Bartaman Patrika
দেশ
 

এসসি, এসটি, ওবিসিদের কোটা বৃদ্ধির জোরালো দাবি সংসদে
উচ্চবর্ণের তাস খেলে প্রায় ১০০
শতাংশ সংরক্ষণের প্যাঁচে মোদি

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৯ জানুয়ারি: উচ্চবর্ণের জন্য ১০ শতাংশ সংরক্ষণ দিয়ে বিরোধীদের পালের হাওয়া কেড়ে নিতে উৎসুক মোদি সরকার আজ রাজ্যসভায় নয়া সংরক্ষণ বিল পাশ করাতে গিয়ে পাল্টা চাপে পড়ে গেল। আজ রাজ্যসভায় সংরক্ষণ বিল নিয়ে বিতর্কে বিভিন্ন সদস্যের বক্তব্যে দাবি উঠেছে আরও নতুন নতুন সংরক্ষণের। রাজ্যসভায় সমাজবাদী পার্টি দাবি করেছে, যখন সুপ্রিম কোর্টের ৫০ শতাংশ সংরক্ষণের সীমা ভেঙেই দেওয়া হল তখন এবার ওবিসিদের সংরক্ষণ ২৭ শতাংশ থেকে বাড়িয়ে ৫৪ শতাংশ করা হোক। আরও দাবি উঠল তফসিলি জাতি ও উপজাতিদের জন্য সংরক্ষণ বাড়িয়ে ২৫ শতাংশ করতে হবে। অন্যদিকে কংগ্রেস দাবি করেছে সরকার যখন সংরক্ষণের জন্য এতই উদার তাহলে এবার মহিলা সংরক্ষণ বিল পাশ করে দেওয়া হোক। রাজ্যসভার উপদলনেতা কংগ্রেসের আনন্দ শর্মা বলেছেন, অধিবেশনের সময়সীমা আরও বাড়িয়ে দেওয়া হোক। আজ মধ্যরাতেই পেশ করা হোক মহিলা সংরক্ষণ বিল। আমরা কালই পাশ করিয়ে দেব। মায়াবতীর বহুজন সমাজ পার্টি দাবি করেছে, সরকারি চাকরির প্রমোশনেও দলিত ও অনগ্রসরদের জন্য সংরক্ষণ দিতে হবে। মুসলিমদের জন্য সংরক্ষণ দাবি করেছেন বহুজন সমাজ পার্টির সতীশ মিশ্র। সংসদ যখন সংরক্ষণের দাবি ও পাল্টা দাবিতে উত্তাল হয়ে ওঠে তখন সংসদের বাইরে গুজ্জর, প্যাটেল, জাঠ সম্প্রদায়ের পক্ষ থেকেও দাবি করা হয়েছে পৃথক সংরক্ষণের। যেভাবে সংরক্ষণের দাবি উঠেছে সেগুলি অনুমোদিত হলে সরকারি চাকরি ও উচ্চশিক্ষায় সব মিলিয়ে ৯০ শতাংশের বেশি সংরক্ষণ কার্যকর হওয়ার মতো পরিস্থিতি তৈরি হবে। বিশেষ করে সমাজবাদী পার্টির পক্ষ থেকে ওবিসিদের জন্য ৫৪ শতাংশ সংরক্ষণের দাবি বিজেপিকে যথেষ্ট ব্যাকফুটে ফেলে দিতে পারে। কারণ উত্তরপ্রদেশ, বিহারে যাদব সম্প্রদায় যদি এই দাবিতে সরব হয় তাহলে লোকসভা ভোটে চাপে পড়বে মোদি সরকার। আজ রাজ্যসভায় রামগোপাল যাদব বলেছেন, যখন ওবিসিদের জন্য ২৭ শতাংশ সংরক্ষণ হয়েছিল সেই সময় জনসংখ্যা ও সামাজিক বিন্যাস অন্যরকম ছিল। রামগোপাল যাদবের দাবি সমর্থন করেছেন স্বয়ং সরকারের মন্ত্রী। কেন্দ্রীয় মন্ত্রী তথা রিপাবলিকান পার্টির নেতা রামদাস আটাওয়ালেও বলেছেন, সময় এসেছে ওবিসির জন্য সংরক্ষণ বাড়ানো দরকার।
উচ্চবর্ণদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ দেওয়ার ফলে আগামীদিনে দেশের কত শতাংশ মানুষ সংরক্ষণের আওতায় আসবে? রাজ্যসভায় একাধিক হিসাব পেশ করে বলা হয়েছে ভারতের ৯৬ শতাংশ মানুষই আসবে সংরক্ষণের আওতায়। কারণ উচ্চবর্ণের জন্য যে ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া হচ্ছে তার প্রাপকদের যোগ্যতামান ধরা হয়েছে ৮ লক্ষ টাকা কিংবা ৫ একর জমি থাকা। এরকম পরিবারের হার অন্তত ৯৬ থেকে ৯৭ শতাংশ। ৮ লক্ষ টাকার বেশি আয়ের পরিবার খুব বেশি হলে তিন থেকে চার শতাংশ। সুতরাং দেশবাসীর সিংহভাগই চলে আসবে সংরক্ষণের আওতায়। ফলে উচ্চবর্ণের মধ্যে সরকারি চাকরি ও উচ্চশিক্ষায় প্রবেশের জন্য‌ সংরক্ষণ দেওয়া হলেও প্রতিযোগিতা যে বিশেষ কমবে এমন নয়। যদিও অবশ্যই এই সিদ্ধান্ত ঘোষণা করে মোদি সরকার বিরোধীদের অনেকটাই চমক দিয়েছে। রাজ্যসভায় আজ সিংহভাগ দলই সংরক্ষণ বিল সমর্থন করেছে। তবে একইসঙ্গে একঝাঁক ধোঁয়াশা নিয়ে প্রশ্নও উত্থাপিত হয়। কংগ্রেসের কপিল সিবাল বলেন, উচ্চবর্ণের মধ্যে শুধুমাত্র আর্থিকভাবে পিছিয়ে পড়াদের জন্য সংরক্ষণের প্রস্তাব ছিল মণ্ডল কমিশনের সুপারিশেও। কিন্তু সুপ্রিম কোর্টের ৯ সদস্যবিশিষ্ট বেঞ্চ মন্ডল কমিশনের বাকি সুপারিশ মেনে নিলেও আর্থিকভাবে পিছিয়ে পড়াদের জন্য আরও ১০ শতাংশ সংরক্ষণের প্রস্তাব খারিজ করে দেয়। ৯ সদস্য বিশিষ্ট সুপ্রিম কোর্ট যে প্রস্তাব বাতিল করেছে আজ সুপ্রিম কোর্ট সেটা কী মেনে নেবে?
একইসঙ্গে কপিল সিবাল প্রশ্ন তুলেছেন, দেশের ৫ শতাংশের কম মানুষ যেখানে আয়কর রিটার্ন দাখিল করে, সেখানে সরকার কীভাবে স্থির করবে কার আয় ৮ লক্ষ টাকার মধ্যে? আয়ের প্রমাণপত্র কীভাবে পাওয়া যাবে? চরম দুর্নীতি, স্বজনপোষণের রাস্তা খুলে দেওয়া হচ্ছে। তৃণমূলের ডেরেক ও ব্রায়ান ২০১৩ সালে গুজরাতের মুখ্যমন্ত্রীর দেওয়া সংরক্ষণ সংক্রান্ত একটি বক্তব্য পড়ে শোনান আজ রাজ্যসভায়। সেখানে গুজরাতের সেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন, চাকরিই যদি না থাকে তাহলে সংরক্ষণের কোনও অর্থ হয় না। ডেরেক বলেন, সেই মুখ্যমন্ত্রীর নাম ছিল নরেন্দ্র মোদি! আজ বিরোধীরা বিল সমর্থন করলেও প্রত্যেকের বক্তব্য ছিল, যেখানে সরকারি চাকরিই প্রায় শূন্যে নিয়ে এসেছে মোদি সরকার সেখানে সংরক্ষণ অর্থহীন।

10th  January, 2019
নাগরিকত্ব বিল: অশান্তি সামলাতে ‘অনুপ্রবেশ’ নিয়ে নয়া যুক্তি বিজেপির

 গুয়াহাটি, ১০ জানুয়ারি (পিটিআই): লোকসভায় নাগরিকত্ব (সংশোধনী) বিল পাশ হওয়ার পর থেকে উত্তাল অসম। রাস্তায় নেমে এই বিল প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করেছে অসমের সাধারণ নাগরিক। ইতিমধ্যেই সেই আন্দোলন হিংসাত্মক রূপ ধারণ করেছে।
বিশদ

11th  January, 2019
  এবার মোদির ‘পরীক্ষা পে চর্চা’ বসছে ২৯ জানুয়ারি দিল্লিতে, থাকবেন শিক্ষক, অভিভাবকরাও

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জানুয়ারি: আগামী ২৯ জানুয়ারি পরীক্ষার্থী, তাদের অভিভাবক এবং শিক্ষকদের বার্তা দিতে ‘পরীক্ষা পে চর্চা’ অনুষ্ঠানে অংশ নেবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়াদিল্লির তালকাটোরা স্টেডিয়ামে ওই অনুষ্ঠান হবে।
বিশদ

11th  January, 2019
রাজনীতিতে যোগদান নিয়ে কাশ্মীরের
জনগণের মতামত চাইলেন ফয়জল

 শ্রীনগর, ১০ জানুয়ারি: রাজনীতিতে যোগদানের সিদ্ধান্ত আপাতত কাশ্মীরের জনগণের উপর ছেড়ে দিলেন শাহ ফয়জল। এব্যাপারে উপত্যকাবাসীর মতামত নেবেন তিনি। বৃহস্পতিবার এক ফেসবুক পোস্টে ফয়জল লিখেছেন, তিনি পরবর্তীতে কী সিদ্ধান্ত নেবেন, সেটা কাশ্মীরের জনগণই ঠিক করবেন।
বিশদ

11th  January, 2019
চীনের নজরদারির পাল্টা জবাবে এবার
৫ দেশে গ্রাউন্ড স্টেশন গড়বে ভারত

 থিম্পু, ১০ জানুয়ারি: মহাকাশ কূটনীতির অংশ হিসেবে ৫ প্রতিবেশী—ভুটান, নেপাল, মালদ্বীপ, বাংলাদেশ ও শ্রীলঙ্কায় ৫টি বৃহৎ গ্রাউন্ড স্টেশন ও ৫০০-র বেশি ছোট টার্মিনাল স্থাপন করবে ভারত। এই অঞ্চলে চীনের প্রভাব প্রতিরোধে ভারতের বিদেশ মন্ত্রক এবার মহাকাশ হাতিয়ার ব্যবহার শুরু করছে। এই ধরনের প্রকল্প পরে আফগানিস্তানেও স্থাপন করা হবে।
বিশদ

11th  January, 2019
সীমান্তে আবার গোলাবর্ষণ পাক
সেনার, পাল্টা জবাব দিল ভারত

 জম্মু, ১০ জানুয়ারি (পিটিআই): লাগাতার তিনদিন সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্তে গোলাবর্ষণ করল পাক সেনা। বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার সীমান্ত বরাবর বসতিপূর্ণ এলাকাতেও এদিন পাক সেনা গোলাবর্ষণ করেছে। যার পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনা।
বিশদ

11th  January, 2019
গ্রামবাসীদের হাতে মৃত চিতাবাঘ শাবক

 গোন্ডিয়া, ১০ জানুয়ারি (পিটিআই): মহারাষ্ট্রে নভেগাঁও-নাগজিরা টাইগার রিজার্ভের কাছে গ্রামবাসীদের আক্রমণে মারা গেল ছয় মাসের একটি চিতাবাঘ শাবক। কোয়লারি গ্রামের বাসিন্দাদের সেই উন্মত্ততার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।
বিশদ

11th  January, 2019
  আরও কী ঘোষণা, অপেক্ষায় দেশবাসী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জানুয়ারি: এরপর বাজেট অধিবেশন পর্যন্ত আরও নতুন কী কী চমক আসবে? শুধু দেশবাসী নয়, নরেন্দ্র মোদি তথা বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিও রীতিমতো রুদ্ধশ্বাসে প্রতীক্ষা করছে লোকসভা ভোটের আগে মোদি সরকারের আরও একাধিক ঘোষণার জন্য।
বিশদ

11th  January, 2019
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে রণবীর-আলিয়ারা

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে বৃহস্পতিবার রাজধানী পৌঁছলেন অভিনেতা রণবীর সিং, রণবীর কাপুর, আলিয়া ভাট এবং বরুণ ধাওয়ানরা। বৈঠকের বিষয়বস্তু অবশ্য প্রকাশ করা হয়নি।
বিশদ

11th  January, 2019
উচ্চবর্ণের সংরক্ষণের বিরোধিতায় মামলা

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): উচ্চবর্ণের জন্য ১০ শতাংশ সংরক্ষণ নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা হল সুপ্রিম কোর্টে। ইউথ ফর ইকুয়ালিটি সংগঠন এবং জনৈক কৌশলকান্ত মিশ্র যৌথভাবে পিটিশন দাখিল করেছেন।
বিশদ

11th  January, 2019
দিল্লির প্রদেশ কংগ্রেসের
প্রেসিডেন্ট শীলা দীক্ষিত

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): দিল্লির প্রদেশ কংগ্রেস কমিটির প্রেসিডেন্ট হলেন শীলা দীক্ষিত। কয়েকদিন আগেই শারীরিক কারণ দেখিয়ে ওই পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা অজয় মাকেন।
বিশদ

11th  January, 2019
নাগরিকত্ব বিলের প্রতিবাদে রণক্ষেত্র উত্তর-পূর্ব ভারত, হিংসায় উত্তাল অসম, ১৪৪ ধারা জারি ত্রিপুরায়

গুয়াহাটি ও আগরতলা, ৯ জানুয়ারি (পিটিআই): নাগরিকত্ব বিল ঘিরে রণক্ষেত্র উত্তর-পূর্ব ভারত। অসমে বুধবার সকাল থেকে রাস্তায় নামেন বিক্ষোভকারীরা। রাজ্যের বিভিন্ন অংশজুড়ে চলে প্রতিবাদ। কোথাও পথ অবরোধ করে, কোথাও আবার টায়ার জ্বালিয়ে বিক্ষোভ চলে। পোশাক খুলে মিছিলও করেন বিক্ষোভকারীরা।
বিশদ

10th  January, 2019
হৃদয় চুরির অভিযোগে
থানায়, ফেরাল পুলিস

নাগপুর, ৯ জানুয়ারি: কথায় বলে, পুলিস পারে না এমন কিছু নেই। কথাটা যে একেবারেই সত্য নয়, তা টের পেলেন মহারাষ্ট্রের নাগপুরের এক যুবক। অনেক আশা নিয়ে চুরির অভিযোগ লেখাতে থানায় গিয়েছিলেন তিনি। থানায় কর্তব্যরত অফিসারকে সেকথা বলায় তিনি অভিযোগ লেখার তোড়জোড়ও শুরু করেন। কিন্তু কী হারিয়েছে, তা জানার পরই তাঁর আক্কেল গুড়ুম!
বিশদ

10th  January, 2019
বিরোধী মহাজোটে যোগ দিচ্ছে না দল
কংগ্রেস ও বিজেপির থেকে সম দূরত্ব বজায়
রাখবে বিজেডি, জানালেন নবীন পট্টনায়েক

 ভুবনেশ্বর ও লখনউ, ৯ জানুয়ারি (পিটিআই): বিরোধী মহাজোটে শামিল হচ্ছে না ওড়িশার ক্ষমতাসীন দল বিজেডি। বুধবার স্পষ্ট ভাষায় একথা জানিয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এদিন তিনি বলেন, দলীয় নীতি মেনে কংগ্রেস ও বিজেপি, দুই দলের সঙ্গেই সম দূরত্ব বজায় রাখবে বিজেডি।
বিশদ

10th  January, 2019
আইএএস থেকে ইস্তফা দিলেন ২০১০
সালের শীর্ষ স্থানাধিকারী শাহ ফয়জল

 শ্রীনগর, ৯ জানুয়ারি (পিটিআই): হিন্দুত্ববাদী শক্তির হাতে মুসলিমরা বিপন্ন। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদার উপরও আঘাত হানা হচ্ছে। আর এই সবের বিরোধিতা করে বুধবার আইএএস পদে ইস্তফা দিলেন ২০১০ সালের আইএস পরীক্ষায় শীর্ষস্থানাধিকারী শাহ ফয়জল।
বিশদ

10th  January, 2019

Pages: 12345

একনজরে
 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM