Bartaman Patrika
রাজ্য
 

বহরমপুরের ভাকুড়িতে দুর্ঘটনায় মৃত্যু
বিজেপির শিলিগুড়ি জেলা সভাপতির

 বিএনএ, বহরমপুর: শনিবার সকালে বহরমপুরের ভাকুড়ির কাছে পথ দুর্ঘটনায় শিলিগুড়ির বিজেপি জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর (৩৬) মৃত্যু হয়েছে। এদিন তিনি গাড়িতে কলকাতা থেকে শিলিগুড়ি ফিরছিলেন। ভাকুড়ির কাছে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে তাঁর গাড়িটি ধাক্কা মারে। চালকের পাশের সিটে বসে ছিলেন অভিজিৎবাবু। তিনি গুরুতর জখম হন। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণ পরেই তিনি মারা যান। ময়নাতদন্তের পর এদিনই মৃতদেহ শিলিগুড়ি পাঠানো হয়। তবে, গাড়ির বাকি তিনজন প্রাণে বেঁচে গিয়েছেন। খবর পেয়ে মুর্শিদাবাদের বিজেপির জেলা নেতৃত্ব ছাড়াও রাজ্যনেতা সুব্রত চট্টোপাধ্যায় ও প্রতাপ বন্দ্যোপাধ্যায় হাসপাতালে আসেন। পুলিস জানিয়েছে, অভিজিৎবাবুর গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকে ধাক্কা মারে। দুর্ঘটনায় গাড়ির সামনের বাঁ-দিকের অংশ দুমড়ে মুচড়ে গিয়েছে। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ির আশ্রমপাড়ার বাসিন্দা অভিজিৎবাবু লোকসভা নির্বাচনের আগে থেকেই দলের জেলা সভাপতি ছিলেন। শুক্রবার জেলা সভাপতি হিসেবে পুনরায় তাঁর নামই ঘোষণা করা হয়। সেই কারণেই তিনি কলকাতায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথেই দুর্ঘটনা ঘটে। তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন প্রসেনজিৎ রায়চৌধুরী। তিনি বলেন, আমরা ঘুমাচ্ছিলাম। হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। গাড়ির ভিতরটা তখন ধোঁয়ায় ভর্তি। জেলা সভাপতির শরীর রক্তে ভেসে যাচ্ছে। কোনওরকমে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু, শেষরক্ষা হয়নি।
বহরমপুর থানার পুলিস জানিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে অভিজিৎবাবুদের গাড়ির চালক ট্রাকের পিছনে ধাক্কা মারে। গাড়ির সামনের দিকে একটা অংশ ক্ষতিগ্রস্ত হয়। সেই কারণেই সামনে বসা অভিজিৎবাবু গুরুতর জোট পান এবং পরে মারা যান। তবে, বাকিরা রক্ষা পেয়ে গিয়েছেন। ঘটনার পর ট্রাক চালকও গাড়ি নিয়ে চম্পট দিয়েছে। গাড়ির চালক বলেন, হঠাৎ করেই জাতীয় সড়কে কুকুর চলে আসে। কুকুরটিকে বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। তার ফলেই দুর্ঘটনা ঘটে।
বিজেপির মুর্শিদাবাদ জেলার সভাপতি গৌরীশঙ্কর ঘোষ বলেন, অত্যন্ত মর্মান্তিক ঘটনা। অভিজিৎবাবুর বাড়িতে বাবা, স্ত্রী ও পাঁচ বছরের মেয়ে রয়েছে। তাঁর এক ভাইও পথ দুর্ঘটনায় আগে মারা গিয়েছিলেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, অভিজিৎবাবু অত্যন্ত দক্ষ সংগঠক হিসেবে পরিচিত ছিলেন। তাঁর নেতৃত্বেই লোকসভা নির্বাচনের আগে থেকেই শিলিগুড়িতে সংগঠন মজবুত হয়। তাঁর মৃত্যুতে দলে শোকের ছায়া নেমে এসেছে।
ফের জেলা সভাপতি হিসেবে অভিজিৎবাবু দায়িত্ব পাওয়ায় এদিন শিলিগুড়িতে তাঁকে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। তাঁকে স্বাগত জানানোর জন্য তৈরি হয়েছিল অনেক ফুলের মালা ও তোড়া। তৈরি ছিলেন তাঁর অনুগামী ও দলীয় কর্মীরা। অভিজিৎবাবু তাঁর নিজের প্রিয় শহরে ফিরলেন। কিন্তু, কর্মী, সমর্থক, অনুগামীদের সেই ফুল তাঁর হাতে উঠল না, নিবেদিত হল চরণে।

08th  December, 2019
৪ হাজার পদে ক্লার্কশিপ পরীক্ষা জানুয়ারিতেই

রাজু চক্রবর্তী, কলকাতা: নতুন বছরের শুরুতেই রাজ্য সরকারি দপ্তরে করণিক নিয়োগের পরীক্ষা নিতে চলেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। বহু প্রতীক্ষিত এই ক্লার্কশিপ পরীক্ষার দায়িত্ব কোন সংস্থার হাতে থাকবে, তা নিয়ে বিস্তর জটিলতা তৈরি হয়েছিল। পিএসসি’র পাশাপাশি ফের নতুন করে তৈরি হতে চলা রাজ্য স্টাফ সিলেকশন কমিশনও (এসএসসি) পরীক্ষা আয়োজনের দাবিদার ছিল।
বিশদ

রাজ্যপালের দাবি উড়িয়েই দিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের সঙ্গে আলোচনা করে তিনি জিএসটি সংক্রান্ত কয়েকটি সমস্যা মিটিয়েছেন— রাজ্যপাল জগদীপ ধনকারের এই দাবি পুরোপুরি নস্যাৎ করে দিয়েছেন স্বয়ং অর্থমন্ত্রী। রবিবার তিনি বলেন, রাজ্যপাল এটা বলে থাকলে অমি স্তম্ভিত ও বিস্মিত। বাস্তবের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। 
বিশদ

ওয়াইসিকে স্বাগত জানিয়ে বিজেপি নেতার পোস্ট ঘিরে বিতর্ক
প্রকাশ্যে বিজেপি-মিম গোপন বোঝাপড়ার দাবি তৃণমূলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার মুসলমান সমাজে বিভ্রান্তি ছড়াতে বিজেপির এজেন্ট কি অন্ধ্রপ্রদেশের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি? ঝোলা থেকে বিড়াল বের করে দিয়েছেন প্রাক্তন সাংসদ বিজেপির অনুপম হাজরা। এমনই দাবি তৃণমূলের।
বিশদ

ভর্তুকি কেজিতে প্রায় ৫০ টাকা
রেশন থেকে পরিবার পিছু ৫৯ টাকায়
এক কেজি করে পেঁয়াজ দেবে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকারের উদ্যোগে বিদেশ থেকে পেঁয়াজ কবে আসবে, তার অপেক্ষায় না থেকে মুখ্যমন্ত্রী মমতা ব঩ন্দ্যোপাধ্যায়ের নির্দেশে খোলাবাজারে পেঁয়াজ কিনে তা ভর্তুকিতে রেশন দোকান ও স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে বিক্রি শুরু করছে রাজ্য সরকার। 
বিশদ

এখন মাত্র ২৫ শতাংশ যানবাহন ফাস্ট্যাগে টোল দিচ্ছে, বাধ্যতামূলক হলে দুর্ভোগ বৃদ্ধির আশঙ্কা 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এক সপ্তাহের মাথায় দেশজুড়ে টোলপ্লাজাগুলিতে কেবলমাত্র একটি করে লেনে ছাড় দিয়ে বাধ্যতামূলকভাবে চালু হতে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে টোল সংগ্রহের ব্যবস্থা। এই ব্যবস্থা চালু করতে গেলে গাড়িতে থাকতেই হবে ফাস্ট্যাগ। 
বিশদ

নজরে পথ সুরক্ষা
চালকদের জন্য প্রশিক্ষণ শিবির করার পরিকল্পনা বেসরকারি বাস মালিকদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাড়া বৃদ্ধির দাবিতে হামেশাই রাস্তায় নামা থেকে শুরু করে সরকারকে গুচ্ছ গুচ্ছ চিঠি দিতে অভ্যস্ত বাস মালিকরা। এবার সেই জায়গা থেকে কিছুটা হলেও সরে এসে রাজ্যের ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচির সঙ্গে সাযুজ্য রেখে চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে চান তাঁরা। 
বিশদ

নির্ধারিত সময়ে স্বচ্ছতার সঙ্গে কাজ করতে সব দপ্তর ও ডিএম’দের গাইডলাইন দিল পূর্তদপ্তর 

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: নির্ধারিত সময়ে এবং স্বচ্ছতার সঙ্গে প্রকল্পের কাজ করার জন্য সব দপ্তরকে গাইডলাইন বেঁধে দিল পূর্তদপ্তর। মূলত, হাসপাতাল, স্কুল, কলেজ, প্রশাসনিক ভবন প্রভৃতি বাড়ি তৈরির জন্য ওই গাইডলাইন করা হয়েছে।
বিশদ

ফের বঞ্চনা, ব্যাপক ক্ষোভ
বাংলা বাদ দিয়েই গুজরাতি সহ সাত ভাষায় নিটের প্রসপেক্টাস 

বিশ্বজিৎ দাস, কলকাতা: বিজেপি বাংলা ও বাঙালি আবেগকে গুরুত্ব দেয় না। দীর্ঘদিন ধরেই এই অভিযোগ করে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগে এ নিয়ে মমতা তীব্র প্রতিবাদ করার পর জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার প্রশ্নপত্র বাংলাতেও করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।  
বিশদ

ডিসেম্বরে বাড়বে ধান বিক্রি
ফড়ে ও চাষিদের অভাবী বিক্রি আটাকানোই সরকারের লক্ষ্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নভেম্বর মাস থেকে সরকারি উদ্যোগে চাষিদের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। তবে ডিসেম্বর মাসের মাঝামাঝি সময়ের পর থেকে নতুন ধান বেশি পরিমাণে উঠতে শুরু করলে চাষিরা অনেক বেশি সংখ্যায় ধান বিক্রি করতে আসবেন। 
বিশদ

স্বাভাবিকের চেয়ে তাপমাত্রা ৩ ডিগ্রি বেশি, একইরকম চলবে আজও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় এবং নিম্নচাপের প্রভাব কাটতে না কাটতেই ফের দেখা দিয়েছে পশ্চিমী ঝঞ্ঝার ভ্রুকুটি। আগামীকাল, মঙ্গলবার রাত থেকেই উত্তর ভারতের বিভিন্ন অংশে শুরু হবে পশ্চিমী ঝঞ্ঝা। এর ফলে রাজস্থানের কিছু অংশে এবং লাগোয়া পাকিস্তানে ঝড়বৃষ্টিও হতে পারে।
বিশদ

আলাদা ধরনের ডিগ্রি সার্টিফিকেট কেন, স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়কে চিঠি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একই বিশ্ববিদ্যালয়ের আয়ূশ শাখার বিভিন্ন ডিগ্রি সার্টিফিকেটের আকার ও নামকরণ বিভিন্ন ধরনের কেন? এমনই অভিযোগ করে রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়কে চিঠি ধরাল আয়ূশ শাখার আয়ুর্বেদ, যোগ ও ন্যাচারোপ্যাথি, ইউনানি এবং সিদ্ধা শাখার কেন্দ্রীয় নিয়ন্ত্রক সংস্থা সেন্ট্রাল কাউন্সিল অব ইন্ডিয়ান মেডিসিন।  
বিশদ

ডিএ মামলার শুনানি আজ স্যাটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) সংক্রান্ত মামলাটি আজ, সোমবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে শুনানির জন্য উঠবে। এই মামলায় দুটি আবেদন জমা পড়েছে। দুটিরই শুনানি হবে আজ। স্যাট গত ২৬ জুলাই ডিএ মামলায় যে রায় দেয়, তা পুনর্বিবেচনা করার জন্য রাজ্য সরকারের তরফে আবেদন করা হয়েছে।  
বিশদ

সরকারি নিগমে সচেতনতা সপ্তাহ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক দিকে ব্যয় নিয়ন্ত্রণ, অন্য দিকে আয় বৃদ্ধি-এই লক্ষ্যেই ‘আয় বাড়াও, ব্যয় কমাও’ স্লোগান দিয়ে বিশেষ সচেতনতা সপ্তাহ পালন করতে চলেছে সরকারি পরিবহণ নিগম এসবিএসটিসি।
বিশদ

৯০০ রেশন দোকান থেকে ৫৯
টাকা দরে পেঁয়াজ বেচবে রাজ্য
মিলবে স্বনির্ভর গোষ্ঠীর স্টল থেকেও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেঁয়াজের দাম নাগালের বাইরে চলে যাচ্ছে। গত কয়েকদিন ধরেই প্রতি কেজি পেঁয়াজের দাম যাচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা। সাধারণ মানুষকে সুলভে দেওয়ার জন্য প্রতি কেজি ৫৯ টাকায় পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়েছে রাজ্য।
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...

সংবাদদাতা, পুরাতন মালদহ : যে আমবাগান থেকে দিন তিনেক আগে উদ্ধার করা হয়েছে দগ্ধ মহিলার দেহ, তার এক প্রান্তে রয়েছে আড়াপুর জোত টিপাজানি আহ্লাদমণি ঘোষ ...

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরে একই পরিবারের তিন ভাইয়ের হত্যা মামলায় নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল পুলিস। নতুন করে চার্জশিটে নাম জুড়ল বিজেপি নেতা মনিরুল ইসলামের।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: কারও সঙ্গে পুরানো সম্পর্ক থাকলে তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল১৬০৮: ইংরেজ কবি ...বিশদ

07:03:20 PM

এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM