Bartaman Patrika
দেশ
 

প্রবীণ আয়কর আধিকারিককে পলাতক ঘোষণার আর্জি জানাল সিবিআই

নয়াদিল্লি, ১০ আগস্ট: প্রবীণ আয়কর আধিকারিক এস কে শ্রীবাস্তবকে পলাতক ঘোষণার আর্জি জানাল সিবিআই। নানাবিধ অভিযোগ ওঠার পরে শ্রীবাস্তব সহ ১২ জন আয়কর আধিকারিককে গত জুন মাসে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। অভিযোগ, তিনি তদন্তে সহযোগিতা করছেন না। একাধিকবার তাঁকে সমন পাঠানো হলেও, তিনি সিবিআইয়ের তদন্তকারীদের সঙ্গে দেখা করেননি। আদালত তাঁকে পলাতক ঘোষণা করলে আগাম জামিনের অধিকার হারাবেন শ্রীবাস্তব। দেশের যে কোনও পুলিস আধিকারিক তাঁকে গ্রেপ্তার করতে পারবেন। ৯ সেপ্টেম্বর তাঁকে জেরার সময় দিয়েছে সিবিআই। সেই বার না এলে তাঁকে পলাতক ঘোষণা করা হতে পারে।
প্রাক্তন আয়কর আধিকারিক এস কে শ্রীবাস্তবের বিরুদ্ধে অভিযোগ ভুরিভুরি। আয়কর কমিশনার থাকার সময় ১১ জুন থেকে ১৩ জুনের মধ্যে ১০৪ জায়গায় তল্লাশি চালিয়েছিলেন তিনি। কিন্তু সেগুলিকে সবই ৭ জুন দেখানো হয়। অন্তত ১৪টি তল্লাশি তাঁর এলাকার বাইরে চালানো হয়েছিল। তাঁর নয়ডার বাড়িতে হানা দিয়ে বিপুল নগদ এবং গয়না উদ্ধার করা হয়। এছাড়াও তাঁর বিরুদ্ধে দু’জন সহকর্মী যৌন হেনস্তার অভিযোগ করেন।

11th  August, 2019
সঙ্কটেও শান্ত থাকতে পারেন মোদি,
দরাজ সার্টিফিকেট বেয়ার গ্রিলসের

ওয়েলস, ১০ আগস্ট: সঙ্কটের মুহূর্তে কীভাবে একইসঙ্গে শান্ত এবং প্রাণোচ্ছ্বল থাকতে হয়, তার উদাহরণ তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি এক সাক্ষাৎকারে মোদিকে এমনই দরাজ সার্টিফিকেট দিয়েছেন ডিসকভারি চ্যানেলের ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ অনুষ্ঠানের উপস্থাপক বেয়ার গ্রিলস।
বিশদ

11th  August, 2019
রয়টার্সের প্রকাশিত কাশ্মীরে বিক্ষোভের
খবর পুরোপুরি ‘ভুল’, ট্যুইট স্বরাষ্ট্র মন্ত্রকের

 নয়াদিল্লি, ১০ আগস্ট: ৩৭০ ধারা রদ পরবর্তী কাশ্মীরে বিক্ষোভ নিয়ে ব্রিটিশ সংবাদসংস্থা রয়টার্স-এর প্রকাশ করা খবরকে নস্যাৎ করল স্বরাষ্ট্র মন্ত্রক। বিষয়টিকে আগাগোড়া ভিত্তিহীন বলে জানিয়েছে অমিত শাহের মন্ত্রক।
বিশদ

11th  August, 2019
কাশ্মীরের মহিলাদের নিয়ে খট্টরের
মন্তব্যের কড়া সমালোচনা রাহুলের

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর শুক্রবার কাশ্মীরের মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তারই সমালোচনা করে শনিবার রাহুল গান্ধী ট্যুইট করেন। খট্টরের মন্তব্যকে রাহুল ‘জঘন্য’ বলে দাবি করেছেন।
বিশদ

11th  August, 2019
চীনকে চাপে রাখতে ভুটানের
সঙ্গে সম্পর্ক বাড়াচ্ছেন মোদি,
আগামী সপ্তাহে গিয়ে উদ্বোধন করবেন জলবিদ্যুৎ প্রকল্পের

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ আগস্ট: চীনকে দূরে রাখতে ভারত আরও বেশি করে ভুটানকে পাশে রাখছে। আগামী ১৭ আগস্ট থেকে প্রধানমন্ত্রীর দুদিনের ভুটান সফরে একাটি মেগা জলবিদ্যুৎ প্রকল্প চালু করবেন। পাশাপাশি ভুটানের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্যের সম্প্রসারণ করা হবে বলেও ঠিক হয়েছে।
বিশদ

11th  August, 2019
কীভাবে ভাঙল, সিবিআই তদন্ত দাবি
জম্মু-কাশ্মীরের ৪৩৫টি ভেঙে যাওয়া মন্দিরের
দ্রুত পুননির্মাণের দাবি জানাল সন্তদের সংগঠন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ আগস্ট: নব্বইয়ের দশকে জম্মু-কাশ্মীরে প্রায় ৪৩৫টি মন্দির ভেঙে গিয়েছে। সাধারণ মানুষের আবেগের কথা মাথায় রেখে সেগুলির পুননির্মাণ করতে হবে। আজ এখানে এক বৈঠকে এই দাবিই তুলল গেরুয়া শিবিরের একটি শাখা সংগঠন অখিল ভারতীয় সন্ত সমিতি।
বিশদ

11th  August, 2019
পাকিস্তানের ছাড়পত্র পেল করাচিগামী থর এক্সপ্রেস,
১৬৫ জন যাত্রী নিয়ে ভারতে এল ফিরতি ট্রেন

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): শনিবার সকালে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে পৌঁছল করাচিগামী থর এক্সপ্রেস। এই ট্রেনের ১৬৫ জন যাত্রীর মধ্যে ৮১ জনই ভারতীয়। পাকিস্তানে তাঁরা আত্মীয়দের বাড়িতে যাচ্ছেন। অপরদিকে ভারতে থাকার ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ায় ৮৪ জন পাকিস্তানি দেশে ফিরে যাচ্ছেন।
বিশদ

11th  August, 2019
উন্নাও-কাণ্ড: নির্যাতিতার বাবার খুনের মামলায় সিবিআই ‘ইচ্ছাকৃতভাবে’ বিধায়কের নাম রাখেনি, কোর্টে অভিযোগ আইনজীবীর

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): উন্নাও নির্যাতিতার বাবার খুনের মামলা সিবিআই ‘ইচ্ছাকৃতভাবে’ নাম রাখেনি বিজেপির বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সিং সেনগার ও তার ভাইয়ের। শনিবার দিল্লির আদালতে একথা বললেন নির্যাতিতার আইনজীবী। বিশদ

11th  August, 2019
জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপকে
সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানাল ওমরের দল

নয়াদিল্লি, ১০ আগস্ট: জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপকে শনিবার সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানাল ন্যাশনাল কনফারেন্স। আবেদনটি পেশ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার দলের দুই সাংসদ মহম্মদ আকবর লোন ও হাসনাইন মাসুদি।
বিশদ

11th  August, 2019
কর্তারপুর করিডর নিয়ে সাড়া দিচ্ছে না পাকিস্তান, রিমাইন্ডার পাঠাল ভারত

 নয়াদিল্লি, ১০ আগস্ট: জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের প্রভাব পড়ল কর্তারপুর করিডরে। পাকিস্তান এই নিয়ে ভারতের সঙ্গে আর আলোচনায় সাড়া দিচ্ছে না বলে অভিযোগ করল দিল্লি। এই অবস্থায় ভারতের পক্ষ থেকে পাকিস্তানকে একটি রিমাইন্ডার পাঠানো হল।
বিশদ

11th  August, 2019
দু’বছর ধরে নাবালিকা মেয়েকে ধর্ষণ, বাবাকে যাবজ্জীবনের সাজা শোনাল অসমের এক আদালত

 নগাঁও (অসম), ১০ আগস্ট (পিটিআই): টানা দু’বছর ধরে নিজের নাবালিকা মেয়েকে ধর্ষণের জেরে তার বাবাকে যাবজ্জীবন দিল অসমের এক আদালত। শুক্রবার এই রায় শুনিয়েছে নগাঁও জেলার অতিরিক্ত জেলা তথা দায়রা আদালতের বিচারক আমিনুর রহমান।
বিশদ

11th  August, 2019
  স্ত্রীকে তিন তালাক, স্বামীকে গ্রেপ্তার করল দিল্লি পুলিস

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): স্ত্রীকে তিন তালাক দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। শনিবার দিল্লির বরা হিন্দু রাও থানার পুলিস অভিযুক্ত ওই স্বামীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

11th  August, 2019
কাশ্মীরে ধুঁকছে পর্যটন, বিপাকে ট্যাক্সিচালকরা

 শ্রীনগর, ১০ আগস্ট (পিটিআই): কাশ্মীরে চলতে থাকা অচলাবস্থার জেরে তীব্র সঙ্কটে পড়েছে জম্মু ও কাশ্মীরের পর্যটন শিল্প। খাঁ খাঁ করছে ট্যাক্সি স্ট্যান্ড থেকে শুরু করে রাস্তাঘাটগুলি। শনিবার অবশ্য শুধু শ্রীনগর বিমানবন্দরের ট্যাক্সি স্ট্যান্ডে সক্রিয়তা চোখে পড়েছে। তাও সেটা ঈদে বাড়ি ফেরা সওয়ারিদের জন্য। বিশদ

11th  August, 2019
ত্রিপুরার জঙ্গি সংগঠনের
সঙ্গে শান্তি চুক্তি সরকারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বেশ কয়েক বছর ধরে কার্যত নিষ্ক্রিয় হয়ে থাকা ত্রিপুরার একটি জঙ্গি সংগঠনের সঙ্গে সরকারের ‘শান্তি চুক্তি’ (মেমোরান্ডাম অব সেটেলমেন্ট) হয়েছে। শনিবার দিল্লিতে ন্যাশনল লিবারেশান ফ্রন্ট অব ত্রিপুরার (এনএলএফটি-এসডি) সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও ত্রিপুরা সরকারের প্রতিনিধিদের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।
বিশদ

11th  August, 2019
পুত্রবধূকে মাথায় বন্দুক ঠেকিয়ে
ধর্ষণ প্রাক্তন বিজেপি বিধায়কের

নয়াদিল্লি, ১০ আগস্ট: পুত্রবধূর মাথায় বন্দুক ঠেকিয়ে ধর্ষণের অভিযোগ উঠল প্রাক্তন বিজেপি বিধায়কের বিরুদ্ধে। অভিযুক্তের নাম মনোজ সোকিন। তিনি নাংলোই আসন থেকে দু’বার বিধায়ক হয়েছিলেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার নির্যাতিতা তাঁর শ্বশুরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন।
বিশদ

11th  August, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM