Bartaman Patrika
দেশ
 

অর্থনীতিকে চাঙ্গা করতে কর্পোরেট
করে ব্যাপক ছাড় মোদি সরকারের
প্রস্তাব মাত্রই চড়ল শেয়ার বাজার

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: আর্থিক মন্দার আবহে পর্যটন ও পরিষেবা সেক্টরকে চাঙ্গা করতে জিএসটি কাউন্সিল বৈঠকে আজ হোটেল, ক্যাটারিং পরিষেবার জিএসটি কমিয়ে দেওয়ার প্রস্তাবে সিলমোহর দিয়েছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে সাড়ে ৭ হাজার টাকার বেশি রুমচার্জের হোটেল ভাড়ার ক্ষেত্রে জিএসটি হবে এবার থেকে ১৮ শতাংশ। আর সাড়ে ৭ হাজার টাকার কম রুমচার্জের ক্ষেত্রে জিএসটি হবে ১২ শতাংশ। ১ হাজার টাকার নীচে হোটেল ভাড়া হলে জিএসটি শূন্য। আউটডোর ক্যাটারিং পরিষেবার সঙ্গে অসংখ্য কর্মসংস্থান জড়িত। সেকথা মাথায় রেখে আজ জিএসটি কাউন্সিল ক্যাটারিং সার্ভিসের জিএসটি কমিয়ে ৫ শতাংশ করার সিদ্ধান্ত নিচ্ছে। সন্ধ্যায় এই সিদ্ধান্ত গ্রহণের আগে আজ সকালে আর্থিক মন্দার মোকাবিলায় মরিয়া মোদি সরকার নতুন করে কর্পোরেট ট্যাক্সে বিপুল ছাড় ঘোষণা করেছে। দেশীয় শিল্পমহলের জন্য কর্পোরেট করের হার এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ৩০ শতাংশের পরিবর্তে ২৫ শতাংশ হার নির্ধারিত হয়েছে। কোনওরকম অতিরিক্ত সহায়তা এবং বিশেষ ছাড় গ্রহণ না করা হলে কর্পোরেট ট্যাক্স কমে হবে ২২ শতাংশ। সারচার্জ ও সেস নিয়ে সেই কর সব মিলিয়ে হবে ২৫.১৭ শতাংশ। আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের ওই ঘোষণার সঙ্গে সঙ্গে শেয়ার বাজার এক ধাক্কায় রেকর্ড পরিমাণ চাঙ্গা হয়েছে। একদিনে প্রায় ২ হাজার পয়েন্ট সেনসেক্স বৃদ্ধির হার বিগত ১০ বছরে এই প্রথম। নতুন সংস্থা যারা চলতি বছরের পয়লা অক্টোবর থেকে শিল্পস্থাপনে উদ্যোগী হবে এবং ২০২২ সালের মধ্যেই পূর্ণ উদ্যোগে শিল্পোৎপাদন শুরু করে দেবে, সেই নতুন সংস্থার জন্য ধার্য কর্পোরেট কর ২৫ শতাংশ থেকে কমিয়ে আনা হচ্ছে ১৫ শতাংশে। এক্ষেত্রেও সারচার্জ ও সেস সহ মোট কর হবে ১৭ শতাংশ। শুধু যে শেয়ার বাজার চাঙ্গা হয়েছে তাই নয়, আজকের ঘোষণায় টাকার দামও ডলারের বিনিময়ে বেড়েছে। কর্পোরেট ট্যাক্স ৫ শতাংশ কমিয়ে আনার এই সিদ্ধান্তের জেরে সরকারের রাজস্ব ক্ষতি হবে ১ লক্ষ ৪৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজকের সিদ্ধান্তকে ঐতিহাসিক আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, যে হারে আজ কর্পোরেট ট্যাক্স কমিয়ে আনা হয়েছে তার ফলশ্রুতি হতে চলেছে বিপুল লগ্নি ও শিল্পস্থাপন। গোটা বিশ্ব থেকেই আসবে লগ্নি। ১৩০ কোটি ভারতবাসীর জন্যও এই সিদ্ধান্ত হবে এক ইতিবাচক পদক্ষেপ।
অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, আজ যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তারপর দক্ষিণ এবং দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে সর্বাপেক্ষা কম কর্পোরেট ট্যাক্সের দেশ হিসেবে পর্যবসিত হল ভারত। সুতরাং এরপর দেশি-বিদেশি সংস্থার পক্ষে লগ্নির ক্ষেত্রে ভারতই হতে চলেছে আন্তর্জাতিক ক্ষেত্রে অন্যতম প্রধান ভরকেন্দ্র।
এবার বাজেটে ঘোষিত একের পর এক কর্পোরেট ট্যাক্স চাপানোর সিদ্ধান্ত থেকে বাজেটের একমাসের মধ্যেই সরে আসছে কেন্দ্রীয় সরকার। কারণ আর্থিক মন্দা। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আর্থিক সঙ্কটের মোকাবিলায় আরও বেশি শিল্পবান্ধব বার্তা দিতে বিগত একমাস ধরে নানাবিধ ঘোষণা করছেন। কর্পোরেটের জন্য সুপার রিচ ট্যাক্স প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এফডিআই দরজা খোলা হচ্ছে একাধিক সেক্টরে। রিয়েল এস্টেটের জন্যও ২০ হাজার কোটি টাকার বিশেষ আর্থিক তহবিল তৈরি হয়েছে। সেই টাকায় বন্ধ হয়ে থাকা আবাসন সমাপ্ত করা হবে।
এই গোটা কর্পোরেট ট্যাক্স ছাড়ের সিদ্ধান্ত আজ নেওয়ার পর ১৯৬১ সালের আয়কর আইনের সংশোধনীতে অর্ডিন্যান্স আনতে হবে। এই একের পর এক প্যাকেজ ঘোষণার কারণ চরম আর্থিক মন্দা। চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে মাত্র ৫ শতাংশ জিডিপি বৃদ্ধি হার সবথেকে বেশি উদ্বেগে রেখেছে সরকারকে। লগ্নি একপ্রকার স্তব্ধ। ম্যানুফ্যাকচারিং শিল্পে বৃদ্ধির হার প্রায় ১ শতাংশেরও নীচে। এর মধ্যেই আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম নতুন করে বাড়তে থাকায় আশঙ্কা বেড়েছে। পেট্রল-ডিজেলের ঊর্ধ্বগামী দাম মূল্যবৃদ্ধির আশঙ্কা তৈরি করেছে। এরকমই সময়ে আর্থিক সঙ্কট থেকে পরিত্রাণ পাওয়ার রাস্তা সন্ধান করছে সরকার। সেই লক্ষ্যেই একের পর এক ঘোষণা। এর আগে চারবার নতুন সিদ্ধান্ত জানানো হয়েছে। আজ ঘোষিত হল পঞ্চম দাওয়াই। আশা করা হয়েছিল আজ জিএসটি কাউন্সিলের বৈঠকে অটো মোবাইল সেক্টরের জিএসটি কিছুটা কমানো হবে। অটো মোবাইল শিল্পকে চাঙ্গা করার জন্য। কিন্তু আজ এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। বদল ঘটেনি রাজ্যগুলির প্রাপ্য ক্ষতিপূরণ সেসেরও।
21st  September, 2019
রবি ফসলের নূন্যতম সহায়ক মূল্য বাড়াতে চলেছে কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ অক্টোবর: রবি ফসলের নূন্যতম সহায়ক মূল্য বাড়াতে চলেছে মোদি সরকার। আগামীকাল কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এ ব্যাপারে শিলমোহর পড়বে বলেই জানা গিয়েছে। রবি চাষের ক্ষেত্রে কৃষকদের উৎসাহ বাড়াতেই গম, তৈলবীজ, মুসুর ডালের মতো শস্যে নূন্যতম সহায়ক মূল্য বাড়ানো হবে বলে জানা গিয়েছে।  
বিশদ

অভিজিতের কৃতিত্বে
গর্বিত ভারত: মোদি

বাংলাকে সবরকম সাহায্যের অঙ্গীকার নোবেলজয়ীর

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২২ অক্টোবর: নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের কৃতিত্বে ভারত গর্বিত। তিনি মানবসমাজ উন্নয়নের লক্ষ্যে যে কাজ করছেন, তা স্পষ্ট প্রত্যক্ষ করা যায়। একের পর এক বিজেপি নেতামন্ত্রী, যাঁরা অভিজিৎবাবুর নোবেলপ্রাপ্তির পর তাঁর বামপন্থী মনোভাব এবং মোদি সরকারের বিভিন্ন সিদ্ধান্তের বিরোধী হওয়ার কারণে কটাক্ষ ও সমালোচনা করে চলেছেন, তাঁদের বিব্রত করে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এভাবেই ভূয়সী প্রশংসা করলেন অভিজিৎবাবুর। আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। দু’জনে দীর্ঘক্ষণ আলোচনা করেন বিভিন্ন ইস্যুতে। প্রধানমন্ত্রী অভিজিৎবাবুকে অভিনন্দিত করেন।
বিশদ

দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটে নাকাল
গ্রাহকরা, এটিএমেও ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবারের ব্যাঙ্ক ধর্মঘটে ফের নাকাল হতে হল সাধারণ গ্রাহকদের। ধর্মঘটের জেরে বহু এটিএমে লেনদেন বন্ধ থাকায় ভোগান্তি আরও বাড়ে। এদিকে, সর্বভারতীয় ধর্মঘটকে সম্পূর্ণ সফল বলে দাবি করেছে ধর্মঘটীরা। তাদের বক্তব্য, ৯০ শতাংশ ব্যাঙ্কের শাখা বন্ধ ছিল এদিন। তিন লক্ষ ব্যাঙ্ককর্মী ধর্মঘটে যোগ দেন।  
বিশদ

‘উপহার নীতি’ শিথিল, ঊর্ধ্বসীমা
৫ হাজার টাকা পর্যন্ত বাড়াল কেন্দ্র 

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য ‘উপহার নীতি’ শিথিল করল মোদি সরকার। বাড়ানো হল উপহারের আর্থিক পরিমাণের ঊর্ধ্বসীমাও। শুধু তাই নয়, বিদেশিদের কাছ থেকে উপহার নেওয়ার ক্ষেত্রেও নীতির বদল এনেছে কেন্দ্র। মঙ্গলবার কেন্দ্রের কর্মীবর্গীয় মন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে।  
বিশদ

‘ভারতের লক্ষ্মী’ দীপিকা পাড়ুকোন, পি ভি সিন্ধু 

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): বিভিন্ন ক্ষেত্রে সফল মহিলাদের নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগ ‘ভারতের লক্ষ্মী’। আর তার দূত হিসেবে দীপিকা পাড়ুকোন এবং পি ভি সিন্ধুকে মনোনীত করল কেন্দ্র। দেশের গৌরব বৃদ্ধিতে সফল মহিলাদের কথা তুলে ধরবে ‘ভারতের লক্ষ্মী’।
বিশদ

জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ এক সেনা আধিকারিক
নিয়ন্ত্রণ রেখায় ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের

জম্মু ও শ্রীনগর, ২২ অক্টোবর (পিটিআই): জঙ্গি হামলায় শহিদ হলেন এক জুনিয়র কমিশনড অফিসার (জেসিও)। মঙ্গলবার নৌসেরা সেক্টরে আচমকাই হামলা চালায় একদল জঙ্গি। দু’পক্ষের সংঘর্ষের মধ্যেই শহিদ হন এক সেনা আধিকারিক। এর আগে, অবন্তীপোরা এলাকাতেও জঙ্গিদের সঙ্গে একপ্রস্থ গুলির লড়াই চলে ভারতীয় জওয়ানদের। 
বিশদ

প্রাক্তন সেনাদের সঙ্গে সাধারণ মানুষের ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়
আশঙ্কাই সত্যি হল, আইএনএ দিবসে এবার
লালকেল্লায় তেরঙ্গা তুললেন না প্রধানমন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে আশঙ্কা ছিল, শেষ পর্যন্ত তাই সত্যি হল। লালকেল্লায় এবছর আইএনএ দিবসে জাতীয় পতাকা তুললেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকী দিল্লিতে থাকলেও নেতাজির স্বপ্নের আজাদ হিন্দ সরকারের ৭৫তম বর্ষপূর্তিতে কোনও সরকারি কর্মসূচিতে অংশ নিলেন না। 
বিশদ

অপরাধ অনেকটা কমেছে পশ্চিমবঙ্গে, শীর্ষে
যোগীরাজ্য, বলছে এনসিআরবি রিপোর্ট

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): সারা দেশে অপরাধের বিচারে শীর্ষে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ। ২০১৭ সালে মোট অপরাধের ১০.১ শতাংশ সংঘটিত হয়েছে বিজেপি শাসিত এই রাজ্যে। সংখ্যার বিচারে তারপরেই রয়েছে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, কেরল এবং দিল্লি। সার্বিকভাবে অপরাধের পরিমাণ অনেকটা কমেছে পশ্চিমবঙ্গে। তালিকায় সাত নম্বরে রয়েছে বাংলা।  
বিশদ

সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের সঙ্গে আধারের সংযুক্তিকরণ সংক্রান্ত মামলাগুলি সুপ্রিম কোর্টের অধীনে 

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): দেশের বিভিন্ন হাইকোর্টে সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের সঙ্গে আধারের সংযুক্তিকরণ সংক্রান্ত যাবতীয় মামলা সুপ্রিম কোর্টের অধীনে আনা হল। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার সম্পর্কিত রিপোর্টটি জানুয়ারিতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রকে। 
বিশদ

ভর্তি আই সি ইউ-তে
ত্রিপুরার প্রাক্তন পূর্তমন্ত্রী গ্রেপ্তার, জেরা হয়নি এখনও  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার রাতে আগরতলার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার পর প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরীর খোঁজ পায় পুলিশ। হাসপাতালেই তাঁকে গ্রেপ্তার করা হলেও অসুস্থতার জন্য জেরা করার সুযোগ পায়নি পুলিশ। হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি আছেন তিনি। 
বিশদ

সিবিআইয়ের মামলায় জামিন পেলেও ইডি মামলায় কাল পর্যন্ত তিহারেই থাকতে হবে চিদম্বরমকে 

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২২ অক্টোবর: ‘সাক্ষীদের প্রভাবিত করার কোনও প্রমাণ এখনও পর্যন্ত নেই। দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার মতোও কোনও কানাঘুসো পর্যন্ত নেই। সিবিআই নিজেও তার হেফাজতে নেওয়ার সময় বাড়ানোর জন্য ছ’ বার আবেদনের কোথাও এসব বলেনি। তাছাড়া বয়সও হয়েছে ৭৪ বছর। বয়সকালীন স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা রয়েছে। 
বিশদ

‘ধর্ষণ রুখতে না পারলে উপভোগ করুন’, কং সাংসদ-পত্নীর মন্তব্যে তুমুল বিতর্ক 

কোচি, ২২ অক্টোবর (পিটিআই): ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়লেন কেরলের কংগ্রেস সাংসদ হিবি এডেনের স্ত্রী। তাঁর নাম আন্না লিনা এডেন। সোমবার, ধর্ষণের সঙ্গে ভাগ্যকে জুড়ে ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানে আন্না লেখেন, ভাগ্য বা কপাল হল অনেকটা ধর্ষণের মতো। 
বিশদ

ভারতের উপর হামলা হলে সেনাবাহিনী উপযুক্ত
জবাব দেবে, পাকিস্তানকে হুঁশিয়ারি রাজনাথের

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): ভারত আক্রমণকারী নয়। কিন্তু কেউ হামলা করলে তাকে সমুচিত জবাব দিতে পিছপা হয় না। মঙ্গলবার পাকিস্তানের অভিযোগের জবাব এইভাবেই দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন নৌসেনার কমান্ডারদের সম্মেলনে ভারতীয় সেনাবাহিনীর বিভিন্ন সাফল্যের বীরগাথা তুলে ধরেন প্রতিরক্ষামন্ত্রী। 
বিশদ

দুইয়ের বেশি সন্তান থাকলে এবার সরকারি চাকরি মিলবে না অসমে 

গুয়াহাটি, ২১ অক্টোবর (পিটিআই): দুইয়ের বেশি সন্তান থাকলে অসমে আর সরকারি চাকরি মিলবে না। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে এমনই আইন চালু হচ্ছে। সোমবার মন্ত্রিসভার বৈঠকে এই নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মুখ্যমন্ত্রীর দপ্তরের জনসংযোগ বিভাগ এক বিবৃতি জারি করে এই তথ্য জানিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: ১০০ দিনের কাজের প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বাঁকুড়া জেলা প্রশাসন। এরজন্য ২৪ অক্টোবর জেলা প্রশাসনের একটি টিম দিল্লির উদ্দেশে রওনা হবে।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের রাজ আমলের মদন মোহন বাড়ির দিঘিরপাড় দখল করার অভিযোগ উঠছে পুরসভার বিরুদ্ধে। কোচবিহারের মদন মোহন বাড়ির দেবোত্তর ট্রাস্টের অধীনে থাকা এই দিঘিটি রয়েছে পুরসভার অতিথি নিবাসের পাশেই।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় ফের চালু হল ‘সোনি সেন্টার’। গোলপার্কে গড়িয়াহাট রোডের উপর ওই শো-রুমটি এক হাজার বর্গফুটেরও বেশি জায়গা জুড়ে খোলা হয়েছে, যেখানে সোনির ...

প্রাগ, ২২ অক্টোবর: মরশুমের প্রারম্ভিক পর্বে যথেষ্ট নড়বড়ে ছিল বার্সেলোনা। কিন্তু সময় এগনোর সঙ্গেসঙ্গে চেনা ছন্দ খুঁজে পেয়েছে আর্নেস্তো ভালভার্দের দল। চোট সারিয়ে মেসি দলে ফেরার পর বাকিদের মনোবল স্বাভাবিকভাবেই তুঙ্গে। গত পাঁচটি ম্যাচে জয় পাওয়ার পর আত্মবিশ্বাসের চূড়ায় থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কল সেন্টার খুলে প্রতারণার অভিযোগ, ধৃত ৫ 
ভুয়ো কল সেন্টার খুলে বিদেশিদের প্রতারণার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করল ...বিশদ

01:03:35 PM

কালীপুজোয় বিমানবন্দর সংলগ্ন এলাকায় ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা 
কালীপুজোর সময় বিমানবন্দর সংলগ্ন নারায়ণপুর, রাজারহাট, নিউটাউন এলাকায় ফানুস ওড়ানো ...বিশদ

12:24:50 PM

বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় 

11:38:59 AM

মালদহে গ্যাস সিলিন্ডার ফেটে যুবতীর মৃত্যু 
পুরাতন মালদহের নারায়ণপুর মালিগ্রামে গ্যাস সিলিন্ডার ফেটে এক যুবতীর মৃত্যু ...বিশদ

11:28:15 AM

ঠাকুরপুকুরে রিকশচালককে মাথা থেঁতলে খুন 
ঠাকুরপুকুরে এক রিকশচালকের থেঁতলানো দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকাল ...বিশদ

11:10:00 AM

বোলপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, বোমাবাজি 
তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বোলপুর থানার অন্তর্গত ...বিশদ

10:55:04 AM