Bartaman Patrika
রাজ্য
 

পুলিসের বিরুদ্ধে অভিযোগ এনে মামলাকারীই তিরস্কৃত
আদালতের ভর্ৎসনা, খোরপোশ আগে দিয়েই পারিবারিক সম্পত্তি বিক্রি, বন্ধক রাখা চলবে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস তাঁর অভিযোগকে গুরুত্ব দিচ্ছে না। এমনই অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টে এসেছিলেন দীপককুমার গুপ্ত। কিন্তু, তাঁর স্ত্রী রীতা এমন সব নথিপত্র আদালতে পেশ করলেন, তার জেরে বিচারপতি দেবাংশু বসাক মামলাকারীকে ‘জালিয়াত’ ঠাউরেছেন। এমন ব্যক্তির গরাদের পিছনে ঠাঁই হওয়া উচিত বলেও আদালত মন্তব্য করল। সেইসঙ্গে এমন নির্দেশ জারি হল, যা ব্যতিক্রমী।
মামলাকারী কাঁকিনাড়ার বাসিন্দা। স্ত্রী’র সঙ্গে তাঁর বিরোধ। তাঁদের দুই পুত্র। রোহিত ও হৃদেশ। রোহিতকে দীপক মানসিক রোগী সাজাতে চাইছেন। এই অভিযোগে রীতা নিম্ন আদালতেও গিয়েছিলেন। সেখানে জগদ্দল থানা উপযুক্ত রিপোর্ট দাখিল করে দেখিয়ে দিয়েছিল, রোহিত মানসিক ও শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ। সে থাকে মায়ের সঙ্গে। কিন্তু, কেন এমন করছেন দীপক? নিম্ন আদালতের রায়েই বলা হয়েছে, রীতার পিটিশন থেকেই স্পষ্ট যে, দীপক সব সম্পত্তি বিক্রি করে দিতে চান। যুবক রোহিত সেখানে বাধার সৃষ্টি করছেন।
এদিন মামলার শুনানিতে রীতার আইনজীবী শবনম দে আদালতকে জানান, দীপকের বিরুদ্ধে তাঁর মক্কেল ‘ডোমেস্টিক ভায়োলেন্স অ্যাক্ট’ অনুযায়ী অভিযোগ দায়ের করেছেন। পৈতৃক সম্পত্তি বিক্রি বা বন্ধক রেখে তাঁদের পথে বসানোর চেষ্টা করছেন মামলাকারী। সামান্য একটি অংশ তাঁরা নিজেদের স্বার্থে আটকে রাখায়, দীপক পুলিসে অভিযোগ করেছিলেন। এখন পুলিসের বিরুদ্ধেই তিনি অভিযোগ এনেছেন। অথচ, এই ব্যক্তি স্ত্রী ও পুত্রের ভরণপোষণ করছেন না। উল্টে তাঁদের বাস্তুহারা করতে আপ্রাণ চেষ্টা করে চলেছেন। পাশাপাশি খোরপোশ বা কোনওরকম আর্থিক দায়ভার যাতে না নিতে হয়, সেজন্য বাড়ি ও স্থাবর সম্পত্তি বিক্রি, বন্ধক বা লিজে হস্তান্তর করে চলেছেন। তাঁর গয়নাও নিয়ে নিয়েছেন। এমন অভিযোগের সপক্ষে বেশ কিছু নথি তিনি পেশ করেন। যা দেখার পরই মামলাকারীকে আদালত ‘আউট অ্যান্ড আউট ফ্রড’ হিসেবে উল্লেখ করে।
ক্ষুব্ধ আদালত নির্দেশ দেয়, মামলাকারী যদি কোনও সম্পত্তি বন্ধক রেখে ঋণ নেন, লিজ দেন বা বিক্রি করেন, তাহলে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ ‘অ্যাটাচড’ হবে। অর্থাৎ, সেই অর্থ থেকে রীতা ও রোহিতের জন্য খোরপোশ এবং ভরণপোষণের অর্থ আগে কেটে নেওয়া হবে।

06th  November, 2019
ঝাড়গ্রাম আদালতে প্রথম জেলা জজ মহিলা, রদবদল অন্যান্য জেলাতেও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝাড়গ্রাম জেলা কোর্টের প্রথম জেলা জজ হিসেবে নিযুক্ত হলেন বিচারক সোনিয়া মজুমদার। তিনি এতদিন আলিপুরের পকসো আদালতের বিচারক পদে আসীন ছিলেন। হাওড়ার নতুন জেলা জজ হতে চলেছেন বিচারক শম্পা দত্ত (পাল)। কার্শিয়াং জেলার নতুন জেলা জজ হলেন কেশাং ডোমা ভুটিয়া।
বিশদ

19th  November, 2019
৫৪টি নার্সিং স্কুল, কলেজে হস্টেলের নিরাপত্তায় ওয়ার্ডেন পদে কেউ নেই 

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যের সরকারি ৫৪টি নার্সিং কলেজ ও স্কুলের হস্টেলের একটিতেও নিরাপত্তায় কোনও ওয়ার্ডেন নেই। সম্প্রতি গোটা রাজ্যের সমস্ত নার্সিং স্কুল ও কলেজের জন্য ১৬৫টি হস্টেল ওয়ার্ডেন পদের অনুমোদন মিললেও, তার একটিতেও এখনও পর্যন্ত নিয়োগ হয়নি। 
বিশদ

19th  November, 2019
পার্শ্বশিক্ষকদের মতো ভোকেশনাল শিক্ষকদের অবস্থান বিক্ষোভেও সায় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের মতো ভোকেশনাল বা বৃত্তিমূলক শিক্ষার শিক্ষকরাও অবস্থান বিক্ষোভের পথ নিলেন। বিকাশ ভবনের অদূরে চলছে পার্শ্বশিক্ষকদের অবস্থান। যা নিয়ে সোমবার রাজ্য সরকার আপত্তি জানালেও কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ কোনও লিখিত নির্দেশ দেয়নি। 
বিশদ

19th  November, 2019
আগে উনি দাঁত সামলান, পরে রাজ্য, রাজ্যপাল প্রসঙ্গে পার্থর কটাক্ষ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে বলতে রাজ্যপাল জগদীপ ধনকারের বাঁধানো দাত আচমকাই খুলে গিয়েছিল। যা নিয়ে কিছুটা হলেও অপ্রস্তুত অবস্থায় পড়ে গিয়েছিলেন তিনি। সেই প্রসঙ্গটি টেনে এবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় কটাক্ষ করে বললেন, আমি দেখেছি, কথা বলতে বলতে ওঁর দাঁত খুলে যাচ্ছে।  
বিশদ

19th  November, 2019
তৃণমূলের পুরনো কর্মীদের সক্রিয় করতে পিকের নির্দেশ বিধায়কদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরনোদের সক্রিয় করতে হবে। প্রশান্ত কিশোরের (পিকে) দপ্তর থেকে ফোনে এমনই নির্দেশ যেতে শুরু করেছে তৃণমূল বিধায়কদের কাছে। উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনের আগেও সাবেক তৃণমূলীদের মূলস্রোতে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। 
বিশদ

19th  November, 2019
আবার সংসদে গোর্খাল্যান্ড ইস্যু তুললেন বিজেপি এমপি রাজু বিস্তা 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ নভেম্বর: সংসদে ফের গোর্খাল্যান্ডের প্রসঙ্গ তুললেন বিজেপির দার্জিলিংয়ের এমপি রাজু বিস্তা। আজ লোকসভার জিরো আওয়ারে গোর্খাল্যান্ডের প্রসঙ্গ তুলে অবিলম্বে এই ব্যাপারে একটি স্থায়ী রাজনৈতিক সমাধানের দাবি করেছেন তিনি।  
বিশদ

19th  November, 2019
তৃতীয় সেমেস্টারের পরীক্ষার মধ্যে তিন-চারদিন করে ছুটি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা করেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়।
বিশদ

19th  November, 2019
পার্শ্বশিক্ষকরা স্কুল বয়কট করায় সমস্যায় স্কুলগুলি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবি আদায়ে অনির্দিষ্টকালের জন্য স্কুল বয়কটের ডাক দিয়েছেন আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা। আর তার জেরে সমস্যায় পড়তে হচ্ছে স্কুলগুলিকে। যেমন নদীয়ার এক প্রধান শিক্ষক বলেন, এখন স্কুলে পরীক্ষার সময়। পার্শ্বশিক্ষকরা না থাকায় সমস্যা হচ্ছে।
বিশদ

19th  November, 2019
পিজিতে অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হল মন্ত্রী রবীন্দ্রনাথের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষের অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হল পিজি হাসপাতালে। রবিবার বুকে ব্যথা, অতিরিক্ত সুগার সহ অন্যান্য সমস্যার জন্য পিজির কার্ডিওলজি বিভাগে ভর্তি করানো হয়েছিল তাঁকে।
বিশদ

19th  November, 2019
গলার কাঁটা ৪০০ মণ্ডল সভাপতি নির্বাচন আপাতত রদ
ডিসেম্বরের গোড়ায় ফের বিজেপির সভাপতি পদে বসছেন দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নব্য-পুরনোদের প্রবল দ্বন্দ্বের জেরে রাজ্যের ৪০০টির বেশি মণ্ডল সভাপতি নির্বাচন আপাতত রদ করার সিদ্ধান্ত নিল বিজেপি। রাজ্যজুড়ে এই মুহূর্তে বিজেপির সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া চলছে। সেখানে গেরুয়া পার্টিতে নেতৃত্বের রাশ ধরতে জেলায় জেলায় বিবাদ ক্রমেই বাড়ছে। 
বিশদ

18th  November, 2019
আজ মমতার মন্ত্রিসভায় বড়সড় রদবদলের সম্ভাবনা, দায়িত্ব কমছে ব্রাত্যর
বনদপ্তরে রাজীব, অপ্রচলিত বিদ্যুৎ সুব্রতকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য মন্ত্রিসভায় কয়েকজন মন্ত্রীর দপ্তর পরিবর্তন করতে চলেছেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং শোভনদেব চট্টোপাধ্যায়ের পাশাপাশি রাজীব বন্দ্যোপাধ্যায়ের দপ্তরের কিছু পরিবর্তন করা হচ্ছে।
বিশদ

18th  November, 2019
কাল পর্যন্ত চলবে বিজ্ঞান মেলা
বিজ্ঞান আর প্রযুক্তি নিয়ে উচ্চশিক্ষার পরিকাঠামো এখন রাজ্যেই, দাবি পার্থর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পড়াশোনা এবং উচ্চশিক্ষার জন্য রাজে এখন আর পরিকাঠামোর কোনও অভাব নেই। প্রচুর নতুন কলেজ যেমন হয়েছে, তেমনি হয়েছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তাই আগে যেমন অনেক মেধাবী ছাত্রছাত্রী ভিনরাজ্য বা বিদেশে পড়তে যেতেন, এখন আর তেমনটা করার দরকার পড়ে না।  
বিশদ

18th  November, 2019
‘এতদিন পরে কেন এসেছেন?’
সব্জির বাজারে অভিযানে গিয়ে প্রশ্নের
মুখে পড়লেন টাস্ক ফোর্সের সদস্যরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুন লাগার সময়ে না এসে যখন আগুন ছড়িয়ে পড়েছে, তখন কেন এসেছেন? এতে কী লাভ হবে? শহরের কোনও ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ে বক্তা এমনটা বলছেন না। তিনি এ কথা বলছেন সব্জির সাম্প্রতিক দরদাম নিয়ে, যা বাজারে কার্যত আগুন লাগিয়ে দিয়েছে। দাম শুনে ছ্যাঁকা খাচ্ছেন সাধারণ মানুষ।  
বিশদ

18th  November, 2019
কর্মীর পিএফ কেটেও জমা দিচ্ছে না
এ রাজ্যের সাড়ে ১৩ হাজার সংস্থা

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এ রাজ্যে অনেক সংস্থা কর্মচারীদের থেকে পিএফ আদায় করে, অথচ সময়ে তা জমা করে না সরকারের কাছে। পিএফের টাকা নিয়ে ছিনিমিনি খেলার রোগ আছে গোটা দেশেই। ওই টাকা আদৌ জমা না করা বা তা নিয়ে ঢিলেমির জন্য সমস্যায় পড়তে হয় গ্রাহক বা সাধারণ কর্মচারীকেই। পিএফ গ্রাহকের সেই হয়রানি রুখতে বারবার কাঠোর হওয়ার হুমকি দিয়েছে কেন্দ্র। 
বিশদ

18th  November, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 শ্রীনগর, ১৯ নভেম্বর (পিটিআই): জয়েশ-ই-মহম্মদের চার জঙ্গিকে সোমবার গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার পুলিস জানিয়েছে, গত জুলাই মাসে পুলওয়ামা জেলার অরিহল এলাকায় বোমা বিস্ফোরণের সঙ্গে এরা ...

সংবাদদাতা, কাঁথি: আস্তাকুঁড় থেকে উদ্ধার হওয়া শিশুকন্যা পূর্ব মেদিনীপুরের কাঁথির ফরিদপুরের হোম থেকে নতুন বাবা¬-মায়ের হাত ধরে পাড়ি দিল সুদূর স্পেনের বার্সেলোনায়।  ...

সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:04 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM

মুর্শিদাবাদের সাগরদিঘিতে সভামঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:26:09 PM

রঘুনাথপুর পুরসভার চেয়ারম্যান পদে শপথ নিলেন মদন বরাট 

01:20:00 PM