Bartaman Patrika
রাজ্য
 

শান্তিতে পুরভোট চাই, কর্মীদের
স্পষ্ট বার্তা দিল তৃণমূল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর রাজ্য বিধানসভার ভোট। সেই হিসেবে আসন্ন পুরভোট সেমি ফাইনাল। এই অবস্থায় পুর নির্বাচন শান্তিপূর্ণ রাখাটাই দলের রাজনৈতিক লক্ষ্য বলে মনে করছে তৃণমূল। ইতিমধ্যে জেলায় জেলায় সেই বার্তা পৌঁছে দিয়েছে শাসকদল। একদিকে বিজেপির সম্ভাব্য হামলা রোখা, অন্যদিকে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলার ধুয়ো তুলে গেরুয়া শিবিরের প্রচার ভোঁতা করতেই তৃণমূলের এই কৌশল। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, পুর এলাকার উন্নয়নের নিরিখে চ্যালেঞ্জহীন তৃণমূল ইতিমধ্যেই দলের ভাবমূর্তি উদ্ধারে উদ্যোগী হয়েছে। এবার ভোটে শান্তি বজায় রাখতে পারলে শাসকের বিরুদ্ধে বিধানসভা ভোটে ইস্যুই খুঁজে পাওয়া দুষ্কর হবে বিজেপি সহ বিরোধীদের, এমনটাই মনে করছে দলের শীর্ষ নেতৃত্ব।
সেই কারণে পুর প্রতিনিধি এবং সংগঠনের কর্তাব্যক্তিদের তৃণমূল নেতৃত্ব জানিয়ে দিয়েছে, পুলিস নিরপেক্ষভাবে কাজ করবে। কোনওভাবেই তার উপর চাপ তৈরি করা যাবে না। এক নেতা বলেন, সারা বছর কাজ করলে তার উপরই ভরসা রাখতে হবে। শাসকদল বলে কোনও বাড়তি সুবিধা মিলবে না।
আগামী এপ্রিলে শুরু হতে চলেছে কলকাতা সহ রাজ্যের শতাধিক পুরসভার ভোট। রাজ্যের সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের সুবাদে শহুরে নির্বাচকমণ্ডলীর মন জয়ে প্রত্যয়ী তৃণমূল। উল্টোদিকে বাম ও কংগ্রেসকে পিছনে ফেলে উঠে আসা বিজেপির হাতে ধর্মীয় বিভাজন ছাড়া অন্য কোনও এজেন্ডা নেই বলেই দাবি তৃণমূল নেতৃত্বের। তারা মনে করছে, বিগত পঞ্চায়েত ভোটের দৃষ্টান্ত তুলে ধরে সপ্তদশ লোকসভা নির্বাচনের প্রাক্কালে মানুষকে বিভ্রান্ত করতে আংশিক সফল হয়েছিল বিজেপি। তাই দেশের প্রধানমন্ত্রী থেকে বিজেপির কেন্দ্রীয় নেতারা এরাজ্যে প্রচারে এসে পঞ্চায়েত নির্বাচন নিয়ে ব্যাপক কুৎসা করেছিলেন। এক ধাক্কায় রাজ্যে ১৮টি লোকসভার আসন পেয়ে যাওয়ায় রাজ্যে ক্ষমতা দখলে ঝাঁপাতে চাইছে তারা। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে হওয়া উন্নয়নের ফলে হাতে অন্য ইস্যু তেমন নেই বিরোধীদের। আইনশৃঙ্খলার অবনতির নামে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে অপপ্রচারই তাদের একমাত্র হাতিয়ার।
ইতিমধ্যে দলের একাংশের দুর্নীতি নিয়ে কঠোর মনোভাব নিয়েছেন মমতা। তাঁর নিযুক্ত পেশাদার ভোটকৌশলী প্রশান্ত কিশোরের আইপ্যাক-এর পরামর্শে তৃণমূল জনসম্পর্ক নিবিড় করতে ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়েছে, যা ইতিমধ্যেই সাড়া জাগিয়েছে। পাশাপাশি আইপ্যাক দলের নেতা-কর্মী এবং জনপ্রতিনিধিদের আচার-আচরণ এবং জীবনযাত্রা নিয়ে সমীক্ষা চালিয়ে কড়া নির্দেশিকা জারি করেছে। জেলা থেকে নেতা-নেত্রীদের ডেকে এনে রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে পিকে সমঝে দিয়েছেন। সংগঠনের অভ্যন্তরের এই শুদ্ধিকরণ প্রক্রিয়া চলার সঙ্গে সঙ্গে নির্বাচনকে শান্তিপূর্ণ রাখতে বদ্ধপরিকর রাজ্যের শাসকদল। তৃণমূলের এক শীর্ষ নেতার মতে, বিক্ষিপ্ত কিছু ঘটনা বাদে মোটের উপর শান্তিতেই মিটেছে গত বিধানসভা উপনির্বাচন। বিরোধীরা তেমন গুরুতর অভিযোগ তুলতে পারেনি। তাই আসন্ন পুরভোটে যদি শান্তি বজায় থাকে, তাহলে বিজেপির পক্ষে তৃণমূলকে ঘায়েল করার মতো অস্ত্র আর কিছুই অবশিষ্ট থাকবে না। যার ফসল তাঁরা তুলতে চান ২০২১ সালের বিধানসভা ভোটে।
 

প্রধানমন্ত্রীকে লেখা মমতার চিঠির পাল্টা
রাজ্যের উন্নয়নে কেন্দ্রের পাঠানো টাকার হিসেবই দেওয়া হচ্ছে না: দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি রাজ্যের পাওনা বাবদ ৫০ হাজার কোটি টাকা দেওয়ার দাবি সম্বলিত চিঠি পাঠিয়ে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। রবিবার তাঁকে আক্রমণ করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর প্রশ্ন, উনি টাকা চান কোন মুখে? 
বিশদ

সীমান্ত অঞ্চলে জলসার আড়ালে
প্রচার ও জঙ্গি নিয়োগ জেএমবির
রাজ্যে ব্যাপক পুলিসি ধরপাকড়ে ছক বদল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সীমান্ত এলাকায় চলা জলসা এখন গোয়েন্দাদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ এর আড়ালে জঙ্গি সংগঠন জেএমবি জেহাদি ভাবধারার প্রচার চালাচ্ছে বলে তাঁরা জানতে পারছেন। এভাবে যুবকদের জেহাদি আদর্শে দীক্ষিত করে সংগঠনে নতুন সদস্য নিয়োগ চলছে। পাশাপাশি এখান থেকে সংগঠনের জন্য অর্থ সংগ্রহের কাজও করা হচ্ছে।
বিশদ

দিল্লির পর এবার আপ নেতৃত্বের লক্ষ্য বাংলার বিধানসভা ভোট, প্রস্তুতি শুরু
উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনেও লড়বে কেজরির দল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: দিল্লি জয়ের পর এবার বাংলাতেও ঝাঁপাচ্ছে আম আদমি পার্টি। সেই মতো বাংলায় ছাপা হয়েছে সদস্য সংগ্রহের প্রচারপত্র। মিসড কলের মাধ্যমে শুরু হয়েছে সদস্য সংগ্রহ। এখনও পর্যন্ত কলকাতা সহ পশ্চিমবঙ্গ থেকে ১৯ হাজারেরও বেশি মিসড কল পেয়েছে আপ নেতৃত্ব।  
বিশদ

রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে আমন্ত্রণ রাজ্যপালকে
মূল অনুষ্ঠানে যোগ দিতে পারবেন তো, জল্পনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য-রাজ্যপালের এখন ঠান্ডা-গরম সম্পর্ক। সংঘাত চরমে গেলেও সম্প্রতি মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী গিয়ে বৈঠক করেছেন রাজ্যপালের সঙ্গে। ফলে দু’পক্ষের মধ্যে বরফ গলার একটা ইঙ্গিত মিলেছে। সেইসব ঘটনার পরেই এবার বারাসতের রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আমন্ত্রণ পেলেন ধনকার। 
বিশদ

পুরভোটে বিরোধীদের প্রচারের সুযোগ কেড়ে নিতে চাইছে রাজ্য সরকার, অভিযোগ দিলীপের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুর নির্বাচনে বিজেপি পুরো শক্তি নিয়ে লড়তে প্রস্তুত আছে। কিন্তু রাজ্য সরকার বিরোধীদের প্রচারের সুযোগ কেড়ে নিয়ে ফাঁকতালে ভোট করিয়ে নিতে চাইছে। রবিবার সকালে হাওড়ায় প্রাতঃভ্রমণ ও চা চক্রে যোগ দিতে এসে পুরভোট নিয়ে এমন মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
বিশদ

মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা, ক্লাস বন্ধ ৭০ দিন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অদ্ভুতভাবে চলছে পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিভাগ। ৭০ দিন ধরে এই বিভাগে পুরোপুরি বন্ধ রয়েছে পঠন পাঠন। শিক্ষকরা আসেন, ফিরে যান। চকগড়িয়াতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হচ্ছে না ক্লাস। বন্ধ সব ধরনের গবেষণা। শিকেয় সমস্ত অ্যাকাডেমিক কাজ। 
বিশদ

রাজ্যের প্রতিরক্ষা সরঞ্জাম সংক্রান্ত নীতির জন্য সওয়াল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট ও মাঝারি শিল্পের ক্ষেত্রে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে অনেকটাই এগিয়ে। সেক্ষেত্রে ছোট শিল্পকে আরও বেশি করে উৎসাহ দিতে রাজ্য সরকার যদি সামরিক বা প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন সংক্রান্ত একটি নীতি আনে, তাহলে রাজ্য উপকৃত হবে।
বিশদ

কাউন্সিলারদের কাজকর্মের মূল্যায়ন
রিপোর্ট ২ মার্চ প্রকাশ করবেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরভোটের প্রস্তুতির জন্য আগামী ২ মার্চ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্যের সব পুরসভার দলীয় কাউন্সিলার, পদাধিকারীদের বৈঠকে ডাকলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিশদ

23rd  February, 2020
 কৃষ্ণা বসুর জীবনাবসান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবিদ কৃষ্ণা বসু প্রয়াত হলেন। বয়স হয়েছিল ৮৯ বছর। নেতাজি সুভাষচন্দ্র বসুর মেজদাদা শরৎকুমার বসুর পুত্র ডাঃ শিশিরকুমার বসুর স্ত্রী ছিলেন তিনি। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন কৃষ্ণাদেবী।
বিশদ

23rd  February, 2020
এবার মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে ফোন সহ
পাকড়াও এক পার্শ্বশিক্ষক, চার পরীক্ষার্থী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার প্রশ্নপত্র বাইরে না বেরলেও পরীক্ষাকেন্দ্রে ফোন সহ ধরা পড়লেন এক পার্শ্বশিক্ষক। দার্জিলিংয়ের নন্দপ্রসাদ হাইস্কুলে এই ঘটনা ঘটেছে। শিক্ষামন্ত্রীর কাছে দরবার করে এবারই প্রথম পার্শ্বশিক্ষকদের মাধ্যমিকে পরিদর্শক করার ছাড়পত্র আদায় করেছিলেন নেতারা।
বিশদ

23rd  February, 2020
কৃষ্ণা বসুর প্রয়াণে শোক প্রকাশ অমর্ত্য সেনের 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রাক্তন সংসদ সদস্য তথা শিক্ষাবিদ কৃষ্ণা বসুর প্রয়াণে দেশ তথা পশ্চিমবঙ্গের রাজনীতির খুব বড়রকম ক্ষতি হল। শনিবার শান্তিনিকেতনের বাড়িতে এমনটাই জানান নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। তিনি বলেন, কৃষ্ণা বসু আমার খুব ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। তাঁর সঙ্গে যখনই কথা বলার সুযোগ পেতাম ভালো লাগত।  বিশদ

23rd  February, 2020
  ২ পুলকার চালকের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারা জুড়বে পুলিস

 বিএনএ, চুঁচুড়া: ঋষভের মৃত্যুর পর দুই পুলকার চালকের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলার ধারা সংযুক্ত করছে পুলিস। আদালতে এবিষয়ে আবেদন জানানো হবে বলে জেলা (গ্রামীণ) পুলিস কর্তারা জানিয়েছেন। শুক্রবারই দুই পুলকার চালকের মধ্যে একজন শামিম আখতারকে গ্রেপ্তার করেছিল পুলিস। বিশদ

23rd  February, 2020
‘অভাবনীয়’ পুলিসি তত্ত্ব খারিজ
গর্ভবতী স্ত্রী খুনের আসামিকে
বেকসুর খালাসের নির্দেশ

 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: গর্ভবতী স্ত্রীকে খুনের দায়ে কারাবাসী হয়েছিলেন পিন্টু মণ্ডল। সেই রায় চ্যালেঞ্জ করার আর্থিক ক্ষমতা তাঁর ছিল না। কলকাতা হাইকোর্ট ২০১৬ সালে তাঁর মামলা চালানোর জন্য দুই আইনজীবীকে নির্দেশ দেয়। কিন্তু কোনও লাভ হয়নি।
বিশদ

23rd  February, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি ও গোয়া, ২৩ ফেব্রুয়ারি: ফের দুর্ঘটনায় পড়ল মিগ যুদ্ধবিমান। গোয়ায় রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল ভারতীয় নৌসেনার একটি মিগ-২৯ কে বিমান। তবে দুর্ঘটনাগ্রস্ত বিমানের চালক নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে।  ...

সংবাদদাতা, ঘাটাল: দাসপুর থানার ভগবতীপুরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এক যুবককে খুন করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সঞ্জয় বর(২৫)।   ...

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগ থেকে শীঘ্রই হলুদ জ্বরের টিকা দেওয়া হবে। একদিকে পর্যাপ্ত কর্মী না থাকা অন্যদিকে পাবলিক হেল্থ নার্সরা সময় মতো টিকাকরণ কেন্দ্রে আসেন না বলে অভিযোগ রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  February, 2020

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (ফাল্গুন শুক্লপক্ষ) প্রতিপদ ৪২/৫২ রাত্রি ১১/১৫। শতভিষা ২৫/৩৫ অপঃ ৪/২১। সূ উ ৬/৬/৩৯, অ ৫/৩৩/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৬ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে। 
১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, প্রতিপদ ৩৯/১১/১ রাত্রি ৯/৫০/৮। শতভিষা ২৩/১০/৫০ দিবা ৩/২৬/৪। সূ উ ৬/৯/৪৪, অ ৫/৩২/৩২। অমৃতযোগ দিবা ৭/২৬ মধ্যে ও ১০/৩৫ গতে ১২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২১ গতে ২/৩৬ মধ্যে। কালবেলা ৭/৩৫/৫ গতে ৯/০/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/২৯ গতে ১১/৫১/৮ মধ্যে। 
 ২৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মক্ষেত্রে পদোন্নতি। বৃষ: বাড়তি বিনিয়োগ না করাই ভালো। মিথুন: কর্মসূত্রে দূরযাত্রার সুযোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ...বিশদ

07:03:20 PM

তাজমহলে পৌঁছলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প 

05:10:56 PM

সিএএ নিয়ে বিক্ষোভের জেরে রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, গোলাগুলিতে নিহত এক পুলিস কর্মী 

04:43:21 PM

আগ্রার বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 

04:29:00 PM

আমেদাবাদ থেকে আগ্রার উদ্দেশে রওনা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

03:32:00 PM