Bartaman Patrika
রাজ্য
 

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শান্তিতেই ছাত্র সংসদ নির্বাচনের নির্দেশ মমতার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজ-বিশ্ববিদ্যালয়ে শান্তিপূর্ণভাবে ছাত্র সংসদ নির্বাচন করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শিক্ষক ও অধ্যাপকদের সম্মেলনে তিনি একথা বলেন। তিনি উপাচার্য, অধ্যক্ষদের উদ্দেশে সরাসরি বলেন, যেখানে ইউনিয়ন রয়েছে, তার সদস্যদের নবীনবরণ, ফেস্ট এবং ফাংশনে অংশগ্রহণ করতে দিতে হবে। আমি খবর পাচ্ছি, অনেকেই তা করছেন না। কিন্তু ছাত্ররা আমাদের ভবিষ্যৎ। তাই তাদের কাজটাও তাদের করতে দিতে হবে। আমার বিশ্বাস, ছাত্ররা শিক্ষকদের সম্মান করবে। শিক্ষকরাও তাদের আশীর্বাদ করবেন।
প্রায়শই ছাত্র ইউনিয়নগুলির সঙ্গে অধ্যক্ষদের বিবাদ হয় ফেস্টের টাকাপয়সা নিয়ে। খোদ উপাচার্যের সঙ্গেও ছাত্র ইউনিয়নের এই ইস্যুতে গণ্ডগোলের ঘটনা বিরল নয়। কলকাতার কলেজ বিশ্ববিদ্যালয়গুলিতে এই ঘটনা আকছার ঘটে। রাজ্য সরকারের নির্দেশেই ইউনিয়নগুলির প্রেসিডেন্ট অধ্যক্ষরা। আর্থিক বিষয়ে ইউনিয়নের হাত থেকে ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছিল। কিন্তু ছাত্রদের দাবি ছিল, আর্থিক ব্যাপারে তাদেরও যুগ্ম স্বাক্ষরকারী হিসেবে রাখতে হবে। মনে করা হচ্ছে, মুখ্যমন্ত্রী সেই দাবিকেই মান্যতা দিলেন। এমনকী, ছাত্র সংসদ নির্বাচন নিয়ে শিক্ষা দপ্তর এতদিন যে ঢিলেঢালা মনোভাব দেখিয়ে এসেছে, তা থেকেও অনেকটা দূরে মুখ্যমন্ত্রীর এদিনের মন্তব্য। চারটি একক বিশ্ববিদ্যালয়ে ছাত্রভোট আয়োজনের বিজ্ঞপ্তি রাজ্য সরকার আগেই দিয়েছে। কিন্তু যে সব বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজ রয়েছে, তেমন বিশ্ববিদ্যালয়গুলিতে এখনও ছাত্রভোটের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। কলেজগুলিতে কবে ভোট হবে, সে ব্যাপারেও সরকারের তরফে কোনও ইঙ্গিত দেওয়া হয়নি। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, যে বিশ্ববিদ্যালয়গুলি ছাত্রভোট নিয়ে তাড়া দিচ্ছিল, সরকার বিজ্ঞপ্তি দেওয়ার পরেও তাদের কোনও উদ্যোগ দেখতে পাচ্ছি না।
শিক্ষকদের মাথা উঁচু করে কাজ করার কথা বলে তাৎপর্যপূর্ণ রাজনৈতিক মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বাইরের কারও কোনও কথা শুনবেন না। কে কী বলল, তা নিয়ে চিন্তা করবেন না। কেন্দ্রীয় সরকার যেমন নির্বাচিত, রাজ্য সরকারও জনগণের দ্বারা নির্বাচিত সরকার। রাজনৈতিক মহলের মতে, রাজ্যপাল যে সম্প্রতি উপাচার্যদের ডেকে বৈঠক করেছেন, যাদবপুরের কোর্ট মিটিংয়ে গিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন, সেটাকেই ইঙ্গিত করেছেন মুখ্যমন্ত্রী। এদিকে, যাদবপুর বিশ্ববিদ্যালয়কে ইনস্টিটিউট অব এমিনেন্সের তকমা এবং এক হাজার কোটি টাকা দেওয়ার ইস্যুতে সম্প্রতি কেন্দ্রকে পাল্টা দিয়েছে রাজ্য সরকার। এক আধিকারিক বলেন, কেন্দ্রকে বলা হয়েছে, রাজ্য সরকার চায়, আগের ঘোষণা এবং নিয়মাবলী মেনে যাদবপুরকে পুরো ১০০০ কোটি টাকা দেওয়া হোক। এর অর্ধেক অর্থ রাজ্য সরকারকে দিতে হবে, এমন শর্ত ছিল না। সেটাই মানা হোক। অর্থাৎ, এই ইস্যুতেও কেন্দ্রের কাছে রাজ্য সরকার কোনওভাবে নরম হচ্ছে না। যাদবপুরকে ইনস্টিটিউট অব এমিনেন্সের তকমা দেওয়ার মুহূর্তে কেন্দ্র শর্ত আরোপ করেছিল, ১০০০ কোটি টাকার অর্ধেক, ৫০০ কোটি টাকা রাজ্যকে বহন করতে হবে। কারণ এটি রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়। তা নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর চলছে বেশ কিছুদিন ধরেই।
চুক্তিভিত্তিক শিক্ষকদের আশ্বাস: উচ্চ মাধ্যমিক চুক্তিভিত্তিক শিক্ষকদের বেতন বৃদ্ধির একটা সম্ভাবনা তৈরি হয়েছে। এদিন পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক চুক্তিভিত্তিক শিক্ষক সমিতির তরফে এক প্রতিনিধিদল মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করে। সংগঠনের সাধারণ সম্পাদক কল্যাণ সরকারের দাবি, আমরা মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছি, কলেজের অস্থায়ী শিক্ষকদের মতো আমাদের বিষয়টিও সুরাহা করা হোক। আমাদের সংখ্যা খুব কম। তিনি আমাদের প্রস্তাবটি গ্রহণ করে খোদ মুখ্যসচিবকে বিষয়টি দেখতে বলেন। আমরাও মুখ্যসচিবকে বিষয়টি জানাই। আমাদের দাবি, সহ শিক্ষকদের মতো আমাদের বেতনক্রম করা হোক। গ্র্যাচুইটি পাঁচ লক্ষ টাকা দেওয়া হোক।
 

06th  November, 2019
শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় বিলম্ব নিয়ে সরব পার্থ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় বিলম্ব হওয়া নিয়ে ফের সরব হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার রাতে সাংবাদিক বৈঠকে এ বিষয় নিয়ে ক্ষোভ ব্যক্ত করেন পার্থবাবু।  
বিশদ

06th  November, 2019
ভর্তুকিহীন রেশন কার্ডের আবেদন
দেখে প্রথম দিনেই খুশি খাদ্য দপ্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভর্তুকিহীন রেশন কার্ডের জন্য আবেদনের প্রক্রিয়া মঙ্গলবার থেকে শুরু হতেই সরকারি ভর্তুকিতে খাদ্যসামগ্রী পাওয়ার ডিজিটাল কার্ড ছেড়ে দেওয়া শুরু হয়েছে। প্রথম দিনে এই সংখ্যা খুব কম হলেও খাদ্য দপ্তর এতে খুশি। ভর্তুকিহীন কার্ড করানোর জন্য যে ১০ নম্বর ফর্ম অনলাইন ও অফলাইনে ছাড়া হয়েছে, তাতে ভর্তুকির কার্ড ছেড়ে দেওয়ার ব্যবস্থাও রয়েছে। 
বিশদ

06th  November, 2019
ঘরে ফেরা শ্রমিকদের ৫০ হাজার
টাকা করে দিচ্ছে রাজ্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীর থেকে ফিরে আসা শ্রমিকদের কাজের সুযোগ করে দিতে ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনি নবান্নে অর্থমন্ত্রী অমিত মিত্র, মুখ্যসচিব রাজীব সিনহার সঙ্গে আলোচনা করে ওই সিদ্ধান্ত নেন। নোটবন্দির সময় কাজ হারিয়ে যাওয়া শ্রমিকদের জন্য ‘সমর্থন’ নামে একটি প্রকল্প চালু করেছিলেন মুখ্যমন্ত্রী। 
বিশদ

06th  November, 2019
অধ্যাপকদের বেতন
বাড়ালেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অধ্যাপকদের জন্য ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ইউজিসি নির্ধারিত সপ্তম বেতন কমিশন কার্যকর করা হচ্ছে। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অধ্যাপকদের সম্মেলনে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

06th  November, 2019
পুলিসের বিরুদ্ধে অভিযোগ এনে মামলাকারীই তিরস্কৃত
আদালতের ভর্ৎসনা, খোরপোশ আগে দিয়েই পারিবারিক সম্পত্তি বিক্রি, বন্ধক রাখা চলবে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস তাঁর অভিযোগকে গুরুত্ব দিচ্ছে না। এমনই অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টে এসেছিলেন দীপককুমার গুপ্ত। কিন্তু, তাঁর স্ত্রী রীতা এমন সব নথিপত্র আদালতে পেশ করলেন, তার জেরে বিচারপতি দেবাংশু বসাক মামলাকারীকে ‘জালিয়াত’ ঠাউরেছেন।
বিশদ

06th  November, 2019
বিশ্ববিদ্যালয়গুলিকে নিয়ে শিক্ষা উৎসব করবে
রাজ্য, উপাচার্যদের সঙ্গে বৈঠকে জানালেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্ববিদ্যালয়গুলিকে নিয়ে এবার শিক্ষা উৎসব করবে রাজ্য সরকার। মঙ্গলবার উপাচার্যদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠকে এমনই ঠিক হয়েছে। এই মেলা কীভাবে হবে, তার পরিচালনা সংক্রান্ত বিষয় ঠিক করতে একটি কমিটিও গড়ে দেওয়া হয়েছে। তাতে তিনজন উপাচার্যকে রাখা হয়েছে।
বিশদ

06th  November, 2019
রক্তের বদলে উপহার ঠেকাতে কড়া আইন চাই, প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীকে চিঠি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবিলম্বে কড়া আইন প্রয়োগ করে উপহারের বদলে রক্তদান বন্ধ করা হোক। এই দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে চিঠি গেল রাজ্য থেকে। রাজ্য রক্ত সঞ্চালন পর্ষদের সদস্য (এসবিটিসি) অচিন্ত্য লাহা এই চিঠি পাঠিয়ে লোকসভার আসন্ন শীতকালীন অধিবেশনে এই মর্মে বিল আনার দাবিও জানিয়েছেন। 
বিশদ

06th  November, 2019
সব পুরসভাকেই ৭ ডিসেম্বরের মধ্যে খোলা জায়গায় শৌচ বন্ধ করতে হবে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ৭ ডিসেম্বরের মধ্যে সব পুরসভাকে তাদের এলাকায় খোলা জায়গায় শৌচ বন্ধ করতে হবে। কোনও পুরসভা এলাকায় কেউ যেন উন্মুক্তভাবে শৌচকর্ম না করেন। রাজ্যে এখনও ৪২টি পুরসভায় সেই কাজ বাকি আছে। তা ৭ ডিসেম্বরের মধ্যে শেষ করতে নির্দেশ দিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। 
বিশদ

06th  November, 2019
আগামী বছর টানা ১৬ দিন পুজোর
ছুটির সুযোগ পাবেন সরকারি কর্মীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর টানা ১৬ দিন পুজোর ছুটির সুযোগ পাবেন রাজ্য সরকারি কর্মীরা। সরস্বতী পুজো উপলক্ষে এবার দু’দিন ছুটি দিয়েছে রাজ্য সরকার। গত বছরের সরস্বতী পুজো রবিবার পড়েছিল। পরের দিন সোমবার সরস্বতী পুজো উপলক্ষে অতিরিক্ত ছুটি দিয়েছিল রাজ্য। আগামী বছরের সরস্বতী পুজো ৩০ জানুয়ারি বৃহস্পতিবার পড়েছে।  
বিশদ

06th  November, 2019
রোজভ্যালিকাণ্ডে দময়ন্তী সেনের সঙ্গে এবার কথা বলল সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজভ্যালিকাণ্ডে কলকাতা পুলিসের অতিরিক্ত নগরপাল দময়ন্তী সেনের সঙ্গে কথা বলল সিবিআই। সোমবার দুপুরে তদন্তকারী অফিসাররা তাঁর বাড়িতে যান। তাঁর সময়ে রোজভ্যালি নিয়ে তদন্ত করছিল কলকাতা পুলিস। তখন তিনি কলকাতা পুলিসে গোয়েন্দা প্রধান পদে ছিলেন। 
বিশদ

06th  November, 2019
জয়েন্ট এন্ট্রান্স: প্রশ্নপত্রে ভাষা বৈষম্য নিয়ে প্রশ্ন অভিষেকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাষা বৈষম্যের অভিযোগে কেন্দ্রের শাসককে কাঠগড়ায় তুলেছেন তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় ইংরেজির সঙ্গে হিন্দি ও গুজরাতি ভাষায় পরীক্ষা নেওয়া হয়। এই ভাষা বাছাই নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি। 
বিশদ

06th  November, 2019
বিএড পড়ায় ইউজিসি নির্দেশিকা বাধ্যতামূলক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্নাতক ডিগ্রি যেখানকার বা যে রাজ্যের, সেখানেই বিএড করতে হবে। দ্বিতীয়ত, বেসরকারি কলেজ থেকে পাওয়া স্নাতক ডিগ্রি গ্রহণযোগ্য নয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বা ইউজিসি’র এমন নির্দেশিকা ২০১৩ সালে প্রকাশিত। 
বিশদ

06th  November, 2019
ডিএ মামলা: স্যাটে শুনানি ৯ ডিসেম্বর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) সংক্রান্ত মামলার শুনানি মঙ্গলবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে শুরু হয়েছে। এব্যাপারে দুটি আবেদনের উপর আগামী ৯ ডিসেম্বর ফের শুনানির দিন ধার্য করেছে বিচারপতি রঞ্জিত বাগ ও সুবেশ দাসের বেঞ্চ। 
বিশদ

06th  November, 2019
ডাকের সাজে রাজবেশে সেজে
উঠবেন তারাপীঠের তারামা

বলরাম দত্তবণিক, রামপুরহাট, সংবাদদাতা: কাল বুধবার জগদ্ধাত্রী পুজোর নবমীতে তারাপীঠের তারামাকে ডাকের সাজে রাজবেশে সাজিয়ে তোলা হবে। দেবী জগদ্ধাত্রীর সঙ্গে অভেদ কল্পনা জ্ঞানে তারা মাকে পুজো নিবেদন করা হবে। 
বিশদ

05th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...

 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM