Bartaman Patrika
দেশ
 

প্রথম রাফাল হাতে পেল ভারত, পুজো
সেরেই যুদ্ধবিমানে চড়ে বসলেন রাজনাথ

প্যারিস, ৯ অক্টোবর (পিটিআই): প্রথম রাফাল যুদ্ধবিমান হাতে পেল ভারত। মঙ্গলবার ফ্রান্সের আর্মড ফোর্সেস মন্ত্রকের সদর দপ্তর প্যারিসের হোটেল ডি ব্রাইনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে প্রথম রাফাল যুদ্ধবিমানটি দেওয়া হয়। এরপর রাফালেই পূজা সারেন রাজনাথ। পুজোর পরেই তিনি রাফাল যুদ্ধবিমানে চড়ে বসেন। প্রায় ২৫ মিনিট তিনি ওই যুদ্ধবিমানে কাটান। বস্তুত, ২০১৯ লোকসভা নির্বাচনে অন্যতম ইস্যু ছিল রাফাল যুদ্ধবিমান দুর্নীতি। বিরোধীরা বিশেষ করে করে তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিয়ম করে নির্বাচনী প্রচারে রাফাল দুর্নীতি নিয়ে সরব হতেন। মোদি সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার ছ’মাসের মধ্যে প্রথম রাফাল যুদ্ধবিমানটি হাতে পাওয়ায় তাই অনেকটাই স্বস্তিতে সাউথ ব্লক।
মঙ্গলবার সেই স্বস্তিই ধরা পড়েছে রাজনাথের গলায়। সমস্ত সমালোচনা অবজ্ঞা করে যেভাবে ভারত রাফাল চুক্তি সেরেছে, তারজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কৃতিত্ব দিয়েছেন তিনি। প্রতিরক্ষামন্ত্রীর কথায়, ‘এই যুদ্ধবিমান ভারতীয় বায়ুসেনার শক্তি বহুগুণ বাড়াবে। তবে এই শক্তি কখনও আক্রমণের জন্য নয়, আত্মরক্ষার উদ্দেশে এটা ব্যবহার করা হবে। এই মাইলস্টোনে পৌঁছনোর পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তাঁর সময়োচিত ঩দৃঢ় সিদ্ধান্ত গ্রহণের জন্য এই শক্তিবৃদ্ধি সম্ভব হল।’
২০২২ সালের এপ্রিল-মে মাসের মধ্যে বরাত দেওয়া ৩৬টি রাফাল যুদ্ধবিমানই ভারত হাতে পেয়ে যাবে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এরমধ্যে প্রথম ১৮টি ২০২১ সালের ফেব্রুয়ারির মধ্যে ভারতে চলে আসবে। বায়ুসেনার চাহিদা মেনে ১৩টি রাফাল যুদ্ধবিমান বিশেষভাবে ভারতের প্রযুক্তির সঙ্গে সাযুজ্য রেখে তৈরি করা হয়েছে। এগুলি পাঞ্জাবের আম্বালা এবং পশ্চিমবঙ্গের হাসিমারায় রাখা হবে। রাজনাথের সঙ্গেই ফ্রান্স সফরে এসেছেন উপ বায়ুসেনা প্রধান এয়ার মার্শাল হরজিৎ সিং অরোরা। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘দুই সীমান্ত পাহারা দেওয়ার কাজে আমাদের চাহিদা অনুযায়ী এই যুদ্ধবিমানগুলি বায়ুসেনার শক্তি অবশ্যই বাড়াবে। এগুলি আমাদের বায়ুসেনার সবচেয়ে শক্তিশালী অংশ হতে চলেছে।’ রাফাল যুদ্ধবিমান ভারতের হাতে তুলে দেওয়া উপলক্ষে এক অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে গার্ড অব অনার দেওয়া হয়। রাফাল চুক্তি এবং সরবরাহের মাধ্যমে ভারত ও ফ্রান্সের প্রতিরক্ষা সম্পর্ক অন্য উচ্চতায় পৌঁছেছে বলে রাজনাথ সিং মন্তব্য করেন।
বুধবার ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লির সঙ্গে বৈঠক সারেন রাজনাথ। সন্ত্রাসের বিরোধিতায় দুই দেশ সহমত হয়েছে বলে প্রতিরক্ষামন্ত্রক সূত্রে এক বিবৃতিতে জানানো হয়েছে। বৈঠকের পরে রাজনাথের ট্যুইট, ‘ফ্রান্সের আর্মড ফোর্সেস মন্ত্রী মিস ফ্লোরেন্স পার্লির সঙ্গে বার্ষিক প্রতিরক্ষা বৈঠক ফলপ্রসূ হয়েছে। দুই দেশের প্রতিরক্ষা সম্পর্কের সব দিক আমরা খতিয়ে দেখেছি।’ দুই দেশই যৌথ সেনা মহড়া (শক্তি, বরুণ এবং গড়ুর) আরও প্রসারিত করার ব্যাপারে ঐকমত্য হয়েছে বলে প্রতিরক্ষামন্ত্রক সূত্রে ওই বিবৃতিতে জানানো হয়েছে।
এদিকে, রাফালের ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা সাফরানের সিইও অলিভিয়ার আন্দ্রের একটি মন্তব্য এতকিছুর মধ্যেও ভারতের পক্ষে গলার কাঁটা হয়ে থাকল। বুধবার রাজনাথ সাফরানের সদর দপ্তরে যান। সাফরানের পক্ষ থেকে ভারতে ১৫ কোটি ডলার বিনিয়োগের কথা ঘোষণা করা হয়। প্রশিক্ষণ এবং প্রতিরক্ষা সরঞ্জাম মেরামতের জন্য এই বিনিয়োগ করা হবে বলে জানান অলিভিয়ার। এরপরেই অলিভিয়ার ভারতের ‘কর সন্ত্রাস’ নিয়ে আশঙ্কা প্রকাশ করেন। তিনি বলেন, ‘ভারতে আমরা মেরামতের কেন্দ্র গড়তে বিনিয়োগ করতে চাই। তার আগে আমরা নিশ্চিত হতে চাই যে আমাদের ভারতের কর এবং অন্তঃশুল্ক ব্যবস্থার মাধ্যমে সন্ত্রাসের শিকার হতে হবে না।’ উত্তরে রাজনাথ বলেন, বিনিয়োগের উপযুক্ত পরিবেশ গড়তেই ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
 

10th  October, 2019
১ জানুয়ারি থেকে শুরু, দেখা হবে জন্ম-শংসাপত্র
২০১৪ সালের পর নতুন বাড়ি কি
না, জানতে সমীক্ষা করবে কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাধীনোত্তর ভারতে এই প্রথম মানুষের জীবনযাত্রার সামগ্রিক মান নিয়ে সমীক্ষা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। সেই সমীক্ষায় জানতে চাওয়া হবে জন্ম-শংসাপত্র রয়েছে কি না, ২০১৪ সালের পর নতুন বাড়ি তৈরি করেছেন কি না, গ্রাম থেকে শহরে গিয়ে থাকছেন কি না, থাকলে কত বছর ধরে তাঁরা সেখানে থাকছেন, পানীয় জল, চিকিৎসা পরিষেবা, শিক্ষা ব্যবস্থা কেমন মিলছে, ইত্যাদি। বিশদ

আজ রাজ্যসভায় নাগরিকত্ব বিল পেশ,
বহু নিশ্চিত ভোট নিয়েও ধন্দে বিজেপি

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: শেষ মুহূর্তে রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিলে এনডিএ জোটের বাইরে আদৌ কতজনের সমর্থন পাওয়া যাবে তা নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। এই নতুন সংশয়ের কারণ গতকাল লোকসভায় শিবসেনা এবং সংযুক্ত জনতা দল উভয়েই বিলের পক্ষে ভোট দিলেও, আজ হঠাৎ ওই দুই দলের মধ্যে থেকেই দ্বন্দ্ব প্রকট হয়েছে।
বিশদ

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল উত্তর-পূর্ব ভারত 

গুয়াহাটি, আগরতলা ও ইটানগর, ১০ ডিসেম্বর (পিটিআই): বিক্ষোভের মধ্যেও সোমবার লোকসভায় পাশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি)। এই বিতর্কিত বিলের বিরুদ্ধে প্রতিবাদে উত্তাল উত্তর-পূর্ব ভারত। একাধিক রাজ্যে বন্ধের জেরে ব্যাহত হয়েছে সাধারণ জনজীবন। বন্ধ ছিল স্কুল, কলেজ। সরকারি অফিসগুলিতে উপস্থিতির হার ছিল নগণ্য।  দিন দফায় দফায় পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের খবর এসেছে বিভিন্ন রাজ্য থেকে।
বিশদ

নির্ভয়াকাণ্ডের সেই ১৬ ডিসেম্বর উন্নাও ধর্ষণ মামলার রায় ঘোষণা 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): মাঝে দেড় বছর। এবং প্রচুর ঘটনাপ্রবাহ। সম্মান তো ধুলোয় মিশেইছিল, এই দেড় বছরে ১৭ বছরের মেয়েটিকে প্রাণে মারার চেষ্টাও হয়েছে। তাও সে পিছু হটেনি। এই দেড় বছরে সে এখন সাবালিকা। এবার তার অপেক্ষার অবসান হতে চলেছে। আগামী ১৬ ডিসেম্বর রায় ঘোষণা হবে উন্নাও গণধর্ষণ মামলার।  
বিশদ

দু’হাজারের নোট বাতিল
হচ্ছে না, সংসদে জানাল কেন্দ্র 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): ২০১৬ সালে নোট বাতিলের পর ফের নতুন আতঙ্ক। বাতিল হতে পারে দু’হাজারের নোট। যদিও তেমন কোনও পরিকল্পনা সরকারের নেই। মঙ্গলবার রাজ্যসভায় এমনই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর।  
বিশদ

দিল্লির দূষণে আয়ু কমছে, তাহলে মৃত্যুদণ্ড কেন?
ফাঁসির আদেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে
সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্ভয়া কাণ্ডের আসামী

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নির্ভয়ার ধর্ষক ও খুনিরা কেন আজও বেঁচে? হায়দরাবাদ এনকাউন্টারের পর দেশজুড়ে এই প্রশ্ন উঠেছে। তাদের দ্রুত ফাঁসি দেওয়ার দাবি জোরালো হয়েছে। সম্প্রতি ফাঁসুড়ে খুঁজতে শুরু করেছে তিহার জেল। নির্ভয়ার ধর্ষক ও খুনিদের নিজের হাতে ফাঁসি দিতে চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠাতে শুরু করেছেন বহু মানুষ।
বিশদ

আজ রিস্যাট-২বিআরআই১ কৃত্রিম উপগ্রহ পাঠাচ্ছে ইসরো
শত্রুর উপর নজরদারির জন্য মহাকাশে এবার ভারতের গোয়েন্দা উপগ্রহ 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: আরও একটি অত্যাধুনিক নজরদারি স্যাটেলাইট মহাকাশে পাঠাতে চলেছে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো। বুধবার ভারতীয় সময় বিকাল ৩টে ২৫ মিনিটে অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ করা হবে ‘রিস্যাট-২বিআরআই১’ কৃত্রিম উপগ্রহটি। এতে রয়েছে অত্যাধুনিক সেন্সর ক্যামেরা। 
বিশদ

নবীন ও প্রবীণের মধ্যে দূরত্ব কমিয়ে বন্ধন মজবুত করতে বেশ কিছু পদক্ষেপ করছে কেন্দ্র, লোকসভায় জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: জেনারেশন গ্যাপ কমাতে উদ্যোগী কেন্দ্র। আজ লোকসভায় লিখিতভাবে কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচারমন্ত্রী থাওয়ারচাঁদ গেহলট জানিয়েছেন, ‘নবীন এবং প্রবীণের মধ্যে ইন্টার-জেনারেশনাল বন্ডিং আরও মজবুত করতে বেশ কিছু পদক্ষেপ করছে কেন্দ্রীয় সরকার। 
বিশদ

বিশেষ মর্যাদা তোলার পরও কাশ্মীরে অশান্তি হয়নি, দাবি অমিত শাহের, অধীরের সঙ্গে জোর বিরোধ, সংসদ উত্তাল 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: মুর্শিদাবাদের পাঁচ গরিব বাঙালি শ্রমিককে সন্ত্রাসবাদীদের হাতে খুন হতে হলেও মোদি সরকারের তাতে তেমন কোনও ভ্রুক্ষেপ নেই বলেই অভিযোগ। এছাড়াও বিক্ষিপ্ত ঘটনায় সম্প্রতি কয়েকজন প্রাণ হারিয়েছেন। 
বিশদ

এনকাউন্টারে মৃত চার অভিযুক্তের দেহ আনা হল হায়দরাবাদের সরকারি হাসপাতালে 

হায়দরাবাদ, ১০ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদ গণধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্ত চার জন মারা গিয়েছে পুলিসি এনকাউন্টারে। তাদের দেহ আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে তেলেঙ্গানা হাইকোর্ট।
বিশদ

গণতন্ত্র ধ্বংস করছে কেন্দ্র, নাগরিকত্ব সংশোধনী নিয়ে সরব রাহুল-প্রিয়াঙ্কা 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।  
বিশদ

মানবাধিকার দিবসের অনুষ্ঠানে নারী নিগ্রহ নিয়ে উদ্বেগ রাষ্ট্রপতির 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): সমাজে সকলের সমান অধিকারের কথা বলা হয়। কিন্তু দেশজুড়ে নারী নিগ্রহের একের পর এক ঘটনা সামনে আসছে। এই জঘন্য অপরাধগুলির পরে, সমানাধিকারের বিষয়টি কতটা বাস্তবায়িত করা গিয়েছে, তা নিয়ে মানুষ ভাবতে বাধ্য হচ্ছেন। 
বিশদ

নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় খুশি যোধপুরের শরণার্থীরা 

যোধপুর, ১০ ডিসেম্বর (পিটিআই): লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পাকিস্তান থেকে আগত যোধপুরে বসবাসকারী হিন্দু শরণার্থীরা। তাঁরা এখন তাকিয়ে রয়েছেন রাজ্যসভার দিকে। সংসদের উচ্চকক্ষে এই বিল পাশ হয়ে গেলেই ভারতের নাগরিকত্ব পাবেন তাঁরা।
বিশদ

সবকিছুতে একমত হওয়া সম্ভব নয়, ক্যাব ইস্যুতে জানাল এনসিপি 

মুম্বই, ১০ ডিসেম্বর (পিটিআই): মহারাষ্ট্রে জোট করে সরকার গড়েছে শিবসেনা ও এনসিপি। সঙ্গে ছিল কংগ্রেসও। কিন্তু, নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) নিয়ে শরিকদের মধ্যে বিরোধ প্রকাশ্যে চলে এসেছে। একদিকে, শিবসেনা এই বিল সমর্থনের কথা জানিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিশ্বজিৎ দাস, কলকাতা: ছ’ঘণ্টার জায়গায় চারদিন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই অবস্থা হচ্ছে ডেঙ্গু কবলিত কলকাতা লাগোয়া দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পেতে। কিছুদিন আগেই রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল, ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট দিতে সরকারি হাসপাতালগুলির ঢিলেমি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রারের সই ও লেটারহেড জাল করে ভুয়ো নার্সিং স্কুল খুলে প্রতারণা ব্যবসা চালানো হচ্ছে বলে কিছুদিন আগেই অভিযোগ করা হয়েছিল বিধাননগর উত্তর থানায়। এবার রানিগঞ্জ থানায়ও একই অভিযোগ জানিয়ে অবিলম্বে লোক ঠকানোর এই ব্যবসা ...

সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...

গুয়াংঝৌ, ১০ ডিসেম্বর: বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে সোনা জেতার পর ফর্ম হারিয়েছেন পিভি সিন্ধু। বছরের শেষ টুর্নামেন্ট ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে খেতাব ধরে রাখাই লক্ষ্য গোপীচাঁদের এই ছাত্রীর। ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে বিশ্বের প্রথম আটজন খেলার সুযোগ পেয়েছেন। সিন্ধুর এখন র‌্যাঙ্কিং ১৫।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM

 রাজ্যসভায় পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল
রাজ্যসভায় সর্বসম্মতিক্রমে পাস হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল। আজ ...বিশদ

09:24:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজকে ২৪১ রানের টার্গেট দিল ভারত 

08:50:10 PM