Bartaman Patrika
দেশ
 

নজির ভাঙল কেন্দ্র
চলতি মাসে দ্বিতীয়বার, আরও ২ টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: রান্নার গ্যাসের দাম ফের দু’টাকা বাড়ল। কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, প্রতি মাসের পয়লা তারিখে ঘোষণা করা হবে গ্যাসের দাম। তা চালু থাকবে সারা মাস। চলতি মাসের গোড়ায় ভর্তুকি যুক্ত সিলিন্ডারের দাম তিন টাকার বেশি বাড়িয়েছিল কেন্দ্র। মাসের মাঝে এসে সেই দাম নজিরবিহীনভাবে আরও বাড়ল। ডিলারদের কমিশন বৃদ্ধির জন্যই ওই দাম বেড়েছে বলে জানা গিয়েছে।
চলতি মাসে কলকাতায় রান্নার গ্যাসের বাজারদর ধার্য করা হয় ৯৬৯ টাকা ৪০ পয়সা। অর্থাৎ ওই টাকা দিয়ে গ্রাহককে সিলিন্ডার কিনতে হচ্ছে। ভর্তুকি পেলে, সিলিন্ডারের দাম দাঁড়ায় ৫০৮ টাকা ৭০ পয়সা। ভর্তুকির টাকা চলে যাবে ব্যাঙ্কে। গত মাসে রান্নার গ্যাসের বাজারদর ছিল ৯০৭ টাকা। অর্থাৎ এক মাসের মাথায় সিলিন্ডারের দাম বাড়ে ৬২ টাকা ৪০ পয়সা। ভর্তুকির অংশ বাদ দিলে সিলিন্ডারের দাম অক্টোবরে ছিল ৫০৫.৬৪ টাকা। সেটাই চলতি মাসের গোড়ায় বেড়ে হয় ৫০৮ টাকা ৭০ পয়সা। অর্থাৎ সিলিন্ডারের বাজারদর বেশ খানিকটা বেড়ে যাওয়ার পাশাপাশি ভর্তুকি যুক্ত সিলিন্ডারের দামও বেড়েছে তিন টাকারও বেশি। সেই দাম বৃহস্পতিবার আরও দু’টাকা বেড়েছে। ফলে ভর্তুকি পাওয়ার পর, গ্যাসের দাম দাঁড়াচ্ছে ৫১০ টাকা ৭০ পয়সা। ফলে বাজারদর গিয়ে দাঁড়াচ্ছে ৯৬৯ টাকা ৪০ পয়সা থেকে ৯৭১ টাকা ৪০ পয়সা।
গ্যাসের জন্য যে দু’টাকা বেশি দাম চোকাতে হবে গ্রাহককে, তা কমিশন বাবদ যাবে ডিলারের ঘরে। ডিলাররা জানাচ্ছেন, তাঁরা এখনও পর্যন্ত গৃহস্থের রান্নার গ্যাসের জন্য সিলিন্ডার পিছু ৪৮.৮৭ টাকা কমিশন পান। এই কমিশন বেড়ে হয়েছে ৫০.৫৬ টাকা। ইন্ডেন ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশন, ওয়েস্ট বেঙ্গলের প্রেসিডেন্ট এবং অল ইন্ডিয়া এলপিজি ডিস্ট্রিবিউটর্স ফেডারেশনের অ্যাডিশনাল জেনারেল সেক্রেটারি বিজনবিহারী বিশ্বাস বলেন, গত এপ্রিল থেকে যাতে কমিশন বাড়ে, তার জন্য আমরা দীর্ঘদিন ধরে দরবার করেছি তেল সংস্থাগুলির কাছে। অবশেষে তারা নভেম্বরে এসে এজেন্ট কমিশন বাড়াল। এর ফলে গ্রাহকদের সিলিন্ডার পিছু দু’টাকা বাড়তি খরচ বহন করতে হবে। যেহেতু গ্রাহক সিলিন্ডার ডেলিভারির সময় নগদে ওই বাড়তি টাকা মিটিয়ে দেন, তাই তাঁর ব্যাঙ্কের ভর্তুকির অঙ্কের কোনও তারতম্য হবে না। বিজনবাবু জানিয়েছেন, বাণিজ্যিক সিলিন্ডারের ক্ষেত্রে তাঁরা যেখানে ৮৪ টাকা কমিশন পেতেন, সেখানে তা বেড়ে হয়েছে ৮৮ টাকা। যদিও তিনি ওই টাকাকে কমিশন বৃদ্ধি বলতে নারাজ। তাঁর কথায়, আগে তাঁরা বাণিজ্যিক সিলিন্ডার পিছু ৮৮ টাকা কমিশনই পেতেন। কিন্তু হিসেবের নানা জটিলতায় ও মারপ্যাঁচে তা কমে দাঁড়ায় ৮৪ টাকায়। এই নিয়েও তাঁরা সোচ্চার হয়েছিলেন। তা আবার ৮৮ টাকায় ফিরিয়ে দিয়েছে তেল সংস্থাগুলি, জানিয়েছেন বিজনবাবুরা। এর ফলে বাণিজ্যিক সিলিন্ডারের দামও চার টাকা বেড়েছে। যে বাণি঩জ্যিক সিলিন্ডারের বাজারদর ১ হাজার ৬৬০ টাকা, তা বেড়ে হয়েছে ১ হাজার ৬৬৪ টাকা হয়েছে।
প্রতি মাসে রান্নার গ্যাসের দাম বাড়ছে। যদিও যত দাম বাড়ছে, সেই টাকা ভর্তুকি হয়ে গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যাচ্ছে। তবু গ্রাহকের গ্যাসের দাম নিয়ে নাজেহাল ক্রেতারা। কারণ সিলিন্ডার ডেলিভারির সময় তাঁদের বাজারদরে গ্যাসের দাম চোকাতে হচ্ছে। এবার ভর্তুকি যুক্ত সিলিন্ডারের দামও দু’টাকা বেড়ে যাওয়ায় গ্রাহকের একটা বড় অংশ যথেষ্ঠ ক্ষুব্ধ। তাঁরা বলছেন, সরকার জানিয়েছিল, মাসে একবারই গ্যাসের দাম নির্ধারিত হবে। কিন্তু এক মাসে যদি দু’বার করে সিলিন্ডারের দাম বাড়ে, তাহলে তার দায় কে নেবে? কমিশনের কারণেই দাম বাড়ুক বা অন্য কোনও কারণে, তা নিয়ে মাথা ঘামাতে রাজি নন গ্রাহকরা। নজিরবিহীনভাবে নিঃশব্দে কেন দাম বাড়ানোর প্রক্রিয়া চলছে, তা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা।
নোটবন্দি দুর্নীতি, শাস্তি
দেবে জনগণই: মমতা
দ্বিতীয় বর্ষপূর্তিতে মোদি সরকারকে আক্রমণ নেত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিতে ফের কেন্দ্রের সমালোচনায় সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে প্রথমে দু’টি ট্যুইটবার্তা এবং দুপুরে তৃণমূল কংগ্রেস আয়োজিত ফেসবুক লাইভ অনুষ্ঠানে ওই সিদ্ধান্তের বিরোধিতা করে তিনি চাঁচাছোলা ভাষায় বিঁধেছেন মোদি সরকারকে। দিনটিকে ‘কালা দিবস’ আর নোট বাতিলকে ‘কেলেঙ্কারি’ অ্যাখ্যা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কটাক্ষ, নোট বাতিল কেলেঙ্কারির মধ্যে দিয়ে কেন্দ্র দেশের সঙ্গে প্রতারণা করেছে। এই সিদ্ধান্ত কোটি কোটি মানুষের জীবন আর দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। ট্যুইটবার্তায় মমতা বলেছেন, যারা এই সিদ্ধান্ত নিয়েছে, মানুষ তাদের শাস্তি দেবে। অপর ট্যুইটবার্তায় মমতা বলেছেন, আজ নোট বাতিল সংক্রান্ত বিপর্যয়ের দ্বিতীয় বর্ষপূর্তি। যখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেই মুহূর্তেই এটিকে বিপর্যয় বলে অ্যাখ্যা দিয়েছিলাম। আজ বরেণ্য অর্থনীতিবিদ, বিশেষজ্ঞ আর সাধারণ মানুষ সহমত পোষণ করছেন।
বিশদ

মাওবাদী হানায় হত বাঙালি জওয়ান সহ ৫

নিজস্ব প্রতিনিধি, দান্তেওয়াড়া: বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের বাকি আর মাত্র চারদিন। তার আগেই মাওবাদী হানায় রক্তাক্ত হল ছত্তিশগড়। বৃহস্পতিবার দান্তেওয়াড়া জেলায় আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা।
বিশদ

মোদির সফরের মুখে যুদ্ধক্ষেত্র বস্তার

সমৃদ্ধ দত্ত, কাঙ্কের ফরেস্ট (ছত্তিশগড়), ৮ নভেম্বর: যাঁদের কাছে ল্যাপটপ আছে তাঁরা ওইদিকে লাইন করে দাঁড়ান। বাকিরা প্রত্যেকে রেডি থাকুন। মোবাইলের পাসওয়ার্ড খুলে সুইচ অফ সুইচ অন করে দেখাতে হবে। সঙ্গে আই কার্ড আছে তো? না থাকলে টিকিট দেওয়া যাবে না।
বিশদ

দীপাবলির দূষণে ফরিদাবাদ শীর্ষে, শোচনীয় হাল দিল্লির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেওয়ালির রাতে বায়ু দূষণের নিরিখে দেশের প্রথম ১৫টি দূষিত শহরের সিংহভাগই দখলে রাখল দিল্লি সহ গো-বলয় এলাকা। যার মধ্যে এক নম্বরে ছিল হরিয়ানার অন্যতম বড় শহর ফরিদাবাদ। যেটি আবার দিল্লির জাতীয় রাজধানী এলাকা (এনসিআর)’র অন্তর্ভুক্ত।
বিশদ

সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল
দেওয়ালির রাতে ঘণ্টায় ঘণ্টায় অবনতি
হয়েছে রাজধানীর দূষণ পরিস্থিতির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৮ নভেম্বর: দেওয়ালির রাতে ফের মাত্রাছাড়া হল দিল্লি এবং সংলগ্ন এনসিআরের দূষণ পরিস্থিতির। সুপ্রিম কোর্টের নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে দেওয়ালিতে প্রায় রাত ১টা-দেড়টা পর্যন্ত ব্যাপক হারে ফেটেছে বাজি। আর যার জেরে বৃহস্পতিবার দিনভর ধোঁয়াশার চাদরে ঢেকে রইল দিল্লি এনসিআর।
বিশদ

রাজ্যগুলির কেরোসিনের কোটা কমানো নিয়ে
সুপ্রিম কোর্টে মামলা, শুনানি ২০ নভেম্বর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যগুলির কেরোসিনের কোটা কমানো নিয়ে সুপ্রিম কোর্টে শুরু হচ্ছে আইনি লড়াই। কলকাতা হাইকোর্ট ২০১৬ সালের অক্টোবর মাসে পশ্চিমবঙ্গে কেরোসিনের বরাদ্দ কমানোর উপর স্থগিতাদেশ জারি করে। এর ফলে কেন্দ্রীয় সরকার এরাজ্যে কেরোসিনের বরাদ্দ কমাতে পারেনি।
বিশদ

নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তি
রিজার্ভ ব্যাঙ্কে থাবা বসাতে তৎপর
মোদি সরকার, অভিযোগ চিদম্বরমের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কি রিজার্ভ ব্যাঙ্কের পালা? কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার ও তাঁর দল বিজেপিকে এভাবেই কটাক্ষে বিঁধলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিতে বিধান ভবনে এক সাংবাদিক সম্মেলনে মোদি সরকারকে বস্তুত ধাপ্পাবাজ বলেও দাবি করলেন তিনি।
বিশদ

সাফাই দিলেন অরুণ জেটলি
যত দিন যাচ্ছে ততই নোটবন্দির দগদগে ক্ষত প্রকট হচ্ছে, মোদিকে তুলোধনা মনমোহনের

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৮ নভেম্বর: নোটবন্দির দ্বিতীয় বর্ষপূর্তিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধনা করলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা অর্থনীতিবিদ মনমোহন সিং। বললেন, ‘কথায় বলে সময় সব কিছু ঠিক করে দেয়। কিন্তু দুঃখের বিষয় নোটবন্দির দগদগে ক্ষত যত দিন যাচ্ছে ততই দৃশ্যমান হচ্ছে।’
বিশদ

দু’দশক পর ফের জোটের সওয়াল, লোকসভা ভোটে ঐক্যের আশায় চন্দ্রবাবু-কুমারস্বামী

 বেঙ্গালুরু, ৮ নভেম্বর: দেশের সংবিধান এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলিকে বিজেপির হাত থেকে রক্ষা করতে বিরোধীদের এক ছাতার তলায় আসতেই হবে। বৃহস্পতিবার জনতা দলের (সেক্যুলার) প্রেসিডেন্ট এইচ ডি দেবেগৌড়া এবং তাঁর ছেলে কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর সঙ্গে বৈঠক শেষে এমনই মন্তব্য করলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডু।
বিশদ

৯১তম জন্মদিনে আদবানিকে শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি, অমিত শাহরা

নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানির ৯১তম জন্মদিনে বৃহস্পতিবার তাঁকে শুভেচ্ছা জানালেন বিজেপির শীর্ষ নেতারা। দলের গঠন, আদর্শের প্রচার ও জাতীয় রাজনীতিতে আদবানির অবদানের কথা স্মরণ করলেন তাঁরা।
বিশদ

মুম্বইয়ে ধর্নায় এয়ার ইন্ডিয়ার ঠিকাকর্মীরা, ব্যাহত পরিষেবা

মুম্বই, ৮ নভেম্বর (পিটিআই): দেওয়ালির বোনাস না মেলায় ধর্নায় বসলেন এয়ার ইন্ডিয়ার ঠিকাকর্মীরা। যার জেরে মুম্বই বিমানবন্দরের উড়ান পরিষেবা আড়াই থেকে তিন ঘণ্টা করে ব্যাহত হল। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কয়েকটি আন্তর্জাতিক উড়ান সহ এয়ার ইন্ডিয়ার ৩৭টি বিমান নির্দিষ্ট সময়ে যাত্রা শুরু করতে পারেনি।
বিশদ

প্রহরীবিহীন লেভেল ক্রসিংয়ে কংগ্রেস আমলের তুলনায় দুর্ঘটনা কমেছে, বোঝাতে উদ্যোগী মোদি সরকার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ নভেম্বর: প্রহরীবিহীন লেভেল ক্রসিংয়ে ট্রেন দুর্ঘটনা আটকাতে দেশের পূর্বতন কংগ্রেস আমলের তুলনায় তারা কত বেশি সফল, এবার তা বোঝাতে উদ্যোগী হল কেন্দ্রের মোদি সরকার। ইতিমধ্যেই এ ব্যাপারে সংশ্লিষ্ট পরিসংখ্যান তৈরি করে ফেলেছে রেলমন্ত্রক।
বিশদ

শিবরাজের শ্যালককে টিকিট, রাহুলের
সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ কংগ্রেসের একাংশ

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ নভেম্বর: একসময় মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের পাশাপাশি মধ্যপ্রদেশে যার বিরুদ্ধে ডাম্পার দুর্নীতি নিয়ে সরব হয়েছিল কংগ্রেস, সেই সঞ্জয় সিং মাসানিকে এবার বিধানসভা নির্বাচনে টিকিট দিলেন রাহুল গান্ধী। যা নিয়ে দলের মধ্যে বিতর্ক তৈরি হয়েছে।
বিশদ

মূর্তি নিয়ে মোদির প্রশংসা করে
নেহরুকে একহাত তথাগত’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিন হাজার কোটি টাকা ব্যয় করে গুজরাতে সর্দার বল্লভভাই প্যাটেলের অতিকায় মূর্তি বসিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সঠিক পদক্ষেপই করেছেন। এজন্য তাঁর বিশেষভাবে ধন্যবাদ প্রাপ্য।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: গত কয়েক দিন ধরে চন্দননগর কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জ্বরে আক্রান্তদের মধ্যে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে মোট ছ’জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 
এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM