Bartaman Patrika
রাজ্য
 

শ্যুটিংয়ে মত্ত যুবকের বাইকের
ধাক্কায় আহত অভিনেত্রী প্রিয়াঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তায় শ্যুটিং চলাকালীন ‘মত্ত’ বাইকচালকের ধাক্কায় গুরুতর আহত হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। জখম হয়েছেন তাঁর সহ-অভিনেতা অর্জুন চক্রবর্তীও। শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ নিউটাউনের পেঁচার মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, শ্যুটিংয়ের জন্য এলাকাটি কর্ডন করে দেওয়া হয়েছিল। কিন্তু তা ভেঙে প্রিয়াঙ্কাকে ধাক্কা মারে ওই মত্ত বাইকচালক। পায়ের হাড় ভাঙায় ই এম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় অভিনেত্রীকে। সেখানেই শনিবার সন্ধ্যায় অস্ত্রোপচার হয়। ইকো পার্ক থানার পুলিস শনিবার পলাতক বাইকচালককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম বরিস রায়। সূত্রের খবর, নিউটাউনের রাস্তায় ওটিটি প্ল্যাটফর্মের জন্য ‘মহাভারত মার্ডার’ নামে একটি ওয়েব সিরিজের শ্যুটিং চলছিল। রাত সাড়ে দশটা পর্যন্ত শ্যুটিংয়ের অনুমতি ছিল। তা পেরিয়ে আরও ঘণ্টাখানেক শ্যুটিং চলছিল। আচমকাই বাইরে থেকে একটি বাইক ঢুকে পড়ে শ্যুটিং স্পটে। সজোরে গিয়ে ধাক্কা মারে অভিনেত্রীকে।  পাশে দাঁড়িয়ে থাকা অর্জুনও আহত হন। পুলিস সূত্রে খবর, এরপরেই বাইক নিয়ে নিউটাউনের গ্রামে চম্পট দেয় সে। শনিবার সকালে নম্বর প্লেট ও সিসিটিভি ফুটেজের সূত্র ধরে বাইকচালককে গ্রেপ্তার করে পুলিস। বাজেয়াপ্ত করা হয় বাইকটিকে। তবে প্রথমে বিধাননগর কমিশনারেট অভিযুক্তের নাম ও ঠিকানা প্রকাশ করতে রাজি ছিল না। এই ঘটনায় ইতিমধ্যেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। রাতের বিধি নিষেধ উড়িয়ে কেন ওই বাইকচালক বাইরে ছিল, পুলিসের কর্ডন ভেঙে অভিনেত্রীকে কীভাবে ধাক্কা মারল, তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে।

05th  December, 2021
বৃষ্টি চলবে আজও, মঙ্গলবার
থেকেই আবহাওয়ার উন্নতি

ঘূর্ণিঝড় ‘জওয়াদ’ ক্রমশ দুর্বল হয়ে আগেই গভীর নিম্নচাপে পরিণত হয়েছিল। রবিবার মধ্যরাতের দিকে তা আরও শক্তিক্ষয় করে সুস্পষ্ট নিম্নচাপ বলয়ে পরিণত হয় এবং ওড়িশা উপকূল থেকে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে এগতে থাকবে।
বিশদ

রেশনের বরাদ্দ
কমাল মোদি সরকার

১০০ শতাংশ রেশন দোকানে ই-পস মেশিন চালু না থাকায় ডিসেম্বর মাস থেকেই জাতীয় খাদ্য সুরক্ষা যোজনার(এনএফএসএ) রেশন কার্ডের জন্য বরাদ্দ সামগ্রী কমিয়ে দিল কেন্দ্র।
বিশদ

অন্য রাজ্যে ঘাসফুলের বিস্তার নিয়ে কাল 
দলের সাংসদদের সঙ্গে বৈঠক অভিষেকের

লোকসভা ও রাজ্যসভায় দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ভিআইপি নিরাপত্তা শাখাকে আর
ধার দেবে না তেল সংস্থাগুলি
বাকি ৬০ লক্ষ টাকা, ফাঁপরে পুলিস

প্রশ্নের মুখে পড়তে চলেছে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী সহ অন্যান্য ভিআইপিদের নিরাপত্তা। কারণ, তাঁদের নিরাপত্তায় যে সব গাড়ি ব্যবহার করা হয়, সেগুলিতে এখন জ্বালানি সঙ্কট।
বিশদ

চাষেও ফের কেন্দ্রীয় বঞ্চনা
বাংলার জন্য পটাশের বরাদ্দ এক চতুর্থাংশ কমাল কেন্দ্র

কৃষিক্ষেত্রেও বাংলার প্রতি চরম বঞ্চনা করল কেন্দ্র। আলুচাষে পটাশের ব্যবহার আবশ্যিক। এমনকী আলু উৎপাদনে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে দ্বিতীয় হলেও রাজ্যের জন্য পটাশ সারের বরাদ্দ এবার অনেকটাই কমাল কেন্দ্রীয় সরকার। বিশদ

প্রাথমিক স্কুলগুলি খোলার চিন্তাভাবনা চলছে: পরেশ

করোনার কারণে বন্ধ থাকা রাজ্যের প্রাথমিক স্কুলগুলি খোলার ব্যাপারে শুরু হয়েছে চিন্তাভাবনা। রবিবার জলপাইগুড়ি শহরের আর্ট গ্যালারিতে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে এ কথা জানান শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী।  বিশদ

এক বছরে ৮৪ হাজার মৎস্যজীবীর হাতে 
ক্রেডিট কার্ড দেওয়ার লক্ষ্যমাত্রা রাজ্যের

জেলাওয়াড়ি কতজন মৎস্যজীবীকে ক্রেডিট কার্ড দেওয়া হবে, তার লক্ষ্যমাত্রা স্থির করল রাজ্য সরকার। সব মিলিয়ে আগামী বছর ৮৪ হাজার মৎস্যজীবীর হাতে ওই ক্রেডিট কার্ড তুলে দিতে চাইছে মৎস্য দপ্তর।
বিশদ

রাজ্য কর্মীদের চিকিৎসা খরচের 
বিল শুধু অনলাইনেই জমা হবে

সরকারি স্বাস্থ্য প্রকল্পের অন্তর্গত রাজ্য সরকারি কর্মীদের চিকিৎসা খরচের বিল এখন থেকে শুধু অনলাইনেই পেশ করতে হবে।
বিশদ

হিমঘর খোলা রাখার সময়সীমা
বৃদ্ধি ও বৃষ্টির জেরে বাড়ছে আলুর দাম

হিমঘর খোলা রাখার সময়সীমা বৃদ্ধি ও অসময়ের বৃষ্টি শুরু হতেই খুচরো বাজারে আলুর দাম বাড়তে শুরু করেছে। জ্যোতি আলু কয়েকদিন আগেও বাজারে ১৬-১৭ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল।
বিশদ

শক্তি হারিয়ে ‘জওয়াদ’
এখন গভীর নিম্নচাপ
বৃষ্টি বাড়বে আজ

ঘূর্ণিঝড়ের আশঙ্কা আপাতত নেই। তবে আজ, রবিবার বৃষ্টি চলবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই। ঝোড়ো বাতাস বইবে উপকূল অঞ্চলে। তবে তা আতঙ্কিত হওয়ার মতো কিছু নয়। শুক্রবার মধ্যরাতে আবহাওয়া দপ্তর জানিয়েছিল, ঘূর্ণিঝড় ‘জওয়াদ’ দ্রুত শক্তি হারাচ্ছে।
বিশদ

05th  December, 2021
দেশের সেরা রাজ্য বাংলা
তৃণমূল স্তরে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়ার স্বীকৃতি

ডিজিটাইজেশনের মাধ্যমে সরকারি পরিষেবা প্রদানে শীর্ষে বাংলা। সেই সুবাদে দেশের বড় রাজ্যগুলির মধ্যে ‘সবচেয়ে উন্নত’ (মোস্ট ইমপ্রুভড) স্বীকৃতিও মিলল। সেটা মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ডিজিটাইজেশনের মাধ্যমে তৃণমূলস্তর পর্যন্ত ই-গভর্ন্যান্স যথাযথভাবে পৌঁছে দেওয়ার জন্য।
বিশদ

05th  December, 2021
পাহাড় সমস্যার স্থায়ী সমাধান
চেয়ে অভিষেকের কাছে গুরুং

পাহাড় সমস্যার স্থায়ী রাজনৈতিক সমাধান চেয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হলেন বিমল গুরুং। শনিবার কলকাতায় সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠক সারেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতৃত্ব। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও। বিশদ

05th  December, 2021
নবান্নে ভূমিদপ্তরের নাম করে ‘জাল’
নথি দিয়ে পুরসভা থেকে প্ল্যান মঞ্জুর
সক্রিয় বড় প্রমোটিং চক্র

ঠিকানা খোদ নবান্নের। তাও আবার স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে থাকা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের নামে। এই মর্মেই জাল নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) তৈরি করে কলকাতা পুরসভা থেকে বিল্ডিং প্ল্যান মঞ্জুর করানো হয়েছে।
বিশদ

05th  December, 2021
ত্রিস্তরের জনপ্রতিনিধিদের নিয়ে প্রত্যেক 
ব্লকে ‘দুয়ারে প্রশিক্ষণ’ পঞ্চায়েত দপ্তরের
লক্ষ্য গ্রামীণ কাজের মানোন্নয়ন

করোনার কারণে দু’বছর পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গ্রামীণ এলাকার ত্রিস্তরের জনপ্রতিনিধিদের নিয়ে ‘দুয়ারে প্রশিক্ষণ’ শুরু করল রাজ্য পঞ্চায়েত দপ্তর। ডিসেম্বর মাস জুড়ে রাজ্যের সব ব্লকে এই প্রশিক্ষণ হবে। লক্ষ্য হল গ্রামীণ কাজের মানোন্নয়ন।
বিশদ

05th  December, 2021

Pages: 12345

একনজরে
রাস্তায় যত্রতত্র পড়ে থাকা কেবল টিভি’র তারই চিন্তার কারণ। যাতায়াতের পথে অনেক সময় জড়িয়ে যাচ্ছে পায়ে। আবার সাইকেল বা বাইকের চাকাতে জড়িয়েও কখনও কখনও ঘটছে দুর্ঘটনা। ...

রবিবার আইএসএলের ম্যাচে কেরল ব্লাস্টার্স  ২-১ গোলে হারাল ওড়িশা এফসিকে। এবার প্রতিযোগিতায় প্রথম জয় পেল কেরলের ফ্র্যাঞ্চাইজি দলটি। ...

ফুটফুটে এক শিশুকে ধর্ষণ ও খুনের অভিযোগে ফের উত্তাল হল ভোটমুখী উত্তরপ্রদেশ। ঘটনাটি হাপুর শহরের। মাত্র ছ’বছরের এক শিশুকন্যার উপর যৌন নির্যাতন চালানোর পর তাকে ...

পুড়িয়ে মারার আগে শ্রীলঙ্কার নাগরিকের শরীরের প্রায় সব হাড়ই পিটিয়ে গুঁড়িয়ে দিয়েছিল উন্মত্ত জনতা। তাদের নৃশংসতা এখানেই থেমে থাকেনি। তাঁকে জ্বালিয়েও দেওয়া হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় অগ্রগতি ও শুভত্ব বৃদ্ধি। ব্যয়ের চাপ থাকায় সঞ্চয়ে বাধা থাকবে। গলা ও বাতের সমস্যায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩৯ টাকা ৭৬.১১ টাকা
পাউন্ড ৯৭.৮৬ টাকা ১০১.৩০ টাকা
ইউরো ৮৩.৬১ টাকা ৮৩.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  December, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬১, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬১, ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  December, 2021

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ, ১৪২৮, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১। তৃতীয়া ৫১/৩ রাত্রি ২/৩২। পূর্বাষাঢ়া নক্ষত্র ৫০/৩০ রাত্রি ২/১৯।  সূর্যোদয় ৬/৭/১২, সূর্যাস্ত ৪/৪৭/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে পুনঃ ৮/৫৭ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/০ মধ্যে পুনঃ ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে। বারবেলা ৭/২৭ গতে ৮/৪৭ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে। কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২৭ মধ্যে। 
১৯ অগ্রহায়ণ, ১৪২৮, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১।  দ্বিতীয়া দিবা ৯/২। মূলা নক্ষত্র দিবা ৮/৩২। সূর্যোদয় ৬/৯, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে। কালবেলা ৭/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ২/৮ গতে ৩/২৮ মধ্যে। কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে।  
১ জমাদিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে কমল দৈনিক সংক্রমণ
গতকালের তুলনায় রাজ্যে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ...বিশদ

09:04:21 PM

গল্ফগ্রিনে চুরির ঘটনায় গ্রেপ্তার অভিযুক্ত, উদ্ধার খোয়া যাওয়া সামগ্রী

04:34:00 PM

রেলের পরীক্ষার ফলপ্রকাশ কবে, জানুন
রেলের পরীক্ষার ফল প্রকাশের দিন নিয়ে দীর্ঘদিন ধরেই অপেক্ষায় রয়েছেন ...বিশদ

04:21:03 PM

৯৪৯ পয়েন্ট পড়ল সেনসেক্স

04:06:34 PM

৫২৫ পয়েন্ট পড়ল সেনসেক্স

02:01:53 PM

সারের কালোবাজারি বন্ধের দাবিতে মাথাভাঙার একাধিক জায়গায় পথ অবরোধ

01:27:47 PM