Bartaman Patrika
দেশ
 

কাশ্মীরে খতম
শীর্ষ পাকিস্তানি জঙ্গি
প্রয়োজনে ফের প্রত্যাঘাত পাকিস্তানকে: প্রধানমন্ত্রী

 শ্রীনগর, ১১ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার সোপোরে জঙ্গি নিকেশ অভিযানে বুধবার বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। এদিন গুলির লড়াইয়ে লস্কর-ই-তোইবার অন্যতম শীর্ষ জঙ্গিনেতা আসিফ মকুবল ভাটকে খতম করল সেনা। এই মকবুলই সম্প্রতি সোপোরে এক ফল বিক্রেতার বাড়িতে হামলা চালিয়েছিল। তাতে আহত হন দু’বছরের এক শিশুকন্যা সহ পরিবারের তিনজন। বুধবার আসিফের ছোঁড়া গ্রেনেডের আঘাতে জখম হন দুই পুলিসকর্মীও। তবে এখন তাঁরা বিপন্মুক্ত বলে জানিয়েছে পুলিস। এদিকে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে বুধবার কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর কথায়, ‘এখন সন্ত্রাসবাদ একটা পথ হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেক সীমান্তেই এর প্রভাব পড়েছে। এটা এখন আন্তর্জাতিক সমস্যা। আমাদের প্রতিবেশী দেশেই এর শক্ত শিকড় পুষ্ট হচ্ছে।’ এরপরেই পাকিস্তানকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস ইস্যুতে প্রয়োজনে ফের প্রত্যাঘাত করব পাকিস্তানকে। অতীতে আমরা আমাদের সক্ষমতা প্রমাণ করেছি। প্রয়োজনে ভবিষ্যতেও সেই প্রমাণ দেব।
বুধবার সকালে নির্দিষ্ট খবরের ভিত্তিতে আসিফকে ধরতে সোপোরে তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী। পুরো এলাকা ঘিরে ফেলা হয়। জম্মু ও কাশ্মীর পুলিসের ডিজি দিলবাগ সিং জানিয়েছেন, ‘বাহিনীকে থামাতে সে গুলি ছোঁড়ে। তবে সফল হয়নি। এরপরে আমাদের লক্ষ্য করে একটি গ্রেনেড ছোঁড়ে সে। তাতে দু’জন পুলিসকর্মী আহত হন।’ জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকেই আসিফ উপত্যকায় সক্রিয় হয়ে ওঠে। তার নির্দেশে গত একমাস ধরে লস্করের কর্মীরা পোস্টার ছাপিয়ে তা গ্রামে গ্রামে বিলি করে। সেই পোস্টারগুলিতে ব্যবসায়ীদের দোকান না খোলা এবং দৈনন্দিন কাজে বাড়ি থেকে বেশি দূর না যাওয়ার নির্দেশ দেওয়া থাকত। এই নির্দেশ না মানলে প্রাণনাশের হুমকিও দেওয়া হতো। দিলবাগ সিং আরও জানিয়েছেন, লস্কর জঙ্গিদের হাতে সাধারণ মানুষের একাধিক পিটুনির খবরও সামনে এসেছে।
কীভাবে আসিফের সন্ধান পেলেন গোয়েন্দারা? জানা যাচ্ছে, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের প্রতিবাদে শ্রীনগর সহ গোটা উপত্যকায় বয়কটের ডাক দিয়েছে একাধিক জঙ্গি সংগঠন। সেই বয়কট অমান্য করে ফলের ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন সোপোরের এক ব্যবসায়ী। পুলিসের কথায়, এলাকায় ভয়ের পরিবেশ তৈরি করতে জঙ্গিরা ওই ব্যবসায়ীর বাড়িতে হামলা চালায়। তাতে জখম হন পরিবারের তিনজন। গুরুতর আহত হয় ওই ব্যবসায়ীর দু’বছরের নাতনি উসমা জান। তাকে দিল্লির এইমসে চিকিৎসার ব্যবস্থা করতে উদ্যোগী হন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তবে পরিবার এতে আগ্রহ দেখায়নি। এরপরেই হামলাকারীদের ধরতে চূড়ান্ত প্রস্ততি শুরু করে বাহিনী। ইতিমধ্যে গত সোমবার দক্ষিণ কাশ্মীর থেকে আটজনকে গ্রেপ্তার করে পুলিস। এরা স্থানীয়দের বয়কট চালিয়ে যাওয়ার জন্য চাপ দিত। এদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করে আসিফের কথা জানতে পারেন গোয়েন্দারা। বুধবার জম্মু ও কাশ্মীরের পুলিস ট্যুইট করে জানিয়েছে গত মাসে সোপোরে ভিন এলাকার শ্রমিক শফি আলমকে গুলি করার সঙ্গেও যুক্ত ছিল খতম হওয়া লস্কর জঙ্গি আসিফ।
এদিকে, নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তান থেকে ৪০ জন জঙ্গি ভারতে ঢুকেছে বলে সন্দেহ প্রকাশ করলেন গোয়েন্দারা। এরা দেশের বিভিন্ন স্থানে নাশকতা চালাতে পারে বলে আশঙ্কা। দিলবাগ সিং জানান, নিয়ন্ত্রণ রেখা পার করে বেশ কয়েকটি জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দেওয়া গিয়েছে। গোয়েন্দারা জানিয়েছেন, অনুপ্রবেশের জন্য সীমান্তের ওপারে জঙ্গিরা সশস্ত্র প্রশিক্ষণ নিচ্ছে। বেশ কয়কেজন জঙ্গি ভারতে ঢোকার জন্য পাকিস্তানি লঞ্চ প্যাডগুলিতে অপেক্ষায় রয়েছে। পুলিস এবং নিরাপত্তা সংস্থাগুলি পরিস্থিতির উপর নজর রাখছে। জম্মু ও কাশ্মীরে ফোন এবং ইন্টারনেট ব্যবহারের উপর এখনও নিয়ন্ত্রণ জারি রয়েছে। এক নিরাপত্তা আধিকারিক জানিয়েছেন, এরফলে জঙ্গিরা যোগাযোগের অভাবে সমস্যায় পড়েছে। তাই গত দেড় মাসে বড় কোনও এনকাউন্টার হয়নি।

12th  September, 2019
হ্যাপিনেস ক্লাসের সাক্ষী হলেন মার্কিন ফার্স্ট লেডি
কোন কার্টুন পছন্দ করেন, খুদে পড়ুয়ার প্রশ্নে
মেলানিয়ার স্মার্ট উত্তর, ‘টম অ্যান্ড জেরি’

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: বলা হয়েছিল, নিজের খুশিমতো প্রশ্ন করা যাবে। সুযোগ পেতেই নিজেদের সবথেকে পছন্দের বিষয় নিয়েই আজ মার্কিন ফার্স্ট লেডিকে প্রশ্ন করল দক্ষিণ দিল্লির মোতিবাগ এলাকার সর্বোদয় কো-এডুকেশন সিনিয়র সেকেন্ডারি স্কুলের প্রথম শ্রেণীর পড়ুয়ারা। ‘কোন কার্টুন দেখতে আপনি সবথেকে বেশি পছন্দ করেন?’  
বিশদ

অগ্নিগর্ভ দিল্লিতে ছড়াচ্ছে হিংসা
মৃত্যু বেড়ে ১৩, গুলি সাংবাদিককেও
১৪৪ ধারা জারি, দেখা মাত্র গুলি চালানোর নির্দেশ

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: ট্রাম্পের সফর ঘিরে চূড়ান্ত ব্যস্ততার মধ্যেই সিএএ ইস্যুতে অগ্নিগর্ভ উত্তর-পূর্ব দিল্লির বিস্তীর্ণ এলাকায় হিংসা, সংঘর্ষ মঙ্গলবার দিনভর অব্যাহত রইল। সিএএ, এনআরসি ও এনপিআরের সমর্থক আর বিরোধীদের বিবাদে এদিন রাত পর্যন্ত প্রাণ হারালেন এক পুলিস কর্মী সহ ১৩ জন। কারাওয়াল নগরে বাড়ির ছাদ থেকে আধা সামরিক বাহিনীর জওয়ানদের উপর অ্যাসিড হামলা চালানো হয়। আহত হয়ে জিটিবি হাসপাতালে শতাধিক। কয়েকজন ভর্তি আছেন এলাকার বেসরকারি হাসপাতালে। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছেন এক সাংবাদিকও। গোকুলপুরী টায়ার মার্কেটে জ্বলছে আগুন। বন্ধ এলাকার মেট্রো স্টেশন।
বিশদ

রাজ্যের ৫টি সহ রাজ্যসভার
৫৫টি আসনে ভোট ২৬ মার্চ
শক্তিক্ষয়ের শঙ্কা বিজেপির

সন্দীপ স্বর্ণকার নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: আগামী ২৬ মার্চ রাজ্যসভার ৫৫ টি আসনে নির্বাচন হবে। ফলাফল ঘোষণাও সেদিনই। আজ এই মর্মেই নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন। যে ১৭ টি রাজ্যের ৫৫ টি আসনে ভোট হবে, তার মধ্যে পশ্চিমবঙ্গের পাঁচটি আসন আছে। 
বিশদ

সবরমতীর ভুল শুধরে রাজঘাটে গান্ধীর উল্লেখ করলেন ট্রাম্প 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: সবরমতীর গান্ধী আশ্রমের ভিজিটর্স বুকে গতকাল মহাত্মা গান্ধীর নামোল্লেখ করেনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজ রাজঘাটে সেই ভুল শুধরে নিলেন তিনি। রাজঘাটে গান্ধী সমাধিতে যেতে পেরে তিনি সম্মানিত বলেও এদিন উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।
বিশদ

মোদি-ট্রাম্প তিন চুক্তিতে
লাভবান মার্কিন অর্থনীতিই

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: শেষ হল ডোনাল্ড ট্রাম্পের ৩৫ ঘণ্টার মেগা ভারত সফর। স্বাক্ষরিত হল তিনটি চুক্তি— সামরিক, প্রাকৃতিক গ্যাস এবং স্বাস্থ্য সংক্রান্ত। এরপরও বহু প্রতীক্ষিত বাণিজ্য চুক্তি আদৌ কবে সম্পাদিত হবে তা নিয়ে অনিশ্চয়তা থেকেই গেল।
বিশদ

ইভাঙ্কা ট্রাম্পের পোশাকে বাংলার ছোঁয়া 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের পদাঙ্ক অনুসরণ করলেন ইভাঙ্কা ট্রাম্প। সোমবার ভারত সফরের প্রথম দিন নিজের সাজসজ্জায় ভারতীয়ের ছোঁয়া রেখেছিলেন ফার্স্ট লেডি। ট্রাম্প কন্যা অবশ্য ক্যাজুয়াল ছিলেন। সফরের দ্বিতীয় দিনে নিজের রূপ পরিবর্তন করলেন তিনি। 
বিশদ

অমিত শাহকে চিঠি দিল সিপিএম
দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে বিভাজনের ঊর্ধ্বে ওঠার পরামর্শ কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: ‘বিভাজনের রাজনীতি’র ঊর্ধ্বে উঠে দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে ‘পরামর্শ’ দিল কংগ্রেস।  বিশদ

বায়ু দূষণে বিশ্বের ৩০টি শহরের মধ্যে ২১টিই ভারতে, রাজধানী শহরের দূষণে শীর্ষে দিল্লি 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): দেশজুড়ে চলছে স্বচ্ছ ভারত অভিযান। বায়ু দূষণ কমাতে বিশেষ উদ্যোগও নেওয়া হয়েছে। তারপরও আন্তর্জাতিক এক সংস্থার সমীক্ষায় মুখ পুড়ল ভারতের। ২০১৯ সালে বিশ্বের ৩০টি সর্বাধিক দূষিত শহরের তালিকায় ২১টি শহরই ভারতের।  
বিশদ

দিল্লির বিক্ষোভে পুলিসকর্মীর মৃত্যু গুলিতে, বলছে রিপোর্ট
মঙ্গলবারেও বিক্ষিপ্ত হিংসা 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: উত্তর-পূর্ব দিল্লিতে সোমবার হিংসাত্মক বিক্ষোভে নিহত দিল্লি পুলিসের হেড কনস্টেবল রতন লাল গুলিবিদ্ধ হয়েই মারা গিয়েছেন। পুলিস সূত্রে এমনটাই দাবি করা হয়েছে।  
বিশদ

দিল্লিতে হিংসা ছড়ানোর জন্য দায়ী ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের আর্জি গম্ভীরের 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): দিল্লিতে হিংসা ছড়ানোর জন্য যে বা যাঁরা দায়ী, তাঁদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের আর্জি জানালেন পূর্ব দিল্লির বিজেপি এমপি গৌতম গম্ভীর। পূর্ব দিল্লিতে উত্তেজনা ছড়ানোর জন্য বিরোধী শিবির থেকে অভিযোগ উঠেছে বিজেপি নেতা কপিল মিশ্রের বিরুদ্ধে।  
বিশদ

এবার বিহার বিধানসভাতেও পাশ হল এনপিআর, এনআরসি বিরোধী প্রস্তাব 

পাটনা, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): পশ্চিমবঙ্গ, কেরল, পাঞ্জাবের পর এবার বিহার। মঙ্গলবার বিহার বিধানসভায় পাশ হল জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং জাতীয় জনসংখ্যাপঞ্জি (এনপিআর) বিরোধী প্রস্তাবনা। নীতীশ কুমার সরকারের স্পষ্ট বক্তব্য, বিহারে এনআরসি কার্যকর হবে না।   বিশদ

সন্তানদের খাবার কিনতেই বেরন ফুরকান, দাবি দাদার দিল্লিতে বিক্ষোভে মৃত্যু 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: জাফরাবাদে গুলিবিদ্ধ হয়ে নিহত মহম্মদ ফুরকানের সঙ্গে বিক্ষোভের কোনও সম্পর্কই ছিল না। মঙ্গলবার এমনই দাবি করেছেন তাঁর দাদা মহম্মদ ইরফান।
বিশদ

৩০ বছরে প্রথমবার একমঞ্চে কাশ্মীরি
পণ্ডিত ও মুসলিমরা, হবে যৌথ র‌্যালি

ফিরদৌস হাসান, শ্রীনগর, ২৫ ফেব্রুয়ারি: গত ৩০ বছরে প্রথমবার কাছাকাছি আসতে চলেছেন কাশ্মীরের মুসলিম এবং পণ্ডিতরা। উদ্দেশ্য, বিবিধের মাঝে মিলন মহানের ছবি তুলে ধরে উপত্যকায় শান্তির বার্তা ছড়িয়ে দেওয়া। এই লক্ষ্যে আগামী ২৮ ফেব্রুয়ারি, শুক্রবার কাশ্মীরে যৌথ উদ্যোগে একটি পদযাত্রার আয়োজন করেছেন দুই সম্প্রদায়ের মানুষ। 
বিশদ

শারদ পাওয়ারকে সমন পাঠাতে চলেছে ভীমা-কোরেগাঁও কমিশন  

পুনে, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): ভীমা-কোরেগাঁও হিংসা নিয়ে মতামত জানাতে এনসিপি প্রধান শারদ পাওয়ারকে সমন পাঠাতে চলেছে কমিশন। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়।  ...

তেহরান ও বেজিং, ২৫ ফেব্রুয়ারি: করোনার হানায় নতুন করে ৭১ জনের মৃত্যুর পর চীনজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৬৩। এর মধ্যে উবেইতে মারা গিয়েছেন ৬৮ জন। যদিও দেশের স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, নতুন করে এই ভাইরাসে আক্রান্তের ...

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া খরচের ব্যাপারে দপ্তরগুলির উপর আরও বিধিনিষেধ চাপানো হল। সম্প্রতি অর্থ দপ্তরের বৈঠকের পর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
৩৫০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

09:43:35 AM

টালিগঞ্জের কলাকুশলীদের স্বাস্থ্যসাথী প্রকল্পে অন্তর্ভুক্ত হতে বললেন মুখ্যমন্ত্রী
টালিগঞ্জের কলাকুশলীদের স্বাস্থ্যসাথী প্রকল্পের অন্তর্ভুক্ত হওয়ার জন্য প্রস্তাব দিলেন মুখ্যমন্ত্রী ...বিশদ

09:21:01 AM

ময়দান এলাকায় ৫ লক্ষ টাকার জালনোট সহ গ্রেপ্তার ৩ 

09:16:00 AM

দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ‍্যা বেড়ে ১৭ 

09:14:55 AM

৩ মার্চ উচ্চ মাধ্যমিকের অ্যাডমিট বিলি 
উচ্চ মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে আগামী মঙ্গলবার, ৩ ...বিশদ

09:10:25 AM

প্রয়াত বিশ্বের প্রবীণতম পুরুষ চিতেৎসু 
মৃত্যু হল বিশ্বের প্রবীণতম পুরুষ জাপানের চিতেৎসু ওয়াতানাবের। তাঁর বয়স ...বিশদ

08:52:36 AM