Bartaman Patrika
দেশ
 
 

তুষারপাতে ঢাকা পড়েছে লে-মানালি সড়ক। রবিবার তোলা পিটিআইয়ের ছবি। 

চিকিৎসকদের বিরোধিতা উপেক্ষা করে দ্রুত
জাতীয় মেডিকেল কমিশন গড়তে উদ্যোগী কেন্দ্র 

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ৪ অক্টোবর: চিকিৎসকদের একাংশ তীব্র বিরোধিতা করলেও আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে কার্যকর করার লক্ষ্যে দ্রুত ‘ন্যাশনাল মেডিকেল কমিশন’ গঠন করতে উদ্যোগ বাড়াল কেন্দ্র। কমিশনের যারা সদস্য হতে চান, ইতিমধ্যেই তাদের নাম চেয়ে পাঠানো হয়েছে। রাজ্যগুলিকেও বলা হয়েছে নাম পাঠাতে। আগামী ১৮ অক্টোবরের নাম পাঠানোর শেষ দিন। ৩৩ সদস্য বিশিষ্ট ন্যাশনাল মেডিকেল কমিশনের সদস্য হওয়া জন্য আবেদন করলেই যে তা অনুমোদন হবে, তা নয় বলেই আজ জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষ বর্ধন।
ইতিমধ্যে ভাইস চ্যান্সেলরের ২৩ টি এবং রাজ্য মেডিকেল কাউন্সিলের ২২ টি মনোনয়ন জমা পড়েছে। আগামী ১৪ তারিখ লটারির ভিত্তিতে প্রাথমিক সদস্য বাছা হবে। তারপর তাঁদের রেকর্ড পরীক্ষা করা হবে। এমসিআই বা মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় তা ভেঙে দিয়েছে কেন্দ্র। বদলে সংসদে বিল পাশ করে আইন মোতাবেক তৈরি হচ্ছে এনএমসি বা ন্যাশনাল মেডিকেল কমিশন। মেডিকেল শিক্ষার পাশাপাশি মেডিকেল কলেজের পরিকাঠামো সহ যাবতীয় বিষয় দেখবে এই কমিশন। নতুন আইন মোতাবেক প্রতি বছর মেডিকেল কলেজগুলির রিনিউয়ালের প্রয়োজন নেই। পাঁচ বছর অন্তর হবে। তবে কোনও কলেজের বিরুদ্ধে অভিযোগ উঠলে বা সন্দেহজনক কিছু মনে হলে এনএমসি আচমকা পরিদর্শনে যেতে পারবে বলেই জানিয়ে দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।
বলেন, স্বাস্থ্য পরিষেবার বিষয়টিতে যেভাবে স্বচ্ছতার সঙ্গে কেন্দ্রীয় সরকার কাজ করছে, একইভাবে মেডিকেল শিক্ষাতেও রাজ্যগুলিকে সঙ্গে নিয়েই আমরা স্বচ্ছতার সঙ্গেই নীতি তৈরি করেছি। সরকারি মেডিকেল কলেজের পাশাপাশি গোটা দেশে যে ২৬৫ টি বেসরকারি কলেজ রয়েছে, সেখানেও যাতে উপযুক্ত পরিকাঠামো থাকে তার ওপর জোর দেওয়া হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল পড়ার খরচ সংক্রান্ত যে বিতর্ক তোলা হচ্ছে, তা ঠিক নয়। বেসরকারি কলেজে পড়ার খরচ কী হবে, নতুন আইনবলে রাজ্যগুলি চাইলে সে ব্যাপারে ঠিক করতে পারবে। কেন্দ্রীয় সরকার কলেজগুলির নিত্য কাজে কোনওভাবেই হস্তক্ষেপ করবে না। কেবল নজরদারি চালাবে।
মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পাশাপাশি সিবিআই তদন্তও হয়। তারপর থেকেই দেশে মেডিকেল শিক্ষা ব্যবস্থা নিয়ে প্রশ্ন বাড়তে থাকে। তাই পুরনো ব্যবস্থা বদলে দিয়ে নতুন করে কমিশন তৈরি করতেই সংসদে বিল পাশ করেছে মোদি সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদান বলেন, বিল পাশ হওয়ার পর কমিশন গড়তে ন’ মাস সময় দেওয়া হয়েছিল। কিন্তু আমরা তার আগেই তা করতে উদ্যোগী। সেই মতো সদস্য নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। কমিশন তৈরির বিরোধিতা করে কেউ কেউ আদালতেরও দ্বারস্থ হয়েছিল। কিন্তু সেখানে সরকারেরই জয় হয়েছে বলে জানান তিনি।  
05th  October, 2019
সীমান্তের ওপার থেকে বিনা প্ররোচনায় গুলিবর্ষণ, নিহত ২ জওয়ান সহ ৩
ভারতের প্রত্যাঘাতে নিশ্চিহ্ন জঙ্গি ঘাঁটি,
১০ পাক সেনা সহ খতম বহু সন্ত্রাসবাদী

নয়াদিল্লি, ২০ অক্টোবর: উরি, পুলওয়ামার পর ফের ধৈর্য্যের বাঁধ ভাঙল ভারতের। সেনার আর্টিলারি হানায় গুঁড়িয়ে গেল পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নীলম উপত্যকার অন্তত চারটি জঙ্গি ঘাঁটি। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলির নিরাপত্তার দায়িত্বে থাকা পাক সেনার চৌকিও। ভারতীয় সেনা সূত্রে খবর, তাদের প্রত্যাঘাতে খতম হয়েছে বহু জঙ্গি এবং প্রায় ১০ পাক সেনা।
বিশদ

কাউকে না পেয়েই মোদিকে ভোট
দেয় জনতা, মন্তব্য নোবেলজয়ীর
‘ন্যায়’ প্রকল্পে গলদের কথা স্বীকার

নয়াদিল্লি, ২০ অক্টোবর: নরেন্দ্র মোদি ‘প্রকৃতই জনপ্রিয়’। তবে, অন্য কোনও বিরোধী নেতাকে ভোট দেওয়ার যৌক্তিকতা খুঁজে না পেয়েই মানুষ তাঁকে বেছে নিয়েছেন। দেশে ফিরে এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকার এমনই মন্তব্য করলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। নোবেলজয়ী অর্থনীতিবিদের মতে, প্রধানমন্ত্রী মোদিকে ভোটাররা ‘সম্পূর্ণ প্যাকেজ’ হিসেবে দেখেছেন। তাই তাঁর উপর আস্থা রেখেছেন।
বিশদ

মহারাষ্ট্র, হরিয়ানায় আজ বিধানসভা ভোট
শেষ লগ্নে বিজেপিকে কটাক্ষ, থ্যাকারে
ম্যাজিকে মহীরুহ হওয়ার আশায় সেনা

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২০ অক্টোবর: আদিত্য থ্যাকারেকে সামনে রেখেই যে শিবসেনা এবার জোটে ‘জুনিয়র’ থেকে ‘সিনিয়র’ ক্লাসে ফেরার চেষ্টা করছে, তা ভোটের আগের দিনই আরও একবার প্রমাণ হল। দলীয় মুখপত্র ‘সামনা’য় শিবসেনা এমপি সঞ্জয় রাউত লিখলেন, এবার বিধানসভা নির্বাচনে রাজ্যের ভবিষ্যৎ বদলে দিতে চলেছেন উদ্ধব থ্যাকারে-পুত্র। আর একইসঙ্গে কটাক্ষ করেছেন নরেন্দ্র মোদির বিজেপিকে। 
বিশদ

পিএমসির বকেয়া ঋণ মেটাতে নিজেদের ৪০টি সম্পত্তির মূল্যায়ন করাচ্ছে এইচডিআইএল  

নয়াদিল্লি ও মুম্বই, ২০ অক্টোবর: পাঞ্জাব ও মহারাষ্ট্র কোঅপারেটিভ ব্যাঙ্ক (পিএমসি) দুর্নীতিকাণ্ডে নয়া মোড়। বকেয়া ঋণ মেটাতে নিজেদের ৪০টি সম্পত্তির মূল্যায়নের জন্য এক বহুজাতিক সংস্থাকে নিয়োগ করল হাউসিং ডেভেলপমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড বা এইচডিআইএল।  
বিশদ

প্রান্তিক শ্রেণীর উন্নতিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ও মানুষের উদ্দেশ্যের মধ্যে সেতু গড়ুন, প্রযুক্তিবিদদের আর্জি মোদির 

নয়াদিল্লি, ২০ অক্টোবর: নির্দিষ্ট ব্যক্তিগোষ্ঠীর কাছে কল্যাণমূলক প্রকল্পের সুবিধা পৌঁছে দিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) এবং মানুষের উদ্দেশ্যের মধ্যে সেতুবন্ধন করুন। প্রযুক্তিবিদদের কাছে রবিবার এমনই আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

ভারতীয় রেলে এই প্রথম
ট্রেন দেরিতে চলায় ক্ষতিপূরণ পাচ্ছেন তেজস এক্সপ্রেসের যাত্রীরা 

লখনউ, ২০ অক্টোবর: ভারতীয় রেলের ইতিহাসে এই প্রথম ট্রেন দেরির জন্য ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা। শনিবার ট্রেন লেট করার কারণে তেজস এক্সপ্রেসের যাত্রীদের এই ক্ষতিপূরণ দেওয়া হবে। সদ্য চালু হওয়া তেজস এক্সপ্রেসে ভ্রমণকরা যাত্রীদের প্রত্যেককে ২৫০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে আইআরসিটিসি।  
বিশদ

নিহত কমলেশের পরিবারকে সাহায্যের আশ্বাস যোগীর
হোটেলের ঘর থেকে মিলল রক্তের
ছোপ থাকা গেরুয়া কুর্তা, তোয়ালে

লখনউ, ২০ অক্টোবর (পিটিআই): হিন্দুত্ববাদী সংগঠনের নিহত নেতা কমলেশ তিওয়ারির পরিবারের সদস্যরা রবিবার দেখা করলেন যোগী আদিত্যনাথের সঙ্গে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের দাবি, খুনিদের ফাঁসি দিতে হবে। এদিন লখনউয়ে মুখ্যমন্ত্রীর বাসভবনে প্রায় আধ ঘণ্টা এই সাক্ষাৎ হয়। 
বিশদ

দেশের ৬৪টি বিধানসভা ও একটি
লোকসভা কেন্দ্রে উপনির্বাচন আজ

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): বিহারের একটি লোকসভা আসন এবং পাঁচটি বিধানসভা আসনের উপনির্বাচনকে আগামী বছর বিধানসভা ভোটের সেমি-ফাইনাল হিসেবে দেখছে রাজনৈতিক দলগুলি। কাল, সোমবার সমস্তিপুর লোকসভা আসন এবং কৃষ্ণগঞ্জ, নাথনগর, বেলহার, সিমরি বখতিয়ারপুর এবং দারাউন্দা বিধানসভা আসনে ভোটগ্রহণ হবে। 
বিশদ

যে সমস্ত সংস্থা চীন থেকে ব্যবসা সরাতে চাইছে, তাদের জন্য ব্লুপ্রিন্ট তৈরি করে ভারতে লগ্নির আর্জি জানাব: সীতারামন 

ওয়াশিংটন, ২০ অক্টোবর (পিটিআই): বেশ কয়েকটি বহুজাতিক সংস্থা ইতিমধ্যেই চীন ছেড়ে ভারতে তাদের উৎপাদন স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে। এবার সেই সমস্ত ইচ্ছুক বিদেশি সংস্থাগুলিকে ভারতে টানার পদক্ষেপ শুরু করল নয়াদিল্লি। 
বিশদ

রেললাইন থেকে উদ্ধার দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের দেহ, ফ্ল্যাটে মৃত মা, ধন্দে পুলিস 

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): রেললাইন থেকে উদ্ধার হল দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের দেহ। অন্যদিকে, পীতমপুরার বাড়ি থেকে তাঁর মায়ের ঝুলন্ত দেহ মিলেছে। গোটা বিষয়টি খুন না আত্মহত্যা তা নিয়ে ধন্দে পড়েছেন তদন্তকারীরা।  
বিশদ

মোদি সরকারের আমলে ভোটের আগে সার্জিকাল স্ট্রাইক হয়, মন্তব্য কংগ্রেসের
ওদের ভরাডুবি হবে, পাল্টা বিজেপির

নয়াদিল্লি, ২০ অক্টোবর: মোদি সরকারের আমলে বারবার ভোটের ঠিক আগেই সার্জিকাল স্ট্রাইক হয়। পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিতে সেনার এই পদক্ষেপ নিয়ে সরকার এবার রাজনীতি করবে। যাতে আসল সমস্যাগুলি থেকে মানুষের নজর ঘুরিয়ে দেওয়া যায়। রবিবার এই মন্তব্য করল কংগ্রেস। 
বিশদ

২৫ হাজার অনাবাসী ভারতীয় ভোট দিয়েছেন এবারের লোকসভা নির্বাচনে

নয়াদিল্লি, ২০ অক্টোবর (পিটিআই): এক লক্ষ নথিভুক্ত অনাবাসী ভারতীয়র মধ্যে এবারের লোকসভা নির্বাচনে ভোট দিয়েছেন মাত্র ২৫ হাজার জন। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত ৯৯ হাজার ৮০৭ জন নথিভুক্ত ভোটার রয়েছেন। 
বিশদ

প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়ার সঙ্গে বিশ্বাসঘাতকতা, আইইউসি পুনর্বিবেচনা নিয়ে ট্রাইকে বিঁধল রিলায়েন্স জিও 

নয়াদিল্লি, ২০ অক্টোবর: অন্য নেটওয়ার্কে কল চার্জ (আইইউসি) নিয়ে পুনর্বিবেচনার সিদ্ধান্ত ‘গরিব বিরোধী’। ‘টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া’ বা ট্রাইকে এভাবেই নিশানা করল রিলায়েন্স জিও। পাশাপাশি, আইইউসি নিয়ে পদক্ষেপকে প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল ইন্ডিয়ার সঙ্গে বিশ্বাসঘাতকতা বলেও আখ্যা দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা।  
বিশদ

এয়ার ইন্ডিয়া বিক্রি নিয়ে নভেম্বরে নিলাম ডাকবে কেন্দ্র 

নয়াদিল্লি, ২০ অক্টোবর: আগামী মাসে এয়ার ইন্ডিয়ার প্রাথমিক পর্যায়ের নিলাম প্রক্রিয়া শুরু করতে চায় কেন্দ্র। রাষ্ট্রয়াত্ত এই বিমান সংস্থার ১০০ শতাংশ শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। নভেম্বরে নিলামের জন্য ই-টেন্ডার ডাকবে কেন্দ্র।
বিশদ

Pages: 12345

একনজরে
তুরিন, ২০ অক্টোবর: ইউরো কাপের যোগ্যতা বাছাই পর্বে টানা দুই ম্যাচে গোল পাওয়া ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ক্লাবের হয়েও বজায় রাখলেন দুরন্ত ফর্ম। সিরি-এ’তে শনিবার রাতে তাঁর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতাই যে নিষিদ্ধ মাদক কারবারিদের মূল টার্গেট, একের পর এক ইয়াবা ট্যাবলেট উদ্ধারের ঘটনায় তার আভাস মিলতে শুরু করেছে। শনিবারই ময়দান এলাকা ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: দুর্গাপুজোর পর এবার কালীপুজো। আর এই কালীপুজোতে অতিরিক্ত উপার্জনের আশায় বুক বাঁধতে শুরু করেছেন রাজ্যের জবা ফুলচাষীরা। কালীপুজোয় জবার চাহিদার কথা মাথায় ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: দীপাবলির আলোর উৎসবের মাঝে যাতে কোনও ধরনের অশান্তির সৃষ্টি কিংবা শান্তিশৃঙ্খলা বিঘ্নিত না হয় সেজন্য ময়নাগুড়ি থানার পুলিস বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2019

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সম্পাদক শুভা দত্ত প্রয়াত 
প্রয়াত বর্তমান সংবাদপত্রের সম্পাদক শুভা দত্ত। সোমবার, ২১ অক্টোবর সকাল ...বিশদ

01:33:22 PM

বিধানসভা নির্বাচন: মুম্বইতে স্ত্রী ও পুত্রকে সঙ্গে নিয়ে ভোট দিলেন শচীন তেন্ডুলকর 

12:26:00 PM

ভবানীপুরে চড় মারার জেরে ব্যক্তির মৃত্যুর ঘটনায় থানায় গিয়ে আত্মসমর্পণ আইনজীবী তড়িৎ শিকদারের

12:07:00 PM

১৮ নভেম্বর থেকে শুরু সংসদের শীতকালীন অধিবেশন, চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত 

11:57:05 AM

বিধানসভা নির্বাচন: সকাল ১০টা পর্যন্ত মহারাষ্ট্রে ৫.৭৭ শতাংশ ও হরিয়ানায় ৮.৯২ শতাংশ ভোট পড়ল

11:36:34 AM

বিধানসভা নির্বাচন: সস্ত্রীক ভোট দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ 

10:56:00 AM