Bartaman Patrika
দেশ
 

  উত্তরপ্রদেশে বিজেপির সঙ্গে জোটে যাওয়ার সিদ্ধান্ত ঝুলিয়েই রাখল আপনা দল (এস)

লখনউ, ১৩ মার্চ: বিজেপির সঙ্গে থাকবে কি না, সেই সিদ্ধান্ত ঝুলিয়েই রাখল শরিক আপনা দল (এস)। তবে উত্তর প্রদেশে কংগ্রেসের সঙ্গে যে তারা গাঁটছড়া বাঁধছে না, তাও স্পষ্ট করে দেওয়া হয়েছে। মঙ্গলবার লখনউয়ে এক সাংবাদিক বৈঠকে দলের নেত্রী তথা কেন্দ্রীয়মন্ত্রী অনুপ্রিয়া প্যাটেল বলেছেন, বিজেপির সঙ্গে জোট করে লড়াই করব কি না, তা খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। উত্তরপ্রদেশে বিজেপির শরিক দল আপনা দল (এস)। রাজ্য বিজেপি ও সরকারের সঙ্গে বিভিন্ন বিষয়ে তাদের মতবিরোধ বাঁধে। সেই সমস্যা মেটাতে হস্তক্ষেপ করতে হয় বিজেপির শীর্ষ নেতৃত্বকে। দলের নেতারা কথা বলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে। এদিন আপনা দল (এস)-এর সুপ্রিমো আশিস প্যাটেল বলেছেন, পুরনো সমস্যাগুলি নিয়ে দু’দলের মধ্যে কথাবার্তা হয়েছে। তাতে সমাধান সূত্রও মিলেছে। তবে আরও কিছু বকেয়া সমস্যা রয়েছে। আশা করছি, সেগুলিরও সমাধান সূত্র বেরবে। খুব শীঘ্রই জোটে থাকার সিদ্ধান্ত নেওয়া হবে। এবং সেই সিদ্ধান্ত যে ইতিবাচক হতে পারে, তারও ইঙ্গিত দিয়েছেন প্যাটেল। তিনি বলেছেন, আসন্ন লোকসভা ভোটে উত্তরপ্রদেশে কোনওভাবেই কংগ্রেসের হাত ধরবে না আমাদের দল।

14th  March, 2019
জমি কেলেঙ্কারিতে রাহুল-প্রিয়াঙ্কার নাম জড়িয়ে আক্রমণ বিজেপি, ভিত্তিহীন বলল কংগ্রেস

 নয়াদিল্লি, ১৩ মার্চ (পিটিআই): রাফাল কেলেঙ্কারি নিয়ে সরব কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে এবার পাল্টা দুর্নীতির অভিযোগ বিজেপির। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির প্রশ্ন, রাফাল নিয়ে চিৎকার না করে রাহুল গান্ধীকে বলতে হবে পলাতক অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভাণ্ডারির সঙ্গে তাঁর কী সম্পর্ক?
বিশদ

14th  March, 2019
  লোকসভা ভোটের আগে উত্তরপ্রদেশ থেকে বেআইনি অস্ত্র এবং মধ্যপ্রদেশ থেকে মদ ও মাদক উদ্ধার

 মুজফ্ফরনগর ও ভোপাল, ১৩ মার্চ (পিটিআই): বেআইনি অস্ত্র কারখানা থেকে ২২টি পিস্তল এবং এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার পুলিস জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম আফজল।
বিশদ

14th  March, 2019
শিখার দেহ আনতে ইথিওপিয়া যাবেন তাঁর
স্বামী সৌম্য ভট্টাচার্য, প্রস্তুতি শুরু

হেজেরে ও নয়াদিল্লি, ১৩ মার্চ (এপি): স্ত্রীর দেহাংশ আনতে ইথিওপিয়া যাচ্ছেন বিমান দুর্ঘটনায় মৃত শিখা গর্গের স্বামী সৌম্য ভট্টাচার্য। রবিবার রাষ্ট্রসঙ্ঘের একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় পরিবেশ ও বনমন্ত্রকের উপদেষ্টা শিখা গর্গের। বুধবার সৌম্য জানিয়েছেন, ইথিওপিয়া যাওয়ার জন্য তাঁর সঙ্গে যোগাযোগ করেছে সরকার।
বিশদ

14th  March, 2019
দ্বন্দ্ব ভুলে মহারাষ্ট্রে যৌথ প্রচারে
ঝাঁপাচ্ছে বিজেপি-শিবসেনা

২৪ মার্চ কোলাপুরে প্রথম সভা

 মুম্বই, ১২ মার্চ (পিটিআই): যাবতীয় দ্বন্দ্ব ভুলে মহারাষ্ট্রে লোকসভা ভোটের যৌথ প্রচার শুরু করতে চলেছে বিজেপি-শিবসেনা। আগামী ২৪ মার্চ কোলাপুর থেকে এই প্রচার শুরু হবে দু’দলের তরফে জানানো হয়েছে।
বিশদ

14th  March, 2019
এফ-১৬ যুদ্ধবিমানের পাইলটকে গণপিটুনি দিয়েছিল স্থানীয়রা: সীতারামন

 নয়াদিল্লি, ১৩ মার্চ: গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন ভর্তমান সীমান্তে একটি পাকিস্তানি এফ-১৬ যুদ্ধবিমানকে গুলি করে নামিয়েছিলেন। সেই যুদ্ধবিমানের পাইলট সম্পর্কে সমস্ত তথ্য ভারতের কাছে আছে বলে দাবি করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।
বিশদ

14th  March, 2019
মানিলা কংগ্রেসের সঙ্গে জোট
চূড়ান্ত করল এআইএডিএমকে

 চেন্নাই, ১৩ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে তামিলনাড়ুতে তামিল মানিলা কংগ্রেস (টিএমসি)-কে একটি আসন দিয়ে জোট চূড়ান্ত করে ফেলল এআইএডিএমকে। দলের নেতা এবং রাজ্যের উপ মুখ্যমন্ত্রী ও পনিরসেলভম এই তথ্য জানিয়েছেন। বুধবার আসন সমঝোতা নিয়ে দুই দলের মধ্যে একটি চুক্তিও হয়েছে।
বিশদ

14th  March, 2019
জেএনইউ’র ছাত্রনেত্রী শাহেলা যোগ
দিচ্ছেন প্রাক্তন আইএএসের দলে

 নয়াদিল্লি, ১৩ মার্চ: প্রাক্তন আইএএস অফিসার শাহ ফয়জলের তৈরি হতে চলা রাজনৈতিক দলে যোগ দেবেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)-র ছাত্রনেত্রী শাহেলা রশিদ। খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে ফৈয়জের দল রাজনীতির ময়দানে নামতে চলেছে।
বিশদ

14th  March, 2019
হাওয়া বুঝে ভোটে দাঁড়াতে চাইছেন না শারদ পাওয়ার: বিজেপি

 মুম্বই, ১৩ মার্চ: বিজেপির ভয়ে লোকসভা ভোটে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এনসিপি প্রধান শারদ পাওয়ার। বিজেপির পক্ষ থেকে মঙ্গলবার এই দাবি করা হয়েছে। এরপরেই মহারাষ্ট্রে বাদানুবাদে জড়িয়ে পড়ল বিজেপি এবং এনসিপি।
বিশদ

14th  March, 2019
  পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে হত প্রাক্তন এসপিও

 শ্রীনগর, ১৩ মার্চ (পিটিআই): প্রাক্তন এক স্পেশাল পুলিস অফিসারকে (এসপিও) দিনে দুপুরে গুলি করে মারল জঙ্গিরা। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার একটি গ্রামে। পুলিস জানিয়েছে, নিহত ওই এসপিও-র নাম আশিক আহমেদ নায়েক।
বিশদ

14th  March, 2019
রাজস্থানের প্রার্থী বাছাই করতে
তৎপরতা বিজেপি ও কংগ্রেসে

 জয়পুর, ১৩ মার্চ (পিটিআই): লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই রাজনৈতিক দলগুলি তাদের প্রার্থীতালিকা চূড়ান্ত করতে তৎপর হয়ে উঠেছে। শাসকদল হোক বা বিরোধী, এই কাজে সকলকেই কম-বেশি জটিলতার সম্মুখীন হতে হচ্ছে। রাজস্থানের ক্ষেত্রে সেটা আরও প্রকট হয়ে উঠেছে। বিশদ

14th  March, 2019
  দলিত নেতাকে দেখতে হাসপাতালে প্রিয়াঙ্কা

 মিরাট, ১৩ মার্চ (পিটিআই): উত্তরপ্রদেশের দলিত নেতা ভীম সেনার প্রধান চন্দ্রশেখর আজাদকে হাসপাতালে দেখে এলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। একদিন আগেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মঙ্গলবার গ্রেপ্তার হন ওই দলিত নেতা।
বিশদ

14th  March, 2019
সরকার আমরাই গড়ব, প্রথম জনসভায় মোদিকে আক্রমণ করে ঘোষণা প্রিয়াঙ্কার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,১২ মার্চ: যিনি বড় বড় কথা বলেন, এবার ভোটে তাঁকে উচিত জবাব দিন। সরাসরি নাম না করেও নরেন্দ্র মোদির গড় গুজরাতে দাঁড়িয়ে আজ এই মর্মেই তোপ দাগলেন প্রিয়াঙ্কা গান্ধী। এর আগে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকেও প্রিয়াঙ্কা জোর দিয়ে বলেন, এবার কংগ্রেসই জিতে ক্ষমতায় আসছে। আক্রমণ শানান রাহুলও।
বিশদ

13th  March, 2019
নয়াদিল্লি কেন্দ্রে বিজেপির
সম্ভাব্য প্রার্থী গৌতম গম্ভীর

নয়াদিল্লি, ১২ মার্চ : নয়াদিল্লি লোকসভা কেন্দ্রে বিজেপি সম্ভাব্য প্রার্থী প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। সূত্রের দাবি, অমিত শাহের নেতৃত্বে দলের বৈঠকে গৌতম গম্ভীরের নাম একপ্রকার চূড়ান্ত হয়ে গিয়েছে। নয়াদিল্লি কেন্দ্রের বর্তমান সাংসদ মীনাক্ষী লেখির স্থানে গম্ভীরের মতো তারকা ক্রিকেটারকে প্রার্থী করে বাজিমাতের চেষ্টা করছেন বিজেপি সভাপতি অমিত শাহ।
বিশদ

13th  March, 2019
মহাজোটে মহাধাক্কা
কংগ্রেসের সঙ্গে কোনও
রাজ্যে জোট নয়: মায়াবতী

 নয়াদিল্লি ও লখনউ, ১২ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনে কোনও রাজ্যেই কংগ্রেসের সঙ্গে জোট করবে না বহুজন সমাজ পার্টি (বসপা)। মঙ্গলবার লখনউতে একথা সাফ জানিয়ে দিলেন দলের সুপ্রিমো মায়াবতী। যতদিন যাচ্ছে বিরোধীদের মহাজোটে ফাটল চওড়া হচ্ছে। শুরুটা হয়েছিল সেই উত্তরপ্রদেশে থেকেই।
বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM