Bartaman Patrika
রাজ্য
 

রাজ্যের সর্বত্র যেতে পারি, যাবও: রাজ্যপাল

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: কড়া ভাষায় তৃণমূলের তোলা অভিযোগের জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলন করে তিনি স্পষ্ট বলেন, সংবিধান অনুসারে আমি রাজ্যের যে কোনও জায়গায় যেতে পারি। যাবও। এজন্য কারও অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। একই সঙ্গে তাঁর দাবি, রাজ্যে তিনি সমান্তরাল প্রশাসন চালাচ্ছেন না। রাজ্যপালের ভূমিকা নিয়ে অনেকদিন ধরেই সরব মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তাঁর মন্ত্রিসভার একাংশ রাজ্যপালের বিভিন্ন পদক্ষেপের সমালোচনাও করছেন। রবিবার দিল্লিতে সর্বদলীয় বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তৃণমূলের রাজ্যসভার সদস্য ডেরেক ও’ব্রায়ান সরাসরি প্রশ্ন করেছিলেন, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকার রাজ্যে সমান্তরাল প্রশাসন চালানোর চেষ্টা করছেন কেন? কেন্দ্রের পক্ষ থেকে তাঁকে কি এই ব্যাপারে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে? তৃণমূলের সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ও বলেন, রাজ্যপালকে বারণ করুন।
তৃণমূলের তোলা এইসব অভিযোগ নিয়েই সোমবার শিলিগুড়ি সার্কিট হাউসে সাংবাদিক সম্মেলনে জবাব দেন রাজ্যপাল। স্পষ্ট বুঝিয়ে দেন, নিজের অবস্থান থেকে কোনওমতেই পিছু হটবেন না। তিনি বলেন, সংবিধান রক্ষা করা আমার দায়িত্ব। তাই কোনও পরিস্থিতিতেই কর্তব্য থেকে সরব না। রাজ্যের মানুষের সেবা করব। এজন্যই রাজ্যের সব জায়গায় যেতে হবে। সংবিধান অনুসারে আমি যে কোনও সময় রাজ্যের যে কোনও জায়গায় যেতে পারি। যাবও। কারও অনুমতির প্রয়োজন নেই।
পাশাপাশি, সমান্তরাল প্রশাসন চালানোর অভিযোগও মানতে নারাজ রাজ্যপাল। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, কয়েকদিন আগে বণিকসভার একটি অনুষ্ঠানে শিলিগুড়িতে এসেছিলাম। সেবার প্রশাসনের কেউ সার্কিট হাউসে আসেননি। এদিনও বিমানবন্দরে জেলাশাসক, পুলিস কমিশনার কেউ ছিলেন না। উত্তর ২৪ পরগনায় গিয়েছিলাম। সেখানেও জেলা পুলিস ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা ছিলেন না। ৫০দিন কেটে গেলেও রাজ্যের মুখ্যসচিব দেখা করার সময় পাননি। আমার জেলা সফরে জেলাশাসক ও পুলিস কমিশনাররা কেউ উপস্থিত থাকছেন না। তা হলে আমি সমান্তরাল প্রশাসন চালালাম কোথায়? বিমানবন্দর থেকে এখানে আসার সময় মুখ্যমন্ত্রীর অনেকগুলো কাট আউট দেখলাম। আমার তো একটাও দেখিনি! তাহলে আমি কীভাবে সমান্তরাল প্রশাসন চালাচ্ছি? আমার কর্তব্য আমি জানি। আমি সংবিধান সম্পর্কে সচেতন।
২৩ সেপ্টেম্বর প্রথম শিলিগুড়ি এসেছিলেন রাজ্যপাল। সেসময়ও সাংবাদিক সম্মেলন করে রাজ্য সরকারের কড়া সমালোচনা করেছিলেন। প্রায় দেড় মাসের মাথায় এদিন রাজ্যপাল ফের শিলিগুড়িতে আসেন। কলকাতা থেকে বিমানে বাগডোগরায় আসেন। সেখান থেকে তিনি রানিডাঙায় এসএসবি’র শিলিগুড়ি সেক্টর অফিসে যান। সেখানে অষ্টম বর্ষ সর্বভারতীয় পুলিস তিরন্দাজি চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন। দুপুরে শিলিগুড়ি সার্কিট হাউসে ফেরেন।
সাংবাদিকদের তিনি বলেন, মুখ্যমন্ত্রীর কাজে আমি খুশি। প্রাকৃতিক দুর্যোগ ‘বুলবুলের’ সময় মুখ্যমন্ত্রী দারুণ কাজ করেছেন। তবে মুখ্যমন্ত্রীকে নিয়ে আমি কোনও মন্তব্য করব না। তিনি আমাকে তো লিখিতভাবে কিছু জানাননি। বুলবুল নিয়ে আমাকে অবহিত করা উচিত ছিল তঁার। রাজ্যের এক মন্ত্রী আমাকে পর্যটক বলেছেন। আমি পর্যটক নই। তবে এই রাজ্যের পর্যটন শিল্পকে প্রমোট করছি। তিনি আরও বলেন, বলা হচ্ছে আমি কেন্দ্রের এজেন্ট। তাহলে তাই। সংবিধান সেই অধিকার দিয়েছে। রাজ্য ও কেন্দ্রের মধ্যে যোগসূত্র রক্ষা করাই রাজ্যপালের কাজ। সেই ভূমিকা সুষ্ঠুমতো পালন করতে হলে কলকাতার বাইরে যাওয়ার প্রয়োজন আছে বলেই মনে করি। নন্দীগ্রাম দেখার ইচ্ছা আছে। কয়েকদিন পর মালদহ ও মুর্শিদাবাদে যাব।

রাজভবনের গেটে বিক্ষোভ, ধৃত ৩৪
দলীয় দপ্তরে হামলার ইস্যুকে ঘিরে জোট রাজনীতিকে পোক্ত করতে চায় বাম-কং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রদেশ কংগ্রেস দপ্তরে হামলা ও পূর্ব বর্ধমানে বিধানচন্দ্র রায়ের মূর্তি ভাঙার ইস্যু এরাজ্যে বামেদের সঙ্গে সোনিয়া গান্ধীর দলের বন্ধন আরও পোক্ত করছে। দুটি ঘটনারই তীব্র নিন্দা করে অভিযুক্ত বিজেপি’কে একহাত নিয়েছে সিপিএম সহ বামফ্রন্টের শরিক দলগুলি।  
বিশদ

তিন দলকেই রাজ্যছাড়া
করব, চ্যালেঞ্জ মমতার
‘টাকা ছড়িয়ে ভোট কেনা যাবে না’

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: আমি পঞ্চায়েত নির্বাচনের সময়ই বলেছিলাম বাংলায় সিপিএম, কংগ্রেস আর বিজেপি হল জগাই, মাধাই আর গদাই। এই জগাই, মাধাই, গদাইকে এবার একসঙ্গে বিদায় দিতে হবে। এটা আপনাদের চ্যালেঞ্জ। সোমবার কোচবিহারে দলীয় কর্মিসভায় এই ভাষাতেই এক সঙ্গে কংগ্রেস, বিজেপি এবং সিপিএমকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

স্বামীর জন্মদিনের পার্টির পর অসুস্থ নুসরত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা ছবির প্রতিষ্ঠিত নায়িকা এবং তৃণমূলের সাংসদ নুসরত জাহান রবিবার রাতে হঠাৎই গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হলেন ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে। সোমবার রাতের দিকে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হলেও দিনভর এ নিয়ে নানা জল্পনা ও ট্রোল চলে সোশ্যাল মিডিয়ায়। ‘২০টি ঘুমের ওষুধ খেয়ে ভর্তি হয়েছেন নুসরত’—সকালে এই কথা নিমেষে হোয়াটসঅ্যাপে ছড়াতে থাকে।
বিশদ

১ থেকে ৬ ডিসেম্বর দিল্লিতে বিশেষ অভিযান
রামমন্দির ও নাগরিকত্ব সংশোধনী বিলে সমর্থন চাইতে মমতার এমপি’দের বাড়ি বাড়ি যাবে ভিএইচপি নেতৃত্ব 

রাজু চক্রবর্তী, কলকাতা: রামমন্দির নির্মাণ এবং নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাশ করার জন্য সহযোগিতা চাইতে এবার বাংলার তৃণমূল এমপি’দের দুয়ারে দুয়ারে যাবে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। দেশভাগের পর ওপার বাংলা থেকে আসা শরণার্থী সংক্রান্ত সমস্যায় দীর্ণ পশ্চিমবঙ্গ। 
বিশদ

পাল্টা আক্রমণ কল্যাণের, লকেটের কিছু বক্তব্য রেকর্ড থেকে বাদ দেওয়ার নির্দেশ
সংসদে চিটফান্ড নিয়ে তৃণমূলের বিরুদ্ধে তোপ দিলীপ ও লকেটের 

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই তৃণমূল আর বিজেপির প্রবল বাগবিতণ্ডা বাঁধল। ইস্যু চিটফান্ড। তৃণমূল সরকারই চিটফান্ডের টাকা লুট করছে বলে আক্রমণ চড়ালেন রাজ্য বিজেপির সভাপতি তথা খড়্গপুরের এমপি দিলীপ ঘোষ।  
বিশদ

শতাধিক মিছিল-মিটিং করে এগিয়ে সিপিএম
এনআরসি ইস্যুতে সক্রিয় বামেরাও, বিজেপি লিবারেশনের নিশানায়, ফব’র চিঠি মমতাকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি ইস্যুতে তৃণমূল সহ বিজেপি বিরোধী অন্যান্য রাজনৈতিক দলের পাশাপাশি বামেরা বেশ কিছুদিন ধরেই পথে নেমেছে। বাম দলগুলি অবশ্য নিজেদের মতো করেই এনিয়ে কর্মসূচি পালন করছে। বামফ্রন্টের শরিকরা তো বটেই, বাইরের বাম দলগুলিও এই ইস্যুতে প্রায় এক সুরে কথা বলছে। 
বিশদ

সরকারি অর্থে রাখা যাবে না কোনও দলের মুখপত্র
সাত বছর পর গ্রন্থাগারে ফিরল ‘বর্তমান’সহ বহুল প্রচারিত দৈনিকগুলি 

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: সাত বছর পর সরকারি গ্রন্থাগারে ফিরল প্রথম শ্রেণীর বাংলা দৈনিক সংবাদপত্রগুলি। গত ৭ নভেম্বর রাজ্য গ্রন্থাগার দপ্তর নতুন নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, সরকারি অর্থে কিনে কোনও রাজনৈতিক দলের মুখপত্র গ্রন্থাগারে রাখা যাবে না। ৯টি সংবাদপত্রের একটি তালিকা দেওয়া হয়েছে। 
বিশদ

উত্তর-পশ্চিমের শীতল হাওয়া ঢুকবে পূর্ব ভারতে
কাল থেকে রাতের তাপমাত্রা কমতে পারে আরও ২-৩ ডিগ্রি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি সপ্তাহের মাঝামাঝি অর্থাৎ কাল, বুধবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও ২-৩ ডিগ্রি কমে যেতে পারে। কারণ, উত্তর-পশ্চিমের শীতল হাওয়া এই রাজ্য সহ সমগ্র পূর্ব ভারতের বায়ুমণ্ডলে ঢুকতে শুরু করেছে। 
বিশদ

সৌরশক্তিতে জোর সুব্রতর, পরিবেশের ভারসাম্য বজায় রেখেই বন্যপ্রাণ রক্ষায় উদ্যোগ রাজীবের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কাজে গতি বাড়াতে মন্ত্রিসভায় দপ্তর বদল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ছিল দপ্তর বদলের পর প্রথম কাজের দিন। প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এদিন তাঁর নতুন দপ্তরের কাজকর্ম নিয়ে খোঁজখবর নেন। অপ্রচলিত শক্তি দপ্তরটি আগে বিদ্যুৎ দপ্তরের সঙ্গে যুক্ত ছিল। 
বিশদ

প্রদর্শনী ডাকবিভাগের
কখনও ডাকটিকিটে গান শোনা যায়,
কোথাও আবার কাচের তৈরি স্ট্যাম্প

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: একটি প্রমাণ সাইজের রেকর্ড। সুইৎজারল্যান্ডে একসময় ডাকটিকিট হিসেবে ব্যবহৃত হতো ওই রেকর্ড। তার গায়ে সাঁটা থাকত ডাকটিকিট। সেটি তুলে নিয়ে ৩৩ আরপিএম রেকর্ডারে বাজালে শোনা যেত সুইস জাতীয় সঙ্গীত। কেউ কি সেই গান শুনতে চান? তাহলে তাঁকে পৌঁছতে হবে অ্যাকাডেমি অব ফাইন আর্টসে। সেখানে শুরু হয়েছে ডাক বিভাগের স্ট্যাম্প প্রদর্শনী ‘একলা চলো রে’। 
বিশদ

তিন কেন্দ্রে উপনির্বাচন
৮০০ বুথে ১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়ে অসন্তোষ বিজেপি’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৫ নভেম্বর রাজ্যের তিনটি বিধানসভা উপনির্বাচনে ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর জোরালো দাবি তুলল বিজেপি। সেই লক্ষ্যে সোমবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে লিখিত চিঠি দেওয়া হয় দলের তরফে।  
বিশদ

খড়্গপুরের এসডিপিও’কে বদলি, নির্বিঘ্নে তিন উপনির্বাচন করার নির্দেশ কমিশনের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়্গপুরের এসডিপিও সুকোমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। কমিশনের নিয়ম অনুযায়ী, অতীতে কোনও ভোটে কোনও অফিসারকে নির্বাচন প্রক্রিয়া থেকে সরিয়ে দেওয়া হলে, ভবিষ্যতে কোনও নির্বাচনে তাঁকে কাজে লাগানো যাবে না। 
বিশদ

চিনের ফিল্ম ফেস্টিভ্যালে যাওয়ার অনুমতি
দেওয়া হল না শতাব্দীকে, সরব তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: দেশের আর্থিক দূরবস্থায় কেন্দ্রকে কোণঠাসা করা থেকে শুরু করে দলের অভিনেত্রী এমপি শতাব্দী রায়ের চীন যাত্রা আটকানোর প্রতিবাদে সরব তৃণমূল। আর্থিক পরিস্থিতি নিয়ে আলোচনা চেয়ে তৃণমূল এমপি ডেরেক ও’ব্রায়েন শিবসেনা, এসপি, সিপিএম, সিপিআই, আরজেডির মতো মোদি বিরোধী দলের এমপিদের দিয়ে রাজ্যসভায় নোটিস জমা দিয়েছেন। 
বিশদ

রাজ্যে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির হার বৃদ্ধি পাওয়ায় কমবে শূন্য আসনের সংখ্যা 

সৌম্যজিৎ সাহা, কলকাতা: আসন খালি থেকে যাচ্ছে, রাজ্যের ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তিতে এটাই স্বাভাবিক চিত্র। খালি আসনের সংখ্যা কীভাবে কমানো যায়, তা নিয়ে চিন্তিত শিক্ষা দপ্তর। তবে এসবের মধ্যেই কিছুটা আশার আলো দেখাচ্ছে এবারের ভর্তির চিত্র। গতবারের চেয়ে সামান্য হলেও বেড়েছে ভর্তির হার। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM