Bartaman Patrika
রাজ্য
 
 

রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকারের সঙ্গে সাক্ষাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।- নিজস্ব চিত্র 

অপর্যাপ্ত ক্লাসরুম, প্রাথমিকে পঞ্চম
শ্রেণী এখনই আসা নিয়ে সংশয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার সংখ্যা এখনও প্রায় ৬৫ হাজার। সরকারের কর্তাব্যক্তিরাই বলছেন, আগে থেকে নিশ্চিত মন্তব্য করে দেওয়া ঠিক হবে না। তবে, বাস্তব চিত্র বলছে, এটা রূপায়ণ করা আপাতত বেশ কঠিন। কারণ কোনওভাবেই অতিরিক্ত ক্লাসরুম তৈরির কাজ এত কম সময়ে শেষ হবে না। আর কিছু ক্লাসরুমের কাজ শেষ করে তা ধাপে ধাপে চালু করে দেওয়ার ইচ্ছেও সরকারের নেই।
পঞ্চম শ্রেণীকে মাধ্যমিকে নিয়ে আসার পরিকল্পনা বেশ কয়েক বছরের। এত বিপুল সংখ্যক প্রাথমিক স্কুলে একটি বাড়তি ক্লাস নিয়ে আসার প্রক্রিয়াটা সহজ নয়। এর জন্য বাড়তি পরিকাঠামো প্রয়োজন। ক্লাসরুম তো বটেই, সমান অনুপাতে অন্যান্য পরিকাঠামো বৃদ্ধিরও প্রয়োজনীয়তা ছিল। এই লক্ষ্যে বাজেটে প্রাথমিক শিক্ষায় বাড়তি অর্থও বরাদ্দ করে সরকার। বহু স্কুলকে অতিরিক্ত ক্লাসরুম (এসিআর) তৈরির অর্থ দেওয়া হয়। অন্যান্য পরিকাঠামো উন্নয়নের জন্যও বিভিন্ন সময় ধাপে ধাপে টাকা দেওয়া হয়েছে। তারপর পঞ্চম শ্রেণীকে প্রাথমিকে আনার জন্য সরকার গত বছর একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে দিয়েছিল। তারা রাজ্যের বিভিন্ন স্কুলের হাল-হকিকৎ খতিয়ে দেখে। এখন দেখা যাচ্ছে, সিংহভাগ কাজই বাকি রয়ে গিয়েছে।
শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, প্রায় ২০০ স্কুলে এখনও প্রাথমিকেই পঞ্চম শ্রেণী রয়েছে। কিন্তু বাকিগুলিতে চালুর ক্ষেত্রে এখনও চূড়ান্ত ঘোষণার সময় আসেনি। বহু স্কুল এসিআর গ্রান্টের টাকা অন্য প্রকল্পেও ব্যয় করে দিয়েছে বলে ঊষ্মাপ্রকাশ করেন তিনি। শিক্ষা দপ্তরের কর্তারা বলছেন, পঞ্চম শ্রেণী প্রাথমিকে আনার অনেক ইতিবাচক দিক রয়েছে। কিন্তু সেটা ধাপে ধাপে চালু করে কোনও লাভ হবে না। তৃণমূল শিক্ষা সেলের নেতা জয়দেব গিরি বলেন, শিক্ষাবিদ রুশোও বলেছেন, যে কোনও প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের মধ্যে বয়সের বিভাজন পাঁচ বছরের কম হওয়া উচিত। জাতীয় শিক্ষানীতিতেও তাই বলা রয়েছে। বিএড পাঠ্যক্রমেও এটা পড়ানো হচ্ছে। কিন্তু সেই বিএড ডিগ্রি নিয়ে আসা প্রার্থীরা শিক্ষক হয়ে দেখছেন, বাস্তব ছবিটা অন্য। একটি উচ্চ মাধ্যমিক স্কুলে পঞ্চম এবং একাদশ-দ্বাদশ শ্রেণীর ছাত্রদের মধ্যে বয়সের ফারাকটা অনেকটাই বেশি হয়ে যায়। এর ফলে, একই প্রতিষ্ঠানে থাকার জন্য বয়ঃসন্ধিকালের যাবতীয় নেতিবাচক দিকগুলি উঁচু ক্লাসের পড়ুয়াদের মাধ্যমে ছড়িয়ে পড়ে ছোট ছেলেমেয়েদের মধ্যেও। এটা একটি গুরুত্বপূর্ণ দিক। আবার এটাও ঠিক, পঞ্চম শ্রেণী হাইস্কুলে পড়ানোর জন্য ১৫,০০০ বাড়তি শিক্ষককে নিয়োগ করতে হচ্ছে। এঁদের বেতন কাঠামো প্রাথমিক শিক্ষকদের থেকে অনেকটাই বেশি। এর জন্য বাড়তি ৫০ কোটি টাকা খরচ করতে হচ্ছে রাজ্য সরকারকে, দাবি জয়দেববাবুর।
যদিও প্রথমে ব্যাপারটা ধাপে ধাপে করারই পরিকল্পনা ছিল। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল, ১৫০০ বা তার বেশি সংখ্যক ছাত্রছাত্রী রয়েছে, এমন স্কুলগুলিকে এর আওতায় আনা হবে। একটি বড় হাইস্কুলের ফিডার প্রাথমিক স্কুলগুলিতে এই বাড়তি ছাত্রছাত্রী ভাগ করে দেওয়া হবে। তার জন্য পরিকাঠামো গড়ে তোলা হবে সেগুলিতে। এর পরের ধাপে আসবে ১০০০ বা তার বেশি সংখ্যক ছাত্রছাত্রী থাকা স্কুলগুলি। তারপর আসবে ১০০০-এর কম পড়ুয়ার স্কুলগুলি। এভাবে পাঁচ বছরে গোটা ব্যাপারটি রেগুলারাইজড (নিয়মিত) হয়ে যাবে বলে আশা করেছিলেন আধিকারিকরা। যদিও সরকার বা শাসক-ঘনিষ্ঠ শিক্ষকদের একাংশ চাইছিল, ২০২০ সালের মধ্যেই গোটা প্রক্রিয়া শেষ করা হোক।

08th  November, 2019
অভিনেতা তাপস পালের জীবনাবসান 

মুম্বই, ১৮ ফেব্রুয়ারি: প্রয়াত হলেন অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সংসদ সদস্য তাপস পাল। আজ ভোর রাতে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলার অন্যতম এই রোম্যান্টিক হিরো। বয়স হয়েছিল ৬১ বছর। প্রিয় অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া টালিগঞ্জে। শোকপ্রকাশ করেছেন চিরঞ্জিৎ, রঞ্জিত মল্লিক, দেব, দেবশ্রী রায়ের মতো অভিনেতা-অভিনেত্রীরা। গভীর শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  বিশদ

নামখানা, সাগর থেকে পাড়ি দিচ্ছে জাপান, আমেরিকা
বাংলার ব্রাহ্মীশাক ভারতসেরা, জানাচ্ছে গবেষণাপত্র

বিশ্বজিৎ দাস, কলকাতা: কলকাতা তথা বাংলার ব্রাহ্মীশাক ‘ভারতসেরা’। ওষধিগুণে ভরপুর। এমনই জানাচ্ছে গবেষণাপত্র। দেশের ১৩টি শহর থেকে সংগ্রহ করা ব্রাহ্মীশাকের নমুনা নিয়ে গবেষণা করে এমনই ফল মিলেছে। তা প্রকাশিত হয়েছে জাতীয় স্তরে খ্যাতিসম্পন্ন জার্নাল ক্রশমার্ক-এ। 
বিশদ

আজ মাধ্যমিক
প্রশ্ন ফাঁস রুখতে সাত জেলার
৪৩ ব্লকে বন্ধ ইন্টারনেট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, মঙ্গলবার শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, অতি স্পর্শকাতর পরীক্ষাকেন্দ্র রয়েছে, এমন সাতটি জেলার ৪৩টি ব্লকে পরীক্ষা শুরু থেকেই নেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। হোয়াটস অ্যাপে প্রশ্নপত্র ফাঁস রুখতেই ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হবে।
বিশদ

কলকাতা থেকে বিদায় নিল শীত,
জেলায় ঠান্ডা আরও কয়েকদিন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহর থেকে শীত বিদায় নিচ্ছে। আনুষ্ঠানিকভাবে সেকথা জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতা থেকে শীত চলে গেলেও, জেলায় এখনও শীতের অনুভূতি বজায় থাকবে আরও কয়েকদিন। তবে তা থাকবে রাত বা ভোরের দিকে। এদিকে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে চলতি সপ্তাহে ফের মেঘলা হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ। 
বিশদ

পুলকার: সরকার দর্শক হয়ে থাকবে না, হুঁশিয়ারি পার্থর 

বিএনএ, চুঁচুড়া: রাজ্য সরকার নীরব দর্শক হয়ে থাকতে পারে না। রাজ্য আমাদের, দেশ আমাদের, বাচ্চারাও আমাদের। ফলে ব্যবস্থা হবেই। সোমবার হুগলির শ্রীরামপুর কলেজের একটি অনুষ্ঠানে এসে পুলকার দুর্ঘটনা নিয়ে এভাবেই প্রতিক্রিয়া দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন তিনি আরও বলেন, এনিয়ে ইতিমধ্যেই একটি সার্কুলার জারি করা হয়েছে।  
বিশদ

খবর প্রকাশের পর জারি সংশোধিত নির্দেশিকা
রাজ্য সরকারের সব কর্মী, পেনশনভোগী সরকারি হাসপাতালে পে কেবিন পাবেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাস্থ্য প্রকল্পের আওতায় থাকা রাজ্য সরকারের সব শ্রেণীর কর্মী ও অবসরপ্রাপ্ত পেনশনভোগীরা সরকারি হাসপাতালে পে কেবিনে চিকিৎসার সুযোগ পাবেন। অর্থ দপ্তর এই সংক্রান্ত সংশোধিত নির্দেশিকা জারি করেছে। 
বিশদ

বিপক্ষকে ঘায়েল করতেও দিদিকে বলো’য় ফোন
গোষ্ঠীদ্বন্দ্বের জেরে অভিযোগের সত্যতা যাচাইয়ে বাড়তি সতর্ক পিকের বাহিনী 

জয়ন্ত চৌধুরী, কলকাতা: ‘দিদিকে বলো’কে কাজে লাগাতে তৎপর হয়ে উঠেছে পুরভাটে তৃণমূলের টিকিট প্রত্যাশীদের একাংশ। আম জনতার অভিযোগের মোড়কে দলের অন্দরে প্রতিপক্ষকে ঘায়েল করতে ‘দিদিকে বলো’ই এখন মোক্ষম অস্ত্র তাদের। আসন্ন পুরভোটের প্রেক্ষিতে এই প্রবণতা বাড়ছে। 
বিশদ

বিধানসভায় আবেদন শিক্ষামন্ত্রীর
ছাত্র-শিক্ষক অনুপাত ঠিক রাখতে স্কুলের তথ্য জানান বিধায়করা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছাত্র-শিক্ষক অনুপাত ঠিক রাখতে বিভিন্ন বিধায়কের কাছে স্থানীয় স্কুলের হাল-হকিকৎ জানতে চাইলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে বিধায়ক জ্যোতির্ময় করের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা এক লক্ষ শিক্ষক নিয়োগ করেছি। তবে, বহু জায়গায় এর বিন্যাস ঠিক নেই। 
বিশদ

ত্রিমুখী উদ্যোগের ফলেই ব্যতিক্রমী উন্নয়ন
হচ্ছে রাজ্যে, বিধানসভায় ব্যাখ্যা অর্থমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরোধীদের যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়ে অর্থমন্ত্রী অমিত মিত্র সোমবার বিধানসভায় জানিয়ে দিলেন, কেন্দ্রীয় সরকারের চরম বঞ্চনা সত্ত্বেও সার্বিক আর্থিক উন্নয়নের নিরিখে এগিয়ে চলেছে রাজ্য। সামগ্রিকভাবে দেশের মোট অভ্যন্তরীণ উৎপাদনের (জিডিপি) বৃদ্ধি যেখানে পাঁচ শতাংশে নেমে এসেছে, সেখানে এই ক্ষেত্রে রাজ্যের বৃদ্ধি দুই অঙ্ক ছুঁয়েছে। 
বিশদ

পুলিসকে নিরপেক্ষ তদন্ত করার পরামর্শ, আসামিকে মুক্তির নির্দেশ হাইকোর্টের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পণের দাবিতে বিয়ে ভেঙে গিয়েছিল। কিন্তু, প্রিয়াকে পেতে মরিয়া পলাশ তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে। কিন্তু, বিয়ের দেড় বছরের মধ্যে সেই প্রিয়াই অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পলাশের ১০ বছরের জেল হয়েছিল। আরও পণের দাবিতে সে নাকি প্রিয়ার উপর অত্যাচার করত।  
বিশদ

উপাচার্যের পাশে দাঁড়িয়ে রাজ্যপালের সঙ্গে সরাসরি সংঘাতে গেল না সংগঠন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায়কে শোকজ করেছেন আচার্য জগদীপ ধনকার। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তাঁর পাশে দাঁড়াল উপাচার্যদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ভাইস চ্যান্সেলর্স কাউন্সিল। তবে আচার্যের এই পদক্ষেপ নিয়ে তাঁর বিরুদ্ধে সরাসরি কোনও সংঘাতে গেলেন না সংগঠনের সদস্যরা।  
বিশদ

রাজ্য জমি দিচ্ছে না বলে বাংলাদেশ সীমান্তে বেড়া দেওয়া যাচ্ছে না: দিলীপ 

বিএনএ, বারাসত: রাজ্য সরকার জমি দিচ্ছে না বলে কেন্দ্র বাংলাদেশ সীমান্তে বেড়া দিতে পারছে না। সেকারণে বাংলাদেশ থেকে জঙ্গিরা এই রাজ্যে ঢুকে পড়েছে। তারা এই রাজ্যে অস্ত্র কারখানা তৈরি করে অশান্তি পাকাচ্ছি। জেলায় জেলায় বোমা বিস্ফোরণ ঘটাচ্ছে। বাংলা অসুরক্ষিত না থাকলে, ভারতবর্ষ সুরক্ষিত থাকবে না। 
বিশদ

আপাতত নমনীয় কল্যাণীর উপাচার্য, নিজের অফিসে বসলেন রেজিস্ট্রার 

বিএনএ, বারাকপুর: নমনীয় হলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরের সঙ্গে সংঘাতে না গিয়ে নির্দেশিকাকে মেনে নিলেন। ছুটিতে পাঠানো দেবাংশু রায়কেই রেজিস্ট্রার পদে বসার অনুমতি দিলেন উপাচার্য। সোমবার নিজের অফিসেই বসেছেন তিনি। তবে দেবাংশুবাবুর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চালাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  
বিশদ

সিএএ করে বিজেপি নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে: মন্ত্রী ফিরহাদ 

বিএনএ, বর্ধমান: সিএএ করে বিজেপি নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে। সোমবার সন্ধ্যায় বর্ধমান শহরের কাঞ্চননগরে বৃদ্ধাশ্রমের উদ্বোধনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই মন্তব্য করেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আসন্ন পুরসভা নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আমরা সারা বছর কাজ করছি।  
বিশদ

Pages: 12345

একনজরে
সৌরভ পাল, রায়গঞ্জ, বিএনএ: এনআরসি আতঙ্কে আধার কার্ড সংশোধনের জন্য রায়গঞ্জ থেকে বিহারে ছুটছেন বাসিন্দারা। এতে তাঁদের ভোগান্তির পাশাপাশি অর্থও সময় দু’ই নষ্ট হচ্ছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিস্তর অভিযোগ ওঠায় আলিপুর জেলা জজ কোর্টে সওয়াল করা থেকে সরিয়ে দেওয়া হল পাঁচ সরকারি আইনজীবীকে। ওই পাঁচ সরকারি কৌঁসুলির ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে বলে আদালত সূত্রের খবর। ...

ভোপাল, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য বনাম কমলনাথের দ্বন্দ্ব থামছেই না। ফের দলের সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর স্পষ্ট বক্তব্য, ‘আমি জন সেবক। মানুষের জন্য লড়াই করাই আমার ধর্ম।  ...

মুম্বই, ১৭ ফেব্রুয়ারি: আই লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল। সোমবার কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারাল মারিও রিভেরার দল। গত ২৫ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কুঁদঘাটে মাকে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে 

12:57:08 PM

প্রেমিকাকে বাড়িতে ডেকে গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ 
প্রেমিকাকে বাড়িতে ডেকে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল ...বিশদ

12:56:00 PM

আরামবাগে দুর্ঘটনার কবলে মাধ্যমিক পরীক্ষার্থী
মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় সাইকেল থেকে রাস্তায় পড়ে গিয়ে ...বিশদ

12:39:00 PM

হলিদয়ায় নদীর ধার থেকে ২টি দগ্ধ দেহ উদ্ধার 
হলদিয়ার দুর্গাচকের ঝিকুরখালিতে নদীর চর থেকে দুই অজ্ঞাতপরিচয় ব্যক্তির অগ্নিদগ্ধ ...বিশদ

11:12:32 AM

শালবনীর মৌপালে হাতির মৃত্যু 

10:48:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, মঙ্গলবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইম। ...বিশদ

10:04:11 AM