Bartaman Patrika
দেশ
 

রাজ্যে উজ্জ্বলা যোজনায় গ্যাস
পাননি সাড়ে ৪ লক্ষ মানুষ

রিপোর্ট আসতেই বিতর্ক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: আবেদনপত্র গৃহীত হলেও এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে উজ্জ্বলা গ্যাস সংযোগ পাননি প্রায় সাড়ে চার লক্ষেরও বেশি মানুষ। উজ্জ্বলা প্রকল্পের বাস্তবায়নে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থানে থাকলেও এক্ষেত্রে এবার রাজ্যের জেলাভিত্তিক রিপোর্ট প্রকাশ হওয়ার পরেই আলোড়নের সৃষ্টি হয়েছে। চলতি বছরের ২৬ আগস্ট পর্যন্ত প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে এই রিপোর্ট দিয়েছে কেন্দ্রীয় পেট্রলিয়াম ও প্রাকৃতিক গ্যাসমন্ত্রক। সেই রিপোর্টে দেখা যাচ্ছে, পশ্চিমবঙ্গে উজ্জ্বলা গ্যাস সংযোগের জন্য ৮৯ লক্ষ ৭০ হাজার ৬১৭টি আবেদন গৃহীত হয়েছে। কিন্তু ২০১৯ সালের ২৬ আগস্ট উজ্জ্বলা গ্যাস সংযোগ পেয়েছেন রাজ্যের ৮৪ লক্ষ ৯৭ হাজার ৮৬৪ জন মানুষ। অর্থাৎ আবেদন গৃহীত হলেও এখনও বাংলার মোট ৪ লক্ষ ৭২ হাজার ৭৫৩ জন আবেদনকারীর বাড়িতে সংযোগ দেওয়াই যায়নি।
সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রকের রিপোর্ট থেকে দেখা যাচ্ছে, গোটা পশ্চিমবঙ্গের মধ্যে উজ্জ্বলা গ্যাস সংযোগ প্রদানের ক্ষেত্রে এগিয়ে রয়েছে মুর্শিদাবাদ জেলা। উল্লিখিত সময়সীমা পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যাচ্ছে, মুর্শিদাবাদে ৮ লক্ষ ৭২ হাজার ১৪ জন মানুষ উজ্জ্বলা সংযোগ পেয়েছেন। উজ্জ্বলা গ্যাস সংযোগের ক্ষেত্রে মুর্শিদাবাদের পরেই রয়েছে বীরভূম এবং উত্তর ২৪ পরগনা। বীরভূমে মোট ৫ লক্ষ ৮২ হাজার ১৯৫ জন এবং উত্তর ২৪ পরগনায় মোট ৫ লক্ষ ৬৯ হাজার ৫৬ জনকে উজ্জ্বলা গ্যাস সংযোগ প্রদান করা সম্ভব হয়েছে। কিন্তু কেন্দ্রীয় পেট্রলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের তথ্য অনুসারে রাজ্যের মুর্শিদাবাদ জেলায় আবেদনপত্র গৃহীত হলেও এখনও পর্যন্ত ৪৫ হাজার ৪৪০ জন আবেদনকারীকে উজ্জ্বলা সংযোগ দেওয়া সম্ভবই হয়নি। আবেদনপত্র গৃহীত হলেও গ্যাস সংযোগ না পাওয়ার সংখ্যা উত্তর দিনাজপুরে ৩০ হাজার ২৮৬টি।
সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রকের ওই তথ্য থেকে জানা যাচ্ছে, গোটা পশ্চিমবঙ্গে ২০১৯ সালের ২৬ আগস্ট পর্যন্ত উজ্জ্বলা গ্যাস সংযোগ চেয়ে মোট আবেদন জমা পড়েছে ১ কোটি ২০ লক্ষ ৮০ হাজার ৩২৭টি। যার মধ্যে আবেদনপত্র গৃহীত হয়েছে ৮৯ লক্ষ ৭০ হাজার ৬১৭টি। সংযোগ ‘ইস্যু’ হয়েছে ৮৮ লক্ষ ১৬ হাজার ১৬৯টি ক্ষেত্রে। সরকারি তথ্য বলছে সারা রাজ্যের মধ্যে উজ্জ্বলা গ্যাস সংযোগ চেয়ে সবথেকে বেশি আবেদন জমা পড়েছে মুর্শিদাবাদ জেলাতেই। ১২ লক্ষ ৭৮ হাজার ৬৫৯। যার মধ্যে আবেদনপত্র গৃহীত হয়েছে শুধুমাত্র ৯ লক্ষ ১৭ হাজার ৪৫৪টি ক্ষেত্রে। এই পরিস্থিতি কেন? কেন্দ্রীয় পেট্রলিয়াম ও প্রাকৃতিক গ্যাসমন্ত্রক থেকে জানা যাচ্ছে, আবেদনপত্র গৃহীত হলেও গ্যাস সংযোগ দেওয়া পর্যন্ত বেশ কয়েকটি সরকারি পর্যায় থাকে। এবং তা কিছুটা সময়সাপেক্ষ ব্যাপার। কিন্তু যাঁদের আবেদনপত্র গৃহীত হয়েছে, তাঁরা প্রত্যেকেই উজ্জ্বলা গ্যাস সংযোগ পাবেন। এমনটাই জানিয়েছে সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রক। সম্প্রতি এই প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা প্রকল্পে উপভোক্তার সংখ্যা আট কোটি পার করেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় পেট্রলিয়াম এবং প্রাকৃতিক গ্যাসমন্ত্রক।

রাজ্যের নাম বদল নিয়ে
আজ মোদি-মমতা কথা
আলোচনায় উঠবে পাওনাগণ্ডার প্রসঙ্গও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও নয়াদিল্লি: ট্যুইট করে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পর বুধবারই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জন্মদিনের শুভেচ্ছার বিনিময়ে ‘থ্যাঙ্ক ইউ সো মাচ মমতা দিদি’ বলে পাল্টা ট্যুইট করে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীও। সেই সঙ্গে দিল্লি যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে শাড়ি উপহার দিয়ে প্রধানমন্ত্রীর স্ত্রী যশোদাবেনের সঙ্গে সৌজন্য বিনিময় করেন মমতা। বিমানবন্দরেই একটি মা দুর্গার প্রতিমায় চক্ষুদান ও অস্ত্রদান করেন নেত্রী। সংসদ চলাকালীন তাঁর দলকে দিয়ে প্রধানমন্ত্রীর কাছে দরবার করার পর এবার নিজেই মোদির মুখোমুখি হচ্ছেন মমতা
বিশদ

মন্দার মধ্যে বাড়ছে তেলের
দাম, আতঙ্কে মোদি সরকার
শেয়ার বাজারে ধস

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: মন্দার মোকাবিলা করে অর্থনীতির মোড় ঘোরানোর মরিয়া প্রয়াসে মোদি সরকার একের পর এক শিল্পবান্ধব ঘোষণা করলেও নতুন করে পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি আরও সঙ্কট ডেকে আনছে। গতকাল থেকে আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম আকস্মিক বাড়তে শুরু করেছে।
বিশদ

জন্মদিনে মায়ের আশীর্বাদ
নিলেন প্রধানমন্ত্রী মোদি
খেলেন চাপাটি-ডাল-সবজি

গান্ধীনগর, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): চাপাটি, ডাল, সবজি এবং স্যালাড। এটাই ছিল ছেলের ৬৯তম জন্মদিনে মা হীরাবেনের আয়োজন। মায়ের সঙ্গে এক টেবিলে বসে চাপাটি, ডাল তৃপ্তি করে খেলেন ছেলে নরেন্দ্র দামোদর দাস মোদি। মঙ্গলবার জন্মদিনের কিছুটা সময় মায়ের সঙ্গে কাটালেন প্রধানমন্ত্রী।
বিশদ

স্বচ্ছ ভারত অভিযানের জন্য
প্রধানমন্ত্রী মোদিকে সম্মানিত করবে
বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন

নিউ ইয়র্ক, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ভারতজুড়ে শৌচালয়ের ব্যবহার বৃদ্ধিতে বিশেষ ভূমিকা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই কাজের জন্য আগামী সপ্তাহে তাঁকে ‘গ্লোবাল গোলকিপার অ্যাওয়ার্ড’ সম্মানে ভূষিত করবে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন।
বিশদ

আয়ুষ্মান ভারত প্রকল্পে চিকিৎসা
পেতে আধার বাধ্যতামূলক নয়

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পে বিনা পয়সায় বছরে পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা খরচ পেতে আধার আব঩শ্যিক নয়। আজ এক প্রশ্নের উত্তরে একথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন। তিনি বলেন, আধার না থাকলেও নাম নথিভুক্ত করা যাবে।
বিশদ

দাম বৃদ্ধি সাময়িক
বাজারে পেঁয়াজের সরবরাহ বাড়াতে
উদ্যোগী সরকার: পাসোয়ান

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিকোচ্ছে পেঁয়াজ। দামের ঝাঁঝে মধ্যবিত্তের চোখে যেন জল আসার উপক্রম। এই অবস্থায় খুব শীঘ্র পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আসবে বলে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রী রামবিলাস পাসোয়ান।
বিশদ

‘জাকির নায়েককে ফেরাতে চাই’
পাক অধিকৃত কাশ্মীর একদিন ভারতের
দখলে আসবে, দাবি জয়শঙ্করের

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তান অধিকৃত কাশ্মীর একদিন ভারতের দখলে আসবে। মোদি সরকারের ১০০ দিন পূর্তি উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এই দাবি করলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকেই পাক অধিকৃত কাশ্মীর ‘পুনরুদ্ধার’ দাবি উঠতে শুরু করেছে।
বিশদ

স্বেচ্ছাসেবী সংস্থার বিদেশি আর্থিক সাহায্য
পাওয়ার ক্ষেত্রে আইন
আরও কড়া করল কেন্দ্র

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: বিদেশি কোনও ব্যক্তি বা সংস্থার কাছ থেকে আর্থিক সাহায্য নেওয়ার ক্ষেত্রে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ম মানছে না। দীর্ঘদিন ধরে বিভিন্ন মহলে এই নিয়ে বিস্তর অভিযোগ উঠছে। তাই এবার চলতি নিয়মে বদল আনার পথে হাঁটল কেন্দ্র সরকার।
বিশদ

রাজস্থানে মায়াবতীকে জোর ধাক্কা দিয়ে
দলের ৬ বিধায়ক যোগ দিলেন কংগ্রেসে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: লোকসভা ভোটে উত্তরপ্রদেশে মহাজোটে কংগ্রেসকে নেওয়া হবে না বলে মায়াবতী ঘোষণা করেছিলেন এবং সত্যিই সমাজবাদী পার্টির সঙ্গে জোটে তিনি কংগ্রেসকে সঙ্গে রাখেননি।
বিশদ

ভারতের নিরাপত্তা নিয়ে কোনও সমঝোতা
বরদাস্ত করা হবে না, মন্তব্য অমিত শাহের

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ভারতের নিরাপত্তা নিয়ে কোনও ধরনের গাফিলতি বরদাস্ত করবে না মোদি সরকার। যদি এই ধরনের কোনও ঘটনা ঘটে, তবে তার মোকাবিলায় উপযুক্ত ও কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রসঙ্গেই জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতির কথা উত্থাপন করেন তিনি ।
বিশদ

আর্থিক মন্দা নিয়ে ফের সরব প্রিয়াঙ্কা

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর চেষ্টা চলছে বলে অভিযোগ প্রিয়াঙ্কার। মহিন্দ্রা তাদের অটোমোবাইল কারখানা ১৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

১৭টি ওবিসি গোষ্ঠীকে এসসি তালিকাভূক্তর সিদ্ধান্তে স্থগিতাদেশ
উত্তরপ্রদেশ সরকারকে আক্রমণ মায়াবতীর,
তোপ দাগল বিজেপির প্রাক্তন শরিক দলও

 লখনউ ও বালিয়া, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ১৭টি ওবিসি গোষ্ঠীকে তফসিলি জাতিভুক্ত করতে গিয়ে আদালতে ধাক্কা খেয়েছে উত্তরপ্রদেশ সরকার। গত জুন মাসে জারি করা সরকারি বিজ্ঞপ্তির উপর সোমবার স্থগিতাদেশ জারি করেছে এলাহাবাদ হাইকোর্ট। মঙ্গলবার এই নিয়ে সরকারকে তীব্র আক্রমণ করেছেন বিরোধী দলের নেতা।
বিশদ

নৌবাহিনী পাচ্ছে দ্বিতীয় স্করপেন গোত্রের সাবমেরিন
সুখোই যুদ্ধবিমান থেকে ছোঁড়া হল
অস্ত্র মিসাইল, হাতে আসছে স্ক্যাল্প

 বালেশ্বর (ওড়িশা) ও নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ঢেলে সাজছে ভারতের প্রতিরক্ষা ব্যবস্থা। একদিকে বায়ুসেনার হাতে আসছে অত্যাধুনিক মিসাইল, এন্যদিকে নৌবাহিনী পাচ্ছে স্করপেন গোত্রের দ্বিতীয় আধুনিক সাবমেরিন। এদিনই সুখোই যুদ্ধবিমান থেকে সাফল্যের সঙ্গে ‘অস্ত্র’ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ হল ।
বিশদ

  ফারুক আবদুল্লার বিরুদ্ধে এখন জনসুরক্ষা আইন প্রয়োগ কেন, প্রশ্ন সিবালের

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে সুপ্রিম কোর্টে হাজির করতে হবে। সম্প্রতি এই মর্মে শীর্ষ আদালতে আবেদন জানিয়েছেন এমডিএমকে দলের সুপ্রিমো ভাইকো। আর তারপরেই ফারুককে জনসুরক্ষা আইনে (পিএসএ) আটক করার কথা জানিয়েছে সরকার। বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM

রেল কর্মীদের জন্য সুখবর 
উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ...বিশদ

05:13:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:04:26 PM