Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।

16th  May, 2019
অবশেষে গ্রেপ্তার বিকাশ

নয়াদিল্লি: অবশেষে পুলিসের জালে উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে। সপ্তাহখানেক ধরে রাজধানী দিল্লি সহ আরও তিন রাজ্যে চিরুনি তল্লাশির পর বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে গ্রেপ্তার করা হল বিকাশকে। এদিন মন্দিরে পুজো দিতে গেলে পুলিস তাকে ধরে ফেলে। তবে ধরা পড়লেও সে যে কানপুরের শের, চৌবেপুরের রাজা সেই রোয়াব ছিল তার মুখে। পুলিসকে শাসিয়ে চিৎকার করে বলতে থাকে ‘আমি কানপুরের বিকাশ দুবে।’
বিশদ

রেলের বেসরকারিকরণ হচ্ছে না,
শুধুমাত্র কিছু প্রাইভেট ট্রেন চলবে
জোর গলায় দাবি রেলমন্ত্রীর

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি: ‘রেলের বেসরকারিকরণ হচ্ছে না। বরং কয়েকটি রুটে প্রাইভেট ট্রেনের চলাচল রেলের যাত্রী স্বাচ্ছন্দ্য আরও বৃদ্ধি করবে।’ চলতি বিতর্ক থামাতে এই কথা জানিয়ে দিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। শুধু তাই নয়। বেসরকারি ট্রেন পরিচালন নিয়ে বিরোধীরা যেভাবে সরকারকে কাঠগড়ায় তুলছে, তারও জবাব দিয়েছেন রেলমন্ত্রী। বলেছেন, ‘কংগ্রেস এবং তার সহযোগী দলগুলি কখনওই চায় না, রেলযাত্রীরা ভালো পরিষেবা পান।
বিশদ

দেশে আক্রান্ত ও মৃত্যুর সিংহভাগই ন’রাজ্যে
বিশ্বের সঙ্গে তুলনা টেনে জানাল কেন্দ্র

 নয়াদিল্লি: করোনা সংক্রমণে বিশ্বে তৃতীয় স্থানে ভারত। প্রতিদিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৭৯ জন নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা একদিনে সর্বোচ্চ। এই উদ্বেগজনক পরিস্থিতিতে গোটা বিশ্বের সঙ্গে ভারতের তুলনা টানল মোদি সরকার। স্বাস্থ্যমন্ত্রক জানিয়ে দিল, ভারত বিশ্বে দ্বিতীয় জনবহুল দেশ।
বিশদ

তিন দশক ধরে প্রতিদিন হেঁটেছেন ১৫ কিমি পথ,
তামিলনাড়ুর বৃদ্ধ ‘রানার’কে কুর্নিশ নেটদুনিয়ার

 কুন্নুর: পেটানো চেহারা। পরনে মলিন জামা-প্যান্ট। পায়ে কাদামাখা জুতো। মাথায় ঘন সাদা চুল। পরিপাটি করে আঁচড়ানো। মুখভর্তি সাদা দাড়ি। চিবুকের কোঁচকানো চামড়ার ভাঁজ জানান দিচ্ছে বয়সের। তাঁর চওড়া কাঁধে খবরের বোঝা। দুই চোখে তাঁর অটুট প্রত্যয় আর ভরসা।
বিশদ

বিজেপি নেতার উপর হামলা
চালিয়েছে লস্কর, জানালেন আইজি

সংবাদদাতা, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরে বিজেপির জেলা সভাপতি শেখ ওয়াসিম বারি খুনের ঘটনায় পাকিস্তান যোগ টেনে আনল পুলিস। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে বৃহস্পতিবার পুলিসের ইন্সপেক্টর জেনারেল (কাশ্মীর) বিজয় কুমার জানিয়ে দিলেন, পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তোইবা সুপরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে।
বিশদ

কেরলে সোনা পাচার কাণ্ডে
হাইকোর্টে আগাম জামিনের
আবেদন স্বপ্না সুরেশের

তিরুবনন্তপুরম: কেরলের চাঞ্চল্যকর সোনা পাচার কাণ্ডের অন্যতম সন্দেহভাজন স্বপ্না সুরেশ বৃহস্পতিবার হাইকোর্টের দ্বারস্থ হলেন। আগাম জামিনের আবেদন করলেন তিনি। সুরেশের বক্তব্য, এই মামলায় তাঁকে ফাঁসানো হচ্ছে।
বিশদ

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে
জম্মু ও কাশ্মীরে ছ’টি সেতুর
উদ্বোধন রাজনাথের

 ফিরদৌস হাসান, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের সীমান্তবর্তী প্রত্যন্ত এলাকাগুলির জন্য বৃহস্পতিবার ছ’টি সেতুর উদ্বোধন করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেতুগুলিকে ভূস্বর্গের মানুষের প্রতি উৎসর্গও করতে গিয়ে ভিডিও কনফারেন্সিংয়ে রাজনাথ বলেন, ‘এনডিএ সরকারের অগ্রাধিকারের অন্যতম জায়গা হল জম্মু ও কাশ্মীরের প্রত্যন্ত এলাকাগুলির উন্নয়ন।
বিশদ

খতম আরও ২

  লখনউ: পৃথক দু’টি এনকাউন্টারে বৃহস্পতিবার সকালে গ্যাংস্টার বিকাশ দুবের আরও দুই সহযোগীকে খতম করল উত্তরপ্রদেশ পুলিস। নিহতরা প্রত্যেকেই কানপুরে আট পুলিসকর্মীকে খুনের ঘটনায় অভিযুক্ত। তারপর থেকেই ওয়ান্টেড দুই ক্রিমিনাল কার্তিকেয় এবং প্রবীণকে ধরতে জাল বিছায় পুলিস।
বিশদ

ইএসআইয়ের ৫ হাজার কোটির
বেশি বাৎসরিক আয় কমেছে
জমার হার কমিয়েছে কেন্দ্র

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ হাজার কোটি টাকারও বেশি কমেছে। মালিক ও কর্মচারী উভয়েই বাধ্যতামূলকভাবে যে টাকা জমা দেন, তার পরিমাণ কমে যাওয়াকেই এর কারণ হিসেবে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ।
বিশদ

মাত্র দু’লক্ষ টাকায় মার্সিডিজ,
জালিয়াতের খপ্পরে ব্যবসায়ী

  বেঙ্গালুরু: কম দামে বিলাসবহুল গাড়ি কিনতে গিয়ে জালিয়াতির শিকার হলেন বেঙ্গালুরুর ব্যবসায়ী খলিল শরিফ। তিন মাস আগের ঘটনা। মাত্র দু’লক্ষ টাকায় সেকেন্ড হ্যান্ড মার্সিডিজ গাড়ি বিক্রির প্রস্তাব দিয়েছিলেন এক গ্যারাজ মালিক। খলিলও সঙ্গে সঙ্গে তা কিনতে রাজি হয়ে যান।
বিশদ

ফের ইডির জেরা
আহমেদ প্যাটেলকে

নয়াদিল্লি (পিটিআই): ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) জেরার মুখে প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল। এই নিয়ে চতুর্থবার। সান্দেসারা গোষ্ঠীর ব্যাঙ্ক জালিয়াতি ও অর্থ তছরুপের মামলায় জড়িত থাকার অভিযোগে বারবার ইডির জেরার মুখে পড়তে হচ্ছে তাঁকে।
বিশদ

 পরিযায়ীদের জন্য বরাদ্দ চাল-গম
বিলি করতে হবে আগস্টের মধ্যেই
রাজ্যগুলিকে বার্তা পাসোয়ানের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি: আত্মনির্ভর ভারত প্যাকেজে পরিযায়ী শ্রমিকদের জন্য বরাদ্দ চাল-গমের সবটা বিতরণ করতে পারেনি কোনও রাজ্যই। তাই সেই বেঁচে যাওয়া চাল-গম বিলির জন্য সময়সীমা বাড়াল কেন্দ্র। বৃহস্পতিবার কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রামবিলাস পাসোয়ান জানিয়েছেন, আগামী আগস্ট মাস পর্যন্ত ওই খাদ্যশস্য বিলি করতে পারবে।
বিশদ

 দিল্লির ঘরে ঘরে নিকাশি কর আদায়ের নির্দেশ দিল এনজিটি

  নয়াদিল্লি: যমুনায় দূষণ বাড়ছে। জনগণকে সচেতন করতে যমুনা মনিটরিং কমিটি একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে। তবুও পরিস্থিতির এতটুকু উন্নতি হয়নি। তাই এবার বাধ্য হয়ে দিল্লির ঘরে ঘরে নিকাশি কর আদায়ের নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল। বিশদ

অবশেষে গ্রেপ্তার কানপুর কাণ্ডের
মাষ্টার মাইন্ড বিকাশ দুবে

নয়াদিল্লি: অবশেষে গ্রেপ্তার করা গেল কানপুর কাণ্ডের মূল অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবেকে। আজ মধ্যপ্রদেশের উজ্জয়নীর মহাকাল মন্দির থেকে ৮ জন পুলিস কর্মী হত্যার এই মাষ্টারমাইন্ডকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিস। বেশ কিছুদিন ধরেই পলাতক ছিল। অবশেষে বৃহস্পতিবার ৬দিন পর পুলিসের জালে ধরা পড়ল বিকাশ।
বিশদ

09th  July, 2020

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিউচুয়াল ফান্ড সংস্থাগুলির সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা ‘সিপ’ বাবদ আদায় কমল জুন মাসে। গত মাসে গোটা দেশে সিপ-এ বিনিয়োগ হয়েছে ৭ হাজার ৯২৭ কোটি টাকা। অথচ তার আগের মাসে, অর্থাৎ মে মাসে বিনিয়োগ হয়েছিল ৮ হাজার ...

 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ভুয়ো ক্ষতিগ্রস্তদের কাছ থেকে টাকা ফেরাতে ব্লক লেভেল টাস্ক ফোর্স (বিএলটিএফ) তৈরি করল জেলা প্রশাসন। গত ৭জুলাই জেলাশাসক পার্থ ঘোষ এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছেন। ...

বার্সেলোনা: খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েও লড়াই জারি বার্সেলোনার। বুধবার ক্যাম্প ন্যু’য়ে লুই সুয়ারেজের করা একমাত্র গোলে কাতালন ডার্বিতে এস্প্যানিয়লকে পরাস্ত করল কিকে সেতিয়েন-ব্রিগেড। এই জয়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস
 আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতি ...বিশদ

08:20:16 AM

কোন জেলায় ক’টি কন্টেইনমেন্ট জোন
কলকাতা ২৫ উত্তর ২৪ পরগনা ৯৫ ...বিশদ

08:19:08 AM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। বৃষ: শরীর-স্বাস্থ্যে দ্রুত আরোগ্য। মিথুন: একাধিক উপায়ে ...বিশদ

08:17:57 AM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,১৯৪৯- ...বিশদ

08:13:04 AM

এনকাউন্টারে খতম বিকাশ দুবে
নাটকীয় ঘটনা। যেন কোনও বলিউডি ছবির চিত্রনাট্য। ডনকে ...বিশদ

08:08:31 AM

কোন জেলায় কত কন্টেইনমেন্ট জোন? জানুন...
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আজ, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রাজ্যের ...বিশদ

07:58:00 AM