Bartaman Patrika
রাজ্য
 

এনআরসি-সিএএ: বাংলায় বামেদের সঙ্গে থাকলেও জাতীয় স্তরে মমতাকে পাশে পেতে আগ্রহী কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আঞ্চলিক রাজনীতির প্রশ্নে বাংলায় বামেদের সঙ্গে থাকলেও এনআরসি-সিএএ ইস্যুতে জাতীয় স্তরে বিজেপি বিরোধী দলগুলির সার্বিক জোটে মমতা বন্দ্যোপাধ্যায়কেও পাশে চায় কংগ্রেস। সেই কারণে গত ১৩ তারিখ দিল্লিতে অনুষ্ঠিত বিরোধী দলগুলির বৈঠক মমতা বয়কট করলেও নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর সঙ্গ পাওয়ার আশা এখনই ছাড়তে রাজি নয় সোনিয়া গান্ধীর দল। শনিবার কলকাতায় সাংবাদিকদের এমনই বার্তা দিলেন কংগ্রেসের প্রবীণ নেতা তথা প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। তিনি বলেন, এনআরসি নিয়ে দেশজুড়ে হইচই হওয়ায় মোদি সরকার এখন এনপিআর-কে সামনে নিয়ে এগতে চাইছে। আসলে তারা এনপিআর-এর মোড়কেই এনআরসি আনার ছক কষেছে। তাই বিজেপি বিরোধী দলগুলি শাসিত রাজ্যগুলিকে এনপিআর বলবৎ করা নিয়ে সতর্ক করা হয়েছে।
এনআরসি-সিএএ-এনপিআর নিয়ে কংগ্রেসের নিচুতলার নেতা-কর্মীদের মধ্যেও বিস্তর প্রশ্ন রয়েছে। বিশেষ করে বিজেপি’র পাল্টা প্রচার কৌশলের মোকাবিলায় তাঁরা কীভাবে মোদি সরকারকে আক্রমণ করবেন, সে বিষয়ে তাদের মধ্যে মতপার্থক্যও রয়েছে। এই অবস্থায় বাংলায় দলের এমপি, এমএলএ, জেলা ও গণসংগঠনের সভাপতি সহ প্রদেশ কংগ্রেস কমিটির সদস্যদের গোটা বিষয়টি বোঝানোর পাশাপাশি প্রচারের সুর বেঁধে দিতে একদিনের প্রশিক্ষণ শিবিরে এসেছিলেন চিদম্বরম। উল্লেখ্য, শুক্রবার রাতে শহরে পৌঁছেই কংগ্রেসের এই নেতা পার্ক সার্কাস ময়দানে লাগাতার কয়েকদিন ধরে চলা সংখ্যালঘু মহিলা-শিশুদের ধর্না কর্মসূচিতে সহমর্মিতা জানাতে যান।
চিদম্বরম এদিন বলেন, এনপিআর মোড়কে এখন কেন্দ্র এনআরসি’র কাজ চালু করতে চাইছে। কংগ্রেস এবং ২০টি বিরোধী দলের তরফে তাই এনপিআর নিয়ে সব বিজেপি বিরোধী রাজ্যগুলির সরকারকে সতর্ক করা হয়েছে। ওই রাজ্য সরকারগুলি ইতিমধ্যেই এনপিআর চালুর ব্যাপারে আপত্তিও জানিয়েছে। তাহলে কেন শুক্রবার দিল্লিতে কেন্দ্র আহুত এনপিআর বৈঠকে কংগ্রেস শাসিত রাজ্যগুলির আধিকারিকরা অংশ নিলেন, সেই প্রশ্ন উঠেছে। আমরা বলছি, এই বৈঠক সেন্সাস কমিশন ডেকেছিল। সেন্সাস বা জনগণনার কাজের আমরা বিরোধী নই। কিন্তু সেন্সাসের সঙ্গে এনপিআর করার জন্যও চাপ তৈরি করে বিভ্রান্তি সৃষ্টি করেছে মোদি সরকার। আমাদের মুখ্যমন্ত্রীরা এনপিআর নিয়ে আপত্তির কথা জানাবার জন্যই মুখ্যসচিবদের পাঠিয়েছেন ওই বৈঠকে। পাশাপাশি কেন্দ্র এনপিআর নিয়ে ঠিক কী চাইছে, তাও জানার দরকার ছিল আমাদের। আমরা নিশ্চিত, মুখ্যসচিবদের কাছ থেকে বৈঠকের রিপোর্ট নিয়ে আমাদের কোনও মুখ্যমন্ত্রী তাঁদের রাজ্যে এনপিআর চালু করবেন না। এনিয়ে অযথা বিভ্রান্তি ছড়ানো অর্থহীন।
কিন্তু সিএএ-এনআরসি ইস্যুতে লাগাতার পথে নেমে প্রতিবাদে শামিল তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বিজেপি বিরোধীদের বৈঠক বয়কট করেছেন, সে বিষয়ে কংগ্রেস হাইকমান্ডের মনোভাব কী? উত্তরে চিদম্বরম বলেন, আমরা চাই, সংবিধান বাঁচানোর প্রশ্নে এই ইস্যুতে বিজেপি বিরোধী সব দল এক মঞ্চে আসুক। রাজ্য রাজনীতির বাধ্যবাধকতার প্রশ্ন হয়তো কখনও সমস্যা তৈরি করতে পারে। দেশের মানুষের বৃহত্তর স্বার্থে জাতীয় স্তরে সিএএ-এনআরসি নিয়ে সার্বিক ঐক্য জরুরি। তাই মমতাজি একটি বৈঠকে যাননি বলে পরেরটিতেও যাবেন না, তা নয়। আমরা ওঁকে পরের বৈঠকেও আমন্ত্রণ জানাব যথারীতি।
বিরোধীরা এই ইস্যুতে মানুষকে ভুল বোঝাচ্ছে বলে প্রধানমন্ত্রী তোপ দাগায় তাঁকেই এদিন পাল্টা চ্যালেঞ্জ ছোঁড়েন চিদম্বরম। তিনি বলেন, আমি মোদিসাহেবকে বলছি, আমাদের নয়, আপনি আপনার পছন্দমতো যে কোনও পাঁচজন সমালোচক, বিশিষ্ট বুদ্ধিজীবীর মুখোমুখি বসে সব প্রশ্নের উত্তর দিন। সেই প্রশ্নোত্তর পর্ব দেশের মানুষ টিভিতে সরাসরি দেখুক। তারপর তারা যা বিবেচনা করার, করুক। সুপ্রিম কোর্টে এই ইস্যুতে একাধিক মামলা হওয়া প্রসঙ্গে তাঁর বক্তব্য, মোট সংখ্যা বা কারা মামলাকারী, এব্যাপারে সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হল, মামলার গুণগত মান এবং সওয়ালকারীদের ভূমিকা।
 

খুলনায় জেএমবির আত্মঘাতী প্রশিক্ষণ
শিবিরে পশ্চিমবঙ্গের ৩৫ যুবক, উদ্বেগ

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা ও সুখেন্দু পাল, বহরমপুর : সীমান্তের ওপারে ফের সক্রিয় হচ্ছে জঙ্গি সংগঠন জেএমবি। ধীরে ধীরে সংগঠনকে গুছিয়ে নেওয়ার প্রক্রিয়াও শুরু করেছে তারা। ওপার বাংলার খুলনার ডুমুরিয়া, বোটিয়াঘাটা এবং রাজশাহীর সাহাপুরে জঙ্গি প্রশিক্ষণ শিবির খোলা হয়েছে বলে খবর গোয়েন্দাদের কাছে।  
বিশদ

ভোটার তালিকা সংশোধনে আবেদন জমা পড়েছে প্রায় ৭৩ লক্ষ
এনআরসি আতঙ্কে নাম তোলার হিড়িক 

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সিএএ-এনআরসি নিয়ে আতঙ্কের বাতাবরণে ভোটার তালিকায় নিজের নাম সুনিশ্চিত করতে ঝাঁপিয়েছে রাজ্যবাসী। ১৬ ডিসেম্বর শুরু হওয়া ভোটার তালিকা সংশোধনে অংশগ্রহণকারী নাগরিকের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৭৩ লক্ষ, যা সর্বকালীন রেকর্ড। নাগরিকত্ব নিয়ে আতঙ্ক থেকেই ভোটার তালিকায় নাম তোলা বা সংশোধনের হিড়িক পড়ে গিয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
বিশদ

নজর টানছে যাত্রা উৎসব
প্রয়াত শিল্পী ও পালাকারদের যাত্রা-জীবন নিয়ে প্রদর্শনী  

সুকান্ত বসু, কলকাতা: প্রথিতযশা যাত্রাশিল্পী, কলাকুশলী ও পালাকার, যাঁরা প্রয়াত হয়েছেন, সম্মান জানাতে এবার তাঁদের নিয়ে প্রদর্শনীর আয়োজন করল রাজ্য সরকারের তথ্য সংস্কৃতি দপ্তর ও রাজ্য যাত্রা অ্যাকাডেমি। উত্তর কলকাতার বাগবাজার ফণীভূষণ বিদ্যাবিনোদ মঞ্চ প্রাঙ্গণে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। 
বিশদ

এবার কি বাংলার কোনও রুটে
চলবে বেসরকারি ট্রেন, জল্পনা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: সারা দেশের ১৫০টি ট্রেনকে বেসরকারি হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও আইআরসিটিসির কাঁধে এখনই আর কোনও ট্রেনের পরিচালনভার সঁপছে না রেল। মন্ত্রকের শীর্ষ সূত্রের খবর, ইতিমধ্যেই যে দুটো তেজস এক্সপ্রেসের সম্পূর্ণ পরিচালনভার আইআরসিটিসির (ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন) হাতে তুলে দেওয়া হয়েছে, সেগুলির ‘পারফরম্যান্স’ আগে খতিয়ে দেখা হবে।
বিশদ

অভিনেতা দীপঙ্কর দে আগের থেকে ভালো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেতা দীপঙ্কর দে’র শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। শনিবার দুপুরে তাঁকে আইসিসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত করা হয়। অক্সিজেনের একান্ত প্রয়োজনীয়তা না পড়লে অভিনেতার আর অক্সিজেন মাস্ক লাগবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। 
বিশদ

আন্দোলনের জের, বলছেন কর্তারা
কৃষ্ণনগর-লালগোলা শাখায় উলটপুরাণ, যাত্রী বাড়লেও কমেছে আয়! চলছে জল্পনা 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: সাধারণত যাত্রী সংখ্যা বাড়লে বৃদ্ধি পায় টিকিট বিক্রি খাতে আয়ও। তবে চিরাচরিত এই ধারণার বাইরে উলটপুরাণ ঘটেছে পূর্ব রেলের শিয়ালদহ বিভাগের কৃষ্ণনগর-লালগোলা শাখায়। সেখানে গত আর্থিক বছরের তুলনায় চলতি আর্থিক বছরের নির্দিষ্ট মাসগুলিতে যাত্রী সংখ্যা বেড়েছে দু’লক্ষেরও বেশি। 
বিশদ

অভিনব কায়দায় সমুদ্র দূষণ ঠেকাল রাজ্য
গঙ্গাসাগরে পাতা অদৃশ্য জালে ‘আটক’ ২০ কুইন্টাল প্লাস্টিক, পুজোর বর্জ্য 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পুণ্যার্থীদের ফেলে দেওয়া পুজোর নানাবিধ উপকরণে সাগরের জল যাতে দূষিত না হয়, সেজন্য সমুদ্রতট জুড়ে ছিল কড়া নজরদারি। কিন্তু তা সত্ত্বেও নজর এড়িয়ে সেই সব জিনিস অবিরাম জলে ফেলা হয়েছে।  
বিশদ

সাধারণ সম্পাদক পদে নতুন মুখ, নাকি পুরনোদের উপর আস্থা, জোর জল্পনা রাজ্য বিজেপিতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বঙ্গ বিজেপির সভাপতি হিসেবে মসৃণভাবে দ্বিতীয় ইনিংস শুরু করেছেন দিলীপ ঘোষ। এবার তাঁর নেতৃত্বে রাজ্য কমিটি গঠনের পালা। রাজ্য বিজেপিতে সভাপতির পর গুরুত্বপূর্ণ পদ হল সাধারণ সম্পাদক। এই মুহূর্তে রাজ্য বিজেপিতে পাঁচজন সাধারণ সম্পাদক রয়েছেন।  
বিশদ

৫০ লক্ষের বেশি মূল্যের নথির বাধ্যতামূলক
ই-ফাইলিং নির্দেশিকা খারিজ করল হাইকোর্ট

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: সারা রাজ্যে ২ জানুয়ারি থেকে ৫০ লক্ষ টাকা বা তার চেয়ে বেশি মূল্যের ‘ডিড’ বা কোনও ‘ডকুমেন্ট’-এর নথিভুক্তিকরণ বাধ্যতামূলকভাবে ‘ই-ফাইলিং’ বা কম্পিউটারভিত্তিক হবে বলে সরকারি নোটিস জারি হয়েছিল। 
বিশদ

চুঁচুড়া পুরভোটের প্রার্থী তালিকায় তরুণ তুর্কিদের অগ্রাধিকার দেবে তৃণমূল কংগ্রেস 

বিএনএ, চুঁচুড়া: আসন্ন পুরসভা নির্বাচনে চুঁচুড়া পুরসভার প্রার্থী তালিকায় একঝাঁক নতুন মুখ থাকতে পারে। তৃণমূলের অন্দরমহল সূত্রে জানা গিয়েছে, মোট ৩০ আসনের পুরসভায় অন্তত ৪০ শতাংশ নতুন প্রার্থী থাকবেন। যার মধ্যে তরুণ, তরুণীদের সংখ্যা বেশি হওয়ার সম্ভাবনা। 
বিশদ

ধান ভানিয়ে চাল না দেওয়া মিলগুলিকে বকেয়া মেটানোর শেষ সুযোগ সরকারের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে খাদ্য দপ্তর। 
বিশদ

আগে নিজের আসন বাঁচান, পরে শুভেন্দুকে দেখবেন, দিলীপকে কটাক্ষ পার্থর 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগে নিজের আসন বাঁচান। তারপর শুভেন্দুকে দেখবেন। শনিবার নন্দীগ্রামে অভিনন্দন যাত্রায় যোগ দিতে গিয়ে তৃণমূল এমপি শুভেন্দু অধিকারীকে নিয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের করা মন্তব্যের প্রতিক্রিয়ায় এমনই কটাক্ষ ছুঁড়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 
বিশদ

তিরে বোমা, দুধে সোনা নিয়ে কৌশলে বিতর্ক এড়ালেন সিএসআইআর কর্তা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কখনও রাজ্যপাল জগদীপ ধনকার বলছেন, অর্জুনের তিরে পরমাণু বোমার শক্তি ছিল। কখনও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করছেন, গোরুর দুধে সোনা থাকে। 
বিশদ

মাদ্রাসা সার্ভিস কমিশনের আইনি বৈধতা বহাল থাকল সুপ্রিম কোর্টে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহাল থাকল রাজ্যের মাদ্রাসা সার্ভিস কমিশন আইন। ২০০৮ সালের এই আইনকে ঘিরে কলকাতা হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত একের পর এক হওয়া মামলার বৃত্ত সম্পূর্ণ হল। ৬ জানুয়ারি সুপ্রিম কোর্ট এই আইনকে বৈধ ঘোষণা করা পরেও কাঁথি’র এক মাদ্রাসা বিষয়টি নিয়ে ফের দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিরোধিতা সত্ত্বেও কেন কেন্দ্রের ডাকা এনপিআর বৈঠকে হাজির হয়েছেন রাজ্যের সরকারি প্রতিনিধি? এবার সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকেই এই প্রশ্নের মুখে পড়তে হল দলের কেরল শিবিরকে।  ...

অরূপ বিশ্বাস: আমার বাবা বরিশালের মানুষ। মামার বাড়িও বরিশালে। তাই শরীরে খাঁটি বাঙালের রক্তই বইছে। কিন্তু আমি মোহন বাগানের সমর্থক। শুনে চমকে ওঠার কিছু নেই। ...

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM