Bartaman Patrika
দেশ
 

প্রাক্তন অর্থমন্ত্রী পরিসংখ্যান সম্পূর্ণ ভুল বলেছেন, বলে তোপ
বাজেট নিয়ে চিদম্বরমকে তীব্র আক্রমণ নির্মলার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ জুলাই: প্রাক্তন অর্থমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন বর্তমান অর্থমন্ত্রী। রাজ্যসভায় বাজেট নিয়ে আলোচনায় গতকাল প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম বাজেটকে দিশাহীন আখ্যা দিয়ে বলেছিলেন, অর্থনীতি এতটাই দুর্বল এখন একটি সাহসী সংস্কার প্রয়োজন ছিল। কিন্তু সেরকম কোনও উদ্যোগের অভাসই নেই এই বাজেটে। বাজেটের আগে ও পরে মোদি সরকারের প্রধান প্রচার হল ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতি হবে ভারত। চিদম্বরম গতকাল বলেছিলেন, যে কোনও অর্থনীতি গড়ে ১০ থেকে ১২ শতাংশের মধ্যে নমিনাল জিডিপি বৃদ্ধিহার দেখালে এমনিতেই অর্থনীতি প্রতি পাঁচ থেকে সাত বছরে দ্বিগুণ হয়ে যায়। তার জন্য কোনও প্রধানমন্ত্রী কিংবা অর্থমন্ত্রীর দরকার হয় না। আজ বাজেট আলোচনার পর সরকারের জবাবি ভাষণে রাজ্যসভায় নির্মলা সীতারামন বস্তুত সবথেকে বেশি সময় ব্যয় করেন চিদম্বরমকে জবাব দিতে। এবং তিনি তথ্য পেশ করে বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী অর্থনীতির পরিসংখ্যান সম্পূর্ণ ভুল বলেছেন। সংশোধন করা উচিত। নির্মলা বলেন, আমাদের সরকারের সঙ্গে আপনাদের সবথেকে বড় পার্থক্য হল আমরা মুদ্রাস্ফীতির হারকে সর্বনিম্ন রাখতে সক্ষম হয়েছিলাম। মূল্যবৃদ্ধিকে লাগাতার আটকে রেখেছি। এবারই ৩ শতাংশে নেমে এসেছে মুদ্রাস্ফীতির হার।
চিদম্বরমের অভিযোগের জবাব দিতে গিয়ে রীতিমতো উত্তেজিত হয়ে গিয়ে কখনও কাগজ উঁচিয়ে কখনও ডেস্ক চাপড়ে নির্মলা বলেন, প্রতি পাঁচ সাত বছর অন্তরই যদি অর্থনীতি দ্বিগুণ হয়ে যায় তাহলে স্বাধীনতার পর প্রথম ৬০ বছরে সেই প্রবণতা দেখা গেল না কেন? প্রসঙ্গত চিদম্বরম গতকাল ২০০৪ সাল থেকে লাগাতার উদাহরণ দেখিয়ে বলেছিলেন, স্বাভাবিক নিয়মেই পাঁচ থেকে সাত বছর পরপর অর্থনীতি দ্বিগুণ হয়ে যায়। সুতরাং এখন যেখানে অর্থনীতি ২.৭ লক্ষ কোটি ডলার, সেটি ১২ শতাংশ হারে নমিনাল জিডিপির বৃদ্ধিতে এমনিতেই পাঁচ সাত বছর পর ৫ লক্ষ কোটি ডলার হয়ে যাবে। এই নিয়মটি একজন মহাজনও জানে। কারণ হিসেবটি সহজ চক্রবৃদ্ধিহারের অঙ্ক। আজ নির্মলা চিদম্বরমের সমালোচনা করে বলেন, এত সহজ নয় ব্যাপারটা। অর্থনীতিকে দ্বিগুণ করতে হলে অনেক ফ্যাক্টর পূরণ করতে হয়। মুদ্রাস্ফীতি থেকে বাণিজ্য ঘাটতি সবকিছুই নিয়ন্ত্রণে রাখতে হয়। পি চিদম্বরম গতকাল বলেছিলেন, সরকার একটিও স্ট্রাকচারাল রিফর্ম করেনি। অথচ সবথেকে বেশি দরকার ছিল ওই সাহসী সংস্কার। আজ নির্মলা উত্তর দিয়ে বলেন, আমাদের আর্থিক সংস্কারের সবথেকে বড় নমুনা হল জিএসটি চালু করা। এই কথায় কংগ্রেস ও বিরোধীপক্ষ পাল্টা উঠে দাঁড়িয়ে বলে আপনারাই তো ২০০৮ সাল থেকে ইউপিএ সরকারকে জিএসটি চালু করতে দেননি। লাগাতার বাধা দিয়েছেন সংসদে। এখন আবার সেই জিএসটিকেই নিজেদের সাফল্য বলছেন?
এই ইস্যুতে নির্মলা ও কংগ্রেসের আনন্দ শর্মার মধ্যে বাগযুদ্ধ শুরু হয়ে যায় রাজ্যসভায়। আনন্দ শর্মা বলেন, আমরা তো জিএসটিকে একবাক্যে সমর্থন করে এই সভাতেই পাশ করিয়েছিলাম, মনে নেই? নির্মলা বলেন, সরকার তো আমাদেরই ছিল! আপনারা সমর্থন করেছেন ভালো কথা। কিন্তু আমাদের আমলে হয়েছে। ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাঙ্করাপটসি’ আইন। স্টার্ট আপ ইণ্ডিয়া আর স্ট্যাণ্ড আপ ইণ্ডিয়া। এফডিআই। এগুলো স্ট্রাকচারাল রিফর্ম। রিক্যাপিটাইলেজশন অফ ব্যাঙ্ক।
কোনও সামাজিক প্রকল্পেই সরকার প্রয়োজনীয় বরাদ্দ করেনি বলে বিরোধীদের অভিযোগ ছিল। আজ নির্মলা সেই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, প্রতিটি প্রকল্পেই আমরা বরাদ্দ করেছি যথেষ্ট। মিড ডে মিল ১০ হাজার ৫০০ কোটি থেকে বাড়িয়ে ১১ হাজার কোটি টাকা বাড়ানো হয়েছে। আইসিডিএস ২৩০৮৮ কোটি টাকা থেকে বাড়িয়ে বরাদ্দ হয়েছে ২৭৫৮০ কোটি টাকা। স্কিল উন্নয়ন ৫০৭১ কোটি থেকে বেড়ে হয়েছে ৭২৬০ কোটি টাকা । ১০০ দিনের কাজের গ্যারান্টি প্রকল্পে ৫৫ হাজার কোটি টাকা ছিল বিগত বছরের বরাদ্দ। এবার দেওয়া হয়েছে ৬০ হাজার কোটি টাকা। তাঁর দাবি, আমরা আর্থিক ঘাটতি ৩.৩ শতাংশ করব। সামাজিক খাতে কোনও ছাঁটাই না করেই ওই লক্ষ্যমাত্র কর্জন করা সম্ভব।
13th  July, 2019
রবি ফসলের নূন্যতম সহায়ক মূল্য বাড়াতে চলেছে কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ অক্টোবর: রবি ফসলের নূন্যতম সহায়ক মূল্য বাড়াতে চলেছে মোদি সরকার। আগামীকাল কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এ ব্যাপারে শিলমোহর পড়বে বলেই জানা গিয়েছে। রবি চাষের ক্ষেত্রে কৃষকদের উৎসাহ বাড়াতেই গম, তৈলবীজ, মুসুর ডালের মতো শস্যে নূন্যতম সহায়ক মূল্য বাড়ানো হবে বলে জানা গিয়েছে।  
বিশদ

অভিজিতের কৃতিত্বে
গর্বিত ভারত: মোদি

বাংলাকে সবরকম সাহায্যের অঙ্গীকার নোবেলজয়ীর

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২২ অক্টোবর: নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের কৃতিত্বে ভারত গর্বিত। তিনি মানবসমাজ উন্নয়নের লক্ষ্যে যে কাজ করছেন, তা স্পষ্ট প্রত্যক্ষ করা যায়। একের পর এক বিজেপি নেতামন্ত্রী, যাঁরা অভিজিৎবাবুর নোবেলপ্রাপ্তির পর তাঁর বামপন্থী মনোভাব এবং মোদি সরকারের বিভিন্ন সিদ্ধান্তের বিরোধী হওয়ার কারণে কটাক্ষ ও সমালোচনা করে চলেছেন, তাঁদের বিব্রত করে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এভাবেই ভূয়সী প্রশংসা করলেন অভিজিৎবাবুর। আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। দু’জনে দীর্ঘক্ষণ আলোচনা করেন বিভিন্ন ইস্যুতে। প্রধানমন্ত্রী অভিজিৎবাবুকে অভিনন্দিত করেন।
বিশদ

দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটে নাকাল
গ্রাহকরা, এটিএমেও ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবারের ব্যাঙ্ক ধর্মঘটে ফের নাকাল হতে হল সাধারণ গ্রাহকদের। ধর্মঘটের জেরে বহু এটিএমে লেনদেন বন্ধ থাকায় ভোগান্তি আরও বাড়ে। এদিকে, সর্বভারতীয় ধর্মঘটকে সম্পূর্ণ সফল বলে দাবি করেছে ধর্মঘটীরা। তাদের বক্তব্য, ৯০ শতাংশ ব্যাঙ্কের শাখা বন্ধ ছিল এদিন। তিন লক্ষ ব্যাঙ্ককর্মী ধর্মঘটে যোগ দেন।  
বিশদ

‘উপহার নীতি’ শিথিল, ঊর্ধ্বসীমা
৫ হাজার টাকা পর্যন্ত বাড়াল কেন্দ্র 

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য ‘উপহার নীতি’ শিথিল করল মোদি সরকার। বাড়ানো হল উপহারের আর্থিক পরিমাণের ঊর্ধ্বসীমাও। শুধু তাই নয়, বিদেশিদের কাছ থেকে উপহার নেওয়ার ক্ষেত্রেও নীতির বদল এনেছে কেন্দ্র। মঙ্গলবার কেন্দ্রের কর্মীবর্গীয় মন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে।  
বিশদ

‘ভারতের লক্ষ্মী’ দীপিকা পাড়ুকোন, পি ভি সিন্ধু 

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): বিভিন্ন ক্ষেত্রে সফল মহিলাদের নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগ ‘ভারতের লক্ষ্মী’। আর তার দূত হিসেবে দীপিকা পাড়ুকোন এবং পি ভি সিন্ধুকে মনোনীত করল কেন্দ্র। দেশের গৌরব বৃদ্ধিতে সফল মহিলাদের কথা তুলে ধরবে ‘ভারতের লক্ষ্মী’।
বিশদ

জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ এক সেনা আধিকারিক
নিয়ন্ত্রণ রেখায় ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের

জম্মু ও শ্রীনগর, ২২ অক্টোবর (পিটিআই): জঙ্গি হামলায় শহিদ হলেন এক জুনিয়র কমিশনড অফিসার (জেসিও)। মঙ্গলবার নৌসেরা সেক্টরে আচমকাই হামলা চালায় একদল জঙ্গি। দু’পক্ষের সংঘর্ষের মধ্যেই শহিদ হন এক সেনা আধিকারিক। এর আগে, অবন্তীপোরা এলাকাতেও জঙ্গিদের সঙ্গে একপ্রস্থ গুলির লড়াই চলে ভারতীয় জওয়ানদের। 
বিশদ

প্রাক্তন সেনাদের সঙ্গে সাধারণ মানুষের ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়
আশঙ্কাই সত্যি হল, আইএনএ দিবসে এবার
লালকেল্লায় তেরঙ্গা তুললেন না প্রধানমন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে আশঙ্কা ছিল, শেষ পর্যন্ত তাই সত্যি হল। লালকেল্লায় এবছর আইএনএ দিবসে জাতীয় পতাকা তুললেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকী দিল্লিতে থাকলেও নেতাজির স্বপ্নের আজাদ হিন্দ সরকারের ৭৫তম বর্ষপূর্তিতে কোনও সরকারি কর্মসূচিতে অংশ নিলেন না। 
বিশদ

অপরাধ অনেকটা কমেছে পশ্চিমবঙ্গে, শীর্ষে
যোগীরাজ্য, বলছে এনসিআরবি রিপোর্ট

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): সারা দেশে অপরাধের বিচারে শীর্ষে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ। ২০১৭ সালে মোট অপরাধের ১০.১ শতাংশ সংঘটিত হয়েছে বিজেপি শাসিত এই রাজ্যে। সংখ্যার বিচারে তারপরেই রয়েছে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, কেরল এবং দিল্লি। সার্বিকভাবে অপরাধের পরিমাণ অনেকটা কমেছে পশ্চিমবঙ্গে। তালিকায় সাত নম্বরে রয়েছে বাংলা।  
বিশদ

সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের সঙ্গে আধারের সংযুক্তিকরণ সংক্রান্ত মামলাগুলি সুপ্রিম কোর্টের অধীনে 

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): দেশের বিভিন্ন হাইকোর্টে সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের সঙ্গে আধারের সংযুক্তিকরণ সংক্রান্ত যাবতীয় মামলা সুপ্রিম কোর্টের অধীনে আনা হল। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার সম্পর্কিত রিপোর্টটি জানুয়ারিতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রকে। 
বিশদ

ভর্তি আই সি ইউ-তে
ত্রিপুরার প্রাক্তন পূর্তমন্ত্রী গ্রেপ্তার, জেরা হয়নি এখনও  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার রাতে আগরতলার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার পর প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরীর খোঁজ পায় পুলিশ। হাসপাতালেই তাঁকে গ্রেপ্তার করা হলেও অসুস্থতার জন্য জেরা করার সুযোগ পায়নি পুলিশ। হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি আছেন তিনি। 
বিশদ

সিবিআইয়ের মামলায় জামিন পেলেও ইডি মামলায় কাল পর্যন্ত তিহারেই থাকতে হবে চিদম্বরমকে 

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২২ অক্টোবর: ‘সাক্ষীদের প্রভাবিত করার কোনও প্রমাণ এখনও পর্যন্ত নেই। দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার মতোও কোনও কানাঘুসো পর্যন্ত নেই। সিবিআই নিজেও তার হেফাজতে নেওয়ার সময় বাড়ানোর জন্য ছ’ বার আবেদনের কোথাও এসব বলেনি। তাছাড়া বয়সও হয়েছে ৭৪ বছর। বয়সকালীন স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা রয়েছে। 
বিশদ

‘ধর্ষণ রুখতে না পারলে উপভোগ করুন’, কং সাংসদ-পত্নীর মন্তব্যে তুমুল বিতর্ক 

কোচি, ২২ অক্টোবর (পিটিআই): ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়লেন কেরলের কংগ্রেস সাংসদ হিবি এডেনের স্ত্রী। তাঁর নাম আন্না লিনা এডেন। সোমবার, ধর্ষণের সঙ্গে ভাগ্যকে জুড়ে ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানে আন্না লেখেন, ভাগ্য বা কপাল হল অনেকটা ধর্ষণের মতো। 
বিশদ

ভারতের উপর হামলা হলে সেনাবাহিনী উপযুক্ত
জবাব দেবে, পাকিস্তানকে হুঁশিয়ারি রাজনাথের

নয়াদিল্লি, ২২ অক্টোবর (পিটিআই): ভারত আক্রমণকারী নয়। কিন্তু কেউ হামলা করলে তাকে সমুচিত জবাব দিতে পিছপা হয় না। মঙ্গলবার পাকিস্তানের অভিযোগের জবাব এইভাবেই দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন নৌসেনার কমান্ডারদের সম্মেলনে ভারতীয় সেনাবাহিনীর বিভিন্ন সাফল্যের বীরগাথা তুলে ধরেন প্রতিরক্ষামন্ত্রী। 
বিশদ

দুইয়ের বেশি সন্তান থাকলে এবার সরকারি চাকরি মিলবে না অসমে 

গুয়াহাটি, ২১ অক্টোবর (পিটিআই): দুইয়ের বেশি সন্তান থাকলে অসমে আর সরকারি চাকরি মিলবে না। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে এমনই আইন চালু হচ্ছে। সোমবার মন্ত্রিসভার বৈঠকে এই নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মুখ্যমন্ত্রীর দপ্তরের জনসংযোগ বিভাগ এক বিবৃতি জারি করে এই তথ্য জানিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
প্রাগ, ২২ অক্টোবর: মরশুমের প্রারম্ভিক পর্বে যথেষ্ট নড়বড়ে ছিল বার্সেলোনা। কিন্তু সময় এগনোর সঙ্গেসঙ্গে চেনা ছন্দ খুঁজে পেয়েছে আর্নেস্তো ভালভার্দের দল। চোট সারিয়ে মেসি দলে ফেরার পর বাকিদের মনোবল স্বাভাবিকভাবেই তুঙ্গে। গত পাঁচটি ম্যাচে জয় পাওয়ার পর আত্মবিশ্বাসের চূড়ায় থেকে ...

নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ২২ অক্টোবর: দীপাবলির মধ্যেই কাশ্মীর ইস্যুতে ভারত-বিরোধী প্রতিবাদ মিছিলের পরিকল্পনার কড়া সমালোচনা করলেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি জানিয়েছেন, এই ধরনের কোনও ...

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের রাজ আমলের মদন মোহন বাড়ির দিঘিরপাড় দখল করার অভিযোগ উঠছে পুরসভার বিরুদ্ধে। কোচবিহারের মদন মোহন বাড়ির দেবোত্তর ট্রাস্টের অধীনে থাকা এই দিঘিটি রয়েছে পুরসভার অতিথি নিবাসের পাশেই।  ...

অভিজিৎ চৌধুরী, চন্দননগর, বিএনএ: শুধু দর্শনীয় প্রতিমা বা মণ্ডপের থিম নয়, জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রার প্রতিযোগিতায় শ্রেষ্ঠ আসন ছিনিয়ে নিতেও জোর তৎপরতা শুরু হয়েছে চন্দননগরে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১৫ জানুয়ারির মধ্যে সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণে বিধি, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র 
সোশ্যাল মিডিয়াতে বিদ্বেষমূলক মন্তব্য, ফেক নিউজ, ট্রোলিং ও দেশ বিরোধী ...বিশদ

22-10-2019 - 06:43:00 PM

কংগ্রেস ছাড়লেন নভজ্যোত সিং সিধুর স্ত্রী নভজ্যোত কাউর

22-10-2019 - 04:15:00 PM

শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়ায় ট্রেনে তল্লাশি আরপিএফের 
দীপাবলিতে শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়া স্টেশনে একাধিক লোকাল এবং এক্সপ্রেস ...বিশদ

22-10-2019 - 03:48:03 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, বালাকোট সেক্টর সীমান্তে গোলাগুলি 

22-10-2019 - 03:33:23 PM

ইন্দাসে এলাকা দখলকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 

22-10-2019 - 03:24:00 PM

রায়গঞ্জে একটি বাড়িতে দুঃসাহসিক চুরি 
রায়গঞ্জ শহরের হালদারপাড়াতে একটি বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। ওই ...বিশদ

22-10-2019 - 02:36:00 PM