Bartaman Patrika
রাজ্য
 

লকডাউনেরই মহড়া জনতা কার্ফু,
বলছেন অভিনেতা, রাজনীতিকরা

অম্বরীশ ভট্টাচার্য, অভিনেতা: করোনা ভাইরাস প্রতিরোধে এই ‘জনতা কার্ফু’ অত্যন্ত প্রাসঙ্গিক। তবে বিষয়টি নিয়ে যথেষ্ট ধোঁয়াশাও রয়েছে। হু-এর তরফে যে নির্দেশিকা দেওয়া হয়েছে তা মেনে চলাই উচিত। কিন্তু করোনার চরিত্র সম্পর্কে এখনও আমরা সম্পূর্ণ অবগত নই।
আজ সারাদিন তো আমি বাড়িতেই রয়েছি। যেদিন থেকে আর্টিস্ট ফোরাম শ্যুটিং বন্ধের কথা ঘোষণা করেছে, সেদিন থেকে আমি ঘরেই। আমার বাড়িতে বয়স্ক মা থাকেন। তাই আমি বাড়িতে কাউকে আসতেও দিচ্ছি না।
সংবাদমাধ্যমের উচিত এই অবস্থায় কিছু পজিটিভ খবর প্রচার করা। কত মানুষ এই ভাইরাসের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠল, তা প্রচার করলে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক কিছুটা হলেও কমতে পারে।

রচনা ব্যানার্জি, অভিনেত্রী: ‘জনতা কার্ফু’ বজায় রাখা অত্যন্ত জরুরি। এই ভাইরাস মানুষের সংস্পর্শে এলেই বেশি করে ছড়িয়ে পড়ছে। তাই আরও বেশি করে আমাদের সচেতন থাকতে হবে। বাড়ির বাইরে গিয়ে লোকজনের সঙ্গে দেখা করা সম্পূর্ণভাবে বন্ধ করে দিতে হবে।
গোটা শহর লকডাউন হয়ে গেলে কিছুটা সমস্যা তো হবেই। কিন্তু কিছু তো করারও নেই। আগে তো জীবন বাঁচাতে হবে, তারপর তো সবকিছু।
আমি তো ভাবতেই পারছি না বাড়িতে বসে রয়েছি। শ্যুটিং বন্ধ হওয়ার পর থেকেই বাড়িতে পরিবারের সঙ্গে বেশি করে সময় কাটাচ্ছি। আর অনলাইনে প্রচুর সিনেমা দেখছি।
এই মুহূর্তে মানুষের মধ্যে সচেতনতা খুব বেশি করে প্রয়োজন। পরিষ্কার- পরিচ্ছন্ন থাকা, হাত-মুখ ধোয়া অত্যন্ত জরুরি। যাঁরা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত রয়েছেন, তাঁদের অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য।

আবির চট্টোপাধ্যায়, অভিনেতা: সাধারণ মানুষের কোনও কিছু না মেনে চলার একটা স্বভাব রয়েছে। তাই এই কার্ফু আমার কাছে খুবই প্রাসঙ্গিক। নিজেদের স্বার্থেই এই মুহূর্তে মানুষের এই ‘জনতা কার্ফু’ মেনে চলা উচিত।
একদিনের এই কার্ফু যে এক ধরনের মহড়া, তা পরিষ্কার। সাধারণ মানুষের প্রতিক্রিয়া দেখার পরেই শহরে ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করা হয়েছে। অত্যন্ত সঠিক পদক্ষেপ।
বাড়িতে থেকেই সময় কাটাচ্ছি। আপাতত অভিনয় বন্ধ রয়েছে। তাই বাড়িতেই বই পড়ে, সিনেমা দেখে সময় কেটে যাচ্ছে।
সাধারণ মানুষকে আমরা শুধুমাত্র অনুরোধ করতে পারি, বাড়িতে সুরক্ষিত থাকার জন্য। তবে তাঁরা এখনও রাস্তায় বেরিয়ে পড়ছেন। কোথাও কোথাও ক্রিকেট খেলা চলছে। মানুষের যদি এই ‘জনতা কার্ফু’কে শুধুমাত্র ছুটির দিন বলে মনে করেন, তাহলে কিছুই বলার নেই।

কণীণিকা ব্যানার্জি, অভিনেত্রী: চীন, ইতালির বর্তমান পরিস্থিতির নিরিখে এই ‘জনতা কার্ফু’ প্রাসঙ্গিক তো বটেই। তবে, ভয় দিয়ে নয়, সতর্কতা দিয়ে করোনা আটকাতে হবে। করোনা প্রতিরোধ ছাড়াও কার্ফু জারি থাকায় বহুদিন পর পাখির ডাক শুনতে পেয়েছি। গাড়ি-ঘোড়ারও শব্দ নেই। শহর অনেক শান্ত।
পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য আদর্শ সময়। নিত্যদিনের কাজের জন্য আমরা বাঁচতে ভুলে যাচ্ছি। আমার বাড়িতে বয়স্ক বাবা-মা রয়েছেন। তার সঙ্গে আমার ৯ মাসের বেবি রয়েছে। তাই কোনও মতেই এই অবস্থায় বাড়ি থেকে বের হতে সাহস পাচ্ছি না। কারণ ওদের কিছু হলে নিজেকে ক্ষমা করতে পারবো না।
ইতিমধ্যেই শহরে শাটডাউনের কথা ঘোষণা করে দেওয়া হয়েছে। আমি মনে করি, এই পাঁচ দিন নতুন করে বাঁচার উদ্যম জোগাবে।

ইন্দ্রাণী হালদার, অভিনেত্রী: দেশের যা পরিস্থিতি তাতে এই ‘জনতা কার্ফু’ অত্যন্ত প্রয়োজনীয়। ২৭ তারিখ পর্যন্ত লক ডাউন ঘোষণা করা হয়েছে। এর ফলে ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব বলেই মনে করছি। লকডাউনের জন্য একটু অসুবিধা তো হবেই। তবে অন্য কোনও উপায়ও আমাদের কাছে খোলা নেই। সবাইকে বলব স্বাস্থ্যবিধি মেনে চলুন। সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে ন্যূনতম সাবধানতা অবলম্বন করার অনুরোধ জানাচ্ছি। মনে রাখবেন, নিজেরা সুস্থ থাকলে তবেই আপনার পাশের ব্যক্তিও সুস্থ থাকবে। বৃহত্তর স্বার্থে এই কয়েকটা দিন আমাদের বাড়িতে থাকতে হবে।

অর্জুন দাশগুপ্ত (চিকিৎসক): আজ শহর কলকাতা এক দারুণ ছবি তুলে ধরেছে। আশা করব আগামী দিনগুলিতে এই ছবি বজায় থাকবে। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে এখানে সংক্রমণের হার অনেক কম। সাধারণ মানুষের কাছে অনুরোধ, ধৈর্য রাখুন। যাঁরা ধৈর্য রাখতে পারছেন না, তাঁদেরকে বোঝান। এই মুহূর্তে প্রশাসনের সঙ্গে সহযোগিতা করা ছাড়া আমাদের কাছে আর পথ নেই।

পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষামন্ত্রী: সারাদিন বাড়িতেই কাটিয়েছি। শিক্ষা দপ্তরের সচিবের সঙ্গে সব সময়েই যোগাযোগ রয়েছে, তবে সবটাই ফোনের মারফত। পাশাপাশি আজ পার্টি অফিসেও যায়নি। কোনও রকম জনসংযোগ আজ বন্ধ রাখা হয়েছে। পুলিস সহ দেহরক্ষীদের ছুটি দিয়েছি। তবে দলের বিভিন্ন কাজকর্ম ছিল, তা টেলিফোনের মাধ্যমেই মিটিয়ে নিয়েছি।
অবসরের মধ্যে লিখে ফেললাম একটি কবিতা, ‘গৃহবন্দি’।
‘বাড়িতে বসে
একা- জনমানবহীনতায়
নিঃসঙ্গতা যেন গ্রাস না করে
ফোনে ধরি বন্ধুদের, খবর নিই আত্মীয়-স্বজনদের
কেমন আছে তারা
সময় কাটে বইয়ের পাতায়
খবরের পাতায়, টিভির পর্দায়
কিন্তু কবে কোথায় হবে স্বাভাবিক জীবন
ভাবি তাই ভাবি মনে।’

সুখেন্দুশেখর রায়, রাজ্যসভার সদস্য (তৃণমূল): মানুষের মধ্যে সচেতনতার প্রত্যক্ষ প্রভাব দেখার জন্যই এই মহড়া। করোনা ভাইরাসের প্রতিষেধক এখনও পর্যন্ত বের হয়নি। তাই সরকারের তরফে যে নির্দেশিকা পেশ করা হয়েছে, তা মেনে চলা উচিত। যে ‘সোশ্যাল ডিসট্যান্স’ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে, তা অত্যন্ত যুক্তিযুক্ত। এভাবেই একমাত্র এই ভাইরাসের সংক্রমণের হাত থেকে সাধারণ মানুষ মুক্ত থাকতে পারবে।
লকডাউনের ফলে নিত্য জনজীবন বেশ কিছুটা ব্যাহত হবেই। কিন্তু মানুষের প্রাণের গুরুত্ব সবচেয়ে বেশি। সরকার সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছে।

স্বর্ণকমল সাহা, বিধায়ক (তৃণমূল): একদিনের এই ‘জনতা কার্ফু’ সম্পূর্ণভাবে একটি গিমিক বলে মনে করা হচ্ছে। তবে আপাতদৃষ্টিতে অবশ্যই প্রাসঙ্গিক। ঘরে বসে দিন কাটাচ্ছি। সতর্কতা থাকলেও কোথাও কোথাও দায়িত্বজ্ঞানহীনতার বিষয়টি প্রকাশ পাচ্ছে। করোনা ভাইরাসের প্রতিরোধে সরকারি নির্দেশিকা অবিলম্বে পালন করার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি। নিয়মিত হাত ধুয়ে পরিষ্কার রাখুন।  

23rd  March, 2020
এরাজ্যে আক্রান্ত
আরও ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, তমলুক: শনিবার রাজ্যে আরও তিনজন আক্রান্ত হলেন নোভেল করোনায়। এর মধ্যে একজন এগরার, একজন কলকাতার, তৃতীয়জন ভিনরাজ্য থেকে শ্রমিকের কাজ করতে উত্তরবঙ্গে এসেছিলেন। নতুন করে আক্রান্ত তিনজনই মহিলা।
বিশদ

29th  March, 2020
তেহট্টেই আক্রান্তরা দু’দিন,
সংক্রমণের শঙ্কায় শতাধিক
গোটা পরিবারকে আনা হল কলকাতায়

 শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: তেহট্টের করোনা আক্রান্ত পাঁচজনের সংস্পর্শে কতজন এসেছিলেন তা জানতে খোঁজ শুরু করল জেলা স্বাস্থ্য দপ্তর। স্বেচ্ছায় তাঁদের স্বাস্থ্য দপ্তরের সঙ্গে সহযোগিতার আর্জি জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে।
বিশদ

29th  March, 2020
 মন্ত্রীরা কেউ অগ্নিপরীক্ষায় ব্যস্ত,
কেউ তিক্ত অভিজ্ঞতায় গৃহবন্দি
ফোনেই ‘আর্জি’ সামলাচ্ছেন বিরোধী নেতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরভর রাজনীতির ময়দানে আনাগোনা। সরকারি দপ্তর থেকে দলীয় কর্মসূচি, সবেতেই হঠাৎ ছন্দপতন। এমন পরিস্থিতি কোনওদিন আসেনি। একবাক্যে স্বীকার করছেন সকলেই।
বিশদ

29th  March, 2020
 আইনজীবী ও জামিনদার না মেলায় জেলে ভিড় বাড়ছে বন্দিদের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণের আশঙ্কায় আদালত বন্ধ। কেবল প্রতিটি মহাকুমায় একটি করে স্পেশাল কোর্ট খোলা রয়েছে। কিন্তু সেখানে আইনজীবী এবং জামিনদার না মেলায় জামিনযোগ্য মামলায় জামিন পেয়েও অভিযুক্তদের জেলে চলে যেতে হচ্ছে।
বিশদ

29th  March, 2020
 যুদ্ধকালীন তৎপরতায় কাজ
করছে বেসরকারি বাস-ট্যাক্সি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাস নিয়ন্ত্রণে লকডাউনের জেরে বাস, মিনিবাস চলাচল আপাতত বন্ধ। কিন্তু, মহামারী রুখতে পুরোদস্তুর লড়াইয়ে রয়েছেন বেসরকারি পরিবহণের কর্মী ও মালিকরা। বিশদ

29th  March, 2020
 আবাসিকদের সুরক্ষিত রাখার নির্দেশ ইউজিসির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখনও যে হস্টেলে আবাসিকরা রয়ে গিয়েছেন, তাঁদের যাতে কোনও অযত্ন না হয়, তা নিশ্চিত করার নির্দেশ দিল ইউজিসি। উপাচার্য এবং কলেজ অধ্যক্ষদের এই নির্দেশিকা দিয়েছেন ইউজিসির সচিব রজনীশ জৈন। বিশদ

29th  March, 2020
 নদীয়ার করোনা আক্রান্ত এলাকায় জীবাণুনাশক গাড়ি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে নদীয়ার করোনা আক্রান্তদের এলাকায় অত্যাধুনিক জীবাণুনাশক স্প্রে মেশিন যুক্ত গাড়ি পাঠাচ্ছে কলকাতা পুরসভা। রবিবার সকাল থেকেই তেহট্টের বিডিও’র উপস্থিতিতে সমগ্র এলাকাটিকে জীবাণুমুক্ত করার কাজ চলবে। বিশদ

29th  March, 2020
 নতুন নির্দেশিকা এআইসিটিই’র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার জেরে এবার ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের ইন্টার্নশিপের উপর নিষেধাজ্ঞা জারি করল অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। এই পরিস্থিতিতে কোনও পড়ুয়া প্রতিষ্ঠান বা বাড়িরে বাইরে হাতেকলমে কাজ শিখতে যেতে পারবেন না। বিশদ

29th  March, 2020
 বঙ্গ বিজেপির নেতৃত্বের সঙ্গে বৈঠক নাড্ডার,
মানুষের জন্য খাবারের ব্যবস্থা করতে নির্দেশ

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মার্চ: লকডাউন চলাকালীন রাজ্যের প্রতি বিধানসভায় অন্তত চার হাজার গরিব পরিবারের কাছে খাবার পৌঁছে দেবে বঙ্গ বিজেপি। প্রতি বিধানসভায় অন্তত ২০ হাজার দিনমজুরের খাবারের ব্যবস্থা করবেন গেরুয়া শিবিরের বাংলার নেতারা। বিশদ

29th  March, 2020
 করোনা: মুখ্যমন্ত্রীর বিশেষ তহবিলে আর্থিক সাহায্যের ধারা অব্যাহত

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি ত্রাণ তহবিলে আর্থিক সাহায্যের ধারা অব্যাহত। রাজ্য সরকারের ডাকে সাড়া দিয়ে ইতিমধ্যেই দলমত নির্বিশেষে রাজনৈতিক ব্যক্তিত্ব তো বটেই, বিভিন্ন বেসরকারি ক্ষেত্রও এগিয়ে এসেছে। তৃণমূল কংগ্রেসের সাংসদদের অন্ততপক্ষে ৫০ লক্ষ টাকা করে এমপি ল্যাড থেকে দিতে বলা হয়েছে দলের তরফে। বিশদ

29th  March, 2020
 প্রচুর চাল, গম বাজেয়াপ্ত করল ইবি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের জোগান স্বাভাবিক রাখতে হবে। নজর রাখতে হবে বেআইনি মজুতদারের দিকেও। এরপরই কলকাতা ও রাজ্য পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ (ইবি) বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি শুরু করেছে। বিশদ

29th  March, 2020
পেনশনভোগী ও সরকারি কর্মীদের
জন্য স্বাস্থ্য প্রকল্পের সময়সীমা বাড়ল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মী ও পেনশন প্রাপকদের সরকারি স্বাস্থ্য প্রকল্পের সুযোগ নেওয়ার সময়সীমা আরও বাড়ানো হল। অর্থ দপ্তর এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে। আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত আবেদন করার সময় দেওয়া হয়েছে। বিশদ

29th  March, 2020
 ভিন রাজ্যের আটকে পড়া শ্রমিকদের থাকা-খাওয়ার বন্দোবস্ত করার নির্দেশ নবান্নের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কোনও জায়গায় পরিযায়ী শ্রমিকরা আটকে থাকলে তাদের জন্য খাদ্য ও থাকার ব্যবস্থা করার নির্দেশ জারি করল সরকার। মুখ্যসচিব রাজীব সিনহার জারি করা ওই নির্দেশিকা সব জেলাশাসক ও কলকাতা পুরসভার কমিশনারের কাছে পাঠানো হয়েছে।
বিশদ

29th  March, 2020
 বুলবুল: রাজ্যকে প্রায় ১০৯১ কোটি টাকা কেন্দ্রের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় বছর ঘুরতে চলল। বেশ কয়েক মাস পর বুলবুলের ক্ষতিপূরণ পেল রাজ্য সরকার। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফান্ড বা এনডিআরএফ থেকে রাজ্যকে ১০৯০.৬৮ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র। শুক্রবার নবান্নে এই মর্মে চিঠি পাঠিয়েছে দিল্লি। বিশদ

29th  March, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

নয়াদিল্লি, ৩১ মার্চ (পিটিআই): করোনার বিস্তার রুখতে জীবাণুনাশক স্প্রে করতে হবে। আর তা করবে স্বয়ংক্রিয় ড্রোন। এই প্রযুক্তি বানিয়ে ফেললেন গুয়াহাটি আইআইটির পড়ুয়ারা।  ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: মেঘালয়ের সংশোধনাগার থেকে প্যারোলে ছাড়া পেলেন ৯৪ জন 

04:48:45 PM

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল ফরাসি ক্লাব মার্সেইর প্রাক্তন প্রেসিডেন্ট পেপে দিউফের 

04:47:57 PM

করোনা: রাজস্থানে আক্রান্ত আরও ১৩ জন, মোট সংখ্যা ১০৬ 

04:40:44 PM

করোনা পরিস্থিতিতে ফান্ড এবং রাজ্যের বকেয়া টাকা দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

04:40:00 PM

দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সভায় যোগ দেওয়া ৮৯ জনের খোঁজ মিলল মহারাষ্ট্রের নাগপুর ও আহমেদনগরে 

04:18:23 PM

করোনা: ৮ লক্ষ টাকা দান করল তারাপীঠ মন্দির কমিটি 
তারাপীঠ মন্দির কমিটির পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঁচ লক্ষ ...বিশদ

04:13:00 PM