Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্র: পাটনা সাহিব
পাটিগণিতের অঙ্কে পিছিয়ে থাকলেও জাতপাতের রসায়নেই জয়ের স্বপ্ন দেখছেন শত্রুঘ্ন

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৫ মে: সত্যিই শোধরায়নি বিহার। এখনও বিহারের ভোট মানেই জাতপাতের অঙ্ক। বিহারে কে জিতবে, তা নিয়ন্ত্রণ করে জাতপাতের অঙ্কই। পাটনা সাহিবের কথাই ধরুন। উঁচু জাতি মানে কায়স্থ প্রায় ২৮ শতাংশ। এই কেন্দ্রে কায়স্থ ভোটাররাই নির্ণায়ক। ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিততে বেগ পেতে হয়নি বিজেপির কায়স্থ প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। তাই এবার শত্রুঘ্ন সিনহার বিকল্প হিসেবে অন্য প্রার্থী বেছে নেওয়ার সময় জাতপাতের অঙ্ক মাথায় রেখেই বিজেপি টিকিট দেয় রবিশঙ্কর প্রসাদকে। কারণ রবিশঙ্করও কায়স্থ। অন্যদিকে এবার কংগ্রেসের টিকিটে লড়ছেন শত্রুঘ্ন। তাই কায়স্থ ভোট ভাগ হবে এই দুই প্রার্থীর মধ্যেই। জাতপাতের অঙ্ক মাথায় রেখেও, বিজেপির ভাবনায় রয়েছে সংগঠনের পাটিগণিত। পাটনা সাহিবের অন্তর্গত ছ’টি বিধানসভা কেন্দ্রের পাঁচটিতেই জয় পেয়েছে বিজেপি। মাত্র একটিতে রয়েছে কংগ্রেসের জোট সঙ্গী আরজেডির বিধায়ক। পাটিগণিতের সরল নিয়মে তাই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন রবিশঙ্কর। সংগঠনের জোরেও এগিয়ে বিজেপি প্রার্থী। কিন্তু মহাজোটের কর্তাব্যক্তিরা এই কেন্দ্রে পাটিগণিত নয়, রসায়নের তত্ত্ব ঘাঁটছেন। তাঁদের সমীকরণ স্পষ্ট, কায়স্থ ভোট ভাগ হবে। কিন্তু যাদব ও মুসলিম ভোট কিছুতেই পদ্মের ঝুলিতে যাবে না। তাই এগিয়ে থাকবেন শত্রুঘ্নই।
দেশের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্রপ্রসাদ যে বিহারের মানুষ ছিলেন ক’জন জানেন, বলা মুশকিল। বলিউডে সাফল্যের জোরে শত্রুঘ্নই এখানে ‘বিহারিবাবু’। তবুও বিহার বলেই জাত পরিচয়কে শত্রুঘ্ন সিনহার অভিনয় জীবনের সাফল্যের থেকেও এগিয়ে রাখাই দস্তুর। প্রকাশ্যে স্বীকার না করলেও, বিহারি রাজনীতির পাটিগণিতের কাছে ফিল্মি জনপ্রিয়তাও যে ফানুস বই কিছু নয়, তা বিলকুল জানে বিজেপিও। নেতাদের একাংশ একান্তে বলছে, পাটিগণিত তো আমাদের পক্ষেই রয়েছে। এমনকী জাতপাতের রসায়নেও ফলাফল একদম পরিষ্কার। এটা পদ্ম ফুলের জায়গা। কায়স্থ ভোট সঙ্গে নিয়ে এতদিন বিজেপি জিতেছে। এই প্রতীকে দাঁড়ানো মানে তাঁর দিল্লি যাওয়া কনফার্ম। তাদের এহেন বক্তব্যে মনে হবে, রবিশঙ্কর প্রসাদ নন, বরং শত্রুঘ্ন সিনহার চ্যালেঞ্জই বেশি কঠিন। কিন্তু রাজনীতিতে সবসময় নিয়ম মেলে না। তাই যে কোনও সময় মোড় ঘুরে যেতেই পারে। কারণ একটাই। রসায়ন। এমনটাই মনে করছেন মহাজোটের নেতারা।
এই কেন্দ্রের ভোট নিয়ে দুই জোটের নেতাদের মধ্যে কটাক্ষ, পালটা কটাক্ষ সমানে চলছে। বিহারিবাবু ভোট প্রচারে বলছেন, এবারও জয় নিশ্চিত। বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি হুঙ্কার দিয়ে বলেছেন, আমেরিকা থেকে ট্রাম্প এসে দাঁড়ালেও নাকি পাটনা সাহিবে বিজেপির জয় কেউ আটকাতে পারবে না। উত্তর দিয়েছেন বিহারিবাবুও। তাঁর উত্তর ছিল, পারলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে পাটনা সাহিবে দাঁড়ান। আমি খুব খুশি হব। বিজেপির টিকিটে ২০১৪ সালে রেকর্ড ভোটে জেতা শত্রুঘ্ন দল বদলে ২০১৯ –এ পাশে পেয়েছে রাষ্ট্রীয় জনতা দল সহ মহাগঠবন্ধনের সমস্ত দলকে।
অন্যদিকে, বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ পাটনারই বাসিন্দা। বাবা ঠাকুর প্রসাদ সিং জনসঙ্ঘের প্রতিষ্ঠাতাদের এক জন। বিহার জনসঙ্ঘের সভাপতিও ছিলেন। রবিশঙ্কর প্রসাদ শুধুমাত্র কেন্দ্রীয় মন্ত্রী নন, ডাকসাইটে আইনজীবীও। কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়া, ইনফরমেশন টেকনোলজির গুরুদায়িত্বও ছিল তাঁর কাঁধে। রাফাল মামলা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়— যাবতীয় কথার জবাব দিতে তিনিই দলের মুখপাত্র। লম্বা রাজনৈতিক জীবনে রাজ্যসভাতেই কাটানো আইনজীবী রবিশঙ্কর এবার সম্মুখ সমরে বিহারীবাবুর বিরুদ্ধে।
বিহারের এই আসনে কায়স্থ সম্প্রদায়ের ভোটই প্রধান সহায় শত্রুঘ্ন সিনহার। কায়স্থদের পিছনে রয়েছেন যাদব আর রাজপুতরা। মুসলিম ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। শত্রুঘ্ন সিনহার জয়ের সম্ভাবনা যাঁরা দেখছেন তাঁদের হিসেবের ভিত্তি হল, যাদব, মুসলিম, দলিত ভোট। সেই সঙ্গে কায়স্থদের বড় অংশের সমর্থন। আর, এটাই মহাজোটের রসায়নের তত্ত্ব।
কংগ্রেসের প্রদেশ কমিটির মিডিয়া বিভাগের চেয়ারম্যান এইচ কে ভার্মার বক্তব্য, আমাদের আশা কায়স্থদের বড় অংশের সমর্থন বিহারিবাবু পাবেন। তার উপরে যাদব, মুসলিম এবং দলিত ভোটও তাঁর দিকে থাকবে। যদিও, জাতপাতের সমীকরণ নিয়ে আলাদা করে কিছু বলতে নারাজ পদ্মফুল শিবির। নেতাদের কথায়, জাতপাতের অঙ্কে নয়, মোদির পাঁচ বছরের কাজ দেখে সব সম্প্রদায়ের মানুষের ভোটই রবিশঙ্কর প্রসাদ পাবেন। ভোটের ফলই তা স্পষ্ট করে দেবে।
16th  May, 2019
মহারাষ্ট্র ও হরিয়ানায়
প্রচার শেষ, কাল ভোট

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ অক্টোবর: একের পর এক জনমত সমীক্ষায় বলা হচ্ছে, মহারাষ্ট্র ও হরিয়ানা দু’টি রাজ্যেই বিধানসভা ভোটে বিজেপি বিপুল ভোটে জয়ী হয়ে আবার সরকার গড়তে চলেছে। আজই এই দুই রাজ্যের ভোটের প্রচার সমাপ্ত হল। সোমবার ভোট। ২৪ অক্টোবর গণনা ও ফলপ্রকাশ।
বিশদ

বিজেপি কোনও সাহায্য চাইলে
করব: নোবেলজয়ী অভিজিৎ
মঙ্গলবার মোদির সঙ্গে সাক্ষাৎ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ অক্টোবর: তিনি একজন শিক্ষাবিদ এবং পেশাদার। অর্থনীতিবিদ হিসেবে তাঁকে যদি কেউ অর্থনীতি সংক্রান্ত প্রশ্ন করেন, তাহলে তিনি কখনওই এটা দেখবেন না যে প্রশ্নকারীর রাজনৈতিক রং কী। যে কোনও প্রশ্নের উত্তর যেটি সঠিক মনে হয়, তিনি সেটাই বলবেন। বিশদ

অসুস্থতা ‘ব্যক্তিগত বিষয়’,
ট্যুইটারে উষ্মা অমিতাভের

মুম্বই, ১৯ অক্টোবর (পিটিআই): শারীরিক অসুস্থতা ‘একান্ত ব্যক্তিগত বিষয়’। বাণিজ্যিক স্বার্থসিদ্ধির জন্য কখনওই একে ব্যবহার করা উচিত নয়। শনিবার এভাবেই ট্যুইটারে একশ্রেণীর সংবাদমাধ্যমকে নিশানা করে ক্ষোভ উগরে দিলেন অমিতাভ বচ্চন। গত মঙ্গলবার রুটিন স্বাস্থ্য পরীক্ষার জন্য নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন অমিতাভ।
বিশদ

কলেজে নকল রুখতে পরীক্ষার্থীদের
মাথায় কার্ডবোর্ডের বাক্স

 বেঙ্গালুরু, ১৯ অক্টোবর: নকল রুখতে ছাত্রছাত্রীদের মাথায় কার্ডবোর্ডের বাক্স পরিয়ে পরীক্ষায় বসতে বাধ্য করল কর্ণাটকের এক কলেজ। এই ঘটনার খবর ভাইরাল হতেই শিক্ষামহলে প্রবল বিতর্কের সৃষ্টি হয়েছে। রাজ্যের শিক্ষামন্ত্রী এস সুরেশ কুমার এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

দর নামায় ধনতেরসে সোনা
কেনার আগ্রহ বাড়ছে

  বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: আগস্টের শেষ থেকে সেপ্টেম্বরের গোড়ায় আগুন লেগেছিল সোনার দরে। পাকা সোনা, অর্থাৎ ২৪ ক্যারেট সোনার দশ গ্রামের দাম ৪০ হাজার ছুঁতেই সিঁদুরে মেঘ দেখেছিলেন ব্যবসায়ীরা। প্রমাদ গুনেছিলেন ক্রেতারাও। হলুদ ধাতুর দর শেষ পর্যন্ত কোথায় গিয়ে দাঁড়াবে, তা নিয়ে দুশ্চিন্তার অন্ত ছিল না।
বিশদ

‘আপনাদের কাজ অর্থনীতিকে চাঙ্গা করা, সার্কাস চালানো নয়’
মোদি সরকারের সমালোচনায় সরব প্রিয়াঙ্কা

 নয়াদিল্লি, ১৯ অক্টোবর (পিটিআই): নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্তব্যের জন্য কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের কড়া সমালোচনা করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি জানিয়েছেন, সরকারের কাজ ভেঙে পড়া অর্থনীতিকে চাঙ্গা করা। কমেডি সার্কাস চালানো নয়।
বিশদ

‘বিএসএফের বাহাদুরি’, কটাক্ষ বাংলাদেশের বিদেশমন্ত্রীর
জলঙ্গির শিরচরের সন্ত্রস্ত বাসিন্দাদের
সঙ্গে কথা বললেন বিএসএফের এডিজি

 বিএনএ, বহরমপুর এবং নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজিবি’র গুলিতে এক বিএসএফ জওয়ানের মৃত্যু এবং এক ভারতীয় মৎস্যজীবীকে বাংলাদেশের জেলে আটকে রাখায় যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা খতিয়ে দেখতে শনিবার জলঙ্গির শিরচর গ্রামে যান বিএসএফের পূর্বাঞ্চলীয় কমান্ডের এডিজি সঞ্জীব সিং।
বিশদ

  দুই রাজ্যের ভোটপ্রচারে মোদির তুলনায় ম্রিয়মান গান্ধী পরিবার

 নয়াদিল্লি, ১৯ অক্টোবর: লোকসভা ভোটের পর দুই রাজ্যের বিধানসভা নির্বাচন। দু’টোতেই বিজেপির শাসন চলছে। ফলে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া তুলে শাসক দলকে জোর ধাক্কা দেওয়ার সুযোগ ছিল কংগ্রেসের। কিন্তু মহারাষ্ট্র ও হরিয়ানার ভোটে যেন হারার আগেই হেরে বসে আছে কংগ্রেস।
বিশদ

  এফএটিএফের সিদ্ধান্তের ফলে পাকিস্তানের উপর চাপ বাড়ল, মন্তব্য বিপিন রাওয়াতের

 নয়াদিল্লি, ১৯ অক্টোবর: সন্ত্রাসে মদত দেওয়ার জন্য ফেব্রুয়ারিতে কালো তালিকাভুক্ত হওয়ার মুখে পাকিস্তান। ইমরান খানের দেশকে কড়া ভাষায় তা জানিয়েছে সন্ত্রাসে আর্থিক মদতের উপর নজরদারি চালানো আন্তর্জাতিক সংগঠন এফএটিএফ। বিশদ

  রান্নার গ্যাস বিস্ফোরণের জেরে আগুন লাগল তিন বাড়িতে, মৃত ৫

 ডিব্রুগড়, ১৯ অক্টোবর: রান্নার গ্যাস বিস্ফোরণে প্রাণ হারালেন পাঁচজন। এর মধ্যে একই পরিবারের চার সদস্য রয়েছেন। পুলিস জানিয়েছে, শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে অসমের ডিব্রুগড়ে। পুলিস সুপার গৌতম বোরা বলেন, ‘শুক্রবার রাত একটা নাগাদ এলপিজি সিলিন্ডারটির বিস্ফোরণ হয়। বিশদ

এফবিআইয়ের মোস্ট ওয়ান্টেড তালিকায়
থাকা ভারতীয়কে খুঁজতে যৌথ অভিযান

 নিউইয়র্ক, ১৯ অক্টোবর: স্ত্রীকে নৃশংস খুনে অভিযুক্ত এক ভারতীয় অপরাধীকে ধরতে যৌথ অভিযানে নামল ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র। গত চার বছর ধরে পুলিসের চোখে ধুলো দিয়ে চলেছে ভদ্রেশকুমার প্যাটেল নামে ওই অভিযুক্ত।
বিশদ

অযোধ্যা নিয়ে সব পক্ষই দাবি ও পাল্টা দাবি জমা করেছে সুপ্রিম কোর্টে, এখন শুধু রায়ের অপেক্ষা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ অক্টোবর: অযোধ্যা মামলায় আজ আবেদনকারী সব পক্ষই নিজেদের দাবি ও বিকল্প দাবি জমা করেছে সুপ্রিম কোর্টে। ৪০ দিন শুনানির পর বুধবার সুপ্রিম কোর্টে সমাপ্তি হয়েছিল রামমন্দির-বাবরি মসজিদ জমি মামলার শুনানি।
বিশদ

বিরল রোগে আক্রান্ত, ইচ্ছামৃত্যু চেয়ে
ওড়িশার মুখ্যমন্ত্রীকে চিঠি কিশোরীর

 মালকানগিরি, ১৯ অক্টোবর: তেরো বছর ধরে জীবনযুদ্ধে পাঞ্জা লড়ছে সে। শেষ পযর্ন্ত অবশেষে ইচ্ছামৃত্যু চেয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে চিঠি লিখল ওই কিশোরী। তার নাম চম্পা কলাকুরা। বাড়ি মালকানগিরির সারিগুড়া গ্রামে। ২০০৬ সালে সপ্তম শ্রেণীতে পড়ার সময় বিরল রোগে আক্রান্ত হয় সে।
বিশদ

  জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান

 জম্মু, ১৯ অক্টোবর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্ত এলাকা কাঠুয়া জেলায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। শনিবার সরকারি তরফে এমনটা জানানো হয়েছে। জানা গিয়েছে, হীরানগর সেক্টরের মানিয়ারি-চোরগলি এলাকার সীমান্ত জুড়ে শুক্রবার রাত থেকে পাক সেনা সংঘর্ষবিরতি লঙ্ঘন শুরু করে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোয় আলোয় ভাসবে রাজারহাট। বেশ কয়েকটি ক্লাবের উদ্যোগে এখানে দশকের পর দশক চোখ ধাঁধানো মণ্ডপ তৈরি হয়। এবার সেই রেশের পারদকে আরও চড়িয়ে রাজারহাট-নিউটাউনের কালীপুজোয় থিমের চমক দর্শকদের মন ভরাবে। ক্লাবগুলি থিমের উদ্ভাবনীতে একে অপরকে টেক্কা দিতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। গত বছরের অক্টোবর থেকে ৫৬টির মধ্যে দেশের জার্সিতে ৪৮টি ...

 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...

বিএনএ, কোচবিহার: কোচবিহার পুরসভার বেশকিছু ওয়ার্ডের ভিতরের রাস্তার অবস্থা একেবারে বেহাল হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে এই রাস্তাগুলি বেহাল হয়ে থাকার কারণে বাসিন্দাদের মনে ক্ষোভ দানা বেঁধেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: প্রথম ম্যাচে এটিকের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী কেরালা ব্লাস্টার্স এফসি 

09:37:34 PM

আইএসএল: কেরালা ব্লাস্টার্স এফসি ২ - এটিকে ১ (বিরতি) 

08:29:36 PM

কোচবিহারের দিনহাটার নারায়ণগঞ্জে ৭১ কেজি গাঁজা উদ্ধার 

06:16:00 PM

করণদিঘিতে ব্যবসায়ী খুনে ৫ অভিযুক্ত গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র 

05:47:32 PM

শ্রীরামপুরে লকেটের গাড়ি আটকানোর অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে 
সংকল্প যাত্রায় অংশগ্রহণের পথে শ্রীরামপুরের বটতলায় লকেট চট্টোপাধ্যায়ের গাড়ি আটকানোর ...বিশদ

04:32:00 PM

রাঁচি টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, দঃ আফ্রিকা ৯/২ (প্রথম ইনিংস) 

04:19:41 PM