Bartaman Patrika
দেশ
 

কৃষকদের ৩ হাজার টাকা পেনশন,
আজ সূচনা করবেন মোদি
বরাদ্দ হল ১১ হাজার কোটি

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১১ সেপ্টেম্বর: মথুরায় আজ প্রাণিসম্পদ বিকাশের প্রকল্পের সূচনা করে কৃষকদের উপহার দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে আগামীকাল আবার কৃষকবন্ধু প্রকল্পর সূত্রপাত করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল ঝাড়খণ্ডের রাঁচিতে বাজেটে ঘোষিত প্রধানমন্ত্রী কিষাণ মন ধন প্রকল্প আনুষ্ঠানিকভাবে শুরু করবেন প্রধানমন্ত্রী। প্রতি মাসে ৬০ বছরের বেশি বয়সি কৃষকদের ৩ হাজার টাকা করে পেনশন প্রদানের এই প্রকল্প ঘোষণা করা হয়েছিল আগেই। একইসঙ্গে ঘোষণা করা হয়েছিল শ্রমিকদের পেনশন প্রকল্প। সম্প্রতি অর্থমন্ত্রী নির্মলা সীতারামন যে বাজেট পেশ করেছেন, সেখানেও এই শ্রমিকদের মাসিক পেনশন প্রকল্পের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে ক্ষুদ্র ও মাঝারি দোকানীদের। কৃষক, শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের এই প্রকল্পগুলি আদতে বিমা প্রকল্প। ১৮ থেকে ৪০ বছর বয়সি যে কোনও কৃষক, শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী এই প্রকল্প শুরু করতে পারবেন। বিমা হিসাবে একটি নির্দিষ্ট অঙ্কের প্রিমিয়াম দিতে হবে। গ্রাহকের বিমার পাশাপাশি সরকারও প্রিমিয়ামের বাকি অংশ প্রদান করবে। অর্থমন্ত্রক জানিয়েছে আপাতত ১০ হাজার ৭৭৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে আগামী তিন বছরের জন্য। ৫ কোটি কৃষককে টার্গেট করা হয়েছে। আগামীদিনে এই প্রকল্প শুধমাত্র ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্যই প্রযোজ্য হবে। কৃষকরা মাসিক যে প্রিমিয়াম দেবে, সেটি পিএম কিষাণ কার্ডের মাধ্যমেই প্রদান করা যাবে। একইসঙ্গে আগামীকালই প্রধানমন্ত্রী ৪০০ একলব্য মডেল স্কুল প্রকল্প চালু করবেন ঝাড়খণ্ডে। ২৪ ঘণ্টার মধ্যে দুটি কৃষকবান্ধব প্রকল্প ঘোষণা করার স্থান নির্বাচন তাৎপর্যপূর্ণ। আজ ছিল মথুরা। যেখানে প্রাণিসম্পদ বিকাশের জন্য ন্যাশনাল অ্যানিম্যাল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম চালু করা হয়েছে। মথুরা উত্তরপ্রদেশ হলেও সেটি হরিয়ানা লাগোয়া। আর এই প্রকল্পের সিংহভাগ টার্গেট হল পশ্চিম উত্তরপ্রদেশ ও হরিয়ানা। আর আগামীকাল কৃষকদের পেনশন প্রকল্প চালু হবে ঝাড়খণ্ডে। এই দু‌ই রাজ্যেই আর কয়েকমাসের মধ্যেই বিধানসভা ভোট। সুতরাং প্রধানমন্ত্রী দুই রাজ্য থেকেই কৃষকদের ইতিবাচক বার্তা দিয়ে শুরু করেছেন ভোটের প্রচার। আজও মথুরায় যে প্রকল্প উদ্বোধন করে বার্তা দিয়েছেন, সেটির লক্ষ্যও হরিয়ানা। আগামী সপ্তা঩হেই সম্ভবত নির্বাচন কমিশন ঘোষণা করবে তিন রাজ্যের নির্বাচনের দিনক্ষণ। গত বছর তিন রাজ্য মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থানে যে সময়ে ভোট হয়েছিল সেই অক্টোবর-নভেম্বর মাস নাগাদই হয়তো ভোট হবে। গত বছর তিন রা঩জ্যেই জয় নিয়ে বিজেপি আত্মবিশ্বাসী ছিল। ওই তিন রাজ্যে রাজস্থান ছাড়া বাকি দুই রাজ্যে কংগ্রেস ছিল অনেক দুর্বল এবং অসংগঠিত। কিন্তু অপ্রত্যাশিভাবে বিজেপি তিন রাজ্যেই পরাজিত হয়। তাই এবার অনেক আগে থেকেই সতর্ক হয়ে নামতে চাইছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। ঝাড়খণ্ড, হরিয়ানা, মহারাষ্ট্রে রাজনৈতিক শক্তি, সংগঠন, প্রভাবের নিরিখে বিজেপি অনেক এগিয়ে। কিন্তু গত বছরের শিক্ষা থেকেই বিজেপি প্রতিপক্ষ কংগ্রেস জোটকে উপেক্ষা করতে আর রাজি নয়। কারণ এবারও অঘটন ঘটলে তার প্রভাব হবে সুদূরপ্রসারী।

12th  September, 2019
খোলা বাজারে দাম ১৮০ টাকা
অন্ধ্রে সরকারি ভর্তুকির পেঁয়াজের
লাইনে দাঁড়িয়ে মৃত্যু বৃদ্ধের

অমরাবতী, ৯ ডিসেম্বর: অন্ধ্রপ্রদেশে খোলা বাজারে পেঁয়াজের দাম ছুঁয়েছে প্রতি কেজি ১৮০ টাকা। রাজ্য সরকার ভর্তুকির মাধ্যমে ২৫ টাকা প্রতি কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে। ভর্তুকির সেই পেঁয়াজ কিনতে গিয়ে দীর্ঘ লাইনে দু’ঘণ্টারও বেশি দাঁড়িয়ে থেকে মৃত্যু হল ৬০ বছরের এক বৃদ্ধের।
বিশদ

১০ গাছা দড়ি তৈরি করছে বক্সার জেল,
নির্ভয়া কাণ্ডে ফাঁসির প্রহর গুনছে দেশ 

পাটনা ও নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): নয়াদিল্লির রাস্তার পাশে বসে রয়েছেন সেই মেয়েরা। মুখে কোনও প্রতিবাদ নেই। নেই স্লোগানও। হাতে শুধু প্ল্যাকার্ড ধরা। লেখা, ‘হ্যাং দ্য রেপিস্টস’। হায়দরাবাদ দেখিয়ে দিয়েছে, শাস্তি হবেই। যে কোনও মূল্যে।
বিশদ

কুয়াশায় ব্যাহত উড়ান
প্রবল বৃষ্টি ও তুষারপাতের
জেরে স্তব্ধ কাশ্মীর, বন্ধ স্কুল 

জম্মু, ৯ ডিসেম্বর (পিটিআই): প্রাকৃতিক দুর্যোগ কিছুতেই পিছু ছাড়ছে না কাশ্মীরের। নতুন করে তুষারপাত, প্রবল বৃষ্টি ও ঠান্ডার জেরে বিগত কয়েকদিন ধরে জনজীবন বিপর্যস্ত উপত্যকার। সোমবার সকাল থেকে গোটা কাশ্মীর কার্যত কুয়াশার চাদরে ঢেকে রয়েছে। 
বিশদ

বরের আসতে দেরি, বিয়ে ভেঙে
নতুন বর খুঁজে নিলেন কনে

বিজনৌর, ৯ ডিসেম্বর: নিজের বিয়েতে পৌঁছতেই দেরি করে ফেলেছিলেন বর। বিয়ের আসরেই তাঁকে প্রত্যাখ্যান করেন কনে। হবু বরের বদলে স্থানীয় এক ব্যক্তির সঙ্গেই বিয়ে সেরে নেন তিনি। চোখ কপালে তোলার মতো ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে, উত্তরপ্রদেশের বিজনৌরের নাঙ্গালজাট গ্রামে।  
বিশদ

মধ্যরাতে পাশ
নাগরিকত্ব বিল

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৯ ডিসেম্বর: বিরোধীদের প্রবল প্রতিবাদ, হইচই এবং বাগবিতণ্ডার মধ্যেই লোকসভায় ভোটাভুটিতে ৩১১-৮০ ব্যবধানে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করিয়ে নিল মোদি সরকার। রাত তখন ১২টা বেজে গিয়েছে। আজ লোকসভায় আলোচনা ও ভোটাভুটিতে সংযুক্ত জনতা দল, বিজু জনতা দল, শিবসেনা, এআইডিএমকে তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি ইত্যাদি এনডিএর বাইরে থাকা দলগুলিও নাগরিকত্ব সংশোধনী বিলকে সমর্থন করেছে। সুতরাং বার্তা স্পষ্ট, এই দলগুলির সমর্থন পেয়ে রাজ্যসভায় বিল অনুমোদনের পক্ষে সংখ্যা জোগাড় করে নেওয়া স্রেফ সময়ের অপেক্ষা। নাগরিকত্ব সংশোধনী বিলে বলা হয়েছে, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে আসা হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, খ্রিস্টান, পার্সি সম্প্রদায়ের তাবৎ ধর্মের বেআইনি অনুপ্রবেশকারীদের কাছে বৈধ কোনও নথি না থাকলেও, প্রত্যেককে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে।
বিশদ

মালিক ও ম্যানেজারের ১৪ দিনের পুলিস হেফাজত
আনাজ মান্ডির বহুতলটিতে ফের আগুন, ছড়াল আতঙ্ক, করুণ দৃশ্য মর্গগুলির বাইরে 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): রবিবারের ওই ভয়াবহ ঘটনার পর সোমবার ফের আনাজ মান্ডির অভিশপ্ত বহুতলটিতে আগুন লাগল। ছড়াল আতঙ্ক। দিল্লি ফায়ার সার্ভিসের প্রধান অতুল গর্গ জানান, এদিনের আগুন তেমন বড় ছিল না। সময়ে খবর পাওয়ায় দ্রুত তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। পাঠানো হয়েছিল দমকলের চারটি ইঞ্জিন। 
বিশদ

মানুষের জমি জোর করে কেড়ে নিচ্ছে বিজেপি: রাহুল
কংগ্রেস জোট নয়, ঝাড়খণ্ডে একমাত্র বিজেপি’ই পারে স্থায়ী সরকার গড়তে: মোদি 

বোকারো ও হাজারিবাগ (ঝাড়খণ্ড), ৯ ডিসেম্বর (পিটিআই): তৃতীয় দফা ভোটের আগে ঝাড়খণ্ডে জমে উঠেছে প্রচার। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও সভা করেন। এদিন প্রচারে এসে কংগ্রেস ও তার জোট সঙ্গীদের বিরুদ্ধে আক্রমণ শানালেন মোদি।
বিশদ

উত্তরপ্রদেশে ধর্ষণের ঘটনার দ্রুত বিচারে ২১৮টি নতুন ফাস্ট ট্রাক আদালতের ঘোষণা যোগী সরকারের 

লখনউ, ৯ ডিসেম্বর (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতাকে পুড়িয়ে মারার ঘটনায় দেশজুড়ে ক্ষোভ বাড়ছে। দোষীদের অবিলম্বে শাস্তির দাবি ক্রমশ জোরালো হচ্ছে। শুধু উন্নাও নয়, সমগ্র উত্তরপ্রদেশে মহিলাদের উপর নির্যাতনের ঘটনা বাড়ছে দ্রুতহারে।
বিশদ

কোষাগারে টান, ইপিএফের পেনশন বৃদ্ধি করতে
পারছে না কেন্দ্র, লোকসভায় জানালেন শ্রমমন্ত্রী

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৯ ডিসেম্বর: কোষাগারে টান। এবং সেই কারণে কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) ন্যূনতম মাসিক পেনশন বৃদ্ধি করতে পারছে না কেন্দ্র। একই কারণে মানা যাচ্ছে না কোশিয়ারি কমিটির ইপিএফ পেনশন বৃদ্ধি সংক্রান্ত সুপারিশও। আজ সংসদে এ কথা জানিয়েছে কেন্দ্র। 
বিশদ

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে বিজেপির জয়জয়কার
দু’টি আসনে জিতে মুখরক্ষা কংগ্রেসের

বেঙ্গালুরু, ৯ ডিসেম্বর (পিটিআই): কর্ণাটকের উপনির্বাচনে গেরুয়া-ঝড়। গত সপ্তাহে ১৫টি বিধানসভা আসনে উপনির্বাচন হয়। এই আসনগুলির মধ্যে ১০টিতেই জয় পেয়েছে বিজেপি। আরও দু’টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। কংগ্রেস জয় পেয়েছে মাত্র দু’টি আসনে।  
বিশদ

নাগরিকত্ব: সরকারি আধিকারিক নথি চাইলে মুখের উপর না বলুন, আহ্বান কানহাইয়াদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) কার্যকর করায় বাধা দিতে গেলে সরকারের সঙ্গে পূর্ণ অসহযোগিতা করতে হবে। তাই বাংলা তথা দেশের মানুষকে এব্যাপারে দ্বিতীয় অসহযোগ আন্দোলনে নামার আহ্বান জানাল এনআরসি বিরোধী যুক্তমঞ্চ।  
বিশদ

স্মৃতি ইরানির সঙ্গে দুর্ব্যবহার করা দুই কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে হবে, দাবি সরকারের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): লোকসভায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে দুর্ব্যবহার করেছেন দুই কংগ্রেস সাংসদ। সোমবার সংসদে তাঁদের নিঃশর্ত ক্ষমাপ্রার্থনার দাবি জানাল সরকারপক্ষ। গত শুক্রবার লোকসভা অধিবেশনে ঘটনাটি ঘটেছিল।
বিশদ

অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলির বেসরকারিকরণ হবে না, রাজ্যসভায় আশ্বাস রাজনাথের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধি থমকেছে। অর্থনীতি চাঙ্গা করতে ব্যাপক বেসরকারিকরণের পথে হাঁটছে মোদি সরকার। কিন্তু অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিকে এখনই কর্পোরেটদের হাতে ছাড়ার কোনও ভাবনা নেই। সোমবার রাজ্যসভায় দাঁড়িয়ে একথা জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। 
বিশদ

চার ধর্ষকের এনকাউন্টারের তদন্তে সিট গঠনের নির্দেশ তেলেঙ্গানা সরকারের 

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): চার ধর্ষকের এনকাউন্টারের তদন্তে সিট গঠনের নির্দেশ দিল তেলেঙ্গানা সরকার। রবিবার সরকারি নির্দেশে বলা হয়েছে, ‘যে পরিস্থিতিতে চার ব্যক্তির মৃত্যু হয়েছে, তার কারণ অনুসন্ধান করে প্রকৃত সত্য উদঘাটন প্রয়োজন। সেই প্রয়োজনকে গুরুত্ব দিয়ে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠনের নির্দেশ দেওয়া হল।’  
বিশদ

Pages: 12345

একনজরে
তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধাননগরে বিল্ডিং প্ল্যান অনুমোদন হবে অনলাইনে 
বিল্ডিং প্ল্যান অনুমোদনের কাজে গতি বাড়াতে ও প্রক্রিয়া আরও স্বচ্ছ ...বিশদ

08:55:00 AM

যাদবপুরে রোল শিট ৩ জানুয়ারি 
পড়ুয়াদের দাবি মেনে নির্বাচনের স্টুডেন্টস রোল শিট ৩ জানুয়ারিই দেবে ...বিশদ

08:50:00 AM

সুন্দরবনে ১৬টি সেতুর কাজ চলছে: মন্ত্রী 
সুন্দরবনে তিনটি সেতু তৈরি হয়ে গিয়েছে। আরও ১৬টি সেতুর নির্মাণকাজ ...বিশদ

08:45:00 AM

মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়ে ১২৯তম স্থান দখল করল ভারত 
মানবসম্পদ উন্নয়নে আরও এক ধাপ উঠে এল ভারত। চলতি বছরে ...বিশদ

08:40:00 AM

বিদেশ যাওয়ার অনুমতি রবার্ট ওয়াধেরাকে 
বিদেশ যাওয়ার অনুমতি পেলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ...বিশদ

08:39:49 AM

সিটুর আবেদনে সাড়া দিল না কোর্ট 
১১ ডিসেম্বর ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশ করার অনুমতি পেল ...বিশদ

08:35:00 AM