Bartaman Patrika
দেশ
 

 ঋণ দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেকার ব্যক্তি জায়গা কিনে রাতারাতি পাকাবাড়ি করে ফেলায় অনেকের চোখে লেগেছিল। তারপরে গলায় মোটা মোটা সোনার চেন ঝোলাতে শুরু করে। এরপরে কিনে ফেলে চার চাকা গাড়ি। এলাহি ব্যাপার। কিন্তু, কী কাজ করে সেটা কেউ জানেন না। পুলিসের জালে ওই ব্যক্তি ধরা পড়ার পর প্রতিবেশীর চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড় হয়। ঋণ দেওয়া হবে বলে বিজ্ঞাপন দিয়ে সিকিউরিট ডিপোজিট জমা নেওয়ার নামে ৫০ লক্ষ টাকার বেশি প্রতারণা করার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হল। বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস কল্যাণীর গয়েশপুরের বাসিন্দা সুব্রত সরকারকে সেখান থেকে গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রের দাবি, মনে করা হচ্ছে, এই ঘটনায় একটি চক্র কাজ করছে। অন্যদের খোঁজ চালাচ্ছে পুলিস।
ধৃতের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, পাঁচটি এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এয়ারপোর্ট থানা এলাকার এক মহিলা এ বিষয়ে প্রথম পুলিসে অভিযোগ করেন। পরে অন্য জায়গা থেকে আরও অনেক অভিযোগ জমা পড়ে। অন্তত ৫০ জন এই ঘটনায় প্রতারিত হয়েছেন বলে জানা গিয়েছে। সেখানে কলকাতা সংলগ্ন এলাকার লোকেরা যেমন রয়েছেন সেরকম কৃষ্ণনগর সহ বিভিন্ন এলাকার লোকেরা রয়েছে। এয়ারপোর্ট থানা এলাকার ওই মহিলা অভিযোগপত্রে পুলিসকে জানিয়েছেন, একটি সংবাদপত্রে গত বছরের ২৩ এপ্রিল রাজারহাটের উন্নয়ন সমিতির নামে একটি বিজ্ঞাপন দেখেন। সেখানে ওই সংস্থাকে স্বনির্ভর গোষ্ঠী বলে দাবি করা হয়েছিল। সেই বিজ্ঞাপন দেখে তিনি ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। সেখানে একটি মেল আইডি দেওয়া ছিল। তারা লোনের জন্য প্রয়োজনীয় নথি চায়। সেই মোতাবেক পরে তাদেরকে ওই মহিলা তাঁর নথি মেল করেন। তিনি দেড় লাখ টাকা লোন চেয়েছিলেন। এজন্য সিকিউিরিটি, জিএসটি, বিমা বাবদ ওই মহিলাকে ৮০ হাজার টাকা অগ্রিম জমা দিতে বলা হয়। বলা হয়, লোনের সঙ্গে ওই টাকাটা ফেরত দিয়ে দেওয়া হবে। তিনি তাই করেছিলেন। এরপর লোন ও সিকিউরিটি জমা ফেরত না পেয়ে তিনি প্রতারিত হয়েছেন বুঝে পুলিসের দ্বারস্থ হন। এতদিনে পুলিসের জালে ধরা গেল অভিযুক্তকে। জানা গিয়েছে, ওই অভিযুক্ত গয়েশপুরের পুরনো বাসিন্দা নয়। সেখানে নতুন এসেছে। জানা গিয়েছে, বাড়িতে পরিবারের সদস্যদের বলেছিল কোম্পানিতে নতুন চাকরি পেয়েছি।

12th  September, 2019
ফের বাড়ল ডিজেলের দাম

রবিবার ফের বাড়ল ডিজেলের দাম। তবে পেট্রলের দাম অপরিবর্তিত রয়েছে। এদিন ডিজেল লিটার পিছু ২৫ পয়সা বাড়িয়েছে তেল সংস্থাগুলি।
বিশদ

বিচার ব্যবস্থায় ৫০ শতাংশ মহিলা
সংরক্ষণ চাইলেন প্রধান বিচারপতি

সংসদ ও বিধানসভাগুলিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষণের দাবি এখনও পূরণ হয়নি। সংসদের দু’কক্ষে পাশই হয়নি মহিলা সংরক্ষণ বিল। 
বিশদ

রোম যাত্রা বাতিল
কোন আইনে: স্বামী

কোন আইনের বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে রোম সফরের অনুমতি দিল না কেন্দ্রীয় সরকার? একরাশ বিতর্কের মধ্যে এই প্রশ্ন তুলে দিলেন বিজেপিরই সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।
বিশদ

আসছে না তৃতীয়
ঢেউ, আশ্বাস কেন্দ্রের

আগামী দিনে কোনও কোনও রাজ্যে বিক্ষিপ্তভাবে সংক্রমণের আঁচ অনুভূত হতে পারে। কিন্তু দেশজুড়ে আঘাত হানতে পারবে না করোনার তৃতীয় ঢেউ। সংক্রমণের হার, টিকাকরণে দ্রুততা এবং ভাইরাসের (সার্স কোভ-টু) গতিপ্রকৃতি বিশ্লেষণ করে এই আশার বাণী শুনিয়েছে কেন্দ্র। সরকারের চিকিৎসা সংক্রান্ত গবেষণা সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) আশ্বাস দিয়েছে, পরিস্থিতি নাগালের বাইরে যাওয়ার সম্ভাবনা খুবই কম।
বিশদ

পৈতৃক সম্পত্তি হাতাতে ২০ বছর ধরে পরিবারের
পাঁচ সদস্যকে খুন, গ্রেপ্তার মূল অভিযুক্ত

লক্ষ্য ছিল পৈতৃক সম্পত্তি হাতানো। তা পূরণ করতে ২০ বছর ধরে একে একে পরিবারের পাঁচ সদস্যকে ঠান্ডা মাথায় খুন। এই অভিযোগে বুধবার লীলু ত্যাগী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল গাজিয়াবাদ পুলিস।
বিশদ

সীমান্তের ওপার থেকে গুলি
গাইডেড মিসাইলে প্রত্যাঘাত
 ভারতের, ধ্বংস পাক জঙ্গি ঘাঁটি

পাকিস্তানের মাটিতে জঙ্গিদের লালনপালন নিয়ে শনিবারই রাষ্ট্রসঙ্ঘে সরব হয়েছিল ভারত। তার ২৪ ঘণ্টার মধ্যেই সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা।
বিশদ

আজ কৃষকদের ডাকা ভারত বন্‌ধ
ইস্যুতে পাশে থাকছেন মমতা,
প্রভাব পড়তে পারে উত্তরপ্রদেশে

আজ, সোমবার কৃষক সংগঠনগুলির ডাকা ভারত বনধ। তাতে কার্যত অচল হতে চলেছে দেশের বেশ কয়েকটি রাজ্য, শহর। ভারত বনধের সমর্থনে দেশ জুড়ে চাক্কা জ্যাম, রেল রোকোর প্রস্তুতি নিচ্ছেন আন্দোলনকারী কৃষকরা।
বিশদ

করোনা সংক্রান্ত সর্বাধিক ভুল তথ্য
ছড়িয়েছে ভারতেই, বলছে গবেষণা
কাঠগড়ায় সোশ্যাল মিডিয়া

কোভিড পরিস্থিতি সংক্রান্ত সর্বাধিক ভুল তথ্য পরিবেশিত হয়েছে ভারতেই। ঠিক তারপরেই রয়েছে আমেরিকা। ব্রাজিল ও স্পেনের স্থান যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ।
বিশদ

বান্দিপোরায় খতম দুই লস্কর জঙ্গি

রবিবার জম্মু-কাশ্মীরের বান্দিপোরার ওয়াত্রিনা গ্রামে সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হল দুই লস্কর জঙ্গির। নাম আবিদ রশিদ দার ওরফে হাকানি এবং আজাদ আহমেদ শাহ।
বিশদ

১৫ সদস্যের মন্ত্রিসভা
চান্নির, নতুন মুখ ছয়

বিতর্ককে সঙ্গী করেই পাঞ্জাবে চরণজিৎ সিং চান্নির নতুন মন্ত্রিসভার সম্প্রসারণ হল। ১৫ সদস্যের চান্নি মন্ত্রিসভায় নতুন মুখ ছ’জন। বাদ পড়েছেন অমরিন্দর জমানার বেশ কয়েকজন।
বিশদ

ব্লুটুথ চপ্পল পায়ে পরীক্ষায়
নকল, রাজস্থানে ধৃত পাঁচ

চিটিং চপ্পল! পরীক্ষায় নকল করার হাইটেক চক্র ধরা পড়ল রাজস্থানে। গ্রেপ্তার করা হয়েছে পাঁচ জনকে। ব্লুটুথ চপ্পল পরে চলছিল টুকলিবাজি। রাজস্থানে চলছিল শিক্ষক নিয়োগের গুরুত্বপূর্ণ পরীক্ষা।
বিশদ

জাতের অঙ্কে আরও সাত
মন্ত্রীকে ঠাঁই দিলেন যোগী
ব্রাহ্মণ মুখ কংগ্রেস ত্যাগী জিতিন প্রসাদ

বছর ঘুরলেই বিধানসভা ভোট উত্তরপ্রদেশে। তার আগে রবিবার মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন যোগী আদিত্যনাথ। কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা ব্রাহ্মণ নেতা জিতিন প্রসাদকে আনা হয়েছে মন্ত্রিসভায়।
বিশদ

কেউ যেন টিকা থেকে বঞ্চিত না
হন, মন কি বাতে বললেন মোদি 

 

সামনেই উৎসবের মরশুম। আনন্দে মেতে উঠবেন দেশবাসী। কিন্তু এখনও কোভিড মুক্ত হয়নি দেশ। যে কারণে সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে।
বিশদ

উন্নয়নমূলক কাজের জন্যই বন্ধ মাওবাদী
কার্যকলাপ, কেন্দ্রকে রিপোর্ট দিল রাজ্য

মাওবাদী দমন অভিযানের সংখ্যাবৃদ্ধির পাশাপাশি তাদের অর্থের জোগানের উৎসগুলিকেও ধ্বংস করতে হবে। রবিবার আয়োজিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে মাও অধ্যুষিত ছ’টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকে এই দু’টি বিষয়ই মূলত প্রাধান্য পেল।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্যের শস্যভাণ্ডার পূর্ব বর্ধমানে চিন্তা বাড়াচ্ছে ‘শস্য গ্যাং’এর দাপট। জেলার বিভিন্ন গোডাউন থেকে শস্য লুটের ঘটনায় ঘুম উবেছে পুলিসের। গত ১০দিনের ব্যবধানে জেলায় দুই জায়গায় ...

ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত্যু হল তিন জনের। ঘটনাটি ঘটেছে আমেরিকার মন্টানায়। শিকাগো থেকে সিয়াটেলের মধ্যে রেল পরিষেবা প্রদানকারী আমট্রাক কর্পোরেশনের ট্রেনটিতে মোট ১৪১ জন যাত্রী ও ১৬ জন ক্রু ছিলেন। ...

ইয়াবা ট্যাবলেট বিক্রি করতে এসে পুলিসের জালে ধরা পড়ল তিন পাচারকারী। ক্রেতা সেজে রবিবার ভোরে বালুরঘাটের অমৃতখণ্ডের কামারপাড়া থেকে ৮০০০ ইয়াবা সহ তিন জনকে পুলিস ...

লোকসভা এবং রাজ্যসভায় দলের সদস্য সংখ্যার বিচারে একাধিক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির সভাপতির পদ ধরে রাখা কংগ্রেসের পক্ষে কঠিন হয়ে পড়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের সাফল্যে গর্ব বোধ। আর্থিক অগ্রগতি হবে। কর্মে বিনিয়োগ বৃদ্ধি। ঘাড়, মাথায় যন্ত্রণা বৃদ্ধিতে বিব্রত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন।
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৮৩৩: বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৩২: ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
২০০৮: প্রখ্যাত ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১০ টাকা ৭৫.৩৫ টাকা
পাউন্ড ৯৮.৮৭ টাকা ১০৩.৬৪ টাকা
ইউরো ৮৪.৫৬ টাকা ৮৮.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  September, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৬,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪, ৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  September, 2021

দিন পঞ্জিকা

 ১০ আশ্বিন ১৪২৮, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১। ষষ্ঠী ২৫/৩৩ দিবা ৩/৪৪। রোহিণী নক্ষত্র ৩০/২৮ সন্ধ্যা ৫/৪২। সূর্যোদয় ৫/৩০/২১, সূর্যাস্ত ৫/২৫/১১। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ১১/৪ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/৫৬ মধ্যে। কালরাত্রি ৯/৫৭ গতে ১১/২৭ মধ্যে। 
১০ আশ্বিন ১৪২৮, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১। ষষ্ঠী দিবা ১/৮। রোহিণী নক্ষত্র অপরাহ্ন ৪/২৭। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৭। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে ও ২/২৮ গতে ৩/৫৮ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৯ মধ্যে।
 ১৯ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
যদুবাবুর বাজারে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলল বিজেপি

12:34:00 PM

লোনাওয়ালার প্ল্যাটফর্মে ঢোকার মুখে লাইনচ্যুত ইন্দোর-দাউন্দ এক্সপ্রেসের দুটি বগি, হতাহতের খবর নেই

11:20:47 AM

দেশে কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা
গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪১ জন। ...বিশদ

11:17:27 AM

দত্তপুকুরে গ্রেপ্তার ভুয়ো আইপিএস, লক্ষাধিক টাকা আর্থিক জালিয়াতির অভিযোগ

11:01:24 AM

ময়দানে উদ্ধার প্রচুর নিষিদ্ধ মাদক, গ্রেপ্তার ২

10:52:00 AM

বনধের সমর্থনে ব্রাবোর্ন রোডে অবরোধ

10:49:00 AM