Bartaman Patrika
দেশ
 

বুথফেরত সমীক্ষার ফলের সমালোচনায় সরব বিরোধীরা
এক্সিট পোল মিথ্যা, দাবি বিজেপির
শরিক তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর

চেন্নাই, বেঙ্গালুরু ও নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): এক্সিট পোলে জয়জয়কার বিজেপির। কিন্তু এতে একেবারেই খুশি নয় দক্ষিণ ভারতে বিজেপির শরিক দল এআইএডিএমকে। সমস্ত বুথফেরত সমীক্ষার ফলাফলে তামিলনাড়ুতে ডিএমকে-কংগ্রেস জোটের এগিয়ে থাকার ইঙ্গিত পাওয়া গিয়েছে। এরপরই এক্সিট পোলগুলিকে মিথ্যা বলে দাবি করেছেন এআইএডিএমকে নেতা তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী।
বুথফেরত সমীক্ষার ফলে দেখা যাচ্ছে, কমবেশি ৩০২টি আসন পেতে পারে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ-র দখলে যেতে পারে ১২২টি আসন। বাকি ১১৮টি আসন পাবেন অন্যান্যরা। কিন্তু তামিলনাড়ুতে এক্সিট পোলের গতিপ্রকৃতি পুরো উল্টো। সেখানে দেখা যাচ্ছে, ৩৮টি আসনের মধ্যে ২৭টিই পেতে পারে ইউপিএ। একটি সমীক্ষায় তো এমনও দেখা গিয়েছে যে নির্বাচন হওয়া ৩৮টি কেন্দ্রের মধ্যে ৩৪টিই পাচ্ছে ডিএমকে। এআইএডিএমকে-বিজেপির জোটের ভাগ্যে দেখা যাচ্ছে মাত্র ১১টি আসন। তাই এক্সিট পোলের এই হিসেবকে তাই সর্বৈব মিথ্যা বলে দাবি করেছেন পালানিস্বামী। তাঁর দাবি, ‘তামিলনাড়ু এবং পুদুচেরির ৩৯টি আসনেই জিতবে এআইএডিএমকে জোট।’ এক্সিট পোলের হিসেব মানতে রাজি নন এআইএডিএমকে থেকে বেরিয়ে নতুন দল গড়া টিটিভি দিনাকরণও।
একইরকমভাবে যাবতীয় বুথফেরত সমীক্ষার ফলকে খারিজ করে দিচ্ছেন কংগ্রেস কর্মীরা। তাঁদের মতে, আগামী ২৩ মে নির্বাচনের ফল এমন একপেশে হবে না। দল ভালো ফল করবে বলেই আশাবাদী তাঁরা। যদিও, সোমবার সকালে বিভিন্ন রাজ্যে কংগ্রেসের সদর দপ্তরগুলিতে শোকের পরিবেশ দেখা গিয়েছে। তবে কংগ্রেস কর্মী জগদীশ শর্মা সাফ জানালেন, ‘এক্সিট পোলগুলি আসলে বিজেপির গুজব ছড়ানোর প্রচেষ্টামাত্র। এই পরিবেশ তৈরির পর ওরা ইভিএমগুলিকে প্রভাবিত করার চেষ্টাও করতে পারে। কিন্তু আমরা আরও ভালো ফল করব এবং জিতব। যেমন দেখানো হচ্ছে, ফল তেমন একপেশে হবে না। আমরা মাঠে নেমে বাস্তব পরিস্থিতি দেখেছি এবং বিজেপি ছাড়া কেউই এই এক্সিট পোলগুলিকে বিশ্বাস করছে না।’ বুথফেরত সমীক্ষাকে পক্ষপাতদুষ্ট বলে দাবি করেছেন কংগ্রেসের বিচার বিভাগের সাধারণ সম্পাদক নীতা মিশ্র।
এদিকে, দেশে এখনও মোদিঝড় রয়েছে বোঝানোর জন্যই যাবতীয় বুথফেরত সমীক্ষাগুলিকে ব্যবহার করা হচ্ছে বলে দাবি করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। ভোট পরবর্তী পরিস্থিতিতে ইভিএমের নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। এদিন একের পর এক ট্যুইট করে কুমারস্বামী লিখেছেন, ‘ শাসক দল নির্বাচনী লাভের জন্য ইভিএমগুলির দুর্বলতার সুযোগ নিতে পারে, ১৯ মে-র এক্সিট পোল সমীক্ষা বিরোধী দলগুলির এই আশঙ্কাই ফিরিয়ে আনল। এই কৃত্রিমভাবে তৈরি মোদিঝড় ব্যবহার করে বিজেপি আগে থেকেই আঞ্চলিক দলগুলিকে কাছে টানার চেষ্টা করছে। যাতে ২৩ মে ফল ঘোষণার পর সমস্ত খামতি পূরণ করা যায়। এই গোটা এক্সিট পোল প্রক্রিয়াটিই শুধুমাত্র একজন নেতা এবং একটি দলের পক্ষে মিথ্যা ভাবমূর্তি গড়তে তৈরি করা হয়েছে। যেমন ওরা বলছে, এটা শুধুমাত্র এক্সিট পোল, এগজ্যাক্ট পোল (সঠিক ফল) নয়।’ বুথফেরত সমীক্ষা বলছে, কর্ণাটকে ২৮টি আসনের মধ্যে ২১টিতেই জয়ী হতে পারে বিজেপি। স্বাভাবিকভাবেই এই ফল মানছেন না কুমারস্বামী।
অন্যদিকে, এদিনও ভোটগণনার নিয়ম বদলের পক্ষে সওয়াল করেছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। ট্যুইটারে তিনি লিখেছেন, ‘ভিভিপ্যাট স্লিপ এবং ইভিএমের ফল যদি না মেলে, সেক্ষেত্রে কী পদ্ধতি অনুসরণ করা হবে তা এখনও জানায়নি নির্বাচন কমিশন। এমনকী, যদি একটিও গরমিলের ঘটনা ঘটে সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিধানসভার সমস্ত ভিভিপ্যাট স্লিপ গণনা করা আবশ্যিক।’ অধিকাংশ এক্সিট পোল এজেন্সিগুলিকে বিজেপিপন্থী চ্যানেল বলে অভিযোগ করেছে সিপিআইও। দলের সাধারণ সম্পাদক এস সুধাকর রেড্ডি এদিন এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘এদের কাছ থেকে এটাই আশা করা যায়। শুরু থেকে এখনও পর্যন্ত, এই সবই বিজেপির নির্বাচনী প্রচারের অঙ্গ। তাই আমি এগুলিকে কোনও মূল্য দিচ্ছি না।’ তবে যারা এখনও ইউপিএ-র হাত ধরেনি, তাঁরা একসঙ্গে মিলে সরকার গড়তে পারে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

রক্ত জমাট বাঁধা রোগের মোকাবিলায় গুরুত্বপূর্ণ যন্ত্র আবিষ্কার করলেন এক কাশ্মীরি চিকিৎসক

ফিরদৌস হাসান, শ্রীনগর, ২০ মে: রক্ত জমাট বাঁধার কারণে বিশ্বজুড়ে বহু মানুষের মৃত্যু হয়। এই রোগের মোকাবিলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ যন্ত্র আবিষ্কার করলেন মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী এক কাশ্মীরি চিকিৎসক। তাঁর আবিষ্কৃত দু’টি এন্ডোভাস্কুলার ক্যাথেটার যন্ত্র রক্ত জমাট বাঁধার রোগের মোকাবিলায় বিশেষ কার্যকরী ভূমিকা নিতে পারে বলে মত বিশেষজ্ঞদের।
বিশদ

বিক্ষুব্ধ শরিক নেতা রাজভরকে মন্ত্রিসভা
থেকে ছেঁটে ফেললেন যোগী আদিত্যনাথ

 লখনউ, ২০ মে (পিটিআই): বিজেপির শরিক দলের নেতা তথা রাজ্যের মন্ত্রী ওমপ্রকাশ রাজভরকে মন্ত্রিসভা থেকে ছেঁটে ফেললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার সকালে বিক্ষুব্ধ মন্ত্রীকে বহিষ্কার করার জন্য রাজ্যপাল রাম নায়েককে সুপারিশ করেন মুখ্যমন্ত্রী।
বিশদ

উত্তরপ্রদেশে ৭৪-এর বেশি আসন পাব: বিজেপি
বুথফেরত সমীক্ষার ফল প্রকাশ হতেই
অখিলেশের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক মায়াবতীর

 লখনউ, ২০ মে (পিটিআই): সপ্তম দফা তথা ভোটপর্ব চূড়ান্ত হতেই রবিবার রাতে বুথফেরত সমীক্ষা প্রকাশ করেছে দেশের সংবাদগোষ্ঠীগুলি। সেখানে দিল্লির মসনদ বিজেপির দখলে যাওয়ার ইঙ্গিত মিললেও মহাজোটের কাছে উত্তরপ্রদেশে গেরুয়া শিবিরের ভরাডুবির চিত্র উঠেছে এসেছে। তারপরেই সোমবার রাজনৈতিক কৌশল ঠিক করতে অখিলেশের সঙ্গে বৈঠক করলেন মায়াবতী।
বিশদ

সার্জিকাল স্ট্রাইক নিয়ে কংগ্রেসের দাবি ওড়ালেন
লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং

 উধমপুর, ২০ মে: ২০১৬ সালের সেপ্টেম্বর মাসেই প্রথম সার্জিকাল স্ট্রাইক হয়। কংগ্রেসের দাবি উড়িয়ে এমনই জানালেন ভারতীয় সেনার নর্দান কমান্ডের কমান্ডিং ইন চিফ লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং। তিনি বলেন, উরির সেনা ছাউনিতে ভয়াবহ জঙ্গিহানায় ১৯ জন সেনাকর্মীর শহিদ হওয়ার পর প্রথম সার্জিকাল স্ট্রাইক করে সশস্ত্র সেনাবাহিনী।
বিশদ

এক্সিট পোল মিথ্যাই, ফল
ত্রিশঙ্কু হবে, প্রত্যয়ী মমতা

কালীঘাটে চন্দ্রবাবু, কমিশনের বিরুদ্ধে দিল্লিতে আজ ধর্না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোল বা বুথ ফেরত সমীক্ষার ফলাফলকে পাত্তা না দিয়ে সপ্তদশ লোকসভা গঠনের লক্ষ্যে বিরোধীদের নিয়ে তৎপরতা শুরু করে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফল ত্রিশঙ্কু হতে চলেছে। এই বিষয়ে আত্মপ্রত্যয়ী তৃণমূল নেত্রী সোমবার দিনভর দেশের বিভিন্ন নেতার সঙ্গে ফোনালাপ সেরেছেন। আজ মঙ্গলবার তৃণমূল সহ দেশের ২১টি বিরোধী দল দিল্লিতে নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করতে চলেছে। বিজেপির হয়ে পক্ষপাতিত্বের অভিযোগে কমিশনের বিরুদ্ধে বিরোধীদের এই এককাট্টা হওয়ার প্রেক্ষিতেই অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু কালীঘাটে মমতার বাসভবনে আলোচনায় বসেছিলেন।
বিশদ

এক্সিট পোলের ফলাফলে প্রভাবিত না হয়ে
গণনায় দলকে সতর্ক থাকার নির্দেশ রাহুলের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ মে: এক্সিট পোলের ফলাফলে কংগ্রেস মুষড়ে না পড়লেও ভোট গণনায় দলকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন রাহুল গান্ধী। ভোটবাক্স জমা থাকা স্ট্রংরুমের ওপরও বাড়তি নজর রেখে পাহারা দেওয়ার বার্তা দিয়েছে কংগ্রেস হাইকমান্ড।
বিশদ

আজ এনডিএ শরিকদের
সঙ্গে নৈশভোজে বিজেপি
মন্ত্রিসভা গঠন নিয়েও প্রাথমিক আলোচনার ইঙ্গিত

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ মে: ফলপ্রকাশের আগেই এনডিএর বৈঠক ডাকলেন অমিত শাহ। আগামীকাল এনডিএর নৈশভোজ এবং বৈঠকের পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক হবে। সেখানে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। লোকসভা ভোটে বিজেপি একাই ৩০০ আসনের বেশি পাবে এই দাবি অমিত শাহ প্রথম থেকে করে এসেছেন।
বিশদ

লোকসভা নির্বাচন মিটতেই সমস্ত
প্ল্যাটফর্ম থেকে উধাও নমো টিভি

 নয়াদিল্লি, ২০ মে: আগমন হয়েছিল নিঃশব্দে। আর লোকসভা ভোট মিটতেই রহস্যজনকভাবে বিদায় নিল ‘নমো টিভি’। দর্শকদের সেট টপ বক্সে আর দেখা যাচ্ছে না প্রধানমন্ত্রীর সভা প্রচারের জন্য বিজেপির এই বিশেষ চ্যানেলকে। রাতারাতি নমো টিভি উধাও হতেই দর্শকদের অনেকে ভ্রু কুঁচকেছেন। প্রশ্ন তুলেছেন, কীভাবে তাহলে এতদিন দেখানো হচ্ছিল?
বিশদ

কমলনাথ সরকার সংখ্যালঘু, চিঠি রাজ্যপালকে
এক্সিট পোলের ফলে উজ্জীবিত বিজেপি এখন
মধ্যপ্রদেশ ও কর্ণাটকে সরকার ফেলতে তৎপর

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ মে: এক্সিট পোলের ফলাফল দেখেই উজ্জীবিত বিজেপি এবার হারানো রাজ্য উদ্ধারে উদ্যোগী হল। বিজেপির সামনে এখন ‘মিশন মধ্যপ্রদেশ’ এবং ‘অপারেশন কর্ণাটক’। মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার প্রক্রিয়া শুরু করে দিয়েছে বিজেপি।
বিশদ

  বিরোধী জোটের তৎপরতা,
চন্দ্রবাবুকে কটাক্ষ শিবসেনার

 মুম্বই, ২০ মে (পিটিআই): বিভিন্ন সংবাদমাধ্যমের বুথ ফেরত সমীক্ষায় বিজেপির নেতৃত্বাধীন এনডিএ ক্ষমতায় আসছে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। যদিও ২৩ মে লোকসভা ভোটের ফলাফল ঘোষণার আগে জোটবদ্ধ হওয়ার তৎপরতা শুরু করে দিয়েছে বিরোধী দলগুলি।
বিশদ

বুথফেরত সমীক্ষার ফল প্রকাশ হতেই কংগ্রেসের সমালোচনায় যোগেন্দ্র যাদব

 নয়াদিল্লি, ২০ মে: প্রায় সমস্ত বুথফেরত সমীক্ষাতেই জয়সূচক হেলে রয়েছে এনডিএ’র দিকে। এই পরিস্থিতিতে কংগ্রেসের তীব্র সমালোচনায় সরব হলেন ‘স্বরাজ ইন্ডিয়া’র প্রধান যোগেন্দ্র যাদব। কংগ্রেস শেষ হয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। রবিবার শেষ দফার নির্বাচন শেষ হওয়ার কিছুক্ষণ পর থেকেই বিভিন্ন সংস্থা বুথফেরত সমীক্ষার ফলপ্রকাশ করতে শুরু করে।
বিশদ

৬৩ ঘণ্টার ‘মৌন ব্রত’ নিলেন প্রজ্ঞা সিং ঠাকুর

 ভোপাল, ২০ মে (পিটিআই): ‘মৌন ব্রত’ নিলেন প্রজ্ঞা সিং ঠাকুর। মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশভক্ত’ বলে মন্তব্য করেছিলেন ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী। তা ঘিরে শুরু হয় তুমুল বিতর্ক। এই বিতর্কের মধ্যে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে ৬৩ ঘণ্টার জন্য ‘মৌন ব্রত’ গ্রহণ করেছেন তিনি।
বিশদ

 ২৪ মে’র পরও রক্ষাকবচ বজায় রাখতে
সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২০ মে: সাতদিনের সময়সীমা শেষ হচ্ছে আগামী ২৪ মে। তবে আগামী ২৪ তারিখের পরেও যাতে অন্তবর্তীকালীন রক্ষাকবচ বজায় থাকে, তারই লক্ষ্যে আজ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার। সারদা সহ চিটফান্ড মামলায় তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারকে একপ্রকার রক্ষাকবচ দিয়েছিল সুপ্রিম কোর্ট।
বিশদ

ধারাবাহিক আন্দোলনের ডাক
কাশ্মীরি পণ্ডিতদের সংগঠনের

 জম্মু, ২০ মে (পিটিআই): জম্মু ও কাশ্মীরে তাঁদের হারানো পরিচয় এবং অধিকার পুনরুদ্ধারে চেষ্টা শুরু করতে চলেছেন কাশ্মীরি পণ্ডিতরা। এই ইস্যুতে রাজ্যজুড়ে ধারাবাহিক আন্দোলন গড়ে তোলার কথা জানাল তাঁদের একটি সংগঠন।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM