Bartaman Patrika
রাজ্য
 

বহরমপুরের ভাকুড়িতে দুর্ঘটনায় মৃত্যু
বিজেপির শিলিগুড়ি জেলা সভাপতির

 বিএনএ, বহরমপুর: শনিবার সকালে বহরমপুরের ভাকুড়ির কাছে পথ দুর্ঘটনায় শিলিগুড়ির বিজেপি জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর (৩৬) মৃত্যু হয়েছে। এদিন তিনি গাড়িতে কলকাতা থেকে শিলিগুড়ি ফিরছিলেন। ভাকুড়ির কাছে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে তাঁর গাড়িটি ধাক্কা মারে। চালকের পাশের সিটে বসে ছিলেন অভিজিৎবাবু। তিনি গুরুতর জখম হন। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণ পরেই তিনি মারা যান। ময়নাতদন্তের পর এদিনই মৃতদেহ শিলিগুড়ি পাঠানো হয়। তবে, গাড়ির বাকি তিনজন প্রাণে বেঁচে গিয়েছেন। খবর পেয়ে মুর্শিদাবাদের বিজেপির জেলা নেতৃত্ব ছাড়াও রাজ্যনেতা সুব্রত চট্টোপাধ্যায় ও প্রতাপ বন্দ্যোপাধ্যায় হাসপাতালে আসেন। পুলিস জানিয়েছে, অভিজিৎবাবুর গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকে ধাক্কা মারে। দুর্ঘটনায় গাড়ির সামনের বাঁ-দিকের অংশ দুমড়ে মুচড়ে গিয়েছে। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ির আশ্রমপাড়ার বাসিন্দা অভিজিৎবাবু লোকসভা নির্বাচনের আগে থেকেই দলের জেলা সভাপতি ছিলেন। শুক্রবার জেলা সভাপতি হিসেবে পুনরায় তাঁর নামই ঘোষণা করা হয়। সেই কারণেই তিনি কলকাতায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথেই দুর্ঘটনা ঘটে। তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন প্রসেনজিৎ রায়চৌধুরী। তিনি বলেন, আমরা ঘুমাচ্ছিলাম। হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। গাড়ির ভিতরটা তখন ধোঁয়ায় ভর্তি। জেলা সভাপতির শরীর রক্তে ভেসে যাচ্ছে। কোনওরকমে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু, শেষরক্ষা হয়নি।
বহরমপুর থানার পুলিস জানিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে অভিজিৎবাবুদের গাড়ির চালক ট্রাকের পিছনে ধাক্কা মারে। গাড়ির সামনের দিকে একটা অংশ ক্ষতিগ্রস্ত হয়। সেই কারণেই সামনে বসা অভিজিৎবাবু গুরুতর জোট পান এবং পরে মারা যান। তবে, বাকিরা রক্ষা পেয়ে গিয়েছেন। ঘটনার পর ট্রাক চালকও গাড়ি নিয়ে চম্পট দিয়েছে। গাড়ির চালক বলেন, হঠাৎ করেই জাতীয় সড়কে কুকুর চলে আসে। কুকুরটিকে বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। তার ফলেই দুর্ঘটনা ঘটে।
বিজেপির মুর্শিদাবাদ জেলার সভাপতি গৌরীশঙ্কর ঘোষ বলেন, অত্যন্ত মর্মান্তিক ঘটনা। অভিজিৎবাবুর বাড়িতে বাবা, স্ত্রী ও পাঁচ বছরের মেয়ে রয়েছে। তাঁর এক ভাইও পথ দুর্ঘটনায় আগে মারা গিয়েছিলেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, অভিজিৎবাবু অত্যন্ত দক্ষ সংগঠক হিসেবে পরিচিত ছিলেন। তাঁর নেতৃত্বেই লোকসভা নির্বাচনের আগে থেকেই শিলিগুড়িতে সংগঠন মজবুত হয়। তাঁর মৃত্যুতে দলে শোকের ছায়া নেমে এসেছে।
ফের জেলা সভাপতি হিসেবে অভিজিৎবাবু দায়িত্ব পাওয়ায় এদিন শিলিগুড়িতে তাঁকে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। তাঁকে স্বাগত জানানোর জন্য তৈরি হয়েছিল অনেক ফুলের মালা ও তোড়া। তৈরি ছিলেন তাঁর অনুগামী ও দলীয় কর্মীরা। অভিজিৎবাবু তাঁর নিজের প্রিয় শহরে ফিরলেন। কিন্তু, কর্মী, সমর্থক, অনুগামীদের সেই ফুল তাঁর হাতে উঠল না, নিবেদিত হল চরণে।

৯০০ রেশন দোকান থেকে ৫৯
টাকা দরে পেঁয়াজ বেচবে রাজ্য
মিলবে স্বনির্ভর গোষ্ঠীর স্টল থেকেও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেঁয়াজের দাম নাগালের বাইরে চলে যাচ্ছে। গত কয়েকদিন ধরেই প্রতি কেজি পেঁয়াজের দাম যাচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা। সাধারণ মানুষকে সুলভে দেওয়ার জন্য প্রতি কেজি ৫৯ টাকায় পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়েছে রাজ্য।
বিশদ

পথ দুর্ঘটনা কমেছে, রোড সেফটি
কমিটির বৈঠকে প্রশংসিত রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ দুর্ঘটনায় মানুষের সচেতনতা বৃদ্ধি করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচি নিয়েছিলেন। তাঁর নির্দেশে রাজ্যজুড়ে পথ দুর্ঘটনা রোধে এই কর্মসূচি নেওয়া হয়। ইতিমধ্যেই তার সুফল পাওয়া গিয়েছে। দুর্ঘটনার হার কমে গিয়েছে রাজ্যে। ২০১৭ সালে ছিল ১৪ শতাংশ।
বিশদ

ইলেকট্রিক বাসের টেন্ডারে দ্বিতীয়বারেও বদল হল না চিত্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য নয়া শর্তে টেন্ডার ডাকা হয়েছিল। গত বৃহস্পতিবার খোলা হয় টেন্ডার।
বিশদ

  ভিক্টোরিয়া হাউসের সামনেই লং মার্চের সমাপ্তি
সভার অনুমতির জন্য কাল হাইকোর্টে উদ্যোক্তারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ দিন ব্যাপী লং মার্চ কর্মসূচির সমাপ্তি সমাবেশের স্থান নিয়ে শেষ পর্যন্ত আদালতের দ্বারস্থ হতে চলেছে সিটু সহ কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। ফি বছর ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায় যেখানে সমাবেশ করেন, সেই ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনের রাস্তায় তারাও মঞ্চ বেঁধে আগামী ১১ ডিসেম্বর, বুধবার সভা করতে চায়। বিশদ

  অমিত মিত্রের সঙ্গে কথা বলে জিএসটি’র কিছু সমস্যা মিটিয়েছি, দাবি ধনকারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের সঙ্গে আলোচনা করে তিনি জিএসটি সংক্রান্ত কয়েকটি সমস্যা মিটিয়েছেন বলে দাবি করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। শনিবার বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে রাজ্যপাল আরও বলেন, যে কোনও ব্যাপারে এভাবেই সাহায্য করতে তিনি চান। বিশদ

  পার্শ্বশিক্ষকদের সঙ্গে বৈঠকে বসতে পারেন শিক্ষামন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের বৈঠকে ডাকার কথা ভাবছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শনিবার বিধাননগরে একটি অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানিয়েছেন তিনি। তিনি বলেন, আমি মঙ্গলবার দপ্তরে গিয়ে দেখব তাদের তরফে কোনও আবেদন রয়েছে কি না।
বিশদ

  পর্ষদের আর্থিক কেলেঙ্কারির নিরপেক্ষ তদন্ত হবে: পার্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যশিক্ষা পর্ষদের ২৬ লক্ষ টাকারও বেশি আর্থিক কেলেঙ্কারিতে নিরপেক্ষ তদন্ত করাবে রাজ্য সরকার। শনিবার পর্ষদের টেস্ট পেপার প্রকাশ অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, এমন একটি তদন্ত কমিটি করা হবে, যেখানে পর্ষদের কেউ থাকবে না।
বিশদ

সিএবি’র গেরো, বাংলায় আটকে বিজেপি’র সাংগঠনিক রদবদল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি)-এর গেরোয় পিছিয়ে গেল রাজ্য বিজেপির সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া। শুক্রবারই পশ্চিমবঙ্গ বিজেপির ২৪টি সাংগঠনিক জেলার সভাপতির নাম ঘোষণা হয়েছিল।
বিশদ

 ধর্ষণ মামলায় ৩ থেকে ১০ দিনে
চার্জশিট নাদিলেই ব্যবস্থা
পুলিসকে সতর্কবার্তা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্ষণের মতো ঘটনার মোকাবিলায় আইনের পথে হাঁটার পক্ষেই সওয়াল করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তৃণমূল আয়োজিত সংহতি দিবসের মঞ্চ থেকে এই বিষয়ে প্রশাসনকে আরও কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।  
বিশদ

07th  December, 2019
দ্বিতীয় স্বাধীনতা আন্দোলনের জন্য তৈরি হন, ক্যাব রুখতে ঐক্যের ডাক মমতার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রের প্রস্তাবিত নাগরিক সংশোধনী বিল (ক্যাব) রুখে দিতে দ্বিতীয় স্বাধীনতা আন্দোলনে নামার ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।   বিশদ

07th  December, 2019
‘বৈঠকের জন্য ম্যাডাম সিএম যেখানে, যখন বলবেন, যাব’
সমস্যা মেটাতে আমার সঙ্গে মুখ্যমন্ত্রী আলোচনায় বসুন, সুর নরম করে আহ্বান জানালেন রাজ্যপাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন বিষয়ে সংবিধান মেনে চলার কথা বলে তিনি গত কয়েক মাস ধরে রাজ্য সরকার তথা শাসক শিবিরের সঙ্গে সংঘাতে গিয়েছেন। মুখ্যমন্ত্রী সহ গোটা সরকারপক্ষও তাঁকে নিশানা করে সমান্তরাল প্রশাসন চালানোর অভিযোগ এনে পাল্টা তির ছুঁড়েছে। 
বিশদ

07th  December, 2019
পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষাণ যোজনায় অন্তর্ভুক্ত: কেন্দ্রীয় কৃষিমন্ত্রী

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা। 
বিশদ

07th  December, 2019
বাতিল প্রশ্নোত্তর পর্ব, পার্শ্বশিক্ষক ইস্যুতে আলোচনার দাবিও খারিজ, তুমুল বিক্ষোভে বাম-কংগ্রেস বিধায়করা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথমে প্রায় আচমকাই প্রশ্নোত্তর পর্ব বাতিলের ঘোষণা। তারপর পার্শ্বশিক্ষকদের লাগাতার অনশন কর্মসূচিকে ঘিরে তৈরি হওয়া অচলাবস্থার ইস্যুতে তাদের আনা মুলতুবি প্রস্তাবের উপর আলোচনার দাবি খারিজ।  
বিশদ

07th  December, 2019
থাকবেন কেন্দ্র ও রাজ্যের শীর্ষ নেতারা
উপনির্বাচনে হারের ময়নাতদন্ত করতে ১২ই বৈঠক ডাকল বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘গ্রাউন্ড রিপোর্ট’-এর উপর ভিত্তি করে রাজ্যের তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে হারের ময়নাতদন্ত করতে আগামী বৃহস্পতিবার উচ্চ পর্যায়ের বৈঠক ডাকল বিজেপি। যেখানে রাজ্যস্তরের শীর্ষ নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতৃত্বও হাজির থাকবে। 
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে ...

  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM