2019
দিল্লিজুড়ে পুলিস বিদ্রোহ
কমিশনারের বিরুদ্ধে স্লোগান, শামিল পরিবারও

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৫ নভেম্বর: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিস ও বাসভবনের কয়েক কিলোমিটারের মধ্যেই পুলিশ বিদ্রোহ দিল্লিতে! নজিরবিহীন এই ঘটনাই ঘটল দেশের রাজধানীর পুলিশ বাহিনীতে। আজ সকাল থেকে দিল্লি পুলিশের সদর দপ্তর ঘেরাও করে সামনের রাস্তা অবরোধ করে বসে পড়েন দিল্লি পুলিশের হাজার হাজার কর্মী। 
বিশদ

06th  November, 2019
আবাসন শিল্পকে চাঙ্গা করতে উদ্যোগী হবে কেন্দ্র, ইঙ্গিত অর্থমন্ত্রীর 

নয়াদিল্লি ও মুম্বই, ৫ নভেম্বর (পিটিআই): আবাসন শিল্পকে চাঙ্গা করতে নতুন কিছু পদক্ষেপ গ্রহণ করার ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্রয়োজনে রিজার্ভ ব্যাঙ্কের সঙ্গে যৌথ উদ্যোগে উপায়ের পথ খুঁজবে সরকার। 
বিশদ

06th  November, 2019
দূষণ এবং সাইক্লোন পরিস্থিতি পর্যালোচনা করলেন প্রধানমন্ত্রী 

নয়াদিল্লি, ৫ নভেম্বর (পিটিআই): উত্তর ভারতের বায়ুদূষণ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে মঙ্গলবার ট্যুইট করে এ খবর জানানো হয়েছে। এছাড়াও পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে উদ্ভূত সাইক্লোন পরিস্থিতির মোকাবিলা নিয়েও তিনি আলোচনা সেরেছেন বলে খবর।  
বিশদ

06th  November, 2019
ইম্ফলে আইইডি বিস্ফোরণে আহত ৫ পুলিসকর্মী সহ ৬ 

ইম্ফল, ৫ নভেম্বর (পিটিআই): বিগত চারদিনে দ্বিতীয়বার বিস্ফোরণে কেঁপে উঠল মণিপুরের ইম্ফল। মঙ্গলবার, আইইডি বিস্ফোরণে আহত হলেন ৬ জন। এদিন, সকাল সাড়ে ন’টা নাগাদ থাঙ্গাল বাজার এলাকায় এই বিস্ফোরণ হয়। পুলিস সূত্রে খবর, আহতদের মধ্যে পাঁচজন পুলিস কমান্ডো এবং একজন সাধারণ নাগরিক রয়েছেন। 
বিশদ

06th  November, 2019
ব্যাঙ্ককে মোদির ভাষণের সমালোচনায় সরব চিদম্বরম 

নয়াদিল্লি, ৫ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ফের সরব হলেন জেলবন্দি কংগ্রেস নেতা পি চিদম্বরম। ব্যাঙ্ককে মোদির বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি জানান, দেশের বিনিয়োগ, বৃদ্ধি, বাণিজ্য সহ বিভিন্ন ক্ষেত্র যে ক্রমশ নিম্নমুখী, তাও উল্লেখ করা উচিত ছিল প্রধানমন্ত্রীর।  
বিশদ

06th  November, 2019
ঢুকেছে ৭ পাক জঙ্গিও, কড়া সতর্কতা
অযোধ্যার রায় নিয়ে তটস্থ সব পক্ষই, নতুন
করে ৪ হাজার কেন্দ্রীয় বাহিনী পাঠানো হল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ নভেম্বর: যে কোনওদিন আসবে রায়। তাই অযোধ্যা নিয়ে তটস্থ সব পক্ষই। নতুন করে চার হাজার কেন্দ্রীয় বাহিনী পাঠানো হল উত্তরপ্রদেশে। আরও পাঠানোর তোড়োজোড় চলছে। শুধু অযোধ্যা নয়, উত্তরপ্রদেশ সরকার কেন্দ্রকে জানিয়ছে কানপুর, বারাণসী, এলাহাবাদ, লখনউ সর্বত্রই আধা সামরিক বাহিনী মোতায়েন করা হোক। সেই মতোই গতকাল থেকে কেন্দ্রীয় বাহিনী যাচ্ছে উত্তরপ্রদেশে। 
বিশদ

06th  November, 2019
চিদম্বরমের আমলে ৭২০০ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি, দেশজুড়ে অভিযান সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৭ হাজার ২০০ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি মামলায় দেশজুড়ে অভিযান চালাল সিবিআই। মঙ্গলবার প্রায় ১৮৫টি জায়গায় হানাদারি চলে। বাজেয়াপ্ত করা হয়েছে লেনদেনের নথি থেকে শুরু করে গুরুত্বপূর্ণ কাগজপত্র। বেশ কয়েকজনকে আটক করে জেরা করা হচ্ছে। 
বিশদ

06th  November, 2019
জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষায় গুজরাতি ভাষাভাষিদের বিশেষ সুবিধা নিয়ে সরব অভিষেক 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ নভেম্বর: আগামী জানুয়ারিতে হতে চলা জয়েন্ট এন্ট্রাস মেইন পরীক্ষায় গুজরাতি ভাষাভাষিদের বিশেষ সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। আগামী ৬ থেকে ১১ জানুয়ারি যে জয়েন্ট এন্ট্রাস মেইন ২০২০ পরীক্ষা হবে, তার উত্তর ইংরেজি এবং হিন্দি ভাষায় দিতে পারবে গোটা দেশের সব পরীক্ষার্থীই।  
বিশদ

06th  November, 2019
মুখ্যমন্ত্রিত্বের দাবি নিয়ে এখনও অনড় বিজেপি ও শিবসেনা, জটিলতা কাটল না মহারাষ্ট্রে 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ নভেম্বর: আগামী ৯ তারিখের মধ্যে নতুন সরকার গড়ার সময়সীমা হলেও জট কাটছে না মহারাষ্ট্রে। মোদি-অমিত শাহর বিজেপি যেমন নিজেদের সরকার গড়ার সিদ্ধান্তে অনড়, অন্যদিকে এনডিএ শরিক হয়েও মুখ্যমন্ত্রিত্বের প্রশ্নে গোঁ ধরে রয়েছে শিবসেনাও।
বিশদ

06th  November, 2019
পিএফ কেলেঙ্কারি: গ্রেপ্তার অখিলেশ ঘনিষ্ঠ
উত্তরপ্রদেশের বিদ্যুৎ নিগমের প্রাক্তন এমডি

লখনউ, ৫ নভেম্বর (পিটিআই): ২ হাজার ৬০০ কোটিরও বেশি টাকার ইপিএফ কেলেঙ্কারিতে উত্তাল যোগীরাজ্য। মঙ্গলবার এই ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হল প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব ঘনিষ্ঠ নিগমের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর (এমডি) এ পি মিশ্রকে। 
বিশদ

06th  November, 2019
নোটবন্দির সিদ্ধান্তের তৃতীয় বর্ষপূর্তির
প্রাক্কালে কেন্দ্রকে তোপ দাগল সিপিএম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ নভেম্বর: মোদি সরকারের নোটবন্দির সিদ্ধান্তের তিন বছর পূর্তির ঠিক তিনদিন আগে ওই ইস্যুতে কেন্দ্রকে তোপ দাগল সিপিএম। আজ দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, ‘নোটবন্দির সিদ্ধান্ত ঘোষণা করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন, প্রথম ৫০ দিন পরে যদি দেখা যায় এটি সফল হয়নি, তাহলে তিনি যাবতীয় শাস্তি মাথা পেতে নেবেন 
বিশদ

06th  November, 2019
ছেলে চিরাগকে লোক জনশক্তি দলের সভাপতি পদে বসালেন পাসোয়ান 

নয়াদিল্লি, ৫ নভেম্বর (পিটিআই): লোক জনশক্তি দল (এলজেপি)-এর উত্তরসুরি নির্বাচনে নিজের পরিবারের উপরেই আস্থা রাখলেন রামবিলাস পাসোয়ান। মঙ্গলবার ছেলে চিরাগকে দলের সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত করলেন তিনি।
বিশদ

06th  November, 2019
শশীকলার ১,৬০০ কোটি টাকার সম্পত্তির দখল নিল আয়কর দপ্তর 

নয়াদিল্লি, ৫ নভেম্বর: প্রাক্তন এআইএডিএমকে নেত্রী ভিকে শশীকলার প্রায় ১ হাজার ৬০০ কোটি টাকার সম্পত্তি দখল নিল আয়কর দপ্তর। বেনামি লেনদেন প্রতিরোধ আইনের অধীনে শশীকলার এই বিপুল সম্পত্তি দখল করা হয়েছে।
বিশদ

06th  November, 2019
সিলিন্ডার নিয়ে সচেতনতায় উদ্যোগী ইন্ডিয়ান অয়েল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যতবার রান্নার গ্যাসের সিলিন্ডার ডেলিভারি হবে, ততবারই যাতে গ্রাহক তা ‘চেক’ করে নেন, তার সচেতনতা বৃদ্ধিতে বিশেষ উদ্যোগ নিল ইন্ডিয়ান অয়েল। পাশাপাশি ডেলিভারির ক্ষেত্রে সংশ্লিষ্ট ডিলার ও যাঁরা ডেলিভারি দিচ্ছেন, তাঁরাও বিষয়টি সম্পর্কে যাতে সচেতন থাকেন, সেই দিকেও জোর দিচ্ছে তারা।  
বিশদ

06th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM