Bartaman Patrika
দেশ
 

উন্নাও-কাণ্ড: নির্যাতিতার বাবার খুনের মামলায় সিবিআই ‘ইচ্ছাকৃতভাবে’ বিধায়কের নাম রাখেনি, কোর্টে অভিযোগ আইনজীবীর

নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): উন্নাও নির্যাতিতার বাবার খুনের মামলা সিবিআই ‘ইচ্ছাকৃতভাবে’ নাম রাখেনি বিজেপির বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সিং সেনগার ও তার ভাইয়ের। শনিবার দিল্লির আদালতে একথা বললেন নির্যাতিতার আইনজীবী। ছুটির দিন হওয়া সত্ত্বেও শনিবার এই মামলার শুনানি চালানোর জন্য দিল্লি হাইকোর্ট অনুমতি দিয়েছিল জেলা বিচারক ধর্মেশ শর্মাকে। যাতে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ৪৫ দিনের মধ্যে বিচারের কাজ শেষ করা সম্ভব হয়।
এদিন সিবিআইয়ের হয়ে আদালতের উপস্থিত হন প্রবীণ সরকারি আইনজীবী অশোক ভরতেন্দু। আর দিল্লির এই আদালতে নির্যাতিতার হয়ে মামলা লড়ছেন ধর্মেন্দ্র মিশ্র ও পুনম কৌশিক। নির্যাতিতার আইনজীবীর আনা অভিযোগ অস্বীকার করেন তিনি। প্রবীণ এই সরকারি আইনজীবীর বক্তব্য, স্বচ্ছভাবেই এই মামলার প্রমাণ সংগ্রহ করেছেন তদন্তকারী অফিসার (আইও)। তাঁর কোনও অসৎ উদ্দেশ্য ছিল না। ২০১৮ সালে অস্ত্র আইনে নির্যাতিতার বাবাকে ফাঁসানো ও তাঁকে হেনস্তার অভিযোগে মামলার চার্জগঠন নিয়ে আগামী ১৩ আগস্ট পর্যন্ত রায় স্থগিত রাখে আদালত। এই মামলাটিতে সিবিআই যে চার্জশিট পেশ করেছে, সেখানে নাম রয়েছে বিধায়ক কুলদীপ সেনগার, তার ভাই অতুল ও উত্তরপ্রদেশ পুলিসের তিন অফিসারের। পাশাপাশি নির্যাতিতার বাবার খুনের মামলাটি নিয়েও এদিন শুনানি হয়। এই মামলায় বিধায়ক সেনগার ও তার ভাইয়ের নাম চার্জশিটে রাখেনি সিবিআই। এই বিষয়টি নিয়েই সরব হন নির্যাতিতার আইনজীবী। তিনি বলেন, নির্যাতিতার বাবাকে প্রচণ্ড মারধর করা হয়েছিল। আর তাতেই বিচার বিভাগীয় হেফাজতে থাকাকালীন তাঁর মৃত্যু হয়। তদন্তকারী অফিসার ইচ্ছাকৃতভাবে দু’টি পৃথক চার্জশিট পেশ করেছেন। একটি অস্ত্র আইনে মিথ্যা মামলায় ফাঁসানো ও হেনস্তার অভিযোগে। অন্যটি তাঁর খুনের মামলায়। চাপ তৈরির লক্ষ্যে নির্যাতিতার বাবার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করেছিল বিধায়ক সেনগার, তার ভাই ও তাদের সঙ্গীসাথীরা। হেফাজতে থাকাকালীন তাঁকে বেদম মারধর করা ও উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা না করার জন্যই তাঁর অস্বাভাবিক মৃত্যু হয়েছিল। তাই এক্ষেত্রে বিধায়কের ভূমিকা খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে। এবিষয়ে সিবিআইয়ের আইনজীবী বলেন, অভিযুক্তদের আড়াল করার লক্ষ্যে তদন্তকারী অফিসার খুনের এই মামলায় ইচ্ছাকৃতভাবে বিধায়ক ও তার ভাইয়ের নাম চার্জশিটে রাখেননি, একথা বলা যায় না। স্বচ্ছভাবেই প্রমাণ সংগ্রহ করা হয়েছে। তদন্তকারী অফিসারের কোনও অসৎ উদ্দেশ্য ছিল না। খুনের অভিযোগে মামলাটিতেও বিধায়ক ও তার ভাইয়ের নাম রাখার মতো কোনও কিছু এখনও পর্যন্ত সিবিআই খুঁজে পায়নি। বিচার চলাকালীন বিধায়ক ও তার ভাইয়ের বিরুদ্ধে সিবিআই তদন্তে কিছু খুঁজে পেলে অতিরিক্ত চার্জশিট পেশ করা হবে।

11th  August, 2019
রয়টার্সের প্রকাশিত কাশ্মীরে বিক্ষোভের
খবর পুরোপুরি ‘ভুল’, ট্যুইট স্বরাষ্ট্র মন্ত্রকের

 নয়াদিল্লি, ১০ আগস্ট: ৩৭০ ধারা রদ পরবর্তী কাশ্মীরে বিক্ষোভ নিয়ে ব্রিটিশ সংবাদসংস্থা রয়টার্স-এর প্রকাশ করা খবরকে নস্যাৎ করল স্বরাষ্ট্র মন্ত্রক। বিষয়টিকে আগাগোড়া ভিত্তিহীন বলে জানিয়েছে অমিত শাহের মন্ত্রক।
বিশদ

11th  August, 2019
কাশ্মীরের মহিলাদের নিয়ে খট্টরের
মন্তব্যের কড়া সমালোচনা রাহুলের

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর শুক্রবার কাশ্মীরের মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তারই সমালোচনা করে শনিবার রাহুল গান্ধী ট্যুইট করেন। খট্টরের মন্তব্যকে রাহুল ‘জঘন্য’ বলে দাবি করেছেন।
বিশদ

11th  August, 2019
চীনকে চাপে রাখতে ভুটানের
সঙ্গে সম্পর্ক বাড়াচ্ছেন মোদি,
আগামী সপ্তাহে গিয়ে উদ্বোধন করবেন জলবিদ্যুৎ প্রকল্পের

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ আগস্ট: চীনকে দূরে রাখতে ভারত আরও বেশি করে ভুটানকে পাশে রাখছে। আগামী ১৭ আগস্ট থেকে প্রধানমন্ত্রীর দুদিনের ভুটান সফরে একাটি মেগা জলবিদ্যুৎ প্রকল্প চালু করবেন। পাশাপাশি ভুটানের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্যের সম্প্রসারণ করা হবে বলেও ঠিক হয়েছে।
বিশদ

11th  August, 2019
কীভাবে ভাঙল, সিবিআই তদন্ত দাবি
জম্মু-কাশ্মীরের ৪৩৫টি ভেঙে যাওয়া মন্দিরের
দ্রুত পুননির্মাণের দাবি জানাল সন্তদের সংগঠন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ আগস্ট: নব্বইয়ের দশকে জম্মু-কাশ্মীরে প্রায় ৪৩৫টি মন্দির ভেঙে গিয়েছে। সাধারণ মানুষের আবেগের কথা মাথায় রেখে সেগুলির পুননির্মাণ করতে হবে। আজ এখানে এক বৈঠকে এই দাবিই তুলল গেরুয়া শিবিরের একটি শাখা সংগঠন অখিল ভারতীয় সন্ত সমিতি।
বিশদ

11th  August, 2019
পাকিস্তানের ছাড়পত্র পেল করাচিগামী থর এক্সপ্রেস,
১৬৫ জন যাত্রী নিয়ে ভারতে এল ফিরতি ট্রেন

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): শনিবার সকালে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে পৌঁছল করাচিগামী থর এক্সপ্রেস। এই ট্রেনের ১৬৫ জন যাত্রীর মধ্যে ৮১ জনই ভারতীয়। পাকিস্তানে তাঁরা আত্মীয়দের বাড়িতে যাচ্ছেন। অপরদিকে ভারতে থাকার ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ায় ৮৪ জন পাকিস্তানি দেশে ফিরে যাচ্ছেন।
বিশদ

11th  August, 2019
জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপকে
সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানাল ওমরের দল

নয়াদিল্লি, ১০ আগস্ট: জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপকে শনিবার সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানাল ন্যাশনাল কনফারেন্স। আবেদনটি পেশ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার দলের দুই সাংসদ মহম্মদ আকবর লোন ও হাসনাইন মাসুদি।
বিশদ

11th  August, 2019
কর্তারপুর করিডর নিয়ে সাড়া দিচ্ছে না পাকিস্তান, রিমাইন্ডার পাঠাল ভারত

 নয়াদিল্লি, ১০ আগস্ট: জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের প্রভাব পড়ল কর্তারপুর করিডরে। পাকিস্তান এই নিয়ে ভারতের সঙ্গে আর আলোচনায় সাড়া দিচ্ছে না বলে অভিযোগ করল দিল্লি। এই অবস্থায় ভারতের পক্ষ থেকে পাকিস্তানকে একটি রিমাইন্ডার পাঠানো হল।
বিশদ

11th  August, 2019
দু’বছর ধরে নাবালিকা মেয়েকে ধর্ষণ, বাবাকে যাবজ্জীবনের সাজা শোনাল অসমের এক আদালত

 নগাঁও (অসম), ১০ আগস্ট (পিটিআই): টানা দু’বছর ধরে নিজের নাবালিকা মেয়েকে ধর্ষণের জেরে তার বাবাকে যাবজ্জীবন দিল অসমের এক আদালত। শুক্রবার এই রায় শুনিয়েছে নগাঁও জেলার অতিরিক্ত জেলা তথা দায়রা আদালতের বিচারক আমিনুর রহমান।
বিশদ

11th  August, 2019
প্রবীণ আয়কর আধিকারিককে পলাতক ঘোষণার আর্জি জানাল সিবিআই

 নয়াদিল্লি, ১০ আগস্ট: প্রবীণ আয়কর আধিকারিক এস কে শ্রীবাস্তবকে পলাতক ঘোষণার আর্জি জানাল সিবিআই। নানাবিধ অভিযোগ ওঠার পরে শ্রীবাস্তব সহ ১২ জন আয়কর আধিকারিককে গত জুন মাসে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।
বিশদ

11th  August, 2019
  স্ত্রীকে তিন তালাক, স্বামীকে গ্রেপ্তার করল দিল্লি পুলিস

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): স্ত্রীকে তিন তালাক দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। শনিবার দিল্লির বরা হিন্দু রাও থানার পুলিস অভিযুক্ত ওই স্বামীকে গ্রেপ্তার করেছে।
বিশদ

11th  August, 2019
কাশ্মীরে ধুঁকছে পর্যটন, বিপাকে ট্যাক্সিচালকরা

 শ্রীনগর, ১০ আগস্ট (পিটিআই): কাশ্মীরে চলতে থাকা অচলাবস্থার জেরে তীব্র সঙ্কটে পড়েছে জম্মু ও কাশ্মীরের পর্যটন শিল্প। খাঁ খাঁ করছে ট্যাক্সি স্ট্যান্ড থেকে শুরু করে রাস্তাঘাটগুলি। শনিবার অবশ্য শুধু শ্রীনগর বিমানবন্দরের ট্যাক্সি স্ট্যান্ডে সক্রিয়তা চোখে পড়েছে। তাও সেটা ঈদে বাড়ি ফেরা সওয়ারিদের জন্য। বিশদ

11th  August, 2019
ত্রিপুরার জঙ্গি সংগঠনের
সঙ্গে শান্তি চুক্তি সরকারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বেশ কয়েক বছর ধরে কার্যত নিষ্ক্রিয় হয়ে থাকা ত্রিপুরার একটি জঙ্গি সংগঠনের সঙ্গে সরকারের ‘শান্তি চুক্তি’ (মেমোরান্ডাম অব সেটেলমেন্ট) হয়েছে। শনিবার দিল্লিতে ন্যাশনল লিবারেশান ফ্রন্ট অব ত্রিপুরার (এনএলএফটি-এসডি) সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও ত্রিপুরা সরকারের প্রতিনিধিদের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।
বিশদ

11th  August, 2019
পুত্রবধূকে মাথায় বন্দুক ঠেকিয়ে
ধর্ষণ প্রাক্তন বিজেপি বিধায়কের

নয়াদিল্লি, ১০ আগস্ট: পুত্রবধূর মাথায় বন্দুক ঠেকিয়ে ধর্ষণের অভিযোগ উঠল প্রাক্তন বিজেপি বিধায়কের বিরুদ্ধে। অভিযুক্তের নাম মনোজ সোকিন। তিনি নাংলোই আসন থেকে দু’বার বিধায়ক হয়েছিলেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার নির্যাতিতা তাঁর শ্বশুরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন।
বিশদ

11th  August, 2019
চেন্নাইকে ৮ হাজার মিলিয়ন কিউসেক
ফুট জল দেবে অন্ধপ্রদেশ সরকার

 কাঞ্চিপূরম (তামিলনাড়ু), ১০ আগস্ট (পিটিআই): কৃষ্ণা নদী থেকে এবার ৮ হাজার মিলিয়ন কিউসেক (টিএমসি) ফুট জল চেন্নাইকে দেওয়ার সিদ্ধান্ত নিল অন্ধ্রপ্রদেশ প্রশাসন। এরফলে, চেন্নাইয়ের বিস্তীর্ণ অঞ্চলের মানুষজনের পানীয় জলের সমস্যা মিটতে পারে বলে খবর।
বিশদ

11th  August, 2019

Pages: 12345

একনজরে
প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...

সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM