Bartaman Patrika
দেশ
 
 

 বুধবার দেবীবরণের পর সিঁদুর খেলার সময় মহিলাদের নৃত্য। কলকাতায় তোলা অতূণ বন্দ্যোপাধ্যায়ের ছবি।

৫ শতাংশ ডিএ বৃদ্ধি কেন্দ্রীয় কর্মচারীদের
কার্যকর হচ্ছে চলতি বছরের ১ জুলাই থেকে

নয়াদিল্লি, ৯ অক্টোবর (পিটিআই): কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য সুখবর। উৎসবের মরশুমের মধ্যেই তাঁদের জন্য বিশেষ ‘দীপাবলি উপহার’ ঘোষণা করল সরকার। বাড়ানো হল ৫ শতাংশ মহার্ঘ ভাতা। চলতি বছরের ১ জুলাই থেকে নতুন হারে এই ডিএ এবং ডিআর কার্যকর হবে। বুধবার মন্ত্রিসভার অনুমোদনের পর এই ঘোষণা করা হয়। এর ফলে উপকৃত হবেন প্রায় ৫০ লক্ষ কর্মরত এবং প্রায় ৬৫ লক্ষ অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মী। এই সিদ্ধান্তের ফলে সরকারের অতিরিক্ত ১৬ হাজার কোটি টাকা খরচ হবে বলে খবর।
কেন্দ্রীয় সরকারের তরফে জারি করা এক বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারি কর্মীরা তাঁদের বেতন বা অবসরকালীন ভাতার ১২ শতাংশ হারে ডিএ বা ডিআর পান। বর্তমান মূল্যবৃদ্ধির কথা মাথায় রেখে ডিএ এবং ডিআরের পরিমাণ আরও পাঁচ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সপ্তম কেন্দ্রীয় পে কমিশনের প্রস্তাবিত ফর্মুলা মেনেই মহার্ঘ ভাতা বৃদ্ধির পদক্ষেপ নেওয়া হয়েছে।
বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। ক্যাবিনেট কমিটি অন ইকোনমিক অ্যাফেয়ার্সের (সিসিইএ) এই বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকর। তিনি জানান, কেন্দ্রীয় সরকারের তরফে পাঁচ শতাংশ হারে যে মহার্ঘ ভাতা বৃদ্ধির পদক্ষেপ নেওয়া হয়েছে, এ যাবৎকালের মধ্যে তা সর্বোচ্চ। দীপাবলির আগে কেন্দ্রের এই পদক্ষেপে সরকারি কর্মীদের মধ্যে খুশির জোয়ার আসবে বলেও আশাপ্রকাশ করেন জাভরেকর। এর আগে, চলতি বছরের শুরুতে, জানুয়ারি মাসে ডিএ এবং ডিআর ৯ শতাংশ থেকে বাড়িয়ে ১২ শতাংশ করা হয়েছিল।
জানা গিয়েছে, কর্মরত এবং অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ এবং ডিআর বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারকে বছরে অতিরিক্ত ১৫ হাজার ৯০৯ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয় করতে হবে। তবে ২০১৯-২০ অর্থবর্ষে বর্ধিত হারে ডিএ এবং ডিআর দেওয়ার জন্য সরকারের অতিরিক্ত ১০ হাজার ৬০৬ কোটি ২০ লক্ষ টাকা খরচ হবে। এর মধ্যে কর্মরতদের শুধুমাত্র ডিএ দেওয়ার ক্ষেত্রে বছরে সরকারের কোষাগার থেকে অতিরিক্ত খরচ হবে ৮ হাজার ৫৯০ কোটি ২০ লক্ষ টাকা। চলতি বছরে অবশ্য ডিএ’র জন্য অতিরিক্ত খরচ হবে ৫ হাজার ৭২৬ কোটি ৮০ লক্ষ টাকা। অপরদিকে, অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের ডিআর-এর জন্য বছরে অতিরিক্ত খরচ হবে ৭ হাজার ৩১৯ কোটি ১৬ লক্ষ টাকা। চলতি বছরে অবসরপ্রাপ্ত কর্মীদের ডিআর বাবদ খরচ হবে ৪ হাজার ৮৭০ কোটি টাকা। আরও জানা গিয়েছে, ডিএ এবং ডিআর বৃদ্ধির এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবেন ৪৯ লক্ষ ৯৩ হাজার কর্মরত এবং ৬৫ লক্ষ ২৬ হাজার অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মী।
বিশেষজ্ঞদের মতে, দেশীয় অর্থনীতিকে চাঙা করার লক্ষ্যেই মোদি সরকারের তরফে পাঁচ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর পদক্ষেপ নেওয়া হয়েছে। এর আগে উৎপাদন শিল্পকে অক্সিজেন দিতে কর ছাড়ের পাশাপাশি ঋণের ক্ষেত্রে বেশ কিছু সুযোগসুবিধার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। তবে ক্রয়ক্ষমতা বৃদ্ধির জন্য তেমন কোনও পদক্ষেপ না নেওয়ায় একাধিক বিরোধী রাজনৈতিক দল সহ অনেকেই মোদি সরকারের সমালোচনা করেছিলেন। সেই অপবাদ ঘুচিয়ে সরকারি কর্মীদের ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যেই এবার মহার্ঘ ভাতা পাঁচ শতাংশ বাড়ানোর পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মনে করছেন অর্থনীতিবিদরা। তাঁদের মতে, এক ধাক্কায় ডিএ এবং ডিআর পাঁচ শতাংশ বাড়িয়ে ঘুরপথে মানুষের খরচের ক্ষমতা বৃদ্ধির পরিকল্পনাই নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের ফলে শেষ পর্যন্ত লাভবান হবে দেশীয় অর্থনীতিই।

রেপো রেট কমার জের
সেভিংস ও এফডি’তে সুদের হার
কমাল ভারতীয় স্টেট ব্যাঙ্ক 

মুম্বই, ৯ অক্টোবর (পিটিআই): উৎসবের মরশুমের মধ্যেই সেভিংস ডিপোজিটে সুদের হার কমানোর কথা ঘোষণা করল ভারতীয় স্টেট ব্যাঙ্ক। একই সঙ্গে নির্দিষ্ট সময়ের রিটেল টার্ম ডিপোজিট এবং ফিক্সড টার্ম ডিপোজিটের ক্ষেত্রেও সুদের হার কমানোর কথা জানিয়েছে দেশের বৃহত্তম এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। এক সপ্তাহ আগেই রেপো রেট কমিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক।  
বিশদ

দিল্লিতে কৃত্রিম পুকুরে বিসর্জনে চূড়ান্ত অব্যবস্থা,
আছাড় মেরে ভাঙা হল দুর্গা প্রতিমা, ক্ষুব্ধ বাঙালিরা

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৯ অক্টোবর: কোথাও হাঁটুজল। কোথাও কোমর-সমান। কোথাও বা জল ঢালতেই তা ফুটো প্ল্যাস্টিকের ফাঁক গলে বয়ে যাচ্ছে মাটিতে। কোথাও জল সরবরাহের অভাব। দিল্লি সরকারের কৃত্রিম পুকুরে নিরঞ্জনের বিকল্প ব্যবস্থায় এরকমই ঘটনার সাক্ষী থাকল রাজধানী। বিসর্জনের অর্ধেক আনন্দই মাটি হয়ে গেল প্রবাসী বাঙালিদের।
বিশদ

প্রথম রাফাল হাতে পেল ভারত, পুজো
সেরেই যুদ্ধবিমানে চড়ে বসলেন রাজনাথ

প্যারিস, ৯ অক্টোবর (পিটিআই): প্রথম রাফাল যুদ্ধবিমান হাতে পেল ভারত। মঙ্গলবার ফ্রান্সের আর্মড ফোর্সেস মন্ত্রকের সদর দপ্তর প্যারিসের হোটেল ডি ব্রাইনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে প্রথম রাফাল যুদ্ধবিমানটি দেওয়া হয়। এরপর রাফালেই পূজা সারেন রাজনাথ। পুজোর পরেই তিনি রাফাল যুদ্ধবিমানে চড়ে বসেন। প্রায় ২৫ মিনিট তিনি ওই যুদ্ধবিমানে কাটান। 
বিশদ

দিল্লি সহ দেশের সব এইমস-এ ডাক্তারি পড়তেই
বসতে হবে নিট-এ, অগ্রাধিকার তুলে জানাল কেন্দ্র

বিশ্বজিৎ দাস, কলকাতা: কারা ডাক্তার হবেন, দেশজুড়ে এক ও অভিন্ন পরীক্ষা ও অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমেই যাচাই হবে মেধা। দি ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (নিট) চালু করার পিছনে প্রধান উদ্দেশ্য ছিল এটি। 
বিশদ

কাশ্মীর নিয়ে মাথা গলাবে না চীন
মোদি-জিনপিং বৈঠকের আগেই
ঘোষণা, কূটনৈতিক জয় দিল্লির

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৯ অক্টোবর: ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক একান্ত বৈঠকের প্রাক্কালে চীনের প্রেসিডেন্ট জি জিনপিং ভারত ও পাকিস্তান সম্পর্কে বেজিং-এর অবস্থানে ভারসাম্য আনার প্রয়াস করলেও বস্তুত কাশ্মীর নিয়ে ভারতের অবস্থানেরই পুনরাবৃত্তি করলেন। যা নিঃসন্দেহে ভারত সরকারের বিরাট কূটনৈতিক জয়। একদিকে জি জিনপিং আজ বলেছেন, তিনি জম্মু ও কাশ্মীরের গতিপ্রকৃতির দিকে লক্ষ্য রাখছেন।
বিশদ

শস্ত্র পুজো, ৩৭০ ধারা বিলোপ নিয়ে কংগ্রেসকে আক্রমণ অমিত শাহের 

চণ্ডীগড়, ৯ অক্টোবর (পিটিআই): হরিয়ানা বিধানসভা নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসকে একহাত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের ‘শস্ত্র পুজো’ নিয়ে কংগ্রেসের সমালোচনার জবাব দিলেন তিনি।  
বিশদ

দিল্লির সঞ্চার ভবনের সামনে অনশন-আন্দোলন, সরকারের মুখে কুলুপ
বিএসএনএলের পুনরুজ্জীবন প্যাকেজের প্রস্তাব উড়িয়ে দিয়েছে কেন্দ্র, সংস্থার ভবিষ্যৎ নিয়ে জল্পনা 

নিজস্ব, নয়াদিল্লি, ৯ অক্টোবর: অবশেষে কি সত্যিই বিএসএনএল এবং এমটিএনএল বন্ধ হয়ে যাচ্ছে? এই জল্পনা নিয়ে প্রবল চর্চা শুরু হয়েছে। সরকারিভাবে কোনও বিবৃতি না এলেও সরকারি সূত্রের গুঞ্জন, সম্প্রতি কেন্দ্রীয় অর্থমন্ত্রক বিএসএনএল পুনরুজ্জীবন প্যাকেজের প্রস্তাব উড়িয়ে দিয়েছে। 
বিশদ

আমাদের সবচেয়ে বড় সমস্যা রাহুল গান্ধী ‘সরে দাঁড়িয়েছেন’, মন্তব্য খুরশিদের 

নয়াদিল্লি, ৯ অক্টোবর: ভোট বিপর্যয়ে ধুঁকছে কংগ্রেস। রাজ্যে রাজ্যে দল ছাড়ার হিরিক। সামনেই মহারাষ্ট্র সহ বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা ভোট। তার আগে কংগ্রেসের বিড়ম্বনা বাড়ালেন দলেরই প্রবীণ নেতা সলমন খুরশিদ। এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, আমাদের সবচেয়ে বড় সমস্যা রাহুল গান্ধী ‘সরে দাঁড়িয়েছেন’।  
বিশদ

প্রতিযোগিতামূলক অর্থনীতির তালিকায় ১০ ধাপ পিছল দিল্লি
আন্তর্জাতিক অর্থনীতির শ্লথগতির আরও
বিরূপ প্রভাব পড়েছে ভারতে: আইএমএফ

ওয়াশিংটন ও জেনিভা, ৯ অক্টোবর (পিটিআই): ভারতে বিশ্ব অর্থনীতির শ্লথগতির প্রভাব আরও খারাপভাবে পড়েছে । মঙ্গলবার এই মন্তব্য করেন নব নিযুক্ত আইএমএফ প্রধান ক্রিস্টালিনা জর্জিয়েভা। তাঁর আশঙ্কা, এই টালমাটাল অবস্থার জেরে এবছর বিশ্ব অর্থনীতি ৯০ শতাংশ গতি হারাবে। আগামী সপ্তাহেই প্রকাশিত হবে ওয়ার্ল্ড ইকনমিক আউটলুক। 
বিশদ

বিশেষ কিছু রাজনৈতিক নেতা নিজেদের স্বার্থে গণপিটুনি নিয়ে অপপ্রচার করছেন: মোহন ভাগবত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গণপিটুনি কিংবা লিঞ্চিং নিয়ে এক শ্রেণীর রাজনৈতিক নেতা-নেত্রীদের একহাত নিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত। মঙ্গলবার বিজয়া দশমী উপলক্ষে সঙ্ঘের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় সরসঙ্ঘ চালক নিজের বক্তব্য পেশ করেন।  
বিশদ

৫ হাজার ৩০০ পরিবারকে পুনর্বাসন প্যাকেজ দিতে চলেছে কেন্দ্র 

নয়াদিল্লি, ৯ অক্টোবর (পিটিআই): দেশভাগের পর বিভিন্ন সময় পাক অধিকৃত কাশ্মীর থেকে ভিটেমাটি হারানো কয়েক হাজার পরিবার সীমান্ত পেরিয়ে ভারত ভূখণ্ডে চলে আসে। প্রথমে জম্মু ও কাশ্মীরের বাইরে বিভিন্ন জায়গায় তারা বসবাস শুরু করে। কিন্তু পরে ফের উপত্যকাতেই বসতি স্থাপন করে।  
বিশদ

আধারে ভুল ত্রুটি থাকলেও পিএম কিষাণ প্রকল্পের টাকা পেতে অসুবিধে হবে না, সিদ্ধান্ত মন্ত্রিসভার 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৯ অক্টোবর: আধারে ভুল ত্রুটি থাকলেও পিএম কিষাণ প্রকল্পে বছরে ছ’ হাজার টাকা পেতে কোনও অসুবিধে হবে না। আপাতত সিদ্ধান্ত নিল মোদি সরকার। লক্ষ্য গোটা দেশের ১৪ কোটি কৃষি জমির মালিককে এই প্রকল্পে টাকা দেওয়া। বরাদ্দ হয়েছে ৭৫ হাজার কোটি টাকা।
বিশদ

অধিকাংশ নেতাই আটক, জম্মু ও কাশ্মীরে স্থানীয় নির্বাচন বয়কট করল কংগ্রেস 

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): নিরাপত্তাজনিত কারণে কাশ্মীরের বেশিরভাগ রাজনৈতিক নেতাকে গৃহবন্দি করে রেখেছে প্রশাসন। গোটা উপত্যকা কার্যত বিরোধী শূন্য। এই পরিস্থিতিতে নির্বাচনে অংশ নেওয়া সম্ভব নয় বলে জানিয়ে আসন্ন ব্লক উন্নয়ন কাউন্সিলের (বিডিসি) নির্বাচন বয়কট করল কংগ্রেস। 
বিশদ

মোদির মতো সেনার নামে ভোট চাননি ইন্দিরা গান্ধী, দাবি এনসিপি প্রধান শারদ পাওয়ারের 

মুম্বই, ৯ অক্টোবর (পিটিআই): লোকসভা ভোটের পর প্রথম বড় ভোট মহারাষ্ট্র, হরিয়ানার বিধানসভা নির্বাচন। দেশজুড়ে আর্থিক মন্দার আবহে বড় পরীক্ষার মুখে বিজেপি। অন্যদিকে, ছত্রভঙ্গ কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দল। যদিও মহারাষ্ট্রের অন্যতম বিরোধী দল এনসিপি ভোট ময়দানে মোদি বিরোধিতায় প্রবলভাবে সরব হয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM