Bartaman Patrika
দেশ
 

শিশুমৃত্যুর হারও শূন্য করার উদ্যোগ
প্রসবকালীন মায়ের মৃত্যু রোখার চ্যালেঞ্জ গ্রহণ
করে একগুচ্ছ কর্মসূচি নিল মোদি সরকার

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১০ অক্টোবর: আগের চেয়ে অবস্থা ভালো হলেও এখনও ভারতে বছরে প্রতি এক লক্ষের মধ্যে ১৩০ জন মায়ের প্রসবকালীন মৃত্যু হয়। জন্মের পর শিশু মৃত্যুর হার প্রতি হাজারে ৩৪। স্বাস্থ্যমন্ত্রক এবং নীতি আয়োগের এই সাম্প্রতিক রিপোর্টকে সামনে রেখেই চ্যালেঞ্জ গ্রহণ করল মোদি সরকার। সব রাজ্যকে সঙ্গে নিয়ে আগামী ২০৩০ সালের মধ্যে প্রসবকালীন মৃত্যুর হার প্রতি এক লক্ষে অন্তত সত্তরের নীচে নামানোই লক্ষ্য কেন্দ্রের। একইসঙ্গে শিশুমৃত্যুর হার করতে চায় শূন্য। তারই লক্ষ্যে আজ ‘সুরক্ষিত মাতৃত্ব আশ্বাসন’ (সংক্ষেপে সুমন) নামে এক বিশেষ উদ্যোগ শুরু করল কেন্দ্র।
লক্ষ্যপূরণ করতে রাজ্যগুলির স্বাস্থ্য বাজেটে বরাদ্দ বাড়ানোর পাশাপাশি পরিকাঠামো এবং কেন্দ্র-রাজ্য যুক্তরাষ্ট্রীয় সমন্বয়ে কাজ করার আহ্বান জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষ বর্ধন। জোর দিলেন ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পের উপর। আয়ুষ্মান ভারত প্রকল্প থেকে পশ্চিমবঙ্গ নিজেদের প্রত্যাহার করে নিলেও স্বাস্থ্য সমৃদ্ধ ভারত গড়ার লক্ষ্যে আজ সেন্ট্রাল কাউন্সিল অব হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ারের ত্রয়োদশ বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের প্রতিনিধি।
পশ্চিমবঙ্গের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্যসচিব সংঘমিত্রা ঘোষ এবং ন্যাশনাল হেলথ মিশনের ডিরেক্টর মহম্মদ গুলাম আলি আনসারি। রাজনৈতিক বৈরিতা বজায় রেখে কিছুদিন আগে পর্যন্তও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কেন্দ্রের ডাকা বৈঠক এড়ালেও অবস্থান বদল হওয়ায় খুশি স্বাস্থ্যমন্ত্রক। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদান বলেন, ভালোই তো। যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থায় কোনও রাজ্যই বাদ থাকুক তা আমরা চাই না। তাছাড়া সংবিধান মোতাবেক স্বাস্থ্য রাজ্যেরই বিষয়।
প্রসবকালীন মাতৃ মৃত্যু রুখতে দেশের মধ্যে সবচেয়ে ভালো কাজ করেছে কেরল। এখানে গড়ে প্রতি এক লক্ষে মাত্র ৪৬ জনের মৃত্যুর হয়। জন্মের পর প্রতি হাজারে শিশু মৃত্যুর হার ১০। অন্যদিকে, অন্য অনেক রাজ্যের চেয়ে তো বটেই সাফল্যের দিক দিয়েও পশ্চিমবঙ্গ জাতীয় গড়ের চেয়ে এগিয়ে রয়েছে। নীতি আয়োগ এবং স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গে প্রসবকালীন মাতৃ মৃত্যুর হার প্রতি এক লক্ষে ১০১। শিশু মৃত্যুর হার প্রতি হাজারে ২৫।
তবে কোনওভাবেই যাতে বাচ্চার জন্ম দিতে কোনও মহিলার মৃত্যু না হয়, তার লক্ষ্যে আগের চেয়ে আরও সঙ্ঘবদ্ধ হয়ে পরিকল্পনামাফিক এগতে চাইছে মোদি সরকার। সেই মতো অন্তঃসত্ত্বা মহিলার সম্পূর্ণ বিনা পয়সায় অথচ মর্যাদাপূর্ণ চিকিৎসা পরিবেষা নিশ্চিত করার পাশাপাশি সুরক্ষিত মাতৃত্ব আশ্বাসন কর্মসূচিতে কমপক্ষে চারটি অ্যান্টিন্যাটাল কেয়ার চেকআপ, আয়রন ফলিক অ্যাসিড সরবরাহ, বাচ্চার জন্মের পর ছ’বার বাড়িতে খোঁজ নেওয়ার মতো কর্মসূচিতে জোর দেওয়া হচ্ছে।
অন্তঃসত্ত্বা মহিলাকে প্রসবের জন্য বিনা খরচে হাসপাতালে নিয়ে যাওয়া এবং প্রসবের পর বাড়িতে ফিরিয়ে দেওয়ার ব্যাপারেও সরকারি উদ্যোগে যাতে কোনও ঘাটতি বা গাফিলতি না থাকে, তা নিশ্চিত করতে হবে বলেই নির্দেশ দিয়েছে কেন্দ্র। জন্মের পর নবজাত কোনওভাবে অসুস্থ হলে তাকে বিনা পয়সার চিকিৎসা পরিষেবা দিতে হবে বলেও জানিয়ে দিয়েছে কেন্দ্র। প্রসবকালীন মাতৃ মৃত্যু রোখার পাশাপাশি নবজাতকের মৃত্যুর হার শূন্য করতে জাতীয়, রাজ্য, জেলা এবং ব্লক, এই চারস্তরের যে পরিচালন কমিটি রয়েছে, তার মধ্যে উপযুক্ত সমন্বয়ের আহ্বান করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।
 

11th  October, 2019
লকডাউনকে কন্টেইনমেন্ট জোনে বেঁধে
বাঁচাতে হবে অর্থনীতি, জানাল রাজ্যগুলি

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৮ মে: কন্টে‌ইনমেন্ট জোনে লকডাউনের কড়াকড়ি আরও বাড়ানো হবে। কারণ দেশে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। তবে রাজ্যগুলি আর্থিক লেনদেন তথা বাণিজ্যিক পরিবেশ কমবেশি স্বাভাবিক করতে তৎপর। সেই লক্ষ্যেই চতুর্থ দফার লকডাউন শেষের আগে সিংহভাগ রাজ্যই স্বরাষ্ট্র মন্ত্রককে জানিয়েছে, অর্থনীতিকে স্বাভাবিক না করলে এবার স্থায়ী ক্ষতি হয়ে যাবে। তাই প্রয়োজনীয় সতর্কতা বজায় রাখা হলেও, সব দোকানপাট চালু করে দেওয়া হোক। শুধুমাত্র যেখানে সংক্রমণ বেশি, সেই অংশকে রাখা হোক লকডাউনের আওতায়। এই মর্মে রাজ্যগুলির অভিমত পাওয়ার পর প্রধানমন্ত্রীর দপ্তর দিনভর লকডাউনের ফলে কী কী সুফল পাওয়া গেল এবং কতটা সমস্যাকে মোকাবিলা করা গিয়েছে, তা নিয়ে বিস্তারিত পর্যালোচনা বৈঠক করেছে। আলোচনা হয়েছে, আগামী ১ জুন থেকে জীবনযাপনের রূপরেখা কী হবে তা নিয়েও। আদৌ লকডাউন আবার হবে কি না, সেটাই এই মুহূর্তে সবচেয়ে বড় প্রশ্ন। এনিয়ে রাজ্যগুলির মত জানতে রাতেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফোনে একপ্রস্থ আলোচনা সারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, ১ জুনের পর থেকে রাজ্যগুলি কোন কোন ক্ষেত্র চালু করতে চায়, তা জানতে চাওয়ার পাশাপাশি বর্তমান পরিস্থিতি সম্পর্কেও খোঁজ নেন তিনি।
বিশদ

এপ্রিলে কর্মহীন ১২ কোটিরও বেশি ভারতীয়
বলছে রিপোর্ট

নয়াদিল্লি, ২৮ মে: আশঙ্কাই সত্যি হল। লকডাউনের জেরে শুধুমাত্র গত এপ্রিল মাসেই কাজ হারালেন ১২ কোটি ২০ লক্ষ ভারতীয়। সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকনমি নামে এক সংস্থার রিপোর্ট এমনটাই জানিয়েছে। সবথেকে বেশি ক্ষতি হয়েছে দিনমজুর এবং ছোট ব্যবসার সঙ্গে যুক্ত কর্মীদের।
বিশদ

একদিনে রেকর্ড মৃত্যু
কেরলে আক্রান্ত দ্বিগুণের হার
জাতীয় গড়ের থেকে বেশি

  নয়াদিল্লি, ২৮ মে: এক সপ্তাহে হু হু করে বেড়েছে সংক্রমণ। করোনার বিরুদ্ধে লড়াইতে ক্রমশ পিছিয়ে যাচ্ছে কেরলে। চলতি মাসের শুরুতে দক্ষিণ ভারতের এই রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা শূন্যে নেমেছিল।
বিশদ

 শ্রমিক ইস্যুতে কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করাতে অনলাইন প্রচারে কংগ্রেস

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মে: পরিযায়ী শ্রমিক ইস্যুতে যখন সুপ্রিম কোর্ট কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে, ঠিক তখনই দেশজুড়ে মোদি সরকারকে কোণঠাসা করতে নামল কংগ্রেস।
বিশদ

ঐতিহাসিক সেন্ট্রাল হলেই বসতে পারে
সংসদের অধিবেশন, চলছে আলোচনা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মে: করোনা থেকে কবে মুক্তি, তা এখনও অজানা। তাই সংক্রমণ এড়াতে সংসদের অধিবেশনেও বদল আনার পরিকল্পনা চলছে। লোকসভা বা রাজ্যসভার কক্ষে নয়।
বিশদ

সংক্রমণের ভয়, ১৮০ আসনের বিমান ভাড়া
করে ভোপাল থেকে দিল্লিতে ফিরল চার জন

ভোপাল, ২৮ মে: করোনা সংক্রমণের ভয় সকলেরই রয়েছে। লকডাউনে বাস-ট্রেন-বিমান চালু হওয়ায় সেই ভয় আরও বেড়েছে। বাধ্য হয়ে যাতায়াত করতে হলেও অতিরিক্ত সতর্কতাও নিচ্ছেন অনেকে। গরিবদের তা করা মুশকিল।
বিশদ

 একই ধাঁচে হামলার ছক পুলওয়ামায়,
আগেই উদ্ধার আইইডি ভর্তি গাড়ি

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ২৮ মে: ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জয়েশ-ই-মহম্মদের গাড়িবোমা বিস্ফোরণে নিহত হন ৪০ জওয়ান। আতঙ্কের স্মৃতি উস্কে ফের একই ধাঁচে হামলার ছক। এবং সেই পুলওয়ামাতেই।
বিশদ

 মুম্বইয়ে হোটেলে আগুন, অল্পের
জন্য রক্ষা পেলেন ২৪ চিকিৎসক

মুম্বই, ২৮ মে (পিটিআই): করোনা চিকিৎসায় নিযুক্ত মুম্বইয়ে ডাক্তারদের হোটেলে ভয়াবহ আগুন। দক্ষিণ মুম্বইয়ের ওই হোটেলে থাকা ২৪ জন চিকিৎসক অল্পের জন্য রক্ষা পেয়েছেন। বুধবার রাত ১১টা নাগাদ মেট্রো সিনেমার কাছে পাঁচতলা ফরচুন হোটেলের প্রথম তলায় আগুন লাগে।
বিশদ

ছাতা ধরো হে... স্লোগানে কোভিড
বধের দিশা দেখাচ্ছে কেরল

 কোচি, ২৮ মে (পিটিআই): কথায় বলে বর্ষায় ছাতা, শীতে কাঁথা। আর এখন কোভিড শেখাচ্ছে, বর্ষায় ছাতা। শীতেও ছাতা! বাঁচতে চাইলে বারো মাসই ছাতা ধরো মাথায়। সে রোদ হোক, বর্ষা হোক কিংবা শীত। আবার হোক না সে শরৎ, বসন্ত, হেমন্তের স্নিগ্ধ-সুখের আবহাওয়া। ছাতা বিহনে যেন না হয় বিপন্ন জীবন! কে জানত, এভাবে ছাতা একদিন হয়ে উঠবে কোভিড-যুদ্ধের বিশাল ঢাল। হারাতে বসবে তার মরশুমি-কৌলিন্য?
বিশদ

সুস্থ শরীরে ৫৫ দিন হাসপাতালে
‘বন্দি’ হাঙ্গেরির নাগরিক

  পাটনা, ২৮ মে: সাইকেলই তাঁর ধ্যানজ্ঞান। প্যাডেলে চাপ দিয়ে ঘুরে বেড়ানো নেশা। কিন্তু, এমন দুর্বিষহ দশার মুখে পড়তে হবে, তা স্বপ্নেও ভাবেননি ভিক্টর জিকো। বিহারের সারণ জেলায় প্রায় দু’মাস ধরে হাসপাতালে আটকে হাঙ্গেরির এই নাগরিক। পুরোপুরি সুস্থ হওয়া সত্ত্বেও।
বিশদ

 উম-পুনে বাংলার ফুল-ফল-সব্জির
ক্ষতি অন্তত ৬,৫০০ কোটি টাকার
নবান্নে জমা পড়ল উদ্যান পালন দপ্তরের প্রাথমিক রিপোর্ট

 জীবানন্দ বসু, কলকাতা: বিধ্বংসী উম-পুন বাংলার ফুল ও ফল চাষ ছারখার করে দিয়েছে। মাটিতে মিশে গিয়েছে সব্জির খেত। রাজ্যের উদ্যান-পালন দপ্তরের হিসেব অনুযায়ী প্রায় আড়াই লক্ষ হেক্টর জমির ক্ষতি হয়েছে। টাকার অঙ্কে যা সাড়ে ছ’হাজার কোটি। বিশদ

 পঙ্গপাল ঠেকাতে সাত রাজ্যের ৫০টি জেলায় হাই অ্যালার্ট জারি

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মে: ইতিমধ্যেই রাজস্থান এবং মধ্যপ্রদেশের ১৫ টি জেলার দখল নিয়েছে পঙ্গপাল। মধ্যপ্রদেশের মোরেইনা পর্যন্ত ধেয়ে এসেছে এই পতঙ্গ। হাওয়ার গতি সহায় হলে পঙ্গপালের দল কয়েকদিনের মধ্যে রাজধানী দিল্লিতেও ঢুকে পড়তে পারে বলেই আশঙ্কা। বিশদ

 হংকং ইস্যুতে চীনের পাশে দাঁড়িয়ে বার্তা দিল রাশিয়া

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মে: হংকং নিয়ে সরাসরি চীনের পাশে দাঁড়িয়ে রাশিয়া আন্তর্জাতিক মহলকে বড়সড় বার্তা দিল। হংকং-এ চীনের আইন বদলের প্রশ্ন ঘিরে তুমুল আলোড়ন শুরু হয়েছে। আমেরিকা বিষয়টি নিয়ে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের বৈঠক চেয়েছে। বাধা দিয়েছে চীন। বিশদ

 ফিক্সড ডিপোজিটে ফের
সুদের হার কমাল এসবিআই

  মুম্বই, ২৮ মে (পিটিআই): ফিক্সড ডিপোজিটে সুদের হার ৪০ বেসিস পয়েন্ট বা ০.৪ শতাংশ পর্যন্ত কমাল দেশের বৃহত্তম বাণিজ্যিক ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। চলতি মাসে এই নিয়ে দ্বিতীয়বার সুদের হার কমাল এসবিআই। বিশদ

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ২৮ মে: ‘তথ্য যাচাই’ (ফ্যাক্ট চেক) নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ট্যুইটারের লড়াই অন্য মাত্রা পেল। বুধবার ট্রাম্প জানান, কৃতকর্মের জন্য শাস্তি পেতে ...

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সরকারি হিসেবে সুন্দরবনের ৩ হাজার ৯৯১ কিলোমিটার জঙ্গল কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে প্রায় ৪৫ শতাংশ বাদাবন ধ্বংস করে ...

  নয়াদিল্লি, ২৮ মে: কর্মীরা করোনায় আক্রান্ত হয়ে পড়ায় তামিলনাড়ুতে উৎপাদন কেন্দ্র বন্ধ করল মোবাইল প্রস্তুতকারী সংস্থা নোকিয়া। তামিলনাড়ুর শ্রীপেরুম্বুদুরের ওই প্ল্যান্টে গত সপ্তাহ থেকেই কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। ...

 কোচি, ২৮ মে: দেশের নামী ক্রীড়াবিদদের সন্তানরা ক্রীড়াবিদ হয়েছেন, এমন উদাহরণ রয়েছে প্রচুর। কিন্তু ‘ট্র্যাক কুইন’ পিটি ঊষার পুত্র ভিগনেশ উজ্জ্বলও হতে পারতেন অ্যাথলিট। কিন্তু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্যও হতাশা দুই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। কর্মপ্রার্থীদের শুভ যোগ আছে। কর্মক্ষেত্রের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.০১ টাকা ৭৬.৭৩ টাকা
পাউন্ড ৯১.৩২ টাকা ৯৪.৫৭ টাকা
ইউরো ৮১.৯৯ টাকা ৮৫.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০, শুক্রবার, সপ্তমী ৪২/২৯ রাত্রি ৯/৫৬। অশ্লেষানক্ষত্র ৫/৫ দিবা ৬/৫৮। সূর্যোদয় ৪/৫৬/৬, সূর্যাস্ত ৬/১১/৫৫। অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৮/২১ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫২ গতে ১০/১৩ মধ্যে।
১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০, শুক্রবার, সপ্তমী রাত্রি ৭/৩। মঘানক্ষত্র রাত্রি ৩/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ১২/৪ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৮/২৭ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৫৪ গতে ১০/১৪ মধ্যে।
৫ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যপালের সঙ্গে বৈঠক মুখ্যসচিবের 
রাজ্যের করোনা পরিস্থিতি, উম-পুন পরবর্তী অবস্থা ও পরিযায়ী শ্রমিক ইস্যু ...বিশদ

08:55:00 PM

তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত আরও ৮৭৪, রাজ্যে মোট আক্রান্ত ২০,২৪৬ 

07:55:48 PM

করোনায় আক্রান্ত প্রখ্যাত জ্যোতিষি বেজান দারুওয়ালার মৃত্যু 
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল বিশ্ব বিখ্যাত জ্যোতিষি বেজান দারুওয়ালার। ...বিশদ

07:04:38 PM

রাজ্যে করোনায় আক্রান্ত আরও ২৭৭  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৭ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

06:52:35 PM

কেরলে করোনায় আক্রান্ত আরও ৬২ জন, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১,১৫০ 

06:34:52 PM

টালিগঞ্জে গাড়ির ধাক্কায় ভেঙে পড়া পোস্টের ঘায়ে মৃত্যু দমকল কর্মীর 
গাড়ির ধাক্কায় ভেঙে পড়া পোস্টের আঘাতে মৃত্যু হল দমকল কর্মীর। ...বিশদ

05:38:00 PM