Bartaman Patrika
দেশ
 

নির্বাচিত রাজ্য সরকারগুলিকে
ভাঙতে চায় বিজেপি: সোনিয়া
পাশে দাঁড়াল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জুলাই: নির্বাচিত সরকারকে ভেঙে দেওয়ার অপচেষ্টার বিরুদ্ধে গত কয়েকদিন ধরে কংগ্রেস কার্যত একা প্রতিবাদে সোচ্চার ছিল। কিন্তু আজ সোনিয়া গান্ধী সংসদের ভিতরে ও বাইরে সরব হতেই কর্ণাটক ইস্যুতে সংসদ উত্তাল করল বিরোধীরা। দফায় দফায় রাজ্যসভা মুলতুবি হয়ে যাওয়ার পাশাপাশি লোকসভাতেও ওয়েলে নেমে ‘ওয়াক আউট’ করল বিরোধীরা। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে ফেলে দেওয়ার চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদে যোগ দিল তৃণমূলও। কংগ্রেসের নেতৃত্বে বিক্ষোভের পর সভা ছাড়ল ডিএমকে, এনসিপি, আরএসপি, এনসির মতো ইউপিএ’র দলগুলি। কংগ্রেসকে সমর্থনের প্রসঙ্গে তৃণমূলের সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, ‘এটা এখন আর স্রেফ কংগ্রেসের বিধায়ক ভাঙানোর বিষয়ে আটকে নেই। নির্বাচিত রাজ্য সরকারকেই ফেলে দেওয়ার ষড়যন্ত্র হচ্ছে। তাই সমর্থন।’
এদিকে, কর্ণাটক ইস্যুতে তৃণমূলকে পাশে পেয়ে কংগ্রেস যেমন খুশি, একইভাবে গত দু’দিন কর্ণাটক ইস্যুতে লোকসভায় নিশ্চুপ থাকলেও পশ্চিমবঙ্গের কথা মাথায় রেখে আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের দল বিরোধী জোটে শামিল হয়েছে বলেই রাজনৈতিক মহলের মত। পশ্চিমবঙ্গে রাজনৈতিক সংঘর্ষ সহ এনআরএস কাণ্ডের ফলে রাজ্যকে তিনটি ‘অ্যাসডভাইসরি’ পাঠিয়েছিল অমিত শাহর স্বরাষ্ট্রমন্ত্রক। যা মোটেই ভালো চোখে দেখেনি তৃণমূল। নির্বাচিত সরকারকে কৌশলে অস্থির করার উদ্দেশ্যেই মোদি সরকারের ওটি প্রাথমিক প্রয়াস বলেই টিএমসির দাবি। তারই প্রতিবাদে শামিল হতেই এদিন সোনিয়ার প্রস্তাবে সাড়া দেন টিএমসি এমপিরা। তবে তাঁরা ওয়েলে নামেননি। নিজের আসনে দাঁড়িয়ে প্রতিবাদের পাশাপাশি ওয়াক আউট করেন।
কর্ণাটকে কংগ্রেস-জেডিএসের সরকারের অবস্থা টলমল। তবে এই অবস্থার জন্য দায়ী বিজেপি। এমনই অভিযোগ করে তিনদিন ধরে লোকসভায় মুলতুবি প্রস্তাব জমা দিচ্ছে কংগ্রেস। কিন্তু স্পিকার তা গ্রাহ্য করেননি। তাই গতকাল বিক্ষোভ, ওয়াক আউটের পরও আজ ফের একই ইস্যু তোলা হবে ঠিক করেন সোনিয়া। সকালেই দলকে তিনি বলেন, কেবল কর্ণাটক নয়। এরপর ওরা মধ্যপ্রদেশ, রাজস্থানেও একই চেষ্টা করতে পারে। তাই এই ইস্যুতে বিজেপিকে সংসদে জেরবার করতে হবে। বাড়াতে হবে বিরোধীদের সমর্থনও। সেই মতো ডিএমকে, এনসিপি, এনসি, কেরলের আরএসপির মতো ইউপিএ’র দলগুলির পাশাপাশি এদিন তৃণমূল কংগ্রেসের কাছেও আবেদন করেন কংগ্রেসের মুখ্যসচেতক কে সুরেশ। কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরির সঙ্গে তৃণমূলের আদায় কাঁচকলায় সম্পর্কের কথা জেনেই সুরেশকে মাঠে নামান সোনিয়া। এবং তা কাজেও দেয়।
কেবল নেপথ্যের কৌশলই নয়। এদিন লোকসভায় অধীরবাবু কর্ণাটকের ইস্যুটি তোলার সময়, দলের এমপিদের ওয়েলে নেমে প্রতিবাদের প্রতিটি মুহূর্তে নিজের আসনে বসে বিষয়টি পরিচালনা করেন সোনিয়া গান্ধী। কেন কংগ্রেস বক্তার মাইক বন্ধ করে দেওয়া হবে? কেনই বা বিষয়টি ঠিক মতো তুলতে দেওয়া হবে না? তা নিয়ে আসনে বসেই প্রতিবাদে সরব তিনি। আর সোনিয়া সক্রিয় হতেই গোটা বিরোধী বেঞ্চ বাড়তি উৎসাহে প্রতিবাদে সোচ্চার হন। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের উপস্থিতিতে সরকারের পক্ষে সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশি কংগ্রেসকে কোণঠাসা করার চেষ্টা করলেও সম্মিলিত বিরোধীদের বিক্ষোভ প্রতিবাদে উত্তাল হয় লোকসভা। প্রায় একই অবস্থা হয় রাজ্যসভাতেও।

  কেন্দ্রীয় কর্মী ও অফিসারদের যোগ্যতা যাচাই করতে অভিযানে নামছে মোদি সরকার, হবে দুর্নীতির মূল্যায়নও

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১১ জুলাই: কেন্দ্রীয় সরকারি কর্মী ও অফিসারদের পারফরম্যান্স যাচাই করার জোরদার অভিযান হবে। দ্বিতীয় মোদি সরকার এরকমই সিদ্ধান্ত নিয়েছে। গতকালই লোকসভায় কেন্দ্রীয় কর্মীবর্গ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, এই প্রক্রিয়া ২০১৪ সাল থেকেই শুরু হয়েছিল।
বিশদ

‘ইস্তফা যথাযথ ও স্বেচ্ছায় কি না, খতিয়ে দেখা হবে’
অবিলম্বে সিদ্ধান্ত নিতে হবে, সুপ্রিম
কোর্টের নির্দেশ কর্ণাটকের স্পিকারকে

 নয়াদিল্লি, ১১ জুলাই (পিটিআই): কর্ণাটক বিধানসভার স্পিকার কে আর রমেশ কুমারের সঙ্গে সাক্ষাৎ করলেন ১০ বিদ্রোহী বিধায়ক। সাক্ষাতের পর স্পিকার বলেন, বিধায়করা স্বেচ্ছায় ইস্তফা দিয়েছেন কি না, এবং ওই ইস্তফাপত্র সঠিক কি না, তা তিনি খুঁটিয়ে দেখবেন। তারপরেই তিনি ওই ইস্তফা নিয়ে সিদ্ধান্ত নেবেন।
বিশদ

জন ধনে আমানত ছুঁল এক
লক্ষ কোটি টাকার অঙ্ক
সঞ্চয়ে সমান টক্কর মহিলাদের

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): এক লক্ষ কোটি টাকার অঙ্কে পৌঁছল জন ধন আমানতে সঞ্চয়ের পরিমাণ। বুধবার প্রধানমন্ত্রী জন ধন যোজনা প্রকল্প (পিএমজেডিওয়াই)-এর এই সাফল্যের কথা ঘোষণা করল মোদি সরকার। শুধু তাই নয়, পুরুষদের সঙ্গে সমান টক্কর দিয়ে জন ধন অ্যাকাউন্টে তহবিল বাড়িয়েছেন দেশের মহিলারাও।
বিশদ

কর্ণাটকের বিধায়কদের সঙ্গে দেখা করতে গিয়ে
মুম্বইয়ের হোটেলের বাইরে
আটক শিবকুমার সহ দুই নেতা

 মুম্বই, ১০ জুলাই (পিটিআই): কর্ণাটকের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জটিলতা অব্যাহত। এর মধ্যেই বুধবার মুম্বইয়ের একটি হোটেলের বাইরে থেকে কর্ণাটকের মন্ত্রী ডি কে শিবকুমার এবং তাঁর সঙ্গী দুই কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা এবং নাসিম খানকে আটক করে পুলিস। যা ঘিরে উত্তেজনা চরমে ওঠে।
বিশদ

ডাক্তারদের মারধর করলে জামিন
অযোগ্য ধারায় সাত বছর পর্যন্ত জেল

বিল আনতে চলেছে কেন্দ্র

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১০ জুলাই: ডাক্তারদের মারধর করলে হতে পারে জামিন অযোগ্য ধারায় সাত বছর পর্যন্ত জেল। কলকাতার এনআরএস কাণ্ডের জেরে আইন তৈরির লক্ষ্যে এবার এই মর্মেই বিল আনতে চলেছে কেন্দ্র। স্বাস্থ্যমন্ত্রকের মেডিকেল সার্ভিস বিভাগের যুগ্ম সচিবের সভাপতিত্বে গড়া ১০ সদস্যের বিশেষ কমিটির বৈঠকে আজ এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

দাউদের ডি কোম্পানি জঙ্গি
সংগঠনে পরিণত হয়েছে

রাষ্ট্রসঙ্ঘে জানাল ভারত

রাষ্ট্রসঙ্ঘ, ১০ জুলাই (পিটিআই): অপরাধ জগতের বেতাজ বাদশা দাউদ ইব্রাহিমের ডি কোম্পানি বর্তমানে জঙ্গি সংগঠনে পরিণত হয়েছে। যা যথেষ্ট বিপদের কারণ বলে মনে করছে ভারত। বুধবার, রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে এপ্রসঙ্গে নয়াদিল্লির উদ্বেগের কথা জানালেন রাষ্ট্রসঙ্ঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন।
বিশদ

বাজেটে কোনও পরিসংখ্যানের
গরমিল নেই, জল্পনা ভিত্তিহীন
জবাবি ভাষণে বললেন অর্থমন্ত্রী

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ জুলাই: বাজেট এবং অর্থনৈতিক সমীক্ষায় কোনওরকম পরিসংখ্যানগত বিভ্রান্তি নেই। দুদিন ধরে বাজেট নিয়ে আলোচনার শেষে আজ সরকারের পক্ষ থেকে জবাবি ভাষণে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, বাজেট পেশ হওয়ার পর থেকেই অনেকরকম জল্পনা ছড়ানো হচ্ছে।
বিশদ

দু’হাতে বন্দুক নিয়ে নাচ উত্তরাখণ্ডের
বিজেপি বিধায়কের, ভিডিও ভাইরাল

 দেরাদুন, ১০ জুলাই (পিটিআই): দু’হাতে বন্দুক হাতে নেচে বিতর্কে জড়ালেন উত্তরাখণ্ডের এক বিজেপি বিধায়ক। একটি জনপ্রিয় হিন্দি গানের তালে তাঁকে দু’হাতে বন্দুক নিয়ে নাচতে দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ওই নাচের দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়তেই, তা ভাইরাল হয়ে যায়। উত্তরাখণ্ডের এই বিধায়কের নাম কুঁয়ার প্রণব সিং।
বিশদ

স্পিকারের ভূমিকা নিয়ে সুপ্রিম কোর্টের
দ্বারস্থ কর্ণাটকের বিদ্রোহী বিধায়করা
পদত্যাগ করলেন মন্ত্রী সহ আরও দুই কংগ্রেস বিধায়ক

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): সুপ্রিম কোর্টে গড়াল কর্ণাটকের রাজনৈতিক জটিলতা। কংগ্রেস-জেডিএস সরকারের ন’জন বিধায়ক যথাযথ নিয়ম মেনে পদত্যাগপত্র জমা না দেওয়ায় তা গ্রহণ করেননি বিধানসভার স্পিকার কে আর রমেশ কুমার। স্পিকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে বুধবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন কংগ্রেস ও জেডিএসের ১০ জন বিদ্রোহী বিধায়ক।
বিশদ

আমাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে,
চাঞ্চল্যকর অভিযোগ আপ বিধায়কের
খারিজ পুলিসের

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): খুন করার উদ্দেশ্যে তাঁকে লক্ষ্য করে তিনটি গুলি ছোঁড়া হয়েছে বলে অভিযোগ করলেন প্রকাশ জারওয়াল। তিনি আম আদমি পার্টি (আপ)-র বিধায়ক। প্রকাশের অভিযোগ, দক্ষিণ দিল্লির শনি বাজার এলাকায় তাঁর উপর এই হামলা হয়েছে।
বিশদ

ট্যুইটারে রাহুলের ফলোয়ার এক কোটি ছাড়াল
আমেথিতে হারের জন্য স্থানীয় নেতৃত্বকেই
দায়ী করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী

 আমেথি, ১০ জুলাই (পিটিআই): আমেথিতে তাঁর পরাজয়ের জন্য স্থানীয় নেতৃত্বের জনবিচ্ছিন্ন হয়ে পড়াকেই দায়ী করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তবে তিনি কখনও আমেথি ছেড়ে যাবেন না বলে স্থানীয়দের আশ্বস্ত করেছেন। লোকসভা ভোটের ফল ঘোষণার পরে বুধবার প্রথম আমেথি এলেন রাহুল।
বিশদ

পুলওয়ামার পর জম্মু ও কাশ্মীরে ৯৩ জঙ্গিকে খতম করা হয়েছে: কেন্দ্র

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): পুলওয়ামায় নাশকতার পর থেকে এখনও পর্যন্ত উপত্যকায় ৯৩ জঙ্গিকে খতম করেছে সেনা। বুধবার, রাজ্যসভায় এই তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি।
বিশদ

  কঠোর কেন্দ্র, চিটফান্ড রুখতে বিলে সায় দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জুলাই: অনিয়ন্ত্রিত চিটফান্ড নিয়ন্ত্রণের অর্ডিন্যান্সকে বিলে পরিণত করার জন্য আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে প্রস্তাব অনুমোদিত হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে চিটফান্ডের বেআইনি আমানত এবং প্রতারণা প্রতিরোধ করতে এই অর্ডিন্যান্স জারি হয়েছিল।
বিশদ

লালুর মেয়ে মিশা ভারতী ও অন্যান্যদের বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট জমা দিল ইডি

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): আর্থিক তছরুপ মামলায় লালুপ্রসাদ যাদবের মেয়ে মিশা ভারতীর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট জমা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মিশা সহ আরও ৩৫ অভিযুক্তের এতে নাম রয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডোমিসাইল বিতর্কের জল এবার গড়াতে চলেছে আদালতে। এ নিয়ে হাইকোর্টে মামলা করতে চলেছে নিট পাশ ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একাংশ। শুক্রবার এ নিয়ে উচ্চ আদালতে মামলা দায়ের হতে চলেছে বলে সূত্রের খবর। ...

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM