Bartaman Patrika
রাজ্য
 

অধ্যাপকদের বেতন
বাড়ালেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অধ্যাপকদের জন্য ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ইউজিসি নির্ধারিত সপ্তম বেতন কমিশন কার্যকর করা হচ্ছে। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অধ্যাপকদের সম্মেলনে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সাল থেকে নোশনাল বেনিফিট দেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি। জানিয়েছেন, ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতি বছর ৩ শতাংশ হারে বাড়তি ইনক্রিমেন্ট দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেন, এই টাকাটুকুই জোগাড় করতে পেরেছি। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর শিক্ষক, অধ্যাপকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।
এদিন সম্মেলনে যোগ দেওয়া অধ্যাপকরা একেকজন একেক রকম ব্যাখ্যা করেছেন এই ঘোষণার। কেউ বলছেন, নোশনাল বেনিফিট দেওয়ার অর্থ, ২০১৬ সাল থেকেই সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী বেতনবৃদ্ধির হিসেব কষা হবে। কিন্তু তা হাতে পাওয়া যাবে না। এই বৃদ্ধি অনুযায়ী ২০২০ সালের জানুয়ারিতে যা বেতন দাঁড়াবে, সেটাই দেওয়া হবে শিক্ষক ও অধ্যাপকদের। আবার কেউ বলছেন, তা দেওয়া হবে না। বকেয়াও মিলবে না। সেই জন্যই ৩ শতাংশ বর্ধিত বেতন দেওয়া হচ্ছে। এই ঘোষণার পর মুখ্যমন্ত্রী এদিন নিজেই বলেন, সব কিছু একসঙ্গে করা যায় না। আমি অর্থ দপ্তরের সঙ্গে আলোচনা না করে কিছু করি না। মুখে বলা এক জিনিস, আর হাতে সেই টাকা তুলে দেওয়া আরেক জিনিস। যেটুকু দিতে পারব, সেটাই বলব। এ প্রসঙ্গে রাজ্যের আর্থিক অবস্থার কথাও ব্যাখ্যা করার চেষ্টা করেন তিনি। অর্থসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে ডেকে তিনি বলেন, এখন সরকারের বার্ষিক আয় কত? তিনি উত্তর দেন, ৯০ হাজার কোটি টাকা। তখন মুখ্যমন্ত্রী বলেন, এর মধ্যে ৫০ হাজার কোটি টাকা ধার শোধ করতেই চলে যায়। কেন্দ্র বিভিন্ন প্রকল্পে টাকা বন্ধ করে দিয়েছে। সেই ভার চেপেছে। কিন্তু আমরা কর না বাড়িয়েই সংস্কার করে আয় বাড়িয়েছি। তবে এখানেই তো সব শেষ নয়। ধাপে ধাপে উন্নতি হতে থাকবে।
শুধু স্থায়ী শিক্ষকই নন, কলেজের অস্থায়ী শিক্ষক, যাঁদের এখন স্টেট এডেড কলেজ টিচার্স বলা হচ্ছে, তাঁদেরও বেতন বাড়ানো হচ্ছে। ইউজিসির যোগ্যতামান সহ এবং সেই যোগ্যতামান ছাড়া—দু’ভাগে ভাগ করা হয়েছে তাঁদের। যে যত টাকাই পান, সেই বেতন পাঁচ হাজার টাকা বেড়ে যাবে। অবসর পরবর্তী এককালীন অর্থ (গ্র্যাচুইটির মতো) তিন লাখ টাকা আগেই ঘোষণা করা হয়েছিল। এবার তা বাড়িয়ে পাঁচ লাখ টাকা করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এই সিদ্ধান্তে রাজ্যের প্রায় ১৭ হাজার কলেজ শিক্ষক ও অধ্যাপক উপকৃত হবেন বলে জানা যাচ্ছে।
কিছু বিষয়ে ধন্দে থাকলেও মুখ্যমন্ত্রী এবং শিক্ষা দপ্তরকে এই ঘোষণার জন্য স্বাগত জানিয়েছেন পশ্চিমবঙ্গ সরকারি কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেবাশিস সরকার। তৃণমূলের অধ্যাপক সংগঠন ওয়েবকুপার মেম্বারশিপ এনরোলমেন্ট সেলের চেয়ারম্যান মণিশঙ্কর মণ্ডলও মুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রীকে এর জন্য ধন্যবাদ জানিয়েছেন। এদিনের অনুষ্ঠানের শুরুতেই প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়াকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন মুখ্যমন্ত্রী। প্রেসিডেন্সির প্রাক্তনী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের অর্থনীতিতে নোবেল প্রাপ্তির জন্যই লোহিয়াকে এই সম্মান জ্ঞাপন। একটি আন্তর্জাতিক র‌্যাঙ্কিং সংস্থার বিচারে এ দেশের রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকার জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় এবং যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাসকেও উত্তরীয় দিয়ে বরণ করেন মুখ্যমন্ত্রী। ইঙ্গিতপূর্ণভাবে সমস্ত শিক্ষক এবং অধ্যাপকদের বলেন, আপনারা সবাই ভালো থাকুন। বিশ্ববিদ্যালয়ের কোনও ব্যাপারে রাজ্য সরকার হস্তক্ষেপ করবে না।

06th  November, 2019
 শিক্ষা ও কাজের দাবিতে
বাম ছাত্র-যুবদের মিছিল

কলকাতা: শিক্ষা ও কাজের দাবিতে মঙ্গলবার রাজ্যজুড়ে বামপন্থী ছাত্র ও যুব সংগঠনগুলি যৌথভাবে বিক্ষোভ দিবস পালন করল। বিভিন্ন জেলা সদরের পাশাপাশি কলকাতায় কেন্দ্রীয়স্তরে বড় প্রতিবাদ মিছিল করল তারা। কলকাতায় মিছিলের পুরোভাগে তাদের দাবির সমর্থনে বিভিন্ন স্লোগান লেখা হলুদ রংয়ের ছাতাধারী বেশ কয়েকজন বিক্ষোভকারী নজর কাড়ে সকলের।
বিশদ

16th  September, 2020
 করোনার কারণে ঝুলে থাকা ফৌজদারি
মামলার শুনানি শেষ করতে নির্দেশিকা

 করোনার কারণে বিভিন্ন আদালতে অসংখ্য মামলার শুনানি পিছিয়ে গিয়েছে। কোনও মামলা অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে, কোনও মামলায় হয়তো শুনানি এখনও শুরুই হয়নি। আবার এমন অনেক মামলা রয়েছে, যেগুলির শুনানি অনেকটা এগিয়ে গেলেও করোনা আবহে থমকে রয়েছে। হয় ভার্চুয়াল, না হয় সশরীরে হাজির হয়ে এই সব মামলার বিচার প্রক্রিয়া শুরু করতে হবে।
বিশদ

16th  September, 2020
সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ৩টি অত্যাধুনিক
সিটি স্ক্যান তিন মেডিক্যাল কলেজে

 অত্যন্ত খরচসাপেক্ষ রোগপরীক্ষা বিনামূল্যে করা এবং একইসঙ্গে স্নাতকোত্তর ছাত্রছাত্রীদের পঠনপাঠন। এই দুই উদ্দেশ্যকে সামনে রেখে রাজ্যজুড়ে বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন বসাচ্ছে স্বাস্থ্যদপ্তর। বিশদ

16th  September, 2020
 রবীন্দ্রভারতী
শিক্ষকদের বাধায় এমসিকিউ
নয়, পরীক্ষা হবে বাড়ি থেকেই

  যাদবপুর, কলকাতা বা বিএড বিশ্ববিদ্যালয়ের মতো রবীন্দ্রভারতীর পড়ুয়ারাও পরীক্ষা দিতে পারবেন বাড়ি থেকেই। সোমবার এই বিশ্ববিদ্যালয়ের এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক ছিল। সেখানে ঠিক হয়েছে, হোম অ্যাসাইনমেন্টের মাধ্যমে স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে ফাইনাল সেমেস্টারের পরীক্ষা নেওয়া হবে।
বিশদ

16th  September, 2020
নভেম্বরের মধ্যেই এক হাজার
সাব-ইন্সপেক্টর নিয়োগ খাদ্যদপ্তরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যদপ্তরে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগে তৎপর হল রাজ্য। আগামী নভেম্বর মাসের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলতে চাইছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।  
বিশদ

16th  September, 2020
দেশে ২০ জোড়া ক্লোন ট্রেন
চলবে, বাংলা পেল একটি 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ইঙ্গিত মিলেছিল আগেই। আর সেই মতোই অতিরিক্ত যাত্রী চাহিদা সামাল দিতে ২০ জোড়া ক্লোন ট্রেনের ঘোষণা করল রেল বোর্ড। আগামী ২১ সেপ্টেম্বর থেকে এই ক্লোন ট্রেনগুলি চলবে। সর্বোচ্চ দশ দিন আগে টিকিট বুকিং করা যাবে।  
বিশদ

16th  September, 2020
 চুক্তিভিত্তিক কর্মীর মর্যাদা চান কম্পিউটার শিক্ষকরা

 রাজ্যের স্কুলশিক্ষার সঙ্গে যুক্ত কম্পিউটার শিক্ষকরা তাঁদের বেতন নিশ্চিত করতে সরকারের কাছে চুক্তিভিত্তিক ব্যবস্থা চালু করার দাবি তুললেন। বেসরকারি এজেন্সির দ্বারা নিযুক্ত হওয়ায় তাঁরা সরকারি স্কুলের শিক্ষকদের মতো বেতন পান না। বিশদ

16th  September, 2020
খাগড়াগড় কাণ্ডে আরও ২
জেএমবি জঙ্গির কারাদণ্ড

 চাঞ্চল্যকর খাগড়াগড় বিস্ফোরণ-কাণ্ডে তৃতীয় দফায় আরও দুই জেএমবি জঙ্গি আদালতে দোষী সাব্যস্ত হয়ে সাজাপ্রাপ্ত হল। এদের নাম মুস্তাফিজুর রহমান ও কাদের কাজি। মঙ্গলবার কলকাতা নগর দায়রার এনআইএ’র বিশেষ আদালতের বিচারক প্রসেনজিৎ বিশ্বাস দোষ কবুল করা ওই দুই জঙ্গিকে সাত বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।
বিশদ

16th  September, 2020
 কলেজে ভর্তির সমস্যা নেই, দাবি শিক্ষামন্ত্রীর

 কলেজে ভর্তির ক্ষেত্রে কোনও সমস্যা নেই। তবে সবাই গুটিকয়েক কলেজে ভর্তি হতে চাওয়ায় কিছুটা সমস্যা তৈরি হয়েছে। সোমবার বেহালা শরৎসদন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ভার্চুয়াল সম্বর্ধনা জানানো হয়েছে। বিশদ

16th  September, 2020
দু’দিনের উত্তরবঙ্গ সফরে মমতা

 করোনা আবহের মাঝে কিছুটা শ্লথ হয়ে যাওয়া উন্নয়নমূলক কাজকর্মে আরও গতি আনতে ফের জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ২০০ দিন পরে উত্তরবঙ্গে গিয়ে সেখানকার পাঁচটি জেলা প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।
বিশদ

16th  September, 2020
হবে পুষ্পাঞ্জলি, খোলামেলা
প্যান্ডেলই নিদান মুখ্যমন্ত্রীর
পুরোহিতদের হাজার টাকা ভাতা

একদিকে দেশে এক লক্ষ ছুঁতে চলেছে দৈনিক সংক্রমণ। অন্যদিকে এগিয়ে আসছে পুজো। আশা-আশঙ্কার দোলাচলে আম বাঙালি। আশঙ্কার মেঘ কাটিয়ে সুষ্ঠুভাবে, স্বাস্থ্যবিধি মেনে শারদোৎসব পালনের সমাধানসূত্র দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। পুজো কমিটিগুলির কাছে খোলামেলা প্যান্ডেল করার অনুরোধ জানিয়ে। সোমবার নবান্নে কোভিড সংক্রান্ত গ্লোবাল অ্যাডভাইসরি বোর্ডের বৈঠক ছিল।
বিশদ

15th  September, 2020
কৌতূহলে ‘স্লট বুকিং’,
দেখা নেই যাত্রীর

সাড়ে পাঁচ মাস পর অবশেষে হাতের নাগালে চেনা প্ল্যাটফর্ম, চেনা রেক। তবুও সবই যেন অচেনা! টিকিট কাউন্টারে ভিড় নেই। প্ল্যাটফর্মে দৌঁড়ঝাঁপ নেই। ‘স্লাইডিং ডোর’ খুললেই ‘মিউজিক্যাল চেয়ার’ দখলের মতো আসন কব্জা করার লড়াই নেই! কার্যত ফাঁকা মেট্রো ছুটল শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত!
বিশদ

15th  September, 2020
২৫ সপ্তাহের বেশি বয়সি ভ্রুণ অপসারণে
কিশোরীর পরিবারকে অনুমতি হাইকোর্টের

 অনাকাঙ্ক্ষিত ২৫ সপ্তাহের বেশি বয়সি গর্ভস্থ ভ্রুণ নষ্ট করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। আইনি বাধা থাকলেও এক ১৪ বছর বয়সি কিশোরীর মানসিক যন্ত্রণা লাঘব করার জন্যই বিচারপতি বিশ্বজিৎ বসু এই অনুমতি দিয়েছেন। কিশোরীর পরিবার গর্ভপাতের কারণে তার শারীরিক যে কোনও সমস্যার দায় নিতে রাজি হওয়ার পরই আদালত এই ব্যাপারে সম্মতি দিয়েছে।
বিশদ

15th  September, 2020
করোনা আবহে ১০০ দিনের কাজ
দেওয়ায় দেশের সেরা পূর্ব বর্ধমান

 কোভিড মহামারীর মধ্যেও গোটা দেশের কাছে বাংলার মুখ উজ্জ্বল করল পূর্ব বর্ধমান ও হুগলি জেলা। চলতি আর্থিক বছরে সবচেয়ে বেশি পরিবারকে ১০০ দিনের কাজ দিয়ে দেশে প্রথম স্থান দখল করেছে পূর্ব বর্ধমান। ছ’লক্ষেরও বেশি পরিবারকে কাজ দিয়েছে এই জেলা। বিশদ

15th  September, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি: শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। যার অভাব অনুভূত হবে বলে ইতিমধ্যেই মন্তব্য করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। বিশেষজ্ঞদেরও ...

উত্তরপ্রদেশে ফের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। গত শনিবার ঘটনাটি ঘটে বান্দা জেলায়। কিন্তু শুক্রবার ওই কিশোরীর মা স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল হবিবপুর ব্লকের কেন্দপুকুর আকতৈল গ্রাম পঞ্চায়েতে। শুক্রবার সকালে এলাকার বাসিন্দারা দেহটি দেখতে পান। তাঁদের দাবি, ওই ব্যক্তিকে খুন করে সেখানে ঝুলিয়ে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেডিক্যাল পরীক্ষা এবং পুলিস ভেরিফিকেশন না হওয়ায় বহু শিক্ষকের চাকরি পাকা হয়নি। অথচ চাকরি পাওয়ার পর কেটে গিয়েছে দু’বছর। নিয়ম অনুযায়ী, দু’বছর পর চাকরি পাকা হবে। কিন্তু তার জন্য পুলিস ও মেডিক্যাল রিপোর্ট ইতিবাচক হতে হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। কোনও হঠকারী বা দুঃসাহসিক কাজ না করাই ভালো। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,২৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া ৯/১৬ দিবা ৯/১১। চিত্রা নক্ষত্র ৪৯/৪১ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/২৮/২, সূর্যাস্ত ৫/৩২/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪২ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৮ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৪/২ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি।  
২ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া দিবা ১২/২৯। হস্তানক্ষত্র দিবা ৭/৫৬। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৮ মধ্যে ও ১/২ গতে ২/৩৩ মধ্যে ও ৪/৪ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৪ মধ্যে ও ৩/৫৮ গতে ৫/২৮ মধ্যে।  
মোসলেম: ১ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩,১৯২ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৯২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

18-09-2020 - 08:42:07 PM

ফের গুগল প্লে স্টোরে মিলবে পেটিএম অ্যাপ 
ফের গুগল প্লে স্টোরে মিলবে দেশের অন্যতম জনপ্রিয় ই-ওয়ালেট অ্যাপ ...বিশদ

18-09-2020 - 07:40:01 PM

পঞ্চায়েত অফিসের কাছেই
দোকানে মিলল ঝুলন্ত দেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে ...বিশদ

18-09-2020 - 05:50:00 PM

মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু শর্বরী দত্তর
মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু হয়েছে শর্বরী দত্তর। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে ...বিশদ

18-09-2020 - 05:41:00 PM

বনগাঁয় ধৃত ৩ বাইক চোর 
বাইক চুরির চক্রের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের ...বিশদ

18-09-2020 - 04:41:27 PM

হাবড়ায় জোড়া খুনের ঘটনায় ধৃত অভিযুক্ত 
হাবড়ায় প্রৌঢ় দম্পতি খুনের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে কিনারা করল ...বিশদ

18-09-2020 - 04:16:42 PM