Bartaman Patrika
রাজ্য
 
 

 কন্টেইনমেন্ট জোনের মধ্যে রয়েছে বারাসতের হাটখোলার পালপাড়া। সেখানে নতুন করে লকডাউন জারি হওয়ায় উদ্বিগ্ন প্রতিমা শিল্পীরা। বৃহস্পতিবার তোলা নিজস্ব চিত্র।

ঘুম উড়েছে, খাওয়া কমেছে, ভিড় করছে দুঃস্বপ্ন
সিএএ-এনআরসি আতঙ্কে দুশ্চিন্তাগ্রস্তদের ভিড়
বাড়ছে মনের ডাক্তারদের হাসপাতাল, চেম্বারে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘ডাক্তারবাবু, মায়ের সঙ্গে কথা বলুন দয়া করে। মাকে বাঁচান। মা শুধু বলে যাচ্ছে, বাবু, অসমের মতো অবস্থা হবে না তো এখানে? আমরা শেষে ডিটেনশন ক্যাম্পে থাকব না তো? কাগজপত্র তো খুঁজে পাচ্ছি না! মার ঘুম উড়েছে, খাওয়া দাওয়া কমেছে। সারাদিন খালি কাগজপত্র খুঁজে যাচ্ছে’। শহরের এক প্রতিষ্ঠিত মনোরোগ বিশেষজ্ঞের চেম্বারে মাকে দেখাতে আসা একটি ছেলের কথাগুলি তুলে ধরা হল। পাভলভ হাসপাতালে মনোরোগের আউটডোরে আসা আর এক রোগীর কথা শুনলে চমকে যেতে হয়। তিনি ডাক্তারকে বলছেন, ‘আমার না সবসময় ভয় হচ্ছে, দলিলগুলি কেউ চুরি করে নিয়ে যাচ্ছে’। এমন একের পর এক উদাহরণ পাওয়া যাচ্ছে শহরের মনের হাসপাতালে ও ডাক্তারদের চেম্বারে। বাড়ছে উদ্বেগ, উৎকন্ঠায় ভুগতে থাকা মানুষের সংখ্যা। বহু মানুষের ঘুম উড়েছে। খাওয়া কমেছে। সারাদিন ধরে দলিল খুঁজে যাচ্ছেন। ডিটেনশন ক্যাম্পে থাকার আশঙ্কায় অনেকেই গুটিয়ে গিয়েছেন।
রাজ্যের মনোরোগ চিকিৎসার উৎকর্ষকেন্দ্র পিজি হাসপাতালস্থিত ইনস্টিটিউট অব সাইকিয়াট্রি সূত্রের খবর, সেখানেও রোগী বাড়ছে। উদ্বেগে ভোগা মানুষের সংখ্যা বাড়ছে। তাঁদের একাংশকে কাউন্সেলিং করে সুস্থ করার চেষ্টা হচ্ছে। কিন্তু, অনেকে এমনই চূড়ান্ত অবসাদে ভুগছেন যে, তাঁদের অ্যান্টি-ডিপ্রেশন ওষুধ দিতে হচ্ছে।
বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ ও পি সিং বলেন, যুগে যুগে পৃথিবীতে এমন ঘটনা ঘটেছে। যখনই যুদ্ধ, হানাহানি হয়, মাইগ্রেশন বা দেশান্তর গমনের ঘটনা ঘটে, বড়সড় প্রাকৃতিক বিপর্যয় ঘটে—তখনই এমন হয়। মানুষ ভবিষ্যৎ সম্পর্কে তীব্র উৎকন্ঠায় ভুগতে থাকে। এনআরসি-সিএএ নিয়েও বহু মানুষ এখন মানসিক সমস্যা নিয়ে চেম্বারে দেখাতে আসছেন। যাঁরা আসছেন, তাঁদের সমস্যা কী ধরনের সমস্যা? ডাঃ সিং বলেন, তাঁরা এসে বলছেন, ভালো ঘুম হচ্ছে না। জন্মের কাগজপত্র পাচ্ছি না। পূর্বপুরুষের কাগজপত্র পাচ্ছি না। আমার কী হবে, পরিবারের কী হবে? খাওয়া দাওয়া বন্ধ হয়ে গিয়েছে। কিছুই ভালো লাগছে না ইত্যাদি। পার্কসার্কাসের ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের মনোরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ শর্মিলা সরকার বলেন, এনআরসি-সিএএ নিয়ে আতঙ্কে ভোগা বহু মানুষ হাসপাতালে দেখাতে আসছেন। ক’দিন আগেই এক অদ্ভূত রোগী পেলাম। তিনি বলছেন, সবসময় ভয় হচ্ছে, যেন তাঁর বাড়ি ঘরদোরের দলিল কেউ চুরি করে নিয়ে যাচ্ছে। লুম্বিনী পার্ক মানসিক হাসপাতালের সিনিয়র মেডিক্যাল অফিসার ডাঃ নরোত্তম হালদার বলেন, চেম্বারে এ ধরনের সমস্যা নিয়ে বহু রোগী আসছেন। এই তো একজন ছেলে তাঁর মাকে সুস্থ করার জন্য অনুরোধ করে ক’দিন আগেই বললেন, ডাক্তারবাবু আপনি একটু মায়ের সঙ্গে কথা বলুন। মা, কেমন যেন আচরণ করছে।
বিশিষ্ট মনোবিদ ডঃ অমিত চক্রবর্তী বলেন, এই সমস্যা নিয়ে প্রচুর মানুষ আসছেন। ক’দিন আগেই একজন ৭০-৭৫ বছরের মানুষ এলেন। আপন মনেই বলে যাচ্ছেন, কাগজ পাচ্ছি না। অথচ তাঁর বাড়ির লোকজন জানালেন, উনি দেশভাগের আগে এখানেই জন্মেছেন। অমূলক আশঙ্কায় ভুগছেন। একটা কাগজ পেলে, আর একটা খুঁজছেন। ডাঃ চক্রবর্তী বলেন, ঘটনা দেখে আমার এক মহিলা কাউন্সিলারের কথা মনে পড়ল। জনপ্রিয় ওই কাউন্সিলার একবার রাজনৈতিক পালাবদলের পর মানসিক সমস্যা নিয়ে এসেছিলেন। বলছিলেন, ওরা ক্ষমতায় এসেছে। এবার আমায় মেরে ফেলবে। অথচ কেউ ওঁকে শাসাননি, মৃত্যুভয়ও দেখাননি। পরে ওই ভদ্রমহিলা আত্মহত্যা করেন। আসলে এ ধরনের পরিস্থিতিতে বহু মানুষেরই প্যানিক অ্যাটাক হয়। হচ্ছেও তাই।
পিজি’র ইনস্টিটিউট অব সাইকিয়াট্রি’র মনোরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সুজিত সরখেল বলেন, এক ধরনের মাস হিস্টিরিয়ার ইঙ্গিত পাচ্ছি আমরা। বহু মানুষ উদ্বেগ, উৎকন্ঠা নিয়ে দেখাতে আসছেন। বোঝাচ্ছি। কিন্তু, পাড়ায় গিয়ে, নানা কথা শুনছেন, ফের ভবিষ্যৎ সম্পর্কে হতাশাগ্রস্ত ও অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন।

14th  January, 2020
২০ জেলার ৪৩৪টি জোনে লকডাউন
সংক্রমণের চেন ভাঙতে
বদ্ধপরিকর রাজ্য প্রশাসন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আক্রান্ত বাড়ছে। নাগরিকরা তাও বেপরোয়া। উদ্বেগ বেড়ে চলেছে। তাই এবার নভেল করোনা ভাইরাসের সংক্রমণের চেন ভাঙতে বদ্ধপরিকর রাজ্য সরকার। আর সেই উদ্দেশ্যেই বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে রাজ্যের ২০টি জেলার ৪৩৪টি বর্ধিত কন্টেইনমেন্ট জোনে শুরু হল নতুন করে লকডাউন। বাদ থাকল মাত্র তিনটি জেলা। ওই ৪৩৪টি সংক্রামক এলাকায় আগামী সাতদিন কড়া নজরদারি চালাবে প্রশাসন। এদিন সন্ধ্যা থেকেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। রাতারাতি ফাঁকা হয়ে গিয়েছে কন্টেইনমেন্ট জোনের রাস্তাঘাট।
বিশদ

গড়ছে হ্যান্ড স্যানিটাইজার কারখানা
ফাঁকি পড়ছে জিএসটি,
চিহ্নিত হল ৬৫টি সংস্থা

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: হ্যান্ড স্যানিটাইজার ম্যানুফ্যাকচারিং ইউনিটগুলি বিপুল পরিমাণ জিএসটি ফাঁকি দিচ্ছে। এরফলে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হচ্ছে। টাকার অঙ্কে যা কয়েক কোটি বলা জানা গিয়েছে। ডিরেক্টর জেনারেল অব জিএসটি ইন্টেলিজেন্স (ডিজিজিআই) ইতিমধ্যে কর ফাঁকি দেওয়া এই ধরনের ৬৫টি কোম্পানিকে চিহ্নিত করেছে।
বিশদ

ইলিশের মরশুমেও
পর্যটকশূন্য গাদিয়াড়া

সংবাদদাতা, উলুবেড়িয়া: নদী এখানে যেন সমুদ্রের প্রতিবিম্ব। পিছনে গাছগাছালিতে ঢাকা গ্রাম্য পরিবেশ। সামনে তাকালে আকাশরেখায় মিলিয়ে যাওয়া নদীর জলরাশি। বর্ষায় গাদিয়াড়ার রূপ যেন আরও ফেটে পড়ে।
বিশদ

বাস চালানোর কোনও নির্দেশিকা মেলেনি
নয়া লকডাউন নিয়ে উদ্বেগে
মালিক থেকে যাত্রী সকলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ রুখতে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় ফের লকডাউন চালু হয়েছে। যার জেরে আজ, শুক্রবার থেকে আবার বেসরকারি বাস পরিষেবা ব্যাহত হওয়ায় আশঙ্কা তৈরি হয়েছে। বিশদ

পর্যাপ্ত পরিমাণে মজুত হিমঘরে, তবু
বাজারে লাফিয়ে বাড়ছে আলুর দাম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বাজারের চাহিদা মেটাতে পর্যাপ্ত পরিমাণে আলু এখন হিমঘরে মজুত আছে। তা সত্ত্বেও গত কয়েকদিন ধরে খুচরো ও পাইকারি বাজারে আলুর দাম বেড়েই চলেছে। কলকাতার অধিকাংশ খুচরো বাজারে বৃহস্পতিবার জ্যোতি আলু ২৭-২৮ টাকা দরে ও চন্দ্রমুখী ৩২-৩১ টাকা দরে বিক্রি হয়েছে। সরকারি সুফল বাংলার স্টলে দাম ছিল যথাক্রমে ২৬ ও ৩০ টাকা।
বিশদ

করবাবদ রাজ্যের বকেয়া ১১ হাজার কোটি টাকা
৪১৭ কোটি দিয়ে প্রচার নির্মলার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জিএসটি ঘাটতির ক্ষতিপূরণ বাবদ গত আর্থিক বছরের (২০১৯-২০) ন্যায্য প্রাপ্য ১১ হাজার ২০০ কোটি টাকা থেকে বাংলাকে বঞ্চিত করেছে কেন্দ্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি আদায়ে গর্জে উঠেছেন বারবার। বিশদ

 সাঁড়াশি চাপে প্রায় ১ কোটি টাকা ফেরত
দিলেন ৪৮৪ জন ‘প্রভাবশালী ক্ষতিগ্রস্ত’
উত্তর ২৪ পরগনা

নিজস্ব সংবাদদাতা, বারাসত: বুধবার পর্যন্ত উত্তর ২৪ পরগনা জেলায় ক্ষতিপূরণের প্রায় এক কোটি টাকা ফেরত দিল ‘দুর্নীতিগ্রস্ত’রা। মোট ৪৮৪ জন এই টাকা ফেরত দিয়েছেন। তবে বেশ কিছু ব্লক ও পুরসভা এলাকায় এখনও টাকা ফেরত দেওয়ার প্রবণতা বেশ কম।
বিশদ

স্বাস্থ্যভবনে বসেই গ্রামের মা
ও শিশুদের স্বাস্থ্যে নজরদারি
তথ্য জোগাচ্ছে ‘মাতৃমা’

 বিশ্বজিৎ দাস, কলকাতা: পদক্ষেপ একটা। লক্ষ্য একাধিক। রাজ্যের ডিজিটাল স্বাস্থ্য ব্যবস্থার অন্যতম উদ্যোগ ছিল ‘মাতৃমা’ সফটওয়্যার চালু করা। সময় পেরিয়েছে মাত্র দু’মাস। এর মধ্যেই ২১টি জেলার মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষার যাবতীয় তথ্য তালুবন্দি স্বাস্থ্য ভবনের।
বিশদ

 পড়ুয়াদের মূল্যায়নে পরীক্ষা নয়,
কেন্দ্রকে চিঠি দিল রাজ্য সরকার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিন দিন অবনতি হচ্ছে করোনা পরিস্থিতির। এই মুহূর্তে পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি নেই রাজ্যে। তাই স্নাতক ও স্নাতকোত্তর স্তরের পড়ুয়াদের মূল্যায়নে বর্তমান নিয়মে থাকতে চেয়ে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রককে চিঠি পাঠাল রাজ্য সরকার।
বিশদ

 অর্থ কমিশনের অনেক কম টাকা
পাঠানো হচ্ছে পঞ্চায়েতগুলিতে
বঞ্চনার অভিযোগ

 সুখেন্দু পাল, বহরমপুর: গতবারের চেয়ে এবার রাজ্যের পঞ্চায়েতগুলিতে অর্থ কমিশনের টাকা অনেক কম পাঠানো হচ্ছে। কোনও কোনও পঞ্চায়েতে প্রথম কিস্তিতে গত বছরের তুলনায় অর্ধেকেরও কম টাকা পাঠানো হবে। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে ইতিমধ্যেই প্রধানরা সরব হয়েছেন।
বিশদ

কমল বর্ধিত কন্টেইনমেন্ট জোনের সংখ্যা
আজ থেকে ৭ দিনের কড়া শাসন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংক্রমণ বাড়ছে। কিন্তু হুঁশ নেই বাসিন্দাদের। বাধ্য হয়েই কড়া শাসন জারির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। তবে রীতিমতো আঁটঘাট বেঁধে। আজ, বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে শুধু বর্ধিত কন্টেইনমেন্ট জোনে নতুন করে শুরু হচ্ছে লকডাউনের কড়াকড়ি। মঙ্গলবার সিদ্ধান্ত ঘোষণা হয়েছিল। কিন্তু কতদিন তা জারি থাকবে, তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। বুধবার তারও অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

09th  July, 2020
 সিলেবাস থেকে বাদ জিএসটি,
নোট বাতিল ও ধর্মনিরপেক্ষতা
নিন্দার ঝড়, তীব্র ক্ষোভ মমতা সহ বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কোর্স শেষ করার সময় কম। কারণ, করোনা। তাই চলতি বছরের জন্য নবম থেকে দ্বাদশ শ্রেণীর প্রায় ১৯০টি বিষয়ের সিলেবাস ৩০ শতাংশ কমিয়ে দিয়েছে সিবিএসই। একাদশ শ্রেণীর রাষ্ট্রবিজ্ঞান থেকে বাদ দেওয়া হয়েছে নাগরিকত্ব, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা এবং যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থার মতো গুরুত্বপূর্ণ অধ্যায়।
বিশদ

09th  July, 2020
রাজ্যের ৮টি পর্যটনকেন্দ্রের উন্নয়নে
বরাদ্দ মাত্র ৬ কোটি ৩৫ লক্ষ, বিতর্ক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি: পরিকাঠামোগত উন্নয়নের তালিকায় নাম অনেকগুলো। উদয়পুর, দীঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমণি, ফ্রেজারগঞ্জ, বকখালি এবং হেনরি আইল্যান্ড। কিন্তু রাজ্যের উপকূলবর্তী এই আট এলাকার উন্নয়নের জন্য কেন্দ্রীয় বরাদ্দের পরিমাণ সামান্য ৬ কোটি ৩৫ লক্ষ টাকা।
বিশদ

09th  July, 2020
পাহারাদার হাতিদের সুস্থ
রাখতে জিম ট্রেনিং

দেরাদুন: গোটা জঙ্গলে পাহারা দেওয়াই হল তাদের কাজ। তাই নিয়মিত শরীরচর্চা না করলে কি হয়। কিন্তু এখনকার দিনে শরীরচর্চা করতে গেলে জিম না হলে চলে না। এবার পাহারাদার হাতিদের জন্য তাই জিমখানা খুলে ফেলল উত্তরাখণ্ডের রাজাজি বাঘ সংরক্ষণ প্রকল্প।
বিশদ

09th  July, 2020

Pages: 12345

একনজরে
 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রেন বন্ধ। শিয়ালদহ খাঁ খাঁ করছে। স্টেশন সংলগ্ন হোটেল ব্যবসায়ীরা কার্যত মাছি তাড়াচ্ছেন। এশিয়ার ব্যস্ততম স্টেশনের আশপাশের লজ, হোটেল, গেস্ট হাউসগুলির সদর ...

বার্সেলোনা: খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েও লড়াই জারি বার্সেলোনার। বুধবার ক্যাম্প ন্যু’য়ে লুই সুয়ারেজের করা একমাত্র গোলে কাতালন ডার্বিতে এস্প্যানিয়লকে পরাস্ত করল কিকে সেতিয়েন-ব্রিগেড। এই জয়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের রেকর্ড আমেরিকায়, একদিনে আক্রান্ত ৬৫ হাজারেরও বেশি
করোনা আক্রান্ত নিয়ে ফের রেকর্ড আমেরিকায়। গত ২৪ ঘণ্টায় মার্কিন ...বিশদ

08:55:18 AM

কন্টেইনমেন্ট জোনে হোয়াটসঅ্যাপ গ্রুপ 
কন্টেইনমেন্ট জোনে বিভিন্ন আবাসন, বাড়ি কিংবা পাড়ার বাসিন্দাদের নিয়ে হোয়াটসঅ্যাপ ...বিশদ

08:45:00 AM

আজ আইসিএসই, আইএসসির ফল
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার দুপুর ৩টেয় প্রকাশিত হতে চলেছে ...বিশদ

08:43:37 AM

আজ থেকে বন্ধ হাইকোর্ট
আজ থেকে সোমবার কলকাতা হাইকোর্টের বিচারবিভাগীয় ও প্রশাসনিক কাজ বন্ধ ...বিশদ

08:30:00 AM

উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস
 আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতি ...বিশদ

08:26:37 AM

কোন জেলায় ক’টি কন্টেইনমেন্ট জোন
কলকাতা ২৫ উত্তর ২৪ পরগনা ৯৫ ...বিশদ

08:19:08 AM