Bartaman Patrika
দেশ
 

স্ট্যাচু অব ইউনিটি নিয়েও উৎসাহ ট্যুরিজম ফেয়ারে
মধ্যপ্রদেশের ব্যাঘ্র প্রকল্পের বাফার জোনে এবার বর্ষাতেও সাফারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যপ্রদেশের ছ’টি ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্পে (টাইগার রিজার্ভ ফরেস্ট) আরও বেশি করে পর্যটক টানতে এবার জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ‘বাফার জোন’-এ সাফারির ব্যবস্থা করছে মধ্যপ্রদেশ পর্যটন দপ্তর। যা রীতিমতো নজিরবিহীন বলেই দাবি বন্যপ্রেমীদের। মূলত, ব্যাঘ্র প্রকল্পের ‘কোর এরিয়া’য় প্রবেশের আগে থাকে এই বাফার জোন। জুন থেকে সেপ্টেম্বর মাস পশুদের প্রজননের সময়কাল। সেই কারণে এতদিন কোর বা বাফার জোনে ঢুকতে দেওয়া হতো না। কিন্তু এবার থেকে সিদ্ধান্ত হয়েছে, কোর এরিয়া যেমন বন্ধ ছিল, তেমনই থাকবে। কিন্তু বাফার জোনে পর্যটকরা সাফারি করতে পারবেন এই চার মাস। শুক্রবার থেকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকার আয়োজিত পর্যটন মেলা ‘ট্রাভেল ট্যুরিজম ফেয়ার’ শুরু হয়েছে। চলবে রবিবার পর্যন্ত। এদিন সেখানেই নিজেদের স্টলে বসে এমনই সিদ্ধান্তের কথা জানালেন মধ্যপ্রদেশ স্টেট ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের সিনিয়র ট্যুরিস্ট অফিসার অভিজিৎ ধর। তাঁর কথায়, কোর এরিয়া ছাড়া বাফার জোনের সবুজ অত্যন্ত সুন্দর। যা দেখার জন্য প্রচুর পর্যটক আগ্রহী হয়ে থাকেন। বর্ষার সময় জঙ্গল আরও সুন্দর হয়ে ওঠে। সেই সৌন্দর্য্যকেই পর্যটকদের সামনে তুলে ধরতে জুন-সেপ্টেম্বর বাফার জোনে সাফারি করার ছাড়পত্র দেওয়া হয়েছে। বন্যপ্রেমীদের কথায়, দেশের মধ্যে মধ্যপ্রদেশেই এই প্রথম পশুদের প্রজননের সময় বাফার জোনে সাফারির অনুমতি দেওয়া দিল।
মধ্যপ্রদেশ পর্যটন বিভাগ সূত্রে খবর, বর্তমানে ছ’টি টাইগার রিজার্ভ ফরেস্ট এবং দশটি জাতীয় উদ্যান রয়েছে ওই রাজ্যে। রাজ্যের প্রায় ৩৩ শতাংশ জায়গা জুড়ে রয়েছে বনাঞ্চল। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গিয়ে দেখা গেল, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, নেপাল, হিমাচল প্রদেশ, গোয়া, ছত্তিশগড়, চণ্ডীগড়, কেরল, রাজস্থানের মতো বেশ কিছু রাজ্যের পর্যটনের স্টলগুলিতে থিক থিক করছেন পর্যটনপ্রেমী ও ট্রাভেল এজেন্টরা। তবে গুজরাতের পর্যটন স্টলগুলিতে উৎসাহী মানুষের ভিড় চোখে পড়ার মতো। স্টলে থাকা প্রত্যেকেই জিজ্ঞাসা করছেন, পৃথিবীর সবচেয়ে উঁচু স্ট্যাচু অব ইউনিটি (১৮২ মিটার) ঘুরে দেখতে বা তাতে উঠতে কত খরচ? কতদিনে মিলবে অনুমতি? অনলাইনে আবেদন করতে হয়, নাকি অফলাইনে? কতক্ষণ খোলা থাকে? এই ধরনের নানা প্রশ্নের ঝুলি নিয়ে গুজরাতের পর্যটন স্টলে উপস্থিত হয়েছেন মানুষজন।
নেপালের পর্যটন স্টলগুলিতে মানুষের জিজ্ঞাসা হিমালয় নিয়ে। কীভাবে এভারেস্টের বেসক্যাম্পে অন্তত পৌঁছনো যায়, তা নিয়ে একাধিক প্রশ্ন করতে দেখা গেল সেদেশের ট্যুরিজম বোর্ডের শীর্ষকর্তা খেম রাজ তিমালসেনাকে। তিনি বললেন, এখনকার নেপাল আগের তুলনায় অনেক বদলে গিয়েছে। ভূমিকম্পের সময় বেশ কিছু মিনার ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলি সংস্কারের কাজ প্রায় শেষ হয়ে গিয়েছে। রাজনৈতিক পরিস্থিতিও এখন অনেক স্থিতিশীল। যোগাযোগ ব্যবস্থাও উন্নত হয়েছে। তিনি জানান, গত বছর এদেশ থেকে ১ লক্ষ ৩৫ হাজার মানুষ নেপালে গিয়েছিলেন। সেই সংখ্যা এবছর আরও বাড়বে বলেই তাঁর আশা।

13th  July, 2019
 ভোররাতে পুনর্নির্মাণের সময় পুলিসের উপর গুলি
এনকাউন্টারে খতম ৪ ধর্ষক

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): ঠিক যেন সিনেমা। গোটা দেশ চেয়েছিল কঠোরতম শাস্তি। অবশেষে সত্যি হল তা। শুক্রবার ভোরে হায়দরাবাদ পুলিসের এনকাউন্টারে মৃত্যু হল গণধর্ষণ ও খুনে অভিযুক্ত চারজনের। তাও আবার ঠিক একই জায়গায়, যেখানে পশু চিকিৎসককে ধর্ষণের পর খুন করে পুড়িয়ে দিয়েছিল তারা। এদিন ঘটনার পুনর্নির্মাণের জন্য নিয়ে যাওয়া হয়েছিল তাদের। সুযোগ বুঝে তারা পুলিসের বন্দুক ছিনিয়ে পালানোর চেষ্টা করে। পুলিসকে লক্ষ্য করে গুলিও চালায়। পাল্টা গুলিতে তাদের মৃত্যু হয়। খবর পাওয়ামাত্র উল্লাসে ফেটে পড়েছে গোটা দেশ।
বিশদ

একের পর এক সাহসী পদক্ষেপ নিচ্ছি
পাঁচ বছরের মধ্যে ভারত হবে ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতি, সতর্কবার্তাকে আমল না দিয়ে বললেন নরেন্দ্র মোদি 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: অর্থনীতি নিয়ে স্বয়ং রিজার্ভ ব্যাঙ্ক উদ্বেগের বার্তা দিলেও মোদি সরকার চিন্তিত নয়। গতকাল রাজ্যসভায় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছিলেন, আর্থিক মন্দা কাটাতে যে ব্যবস্থাগুলি সরকার নিয়েছে, তার সবই ইতিবাচক এবং আগামী বছর থেকেই দেশে আর্থিক উন্নতির জোয়ার আসছে। 
বিশদ

স্মৃতি ইরানির দিকে তেড়ে গেলেন দুই কংগ্রেস এমপি
ধর্ষণ ইস্যুতে সংসদে সরকার বনাম বিরোধী
পক্ষের তুমুল বিতর্ক, সভা উত্তাল, মুলতুবি

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: দলমত নির্বিশেষে ধর্ষণ ইস্যুতে সংসদে সরব হতে গিয়ে আদতে আজ লোকসভায় সরকার বনাম বিরোধীদের তুমুল বিতর্ক শুরু হয়। কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে প্রবল বিবাদে জড়ালেন কংগ্রেসের দুই এমপি। নিজের আসন ছেড়ে তাঁরা একপ্রকার তেড়ে এলেন কেন্দ্রীয় মন্ত্রীর দিকে। 
বিশদ

মিশ্র প্রতিক্রিয়া রাজনৈতিক মহলের
হায়দরাবাদ সংঘর্ষ: রিপোর্ট চেয়ে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু জাতীয় মানবাধিকার কমিশনের 

নয়াদিল্লি ও হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদ সংঘর্ষের ঘটনায় রিপোর্ট চেয়ে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করল জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি)। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে অত্যন্ত সচেতনতার সঙ্গে তদন্ত হওয়া উচিত বলেও জানিয়েছে তারা। 
বিশদ

‘আমাকে কেউ ছুঁতে পারবে না’,
ভিডিওবার্তা স্বামী নিত্যানন্দের‘
পাসপোর্ট বাতিল স্বঘোষিত ধর্মগুরুর

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: ধর্ষণে অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরু স্বামী নিত্যানন্দের পাসপোর্ট বাতিল করল মোদি সরকার। একইসঙ্গে, তাঁর হদিশ স্থানীয় প্রশাসনকে জানাতে বিদেশে কাজ করা ভারতীয় মিশনগুলিকে নির্দেশ দিয়েছে বিদেশ মন্ত্রক। বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেন, ওয়েবসাইট তৈরি করা আর দেশ তৈরি করা এক নয়। 
বিশদ

আজ দ্বিতীয় দফার ভোট ঝাড়খণ্ডে
হেভিওয়েট প্রার্থীদের তালিকায় বিদায়ী মুখ্যমন্ত্রী থেকে স্পিকার 

রাঁচি, ৬ ডিসেম্বর (পিটিআই): বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণের জন্য প্রস্তুত ঝাড়খণ্ড। আজ, শনিবার রাজ্যের ২০টি বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ হবে।   বিশদ

‘মারার আগে একবার দেখা করতে দিলে ভালো হতো’
ধর্ষণে অভিযুক্তদের পরিবারের প্রতিক্রিয়া 

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): কারও মতে, পুলিস বেশ করেছে। কারও মতে, মৃত্যুর আগে ছেলেকে একবার দেখতে পেলে ভালো হতো। আবার কারও মতে, পুলিস ভুল করেছে। শুক্রবার পুলিসি এনকাউন্টারে ছেলেদের মৃত্যুর খবর জানার পরে ধর্ষণে অভিযুক্তদের পরিবারের প্রতিক্রিয়া এমনই। এই মামলায় মূল অভিযুক্ত আরিফের মা বলেছেন, এটা ঠিক নয়।
বিশদ

এনকাউন্টারকে স্বাগত জানাল নির্ভয়ার বাবা-মা ও কাঠুয়ায় নির্যাতিতার পরিবার 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): ‘হায়দরাবাদের ঘটনায় নির্যাতিতার পরিবারকে বিচারের জন্য দীর্ঘসময় অপেক্ষা করতে হল না। তারা শীঘ্রই বিচার পেল। পুলিস ঠিক কাজ করেছে।’ হায়দরাবাদ গণধর্ষণ ও পুড়িয়ে খুনের ঘটনায় শুক্রবারের এনকাউন্টারকে এভাবেই স্বাগত জানালেন নির্ভয়ার বাবা। 
বিশদ

বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর কাশ্মীরের ক্ষতি ১৫ হাজার কোটি 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ৬ ডিসেম্বর: কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর ১২৪ দিন অতিক্রান্ত। এখনও পুরোপুরি স্বাভাবিক হল না উপত্যকা। উপত্যকার এক জায়গার সঙ্গে অন্য জায়গার এখনও যোগাযোগ পুরোপুরি গড়ে ওঠেনি। দোকানপাটও খোলা থাকছে মাত্র চারঘণ্টা— সকাল সাতটা থেকে দুপুর একটা পর্যন্ত।
বিশদ

৩ অ্যাসিড হামলাকারী নিকেশ
২০০৮-এ, নেতৃত্বে সজ্জনারই

ওয়ারঙ্গল ও বেঙ্গালুরু, ৬ ডিসেম্বর (পিটিআই): সজ্জনারকে যাঁরা চেনেন, তাঁরা জানেন মহিলাদের সম্ভ্রম রক্ষায় কতটা অনমনীয় তিনি। হায়দরাবাদের পশু চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ ও পুড়িয়ে খুন করার ঘটনায় অভিযুক্তরা শুক্রবার ভোরে এনকাউন্টারে নিকেশ হওয়ার পরেই ভি সি সজ্জনারকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, তিনি সিংহম। 
বিশদ

নাচের ছন্দে ছেদ পড়তেই
নর্তকীর মুখে গুলি, ধৃত ২ 

লখনউ, ৬ ডিসেম্বর: জমকালো বিয়ের অনুষ্ঠান। বসেছে নাচের আসর। গ্রাম প্রধানের মেয়ের বিয়ে বলে কথা! গানের তালে নাচছেন দুই যুবতী। আচমকা বক্সে গান বন্ধ। নাচের ছন্দেও ছেদ। মঞ্চের পাশ থেকে কেউ বলে উঠল, ‘সুধীর ভাইয়া, আপ গুলি চালাহি দো...।’ মুহূর্তেই মুখ ধরে মঞ্চে বসে পড়লেন এক নর্তকী। তাজা রক্তে ভাসছে মঞ্চের কার্পেট। 
বিশদ

৮ আগস্টের বিজ্ঞপ্তি মেনেই ৩২জনকে নোটিস
ঠিক মতো কাজ না করলে আগাম অবসর নিতে নির্দেশ দিচ্ছে রেল বোর্ড 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: কাজ না করলেই চাকরি হারাতে হচ্ছে রেলে। ২০১৯ সালের ৮ আগস্টের কর্মদক্ষতা পর্যালোচনা সংক্রান্ত বিজ্ঞপ্তি মেনেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল বোর্ড। ইতিমধ্যেই সময়ের আগেই অবসর নিতে বলা হয়েছে মোট ৩২ জন রেল আধিকারিককে। এমনকী এক্ষেত্রে রেয়াত করা হচ্ছে না উচ্চপদে আসীন অফিসারদেরও।  
বিশদ

পাঁচ থেকে চোদ্দ বছরের প্রায় ৪৩ লাখ শিশু কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত, জানালেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: সারা দেশের পাঁচ থেকে ১৪ বছর বয়সের প্রায় ৪৩ লক্ষ শিশুই কোনও না কোনও কাজের সঙ্গে যুক্ত। ২০১১ সালের জনসমীক্ষা অনুসারে আজ লোকসভায় লিখিতভাবে এ কথা জানিয়েছে কেন্দ্র। 
বিশদ

তামিলনাড়ুর নবগঠিত ন’টি জেলার পুর ও পঞ্চায়েত ভোট স্থগিত রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): তামিলনাড়ুর ন’টি নতুন জেলার পুরসভা ও পঞ্চায়েত ভোট স্থগিত রাখার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে নতুন জেলা গঠনে যাবতীয় আইনি প্রক্রিয়া আগামী চারমাসের মধ্যে সম্পন্ন করার পরামর্শ দিয়েছে তামিলনাড়ু রাজ্য নির্বাচন কমিশনকে। শনিবার প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ এই রায় দিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন। ...

বিএনএ, মালদহ: উত্তর-পূর্ব ভারত থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছে মাদক ট্যাবলেট। আর সেই পাচারের রুট হিসেবে এখন দুষ্কৃতীদের পছন্দের তালিকায় উঠে এসেছে মালদহ সহ উত্তরবঙ্গের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
একবালপুরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা 
একবালপুরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক প্রৌঢ়। গতকাল ...বিশদ

10:27:33 AM

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন: গুমলা জেলার একটি বুথে গুলি বিনিময় 

10:22:01 AM

শহরে তিনটি দুর্ঘটনায় জখম ৩ 
রাতের কলকাতায় তিনটি পৃথক পথ দুর্ঘটনায় জখম হলেন তিনজন। গতকাল ...বিশদ

10:16:06 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শনিবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:04:49 AM

উলুবেড়িয়ায় নয়ানজুলি থেকে সিভিক ভলান্টিয়ারের দেহ উদ্ধার 
নয়ানজুলি থেকে এক সিভিক ভলান্টিয়ারের দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য। আজ ...বিশদ

09:54:19 AM

 সায়েন্স সিটিতে শুরু হল দি ফিট-এক্সপো ২০১৯
শুক্রবার থেকে কলকাতার সায়েন্স সিটিতে শুরু হয়েছে ‘দি ফিট-এক্সপো ২০১৯’, ...বিশদ

09:50:00 AM