Bartaman Patrika
দেশ
 

 মাওবাদী হামলায় জখম সিআরপিএফ জওয়ানের মৃত্যু

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): গতমাসে ঝাড়খণ্ডে মাওবাদী হামলায় জখম সিআরপিএফ জওয়ানের মৃত্যু হল দিল্লির এইমসে। শুক্রবার হাসপাতালের আধিকারিকরা জানিয়েছেন, গত ২৮ মে সরাইকেল্লার জঙ্গলে মাওবাদীদের খোঁজে তল্লাশি চালানোর সময় আইইডি বিস্ফোরণে জখম হন কনস্টেবল সুনীল কালিতা (৩২)। প্রথমে তাঁকে রাঁচির হাসপাতালে ভর্তি করা হলেও পরে বিশেষ বিমানে করে দিল্লিতে নিয়ে আসা হয়। শেষ পর্যন্ত বৃহস্পতিবার সন্ধ্যায় কোবরা ব্যাটালিয়ানের এই জওয়ানের মৃত্যু হয়।

15th  June, 2019
টিকিট দিতে ১০ কোটি চেয়েছিলেন কেজরিওয়াল, অভিযোগ দল ছাড়া আপ বিধায়ক আদর্শ শাস্ত্রীর 

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): দিল্লি বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে আপ বিধায়ক আদর্শ শাস্ত্রী কংগ্রেসে যোগ দিলেন। শনিবার নয়াদিল্লিতে কংগ্রেসের প্রদেশ সভাপতি সুভাষ চোপড়া এবং এআইসিসির ইনচার্জ পি সি চাকোর উপস্থিতিতে দ্বারকার এই বিধায়ক কংগ্রেসে যোগ দেন।  
বিশদ

কোনও আইন ভাঙা হয়নি, রাজ্যপালকে নিশানা করে মন্তব্য কেরলের আইনমন্ত্রীর 

তিরুবনন্তপুরম, ১৮ জানুয়ারি (পিটিআই): নাগরিকত্ব আইনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে কোনও নিয়ম ভাঙেনি কেরল সরকার। শনিবার এমনই দাবি করলেন রাজ্যের আইনমন্ত্রী এ কে বালন। 
বিশদ

২৬ জানুয়ারি থেকে মুম্বইয়ে ২৪ ঘণ্টাই খোলা থাকবে শপিং মল, বাণিজ্য চত্বর 

মুম্বই, ১৮ জানুয়ারি (পিটিআই): সাধারণতন্ত্র দিবস থেকে মুম্বইবাসী আরও বেশি করে নাইটলাইফ উপভোগের সুযোগ পেতে চলেছেন। রাজ্যের পর্যটন মন্ত্রী আদিত্য থ্যাকারে শনিবার বলেন, ২৬ জানুয়ারি থেকে সাতদিন ২৪ ঘণ্টাই দোকানপাট, শপিং মল এবং খাবারের দোকান খোলা থাকবে। 
বিশদ

৫ লক্ষ কোটির অর্থনীতিতে পৌঁছনো কঠিন কিন্তু অসম্ভব নয়, মত গাদকারির 

ইন্দোর (মধ্যপ্রদেশ), ১৮ জানুয়ারি (পিটিআই): ২০২৪ সালের মধ্যে ভারতকে পাঁচ লক্ষ কোটির অর্থনীতিতে নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে নরেন্দ্র মোদি সরকার। এই লক্ষ্যমাত্রা ‘কঠিন কিন্তু অসম্ভব নয়।’ শনিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় সড়ক ও সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গাদকারি।
বিশদ

আত্মবিশ্বাস হারিয়ে এবার বিভিন্ন রাজ্যে জোট শরিক খুঁজছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: আত্মবিশ্বাসে চিড় ধরেছে বিজেপির। ২০১৪ সালের পর থেকে ক্রমেই সরকারের অন্দরে, নির্বাচনী লড়াইয়ে এবং সামগ্রিক সিদ্ধান্তগ্রহণ প্রক্রিয়াতে জোটকে ছাপিয়ে বিজেপির একক গরিষ্ঠতার প্রকাশ অনেক বেশি প্রকট ছিল। কোনও শরিক দলই বিশেষ চাপ সৃষ্টি করতে পারেনি একবারও। কারণ, বিজেপির একক গরিষ্ঠতা। 
বিশদ

কাশ্মীরে প্রিপেড পরিষেবার সঙ্গে আংশিক চালু হল ২জি ইন্টারনেট 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ১৯ জানুয়ারি: টানা পাঁচ মাস বন্ধ থাকার পর অবশেষে উপত্যকায় চালু হল প্রিপেড মোবাইল পরিষেবা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শনিবার সমস্ত স্থানীয় প্রিপেড সিমে ফোন এবং মেসেজ পরিষেবা চালু করা হয়েছে। পাশাপাশি, উপত্যকার দু’টি জেলায় ২জি ইন্টারনেট পরিষেবাও চালু হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকরা। 
বিশদ

পাকিস্তানে অপহৃত তিন হিন্দু নাবালিকা, কড়া প্রতিক্রিয়া ভারতের 

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: সম্প্রতি পাকিস্তানে বাসরত হিন্দু সম্প্রদায়ভুক্ত বেশ কয়েকটি পরিবার থেকে তিনজন নাবালিকা উধাও হয়ে গিয়েছে। এই ঘটনায় নয়াদিল্লিতে পাক হাই কমিশনের উচ্চপদস্থ এক কর্তাকে ডেকে পাঠিয়ে কড়া বার্তা দিল বিদেশ মন্ত্রক। 
বিশদ

আদিত্যনাথের একদা ‘ছায়াসঙ্গী’ যোগ দিলেন সমাজবাদী পার্টিতে 

লখনউ, ১৮ জানুয়ারি (পিটিআই): সমাজবাদী পার্টিতে যোগ দিলেন যোগী আদিত্যনাথের একসময়ের ডানহাত বলে পরিচিত সুনীল সিং। তিন বছর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসার আগে পর্যন্ত কার্যত আদিত্যনাথের ছায়াসঙ্গী ছিলেন হিন্দু যুব বাহিনীর প্রাক্তন প্রধান সুনীল।  
বিশদ

নাবালক প্রমাণে এবার সুপ্রিম কোর্টে অন্যতম অভিযুক্ত পবন 

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): নির্ভয়াকাণ্ডের সময় নাবালক ছিল, এই যুক্তিতে ফাঁসি থেকে বাঁচতে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল অন্যতম অভিযুক্ত পবনকুমার গুপ্তা। নিম্ন আদালতের পর দিল্লি হাইকোর্টও ইতিমধ্যেই তার এই সংক্রান্ত আবেদন খারিজ করে দিয়েছে।
বিশদ

যোগীরাজ্যে দুই মহিলার দেহ উদ্ধার, খুনের অভিযোগ 

লখনউ, ১৮ জানুয়ারি: দুই মহিলার দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল উত্তরপ্রদেশে। দু’জনই অজ্ঞাত পরিচিত। গতকাল সন্ধ্যায় বিজনৌর জেলার একটি মাঠের মধ্যে দগ্ধ অবস্থায় এক মহিলার দেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। পুলিস দেহটি উদ্ধার করে। অন্য ঘটনাটি ঘটেছে বাহরাইচ জেলায়।  
বিশদ

অজানা রোগে জম্মু ও কাশ্মীরে ১০ শিশুর মৃত্যু 

জম্মু, ১৮ জানুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীরের উধমপুরে অজানা রোগে মারা গেল ১০ শিশু। আরও ছ’জন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তবে কোন রোগে তারা আক্রান্ত হয়েছে, তা এখনও চিকিৎসকরা বুঝে উঠতে পারছেন না। মৃত্যুর কারণ জানতে ইতিমধ্যেই জেলার নানা জায়গায় চিকিৎসকদের দল পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে।  
বিশদ

বিরোধ মেটাতে বৈঠকে স্ট্যালিন ও আলাগিরি 

চেন্নাই, ১৮ জানুয়ারি (পিটিআই): তামিলনাড়ুতে স্থানীয় নির্বাচনের আগে আসন সমঝোতা নিয়ে কংগ্রেস-ডিএমকে দ্বন্দ্ব চরমে। এই অবস্থায়, পারস্পরিক কাদা ছোঁড়াছুঁড়ি বন্ধ করতে উদ্যোগী হল দুই জোট শরিক। শনিবার, দুই দলের শীর্ষনেতারা এই নিয়ে বৈঠক করেছেন।
বিশদ

২০১৩-র শিশু ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত ২ 

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): ২০১৩ সালে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় শনিবার দু’জনকে দোষী সাব্যস্ত করল পকসো আদালত। সাত বছর আগে পূর্ব দিল্লির ওই ঘটনা গোটা সমাজকে নাড়িয়ে দিয়েছিল বলে এদিন মন্তব্য করেন অতিরিক্ত দায়রা বিচারক নরেশকুমার মালহোত্রা।
বিশদ

চুক্তি ভেঙে সীমান্তে গোলা-গুলি পাকের 

জম্মু, ১৮ জানুয়ারি (পিটিআই): ফের সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি ভেঙে ব্যাপক গোলা-গুলি চালাল পাক সেনা। ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, শনিবার পুঞ্চ এবং রাজৌরি জেলার সীমান্ত এলাকার গ্রামগুলি লক্ষ্য করে গুলি এবং মর্টার নিয়ে হামলা চালায় পাকিস্তান।
বিশদ

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ১৮ জানুয়ারি (পিটিআই): মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত প্রাক্তন রাষ্ট্রপ্রধান পারভেজ মোশারফের আবেদন ফিরিয়ে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। আদালতের তরফে বলা হয়েছে, আগে মোশারফকে আত্মসমর্পণ করতে হবে, তারপর আদালত তাঁর কোনও আবেদন শুনবে। ...

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM

বড় ম্যাচের বিরতিতে মোগন বাগান ১ ইস্টবেঙ্গল ০ 

06:02:43 PM

ভারতকে ২৮৭ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

05:21:19 PM