Bartaman Patrika
দেশ
 

অর্থের অভাবে পুরো বেতনের উপর পেনশন দেওয়া যাবে না, রিভিউ পিটিশনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে ইপিএফও

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ মে: অর্থের অভাব। আর সেই কারণে কর্মীদের মাসের পুরো বেতনের উপর ইপিএফের পেনশন দেওয়া যাবে না। এই কথা জানিয়ে রিভিউ পিটিশনের আর্জি নিয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের আওতাধীন কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও)। এবং যার জেরে কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) আওতায় থাকা গ্রাহকদের পেনশন বৃদ্ধি নিয়ে ফের ঘোরতর সংশয়ের সৃষ্টি হল। আজ কেন্দ্রীয় শ্রমমন্ত্রক সূত্রে এ খবর জানা গিয়েছে। উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবর মাসে একটি মামলার পরিপ্রেক্ষিতে কেরল হাইকোর্ট ইপিএফওকে নির্দেশ দেয়, কর্মীদের পুরো মাসিক বেতনের উপরই ইপিএফ পেনশন দিতে হবে। এক্ষেত্রে মাসিক বেতনের ঊর্ধ্বসীমা বিচার্য হবে না। সেই রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আগেই স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছিল ইপিএফও। কিন্তু সেই স্পেশাল লিভ পিটিশনও খারিজ করে দিয়েছিল সুপ্রিম কোর্ট। যে কারণে ইপিএফ গ্রাহকদের পেনশন বৃদ্ধির ব্যাপারে জোরাল সম্ভাবনার সৃষ্টি হয়েছিল। তবে ইপিএফওর ফের এই ইস্যুতে রিভিউ পিটিশনের আর্জি জানিয়ে সর্বোচ্চ আদালতে যাওয়ার সিদ্ধান্তে পুরোটাই বিশ বাঁও জলে চলে গেল বলেই মনে করা হচ্ছে।
এর পিছনে সংগঠনের আর্থিক সঙ্কটকেই দায়ী করছেন ইপিএফওর কর্তাব্যক্তিরা। কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন সূত্রে জানা গিয়েছে, ২০১৮-১৯ আর্থিক বছরে ইপিএফের সুদের হার গতবারের থেকে ১০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করে ৮.৬৫ শতাংশ করা হয়েছে। গ্রাহকদের এই বেশি হারে সুদ দেওয়ার কারণে ইপিএফওর ভাঁড়ারে মজুত অর্থের পরিমাণ কমে যাচ্ছে। এবার যা দাঁড়িয়েছে প্রায় ১৫০ কোটি টাকায়। যা গত তিন বছরের মধ্যে সবথেকে কম। অর্থের অভাবের কারণেই বিশেষজ্ঞ কমিটি সুনির্দিষ্টভাবে ইপিএফের ন্যূনতম মাসিক পেনশনের পরিমাণ ১ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ২ হাজার টাকা করার সুপারিশ করলেও তা কার্যকর করা যায়নি। কারণ সেক্ষেত্রে ইপিএফওকে বছরে অতিরিক্ত প্রায় ৩ হাজার কোটি টাকার সংস্থান করতে হত। ইপিএফও সূত্রে খবর, এই পরিস্থিতিতে গ্রাহকদের মাসের পুরো বেতনের উপর পেনশন দিতে হলে প্রবল সমস্যায় পড়ার আশঙ্কা রয়েছে। সবথেকে বড় কথা, সংশ্লিষ্ট আইনে এভাবে মাসিক পুরো বেতনের উপর পেনশন ধার্য করার নিয়ম নেই। সেক্ষেত্রে ইপিএফ আইনে সংশোধন ঘটাতে হবে।
বর্তমানে দেশের যেসব সংস্থা বা প্রতিষ্ঠানে কমপক্ষে ২০ জন কর্মচারী রয়েছেন, সেগুলি ইপিএফওর আওতায় থাকে। ওইসব কর্মচারীর মধ্যে যাঁরা মাসে সর্বোচ্চ ১৫ হাজার টাকা বেতন পান, তাঁরা বাধ্যতামূলকভাবে সামাজিক সুরক্ষা পরিষেবা ইপিএফের আওতায় থাকেন। একজন গ্রাহক প্রতি মাসে তাঁর মূল বেতন (বেসিক স্যালারি) এবং মহার্ঘ ভাতার (ডিএ) ১২ শতাংশ অর্থ ইপিএফ খাতে কন্ট্রিবিউট করেন। ওই কর্মীর হয়ে তাঁর সংস্থা কর্তৃপক্ষ জমা দেয় আরও ১২ শতাংশ অর্থ। এর মধ্যে ৩.৬৭ শতাংশ যায় কর্মীর ইপিএফ খাতে। বাকি ৮.৩৩ শতাংশ যায় তাঁর পেনশন অ্যাকাউন্টে। কিন্তু যদি পদোন্নতি বা অন্য কোনও কারণে সংশ্লিষ্ট কর্মীর মাসিক বেতন ১৫ হাজার টাকার থেকে বেড়ে যায় এবং তিনি তারপরেও ইপিএফের আওতায় থাকতে চান, তাহলে তাঁর পেনশনের খাতে কন্ট্রিবিউশন জমা পড়ে ওই ১৫ হাজার টাকার উপর ভিত্তি করেই। কর্মীর বর্ধিত বেতনের উপর নয়। ঊর্ধ্বসীমা বিচার না করে মাসের এই পুরো বেতনের উপরই পেনশন দেওয়ার নির্দেশ দিয়েছিল কেরল হাইকোর্ট।

14th  May, 2019
জাফরাবাদের নর্দমা থেকে উদ্ধার
হিংসায় নিহত আইবি কর্মীর দেহ
আপ নেতার সমর্থকদের দিকে আঙুল তুললেন বাবা

 নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি: উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার বলি হলেন এক আইবি কর্মী। এদিন সকালে জাফরাবাদের একটি নর্দমা থেকে অঙ্কিত শর্মা নামে ওই যুবকের দেহ উদ্ধার হয়। নিহত অঙ্কিতের বাবা রবীন্দ্র শর্মাও আইবি-তে কর্মরত।
বিশদ

27th  February, 2020
হাসপাতালে আহতদের ভিড়
হাঙ্গামায় ইঞ্জিনিয়ার ছেলের মৃত্যু মেনে নিতে পারছেন না বাবা, কখনও জ্ঞান হারাচ্ছেন, কখনও চিৎকার করছেন

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি: চাকরি পেয়েছি। এবারে তোমাদের পছন্দমতো মেয়েকে বিয়ে করে নেব। চাকরি পেয়ে মাকে জানিয়েছিলেন রাহুল। পেশায় সিভিল ইঞ্জিনিয়ার ছেলের জন্য পাত্রী দেখা শুরুও করেছিলেন পরিবারের সদস্যরা। কিন্তু সব ভালো যার, তার শেষটা রক্ষা হল না।
বিশদ

27th  February, 2020
বিয়ের ১৪ দিনের মধ্যেই সব স্বপ্ন শেষ আশফাকের
শরিফুল হোসেন (নিহত আশফাকের কাকা)

কিছু পেমেন্ট পাওয়া বাকি রয়েছে। সেই টাকাগুলি হাতে এলেই ঘুরতে যাব। সদ্য বিয়ে করা স্ত্রীকে বলেছিল আমার ভাইপো। সদ্য মানে, সদ্যই। মাত্র গত ১৪ ফেব্রুয়ারি বিয়ে হয়েছিল ওর। তা নিয়ে আমরা সবাই কত পিছনে লাগলাম ওর। ভ্যালেন্টাইনস ডে’র দিন বিয়ে করছিস! এমন সৌভাগ্য কতজনের হয়! ভারী লজ্জা পেয়েছিল ছেলেটা।
বিশদ

27th  February, 2020
দিল্লিতে শান্তি ফেরানোর আহ্বান প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি (পিটিআই): দিল্লির হিংসা নিয়ে অবশেষে নীরবতা ভাঙলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লিবাসীকে শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী। বিশদ

27th  February, 2020
আফজল গুরুর সমর্থকরা আমাকে জঙ্গি বলছে, নিজ অবস্থানে অনড় কপিল মিশ্র

 নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি: দিল্লির সংঘর্ষে উস্কানিমূলক মন্তব্যের জন্য ঘরে বাইরে কোণঠাসা বিজেপি নেতা কপিল মিশ্র। বিরোধীরা তাঁকে গ্রেপ্তারের দাবি তুলেছে। এমনকী বিজেপি এমপি গৌতম গম্ভীরও কড়া পদক্ষেপের দাবি জানিয়েছেন।
বিশদ

27th  February, 2020
রাজস্থানে বরযাত্রী বোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে, মৃত ২৪

 কোটা, ২৬ ফেব্রুয়ারি (পিটিআই): ভয়াবহ সড়ক দুর্ঘটনা রাজস্থানে। নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে বরযাত্রী বোঝাই বাস নদীতে পড়ল। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২৪ জনের। গুরুতর জখম হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও পাঁচজন। বুধবার সকালে বুন্দি জেলায় কোটা-দৌসা জাতীয় সড়কের উপর ওই দুর্ঘটনা ঘটে।
বিশদ

27th  February, 2020
হ্যাপিনেস ক্লাসের সাক্ষী হলেন মার্কিন ফার্স্ট লেডি
কোন কার্টুন পছন্দ করেন, খুদে পড়ুয়ার প্রশ্নে
মেলানিয়ার স্মার্ট উত্তর, ‘টম অ্যান্ড জেরি’

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: বলা হয়েছিল, নিজের খুশিমতো প্রশ্ন করা যাবে। সুযোগ পেতেই নিজেদের সবথেকে পছন্দের বিষয় নিয়েই আজ মার্কিন ফার্স্ট লেডিকে প্রশ্ন করল দক্ষিণ দিল্লির মোতিবাগ এলাকার সর্বোদয় কো-এডুকেশন সিনিয়র সেকেন্ডারি স্কুলের প্রথম শ্রেণীর পড়ুয়ারা। ‘কোন কার্টুন দেখতে আপনি সবথেকে বেশি পছন্দ করেন?’  
বিশদ

26th  February, 2020
অগ্নিগর্ভ দিল্লিতে ছড়াচ্ছে হিংসা
মৃত্যু বেড়ে ২০, কাঁদানে গ্যাস, ফ্ল্যাগ মার্চ

১৪৪ ধারা জারি, দেখা মাত্র গুলি চালানোর নির্দেশ

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি: ট্রাম্পের সফর ঘিরে চূড়ান্ত ব্যস্ততার মধ্যেই সিএএ ইস্যুতে অগ্নিগর্ভ উত্তর-পূর্ব দিল্লির বিস্তীর্ণ এলাকায় হিংসা, সংঘর্ষ মঙ্গলবার দিনভর চলার পর বুধবারও সেটি অব্যাহত রইল। সিএএ, এনআরসি ও এনপিআরের সমর্থক আর বিরোধীদের বিবাদে প্রাণ হারালেন এক পুলিস কর্মী সহ ২০ জন। মঙ্গলবার রাত পর্যন্ত এই সংখ্যাটি ছিল ১৩। বুধবার সকালে নতুন করে আরও সাতজনের মৃত্যুর খবর আসে।
বিশদ

26th  February, 2020
রাজ্যের ৫টি সহ রাজ্যসভার
৫৫টি আসনে ভোট ২৬ মার্চ
শক্তিক্ষয়ের শঙ্কা বিজেপির

সন্দীপ স্বর্ণকার নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: আগামী ২৬ মার্চ রাজ্যসভার ৫৫ টি আসনে নির্বাচন হবে। ফলাফল ঘোষণাও সেদিনই। আজ এই মর্মেই নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন। যে ১৭ টি রাজ্যের ৫৫ টি আসনে ভোট হবে, তার মধ্যে পশ্চিমবঙ্গের পাঁচটি আসন আছে। 
বিশদ

26th  February, 2020
সবরমতীর ভুল শুধরে রাজঘাটে গান্ধীর উল্লেখ করলেন ট্রাম্প 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: সবরমতীর গান্ধী আশ্রমের ভিজিটর্স বুকে গতকাল মহাত্মা গান্ধীর নামোল্লেখ করেনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজ রাজঘাটে সেই ভুল শুধরে নিলেন তিনি। রাজঘাটে গান্ধী সমাধিতে যেতে পেরে তিনি সম্মানিত বলেও এদিন উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।
বিশদ

26th  February, 2020
মোদি-ট্রাম্প তিন চুক্তিতে
লাভবান মার্কিন অর্থনীতিই

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: শেষ হল ডোনাল্ড ট্রাম্পের ৩৫ ঘণ্টার মেগা ভারত সফর। স্বাক্ষরিত হল তিনটি চুক্তি— সামরিক, প্রাকৃতিক গ্যাস এবং স্বাস্থ্য সংক্রান্ত। এরপরও বহু প্রতীক্ষিত বাণিজ্য চুক্তি আদৌ কবে সম্পাদিত হবে তা নিয়ে অনিশ্চয়তা থেকেই গেল।
বিশদ

26th  February, 2020
ইভাঙ্কা ট্রাম্পের পোশাকে বাংলার ছোঁয়া 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের পদাঙ্ক অনুসরণ করলেন ইভাঙ্কা ট্রাম্প। সোমবার ভারত সফরের প্রথম দিন নিজের সাজসজ্জায় ভারতীয়ের ছোঁয়া রেখেছিলেন ফার্স্ট লেডি। ট্রাম্প কন্যা অবশ্য ক্যাজুয়াল ছিলেন। সফরের দ্বিতীয় দিনে নিজের রূপ পরিবর্তন করলেন তিনি। 
বিশদ

26th  February, 2020
অমিত শাহকে চিঠি দিল সিপিএম
দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে বিভাজনের ঊর্ধ্বে ওঠার পরামর্শ কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: ‘বিভাজনের রাজনীতি’র ঊর্ধ্বে উঠে দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে ‘পরামর্শ’ দিল কংগ্রেস।  বিশদ

26th  February, 2020
বায়ু দূষণে বিশ্বের ৩০টি শহরের মধ্যে ২১টিই ভারতে, রাজধানী শহরের দূষণে শীর্ষে দিল্লি 

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): দেশজুড়ে চলছে স্বচ্ছ ভারত অভিযান। বায়ু দূষণ কমাতে বিশেষ উদ্যোগও নেওয়া হয়েছে। তারপরও আন্তর্জাতিক এক সংস্থার সমীক্ষায় মুখ পুড়ল ভারতের। ২০১৯ সালে বিশ্বের ৩০টি সর্বাধিক দূষিত শহরের তালিকায় ২১টি শহরই ভারতের।  
বিশদ

26th  February, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে সেগুলির মধ্যে কয়েকটির বাজার বন্ধকালীন দর।  ...

লাহোর, ২৭ ফেব্রুয়ারি (পিটিআই): সিংহের ডেরায় ঘাস কাটতে গিয়ে বেঘোরে প্রাণ গেল এক কিশোরের। ভয়াবহ ঘটনাটি ঘটেছে পাকিস্তানের লাহোর সাফারি পার্কে। সংশ্লিষ্ট দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, বিলাল নামে ১৭ বছরের ওই কিশোর গত দু’দিন ধরে নিখোঁজ ছিল। ...

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া শহরের স্টেডিয়াম মাঠ সংস্কারের কাজ শুরু করছে পুরসভা। বেহাল স্টেডিয়াম মাঠ সংস্কারের নির্দেশ দিয়েছেন পুরসভার চেয়ারম্যান। ঐতিহ্যবাহী মাঠের চেহারা ফেরানোর উদ্যোগ নেওয়ায় খুশি ক্রীড়ামহল। দীর্ঘদিন ধরে পড়ে থাকায় মাঠটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে।   ...

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার পুরসভা এলাকায় লোকসভা ভোটে ভালো ফল করেছিল বিজেপি। পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে একটি বাদ দিয়ে বাকি সমস্ত ওয়ার্ডেই শাসক দল তৃণমূলের থেকে এগিয়ে ছিল বিজেপি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মযোগে বিলম্ব ঘটবে। বেসরকারি ক্ষেত্রে কর্মযোগ আছে। ব্যবসায় যোগ দেওয়া যেতে পারে। কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় বিজ্ঞান দিবস
১৮২৭: আমেরিকায় প্রথম বাণিজ্যিক রেলপথ চালু হয়
১৮৪৪: বিখ্যাত নাট্যব্যক্তিত্ব গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৮৮৩: ভারতে প্রথম টেলিগ্রাফ চালু হয়
১৯২৮: ভারতীয় পদার্থ বিজ্ঞানী চন্দ্রশেখর ভেঙ্কট রামন-এর ‘রামন এফেক্ট’ আবিষ্কার
১৯৩৬: জওহরলাল-পত্নী কমলা নেহরুর মৃত্যু
১৯৪৪: সঙ্গীতকার রবীন্দ্র জৈনের জন্ম
১৯৪৮ - ব্রিটিশ সৈন্যদের শেষ দল ভারত ত্যাগ করে
১৯৫১: ক্রিকেটার কারসন ঘাউড়ির জন্ম
১৯৬৩: ভারতের প্রথম রাষ্ট্রপতি ডঃ রাজেন্দ্রপ্রসাদের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮১ টাকা ৭২.৫১ টাকা
পাউন্ড ৯০.৯৬ টাকা ৯৪.২৩ টাকা
ইউরো ৭৬.৬৯ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী। অশ্বিনী ৫৪/৫৮ রাত্রি ৪/৩। সূ উ ৬/৩/২৭, অ ৫/৩৫/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে ৪/২৪ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে ৪/২৪ মধ্যে বারবেলা ৮/৫৬ গতে ১১/৪৯ মধ্যে। কালরাত্রি ৮/৪২ গতে ১০/১৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, পঞ্চমী, অশ্বিনী ৪৮/১৯/৪৪ রাত্রি ১/২৬/১৫। সূ উ ৬/৬/২১, অ ৫/৩৪/৪০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ৪/৫ গতে ৫/৩৫ মধ্যে
এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৪/২৮ গতে ১১/৫০/৩০
মধ্যে। কালরাত্রি ৮/৪২/৩৫ গতে ১০/১৬/৩৩ মধ্যে। 
মোসলেম: ৩ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এসএসকেএম থেকে ছাড়া পেল পোলবা দুর্ঘটনায় জখম দিব্যাংশ ভকত 

27-02-2020 - 07:08:00 PM

দিল্লি হিংসার ঘটনায় দুটি সিট গঠন করল ক্রাইম ব্রাঞ্চ 

27-02-2020 - 06:49:02 PM

১৪৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-02-2020 - 04:08:26 PM

জলপাইগুড়িতে ২১০ কেজি গাঁজা সহ ধৃত ৩ 

27-02-2020 - 03:39:45 PM

পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে হবে, রাজ্য নির্বাচন কমিশনারকে নির্দেশ রাজ্যপাল 
পুরভোটের দিনক্ষণ চূড়ান্ত না হলেও প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। এরমধ্যেই রাজ্য ...বিশদ

27-02-2020 - 01:25:00 PM

লেকটাউনে নির্মীয়মাণ বিল্ডিং থেকে পড়ে মৃত শ্রমিক 

27-02-2020 - 01:10:00 PM