Bartaman Patrika
রাজ্য
 

এক্তিয়ারের মধ্যেই কাজ করছি,
লক্ষ্মণরেখা কারও ছাড়ানো উচিত নয়
ফের কড়া মন্তব্য রাজ্যপালের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় রাজ্য এবং রাজ্যপালের সম্পর্ক ক্রমশই তিক্ত থেকে তিক্ততর হচ্ছে। বর্তমান রাজ্যপাল জগদীপ ধনকারের কর্মসূচি এবং কথাবার্তা নিয়ে যার পর নাই বিরক্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল তৃণমূল। একইভাবে তাঁকে নিশানা করে শাসক শিবিরের আক্রমণ ক্ষুব্ধ করে তুলেছে রাজভবনের কর্ণধারকে। যাদবপুরকাণ্ড থেকে শুরু করে হেলিকপ্টার না পাওয়া— বিভিন্ন ইস্যুতে তৈরি হয়েছে সংঘাতের জমি। এই অবস্থায় শনিবার আবার মুখ খুলেছেন তিনি। তিনি বলেছেন, ‘আমি সংবিধান প্রদত্ত এক্তিয়ারের মধ্যেই যা কাজ করার, তাই করছি। আমাদের কারও লক্ষ্মণরেখা অতিক্রম করা উচিত নয়।’
গত কয়েকদিন ধরে শাসক শিবিরের সঙ্গে রাজ্যপালের চড়ে যাওয়া সংঘাতের পারদ যে আপাতত নিম্নমুখী হওয়ার নয়, সেটা এদিন এভাবে আরও একবার বুঝিয়ে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, আগামী কয়েকদিনে একের পর এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি যে সরকারের অস্বস্তি বাড়াতে চাইছেন, তাও স্পষ্ট। উল্লেখ্য, আগামীকাল সোমবার মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে থাকাকালীনই রাজ্যপাল শিলিগুড়ি যাচ্ছেন সীমা সুরক্ষা বলের একটি কর্মসূচিতে। তারপর তিনি সেখানে সাংবাদিকদের সঙ্গেও কথাবার্তা বলবেন বলে ঠিক করে রেখেছেন।
রাজ্যপাল এদিন সকালে সল্টলেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের একটি সংগঠনের অনুষ্ঠানে যোগ দেন। তারপর যান ভারতীয় ডাক বিভাগের একটি কর্মসূচিতে। এছাড়াও দিনভর আরও কয়েকটি অনুষ্ঠানে হাজির থাকেন তিনি। এই সব কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে এক জায়গায় তিনি বলেন, এখন আমি কিছু বললেই তার মধ্যে রাজনৈতিক অর্থ খোঁজা হচ্ছে। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে সংবিধান আমায় যে এক্তিয়ার দিয়েছে, আমি তা মেনে চলতে বাধ্য। আমার যা করার, তা অবশ্যই করব। আর যা করার কথা নয়, তা অবশ্যই আমার করা উচিত নয়। আসলে আমাদের কারও লক্ষ্মণরেখা অতিক্রম করা উচিত নয়। আমি মনে করি, এটা প্রত্যেকের ক্ষেত্রেই প্রযোজ্য।
ধনকার যাই বলুন না কেন, শাসকপক্ষ অবশ্য তাঁর কাজকর্মের পিছনে রাজনীতির গন্ধ পাচ্ছে। তাই এ নিয়ে তাঁকে সরাসরি আক্রমণ করতেও পিছপা হচ্ছে না তারা। সম্প্রতি মুখ্যমন্ত্রী তাঁর নাম না করে বলেছেন যে রাজ্যপাল তাঁর এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছেন এ রাজ্যে। এমনকী, এ ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের সরকারকেও বিষয়টির দিকে নজর দেওয়ার দাবি তুলেছেন। তাঁর মন্ত্রিসভার সদস্য চন্দ্রিমা ভট্টাচার্য অবশ্য সরাসরি রাজ্যপালকে বিজেপির মুখপাত্র আখ্যা দিয়েছেন। আইনজীবী ধনকার যেভাবে তাঁর সীমা লঙ্ঘন করে কথাবার্তা বলছেন বা রাজ্যে সমান্তরাল প্রশাসন চালানোর চেষ্টা চালাচ্ছেন, তাতে তাঁর রাজনৈতিক উদ্দেশ্য স্পষ্ট বলেই মনে করছেন চন্দ্রিমারা।
এই পরিস্থিতিতে ধনকার অবশ্য প্রত্যাশিতভাবে পাশে পেয়েছেন রাজ্য বিজেপিকে। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এদিন বলেন, তৃণমূল রাজ্যপালকে খাঁচায় আটকে রাখতে চাইছে। রাজ্যপাল রাজ্য সফরে বেরলে অনেক অপ্রিয় সত্য সামনে এসে পড়বে। তাই শাসক দল তাঁকে রাজভবনের ঘেরাটোপে আটকাতে চাইছে। দেশের মধ্যে একমাত্র এই রাজ্য সরকার একজন রাজ্যপালকে হেলিকপ্টার না দেওয়ার মতো অসৌজন্য দেখানোর কাজ করেছে। খেলা, মেলা, উৎসবের পিছনে শত শত কোটি টাকার হরির লুট চলছে রাজ্যে। অথচ খরচের দোহাই দিয়ে রাজ্যপালকে কপ্টার দিচ্ছে না সরকার। মুখ্যমন্ত্রী কপ্টার থেকে বুলবুলে ক্ষতিগ্রস্ত বাড়ি গুনে ফেললেন। উনি যদি হাওয়া খেতে কপ্টার চড়তে পারেন, তাহলে রাজ্যপালের না খাওয়ার কী আছে? প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র এদিন বলেন, রাজ্য ও রাজ্যপালের মধ্যে এই ধরনের তরজা আমি আগে কখনও দেখিনি। উভয়পক্ষের মধ্যে কে সংবিধানের মধ্যে আছেন, আর কে এক্তিয়ার ছাড়িয়ে বাইরে চলে যাচ্ছেন, তা মানুষই বিচার করবে। কিন্তু যেভাবে মন্তব্য-পাল্টা মন্তব্য করা হচ্ছে বা প্রতিক্রিয়া-পাল্টা প্রতিক্রিয়ার বহর চলছে, তা সুস্থ গণতন্ত্রের পক্ষে মোটেও যুক্তিগ্রাহ্য নয়।

17th  November, 2019
রাজভবনের গেটে বিক্ষোভ, ধৃত ৩৪
দলীয় দপ্তরে হামলার ইস্যুকে ঘিরে জোট রাজনীতিকে পোক্ত করতে চায় বাম-কং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রদেশ কংগ্রেস দপ্তরে হামলা ও পূর্ব বর্ধমানে বিধানচন্দ্র রায়ের মূর্তি ভাঙার ইস্যু এরাজ্যে বামেদের সঙ্গে সোনিয়া গান্ধীর দলের বন্ধন আরও পোক্ত করছে। দুটি ঘটনারই তীব্র নিন্দা করে অভিযুক্ত বিজেপি’কে একহাত নিয়েছে সিপিএম সহ বামফ্রন্টের শরিক দলগুলি।  
বিশদ

তিন দলকেই রাজ্যছাড়া
করব, চ্যালেঞ্জ মমতার
‘টাকা ছড়িয়ে ভোট কেনা যাবে না’

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: আমি পঞ্চায়েত নির্বাচনের সময়ই বলেছিলাম বাংলায় সিপিএম, কংগ্রেস আর বিজেপি হল জগাই, মাধাই আর গদাই। এই জগাই, মাধাই, গদাইকে এবার একসঙ্গে বিদায় দিতে হবে। এটা আপনাদের চ্যালেঞ্জ। সোমবার কোচবিহারে দলীয় কর্মিসভায় এই ভাষাতেই এক সঙ্গে কংগ্রেস, বিজেপি এবং সিপিএমকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

রাজ্যের সর্বত্র যেতে পারি, যাবও: রাজ্যপাল

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: কড়া ভাষায় তৃণমূলের তোলা অভিযোগের জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলন করে তিনি স্পষ্ট বলেন, সংবিধান অনুসারে আমি রাজ্যের যে কোনও জায়গায় যেতে পারি। যাবও। এজন্য কারও অনুমতি নেওয়ার প্রয়োজন নেই।
বিশদ

স্বামীর জন্মদিনের পার্টির পর অসুস্থ নুসরত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা ছবির প্রতিষ্ঠিত নায়িকা এবং তৃণমূলের সাংসদ নুসরত জাহান রবিবার রাতে হঠাৎই গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হলেন ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে। সোমবার রাতের দিকে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হলেও দিনভর এ নিয়ে নানা জল্পনা ও ট্রোল চলে সোশ্যাল মিডিয়ায়। ‘২০টি ঘুমের ওষুধ খেয়ে ভর্তি হয়েছেন নুসরত’—সকালে এই কথা নিমেষে হোয়াটসঅ্যাপে ছড়াতে থাকে।
বিশদ

১ থেকে ৬ ডিসেম্বর দিল্লিতে বিশেষ অভিযান
রামমন্দির ও নাগরিকত্ব সংশোধনী বিলে সমর্থন চাইতে মমতার এমপি’দের বাড়ি বাড়ি যাবে ভিএইচপি নেতৃত্ব 

রাজু চক্রবর্তী, কলকাতা: রামমন্দির নির্মাণ এবং নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাশ করার জন্য সহযোগিতা চাইতে এবার বাংলার তৃণমূল এমপি’দের দুয়ারে দুয়ারে যাবে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। দেশভাগের পর ওপার বাংলা থেকে আসা শরণার্থী সংক্রান্ত সমস্যায় দীর্ণ পশ্চিমবঙ্গ। 
বিশদ

পাল্টা আক্রমণ কল্যাণের, লকেটের কিছু বক্তব্য রেকর্ড থেকে বাদ দেওয়ার নির্দেশ
সংসদে চিটফান্ড নিয়ে তৃণমূলের বিরুদ্ধে তোপ দিলীপ ও লকেটের 

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই তৃণমূল আর বিজেপির প্রবল বাগবিতণ্ডা বাঁধল। ইস্যু চিটফান্ড। তৃণমূল সরকারই চিটফান্ডের টাকা লুট করছে বলে আক্রমণ চড়ালেন রাজ্য বিজেপির সভাপতি তথা খড়্গপুরের এমপি দিলীপ ঘোষ।  
বিশদ

শতাধিক মিছিল-মিটিং করে এগিয়ে সিপিএম
এনআরসি ইস্যুতে সক্রিয় বামেরাও, বিজেপি লিবারেশনের নিশানায়, ফব’র চিঠি মমতাকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি ইস্যুতে তৃণমূল সহ বিজেপি বিরোধী অন্যান্য রাজনৈতিক দলের পাশাপাশি বামেরা বেশ কিছুদিন ধরেই পথে নেমেছে। বাম দলগুলি অবশ্য নিজেদের মতো করেই এনিয়ে কর্মসূচি পালন করছে। বামফ্রন্টের শরিকরা তো বটেই, বাইরের বাম দলগুলিও এই ইস্যুতে প্রায় এক সুরে কথা বলছে। 
বিশদ

সরকারি অর্থে রাখা যাবে না কোনও দলের মুখপত্র
সাত বছর পর গ্রন্থাগারে ফিরল ‘বর্তমান’সহ বহুল প্রচারিত দৈনিকগুলি 

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: সাত বছর পর সরকারি গ্রন্থাগারে ফিরল প্রথম শ্রেণীর বাংলা দৈনিক সংবাদপত্রগুলি। গত ৭ নভেম্বর রাজ্য গ্রন্থাগার দপ্তর নতুন নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, সরকারি অর্থে কিনে কোনও রাজনৈতিক দলের মুখপত্র গ্রন্থাগারে রাখা যাবে না। ৯টি সংবাদপত্রের একটি তালিকা দেওয়া হয়েছে। 
বিশদ

উত্তর-পশ্চিমের শীতল হাওয়া ঢুকবে পূর্ব ভারতে
কাল থেকে রাতের তাপমাত্রা কমতে পারে আরও ২-৩ ডিগ্রি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি সপ্তাহের মাঝামাঝি অর্থাৎ কাল, বুধবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও ২-৩ ডিগ্রি কমে যেতে পারে। কারণ, উত্তর-পশ্চিমের শীতল হাওয়া এই রাজ্য সহ সমগ্র পূর্ব ভারতের বায়ুমণ্ডলে ঢুকতে শুরু করেছে। 
বিশদ

সৌরশক্তিতে জোর সুব্রতর, পরিবেশের ভারসাম্য বজায় রেখেই বন্যপ্রাণ রক্ষায় উদ্যোগ রাজীবের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কাজে গতি বাড়াতে মন্ত্রিসভায় দপ্তর বদল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ছিল দপ্তর বদলের পর প্রথম কাজের দিন। প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এদিন তাঁর নতুন দপ্তরের কাজকর্ম নিয়ে খোঁজখবর নেন। অপ্রচলিত শক্তি দপ্তরটি আগে বিদ্যুৎ দপ্তরের সঙ্গে যুক্ত ছিল। 
বিশদ

প্রদর্শনী ডাকবিভাগের
কখনও ডাকটিকিটে গান শোনা যায়,
কোথাও আবার কাচের তৈরি স্ট্যাম্প

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: একটি প্রমাণ সাইজের রেকর্ড। সুইৎজারল্যান্ডে একসময় ডাকটিকিট হিসেবে ব্যবহৃত হতো ওই রেকর্ড। তার গায়ে সাঁটা থাকত ডাকটিকিট। সেটি তুলে নিয়ে ৩৩ আরপিএম রেকর্ডারে বাজালে শোনা যেত সুইস জাতীয় সঙ্গীত। কেউ কি সেই গান শুনতে চান? তাহলে তাঁকে পৌঁছতে হবে অ্যাকাডেমি অব ফাইন আর্টসে। সেখানে শুরু হয়েছে ডাক বিভাগের স্ট্যাম্প প্রদর্শনী ‘একলা চলো রে’। 
বিশদ

তিন কেন্দ্রে উপনির্বাচন
৮০০ বুথে ১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়ে অসন্তোষ বিজেপি’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৫ নভেম্বর রাজ্যের তিনটি বিধানসভা উপনির্বাচনে ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর জোরালো দাবি তুলল বিজেপি। সেই লক্ষ্যে সোমবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে লিখিত চিঠি দেওয়া হয় দলের তরফে।  
বিশদ

খড়্গপুরের এসডিপিও’কে বদলি, নির্বিঘ্নে তিন উপনির্বাচন করার নির্দেশ কমিশনের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়্গপুরের এসডিপিও সুকোমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। কমিশনের নিয়ম অনুযায়ী, অতীতে কোনও ভোটে কোনও অফিসারকে নির্বাচন প্রক্রিয়া থেকে সরিয়ে দেওয়া হলে, ভবিষ্যতে কোনও নির্বাচনে তাঁকে কাজে লাগানো যাবে না। 
বিশদ

চিনের ফিল্ম ফেস্টিভ্যালে যাওয়ার অনুমতি
দেওয়া হল না শতাব্দীকে, সরব তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: দেশের আর্থিক দূরবস্থায় কেন্দ্রকে কোণঠাসা করা থেকে শুরু করে দলের অভিনেত্রী এমপি শতাব্দী রায়ের চীন যাত্রা আটকানোর প্রতিবাদে সরব তৃণমূল। আর্থিক পরিস্থিতি নিয়ে আলোচনা চেয়ে তৃণমূল এমপি ডেরেক ও’ব্রায়েন শিবসেনা, এসপি, সিপিএম, সিপিআই, আরজেডির মতো মোদি বিরোধী দলের এমপিদের দিয়ে রাজ্যসভায় নোটিস জমা দিয়েছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শয়নে স্বপনে এখন শুধুই গোলাপি টেস্ট। যার উন্মাদনা কেবল সমর্থকদের মধ্যে সীমাবদ্ধ নয়। উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যেও। দেশের মাটিতে প্রথমবার ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM