Bartaman Patrika
দেশ
 

অর্থনীতিকে চাঙ্গা করতে কর্পোরেট
করে ব্যাপক ছাড় মোদি সরকারের
প্রস্তাব মাত্রই চড়ল শেয়ার বাজার

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: আর্থিক মন্দার আবহে পর্যটন ও পরিষেবা সেক্টরকে চাঙ্গা করতে জিএসটি কাউন্সিল বৈঠকে আজ হোটেল, ক্যাটারিং পরিষেবার জিএসটি কমিয়ে দেওয়ার প্রস্তাবে সিলমোহর দিয়েছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে সাড়ে ৭ হাজার টাকার বেশি রুমচার্জের হোটেল ভাড়ার ক্ষেত্রে জিএসটি হবে এবার থেকে ১৮ শতাংশ। আর সাড়ে ৭ হাজার টাকার কম রুমচার্জের ক্ষেত্রে জিএসটি হবে ১২ শতাংশ। ১ হাজার টাকার নীচে হোটেল ভাড়া হলে জিএসটি শূন্য। আউটডোর ক্যাটারিং পরিষেবার সঙ্গে অসংখ্য কর্মসংস্থান জড়িত। সেকথা মাথায় রেখে আজ জিএসটি কাউন্সিল ক্যাটারিং সার্ভিসের জিএসটি কমিয়ে ৫ শতাংশ করার সিদ্ধান্ত নিচ্ছে। সন্ধ্যায় এই সিদ্ধান্ত গ্রহণের আগে আজ সকালে আর্থিক মন্দার মোকাবিলায় মরিয়া মোদি সরকার নতুন করে কর্পোরেট ট্যাক্সে বিপুল ছাড় ঘোষণা করেছে। দেশীয় শিল্পমহলের জন্য কর্পোরেট করের হার এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ৩০ শতাংশের পরিবর্তে ২৫ শতাংশ হার নির্ধারিত হয়েছে। কোনওরকম অতিরিক্ত সহায়তা এবং বিশেষ ছাড় গ্রহণ না করা হলে কর্পোরেট ট্যাক্স কমে হবে ২২ শতাংশ। সারচার্জ ও সেস নিয়ে সেই কর সব মিলিয়ে হবে ২৫.১৭ শতাংশ। আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের ওই ঘোষণার সঙ্গে সঙ্গে শেয়ার বাজার এক ধাক্কায় রেকর্ড পরিমাণ চাঙ্গা হয়েছে। একদিনে প্রায় ২ হাজার পয়েন্ট সেনসেক্স বৃদ্ধির হার বিগত ১০ বছরে এই প্রথম। নতুন সংস্থা যারা চলতি বছরের পয়লা অক্টোবর থেকে শিল্পস্থাপনে উদ্যোগী হবে এবং ২০২২ সালের মধ্যেই পূর্ণ উদ্যোগে শিল্পোৎপাদন শুরু করে দেবে, সেই নতুন সংস্থার জন্য ধার্য কর্পোরেট কর ২৫ শতাংশ থেকে কমিয়ে আনা হচ্ছে ১৫ শতাংশে। এক্ষেত্রেও সারচার্জ ও সেস সহ মোট কর হবে ১৭ শতাংশ। শুধু যে শেয়ার বাজার চাঙ্গা হয়েছে তাই নয়, আজকের ঘোষণায় টাকার দামও ডলারের বিনিময়ে বেড়েছে। কর্পোরেট ট্যাক্স ৫ শতাংশ কমিয়ে আনার এই সিদ্ধান্তের জেরে সরকারের রাজস্ব ক্ষতি হবে ১ লক্ষ ৪৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজকের সিদ্ধান্তকে ঐতিহাসিক আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, যে হারে আজ কর্পোরেট ট্যাক্স কমিয়ে আনা হয়েছে তার ফলশ্রুতি হতে চলেছে বিপুল লগ্নি ও শিল্পস্থাপন। গোটা বিশ্ব থেকেই আসবে লগ্নি। ১৩০ কোটি ভারতবাসীর জন্যও এই সিদ্ধান্ত হবে এক ইতিবাচক পদক্ষেপ।
অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, আজ যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তারপর দক্ষিণ এবং দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে সর্বাপেক্ষা কম কর্পোরেট ট্যাক্সের দেশ হিসেবে পর্যবসিত হল ভারত। সুতরাং এরপর দেশি-বিদেশি সংস্থার পক্ষে লগ্নির ক্ষেত্রে ভারতই হতে চলেছে আন্তর্জাতিক ক্ষেত্রে অন্যতম প্রধান ভরকেন্দ্র।
এবার বাজেটে ঘোষিত একের পর এক কর্পোরেট ট্যাক্স চাপানোর সিদ্ধান্ত থেকে বাজেটের একমাসের মধ্যেই সরে আসছে কেন্দ্রীয় সরকার। কারণ আর্থিক মন্দা। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আর্থিক সঙ্কটের মোকাবিলায় আরও বেশি শিল্পবান্ধব বার্তা দিতে বিগত একমাস ধরে নানাবিধ ঘোষণা করছেন। কর্পোরেটের জন্য সুপার রিচ ট্যাক্স প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এফডিআই দরজা খোলা হচ্ছে একাধিক সেক্টরে। রিয়েল এস্টেটের জন্যও ২০ হাজার কোটি টাকার বিশেষ আর্থিক তহবিল তৈরি হয়েছে। সেই টাকায় বন্ধ হয়ে থাকা আবাসন সমাপ্ত করা হবে।
এই গোটা কর্পোরেট ট্যাক্স ছাড়ের সিদ্ধান্ত আজ নেওয়ার পর ১৯৬১ সালের আয়কর আইনের সংশোধনীতে অর্ডিন্যান্স আনতে হবে। এই একের পর এক প্যাকেজ ঘোষণার কারণ চরম আর্থিক মন্দা। চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে মাত্র ৫ শতাংশ জিডিপি বৃদ্ধি হার সবথেকে বেশি উদ্বেগে রেখেছে সরকারকে। লগ্নি একপ্রকার স্তব্ধ। ম্যানুফ্যাকচারিং শিল্পে বৃদ্ধির হার প্রায় ১ শতাংশেরও নীচে। এর মধ্যেই আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম নতুন করে বাড়তে থাকায় আশঙ্কা বেড়েছে। পেট্রল-ডিজেলের ঊর্ধ্বগামী দাম মূল্যবৃদ্ধির আশঙ্কা তৈরি করেছে। এরকমই সময়ে আর্থিক সঙ্কট থেকে পরিত্রাণ পাওয়ার রাস্তা সন্ধান করছে সরকার। সেই লক্ষ্যেই একের পর এক ঘোষণা। এর আগে চারবার নতুন সিদ্ধান্ত জানানো হয়েছে। আজ ঘোষিত হল পঞ্চম দাওয়াই। আশা করা হয়েছিল আজ জিএসটি কাউন্সিলের বৈঠকে অটো মোবাইল সেক্টরের জিএসটি কিছুটা কমানো হবে। অটো মোবাইল শিল্পকে চাঙ্গা করার জন্য। কিন্তু আজ এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। বদল ঘটেনি রাজ্যগুলির প্রাপ্য ক্ষতিপূরণ সেসেরও।

স্বশাসিত ইপিএফও’র পরিচালনভার
নিজেদের হাতে তুলে নিতে চায় কেন্দ্র

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও) এবার সরাসরি নিজেদের হাতে নিতে চাইছে কেন্দ্রীয় সরকার। এই মুহূর্তে ইপিএফও কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের আওতাধীন একটি স্বশাসিত সংস্থা হিসেবে কাজ করছে।
বিশদ

আর্থিক দুরবস্থার প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে ৭ দিনের বিক্ষোভ আন্দোলনের ডাক দিল বামদলগুলি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: সারা দেশের অর্থনৈতিক দুরবস্থা ও সঙ্কটের প্রতিবাদে কেন্দ্রীয় সরকারের বিরোধিতায় আগামী ১০ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত সাতদিনব্যাপী বিক্ষোভ আন্দোলনের ডাক দিল বাম দলগুলি। আজ এখানে সিপিএম, সিপিআই, ফরওয়ার্ড ব্লক, আরএসপি এবং সিপিআই (এমএল) লিবারেশন এই পাঁচটি বাম দলের একটি সম্মিলিত কনভেনশনে এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

সামনেই মহারাষ্ট্র, হরিয়ানা, দিল্লি ও ঝাড়খণ্ডের
ভোট, কঠিন পরীক্ষার মুখে সোনিয়ার কংগ্রেস

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: দেওয়ালির আগেই মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভার ভোট। নির্বাচন কমিশন সূত্রে এমনটাই জানা গিয়েছে। দেওয়ালির আগে ভোট হলেও ফলাফল দীপাবলীর পরেই প্রকাশ করা হতে পারে বলে খবর। সেই মতো শীঘ্রই ওই দুই রাজ্যের ভোট ঘোষণা হবে।
বিশদ

ভারতের নেতৃত্বকে খাটো করে দেখা
ঠিক নয়, পাকিস্তানকে খোঁচা ধানোয়ার

 মুম্বই, ২০ সেপ্টেম্বর (পিটিআই): ভারতের জাতীয় নেতৃত্বের প্রশংসা করে পাকিস্তানকে খোঁচা দিলেন বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। চলতি মাসের শেষে অবসর নেবেন তিনি। তাঁর জায়গায় আসছেন আর কে এস বাহাদুরিয়া।
বিশদ

এনআরসি ইস্যুতে অসমে ১২ ঘণ্টার
বন্঩ধ, জনজীবন বিপর্যস্ত

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। ওই ছাত্র সংগঠনের বহু সদস্যের নাম চূড়ান্ত এনআরসি তালিকা থেকে বাদ গিয়েছে।
বিশদ

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার
বিজেপি নেতা চিন্ময়ানন্দ

শাহজাহানপুর, ২০ সেপ্টেম্বর (পিটিআই): ধর্ষণের অভিযোগে অবশেষে গ্রেপ্তার হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দ। শুক্রবার উত্তরপ্রদেশের সাহরানপুরের আশ্রম থেকে তাঁকে গ্রেপ্তার করেছে বিশেষ তদন্তকারী দল বা সিট।
বিশদ

রোহিত ভেমুলা-পায়েল তদভির মায়েদের
আবেদন, কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের

বিশ্ববিদ্যালয়ে জাতিগত বৈষম্য ইস্যু

 নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): দেশের কোনও বিশ্ববিদ্যালয় বা উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়ারা যাতে জাতিগত বৈষম্যের শিকার না হন, তা নিশ্চিত করার আবেদন জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন রোহিত ভেমুলা এবং পায়েল তদভির মায়েরা। শুক্রবার সেই আর্জি শুনানির জন্য গ্রহণ করে কেন্দ্রকে নোটিস দিল সুপ্রিম কোর্ট। বিশদ

বিক্রমকে ভুলে এখন অরবিটারকে
নিয়ে আশায় বুক বাঁধছে ইসরো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিক্রম নিয়ে আর কোনও আশার কথা শোনাতে পারছেন না ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর বিজ্ঞানীরা। তবে অরবিটার নিয়ে আশা দেখালেন তাঁরা।
বিশদ

আরবিআইয়ের সিদ্ধান্ত গ্রহণে নাক
গলায় না সরকার, মন্তব্য গভর্নরের
কর্পোরেট ট্যাক্স হ্রাস বলিষ্ঠ সিদ্ধান্ত: শক্তিকান্ত

মুম্বই, ২০ সেপ্টেম্বর (পিটিআই): ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক শুধু স্বয়ংশাসিতই নয়, তার চেয়েও বেশি। সরকারের সঙ্গে খোলামেলা আলোচনা করলেও সিদ্ধান্ত নেওয়ার সময় আরবিআইয়ের কাজে সরকার নাক গলায় না। শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস।
বিশদ

  ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উলানবাটরে গৌতম বুদ্ধর মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

 নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): দূরত্ব যত বেশিই হোক না কেন, প্রযুক্তি মানুষকে কাছে এনে দেয়। শুক্রবার নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটরে গৌতম বুদ্ধর এক মূর্তি উন্মোচন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশদ

উত্তরপ্রদেশে এনআরসি হলে আদিত্যনাথকে রাজ্য ছাড়তে হবে, দাবি করলেন অখিলেশ

লখনউ, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসি এখন আতঙ্ক সৃষ্টি করার এক মাধ্যম। উত্তরপ্রদেশে এনআরসি চালু হলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও রাজ্য ছাড়তে হবে। শুক্রবার এনআরসি নিয়ে এমনটাই প্রতিক্রিয়া দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি (এসপি) প্রধান অখিলেশ যাদব।
বিশদ

জম্মু ও কাশ্মীরের আদালতে বিচারপ্রার্থীদের
যেতে না পারার দাবি খারিজ সুপ্রিম কোর্টে

 নয়াদিল্লি ও শ্রীনগর, ২০ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের আদালতে মানবাধিকার কর্মীদের যেতে না পারার দাবি ধোপে টিকল না সুপ্রিম কোর্টে। তাঁদের দাবি শুক্রবার খারিজ করে দিয়ে সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে, বিচারপ্রার্থীদের আদালতমুখী না হওয়ার কোনও পরিস্থিতির কথা উল্লেখ নেই জম্মু ও কাশ্মীর হাইকোর্টের প্রধান বিচারপতির পাঠানো রিপোর্টে। বিশদ

৫ ব্যক্তি আটক: জম্মু-কাশ্মীর প্রশাসনের
মতামত জানতে নোটিস সুপ্রিম কোর্টের

 নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের বিরোধিতা করে আটক হয়েছেন পাঁচজন। তাঁদের আটককে চ্যালেঞ্জ করে মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে।
বিশদ

এনডিএতে বিরোধ নেই, ২০২০ সালে
আমরাই ক্ষমতায় ফিরছি: নীতীশ কুমার

 পাটনা, ২০ সেপ্টেম্বর (পিটিআই): জোট শরিক বিজেপির সঙ্গে কোনও বিরোধ নেই। ২০২০ সালে বিহারের বিধানসভা নির্বাচনে তাঁরাই ক্ষমতায় ফিরছেন বলে শুক্রবার মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: দুই শিক্ষাকর্মীর বদলির প্রতিবাদে ছাত্র আন্দোলনে শুক্রবার উত্তাল হল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। এদিন বিশ্ববিদ্যালয়ে অঙ্ক ও কম্পিউটার অ্যান্ড ইনফর্মেশন সায়েন্স বিভাগের সামনে কয়েকশ’ ছাত্রছাত্রী ...

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার ১ 
আজ সকালে মুর্শিদাবাদের পাহাড়ঘাটি মোড় থেকে আগ্নেয়াস্ত্র সহ সফিকুল ইসলাম ...বিশদ

05:13:00 PM

দীঘায় ডুবন্ত ব্যক্তিকে উদ্ধার করল নুলিয়া
 

দীঘার সমুদ্রে তলিয়ে যাওয়ার মুখে এক পর্যটককে উদ্ধার করল নুলিয়া। ...বিশদ

05:05:00 PM