Bartaman Patrika
রাজ্য
 
 

শুক্রবার শিবরাত্রির দিনে তারকেশ্বরে পুজো দিতে ভক্তদের ভিড়। নিজস্ব চিত্র 

ইছামতীর ঢেউ দুই পারকে ছুঁতে পারলেও
দূর থেকে মিষ্টি ছুঁড়ে বিজয়া দুই বাংলার

বিএনএ, বারাসত: দুই বাংলার মিলন ঘটল বিজয়া দশমীতে। নিরাপত্তার কারণে দুই দেশের প্রতিমার নৌকা ‘জোড়া’ না লাগলেও টাকির ইছামতীর বিসর্জনে দশমীর শুভেচ্ছা বিনিময় হল। মিষ্টি ছুঁড়লেন ওপার বাংলার বিসর্জনকারীদের প্রতি। পাল্টা মিষ্টি উড়ে এল এপারের নৌকায়। আনন্দঘন এই মুহূর্ত দেখার জন্য লক্ষাধিক মানুষ জড়ো হয়েছিলেন। তবে প্রশাসনিক অব্যবস্থায় হয়রানির শিকার হতে হয়েছে দর্শনার্থীদের।
প্রতি বছর দশমীর দিনটির জন্য অধীর অপেক্ষায় থাকেন দুই বাংলার মানুষ। দেশ, বিদেশ, এ রাজ্যের বিভিন্ন জেলা থেকে লক্ষাধিক দর্শনার্থী টাকিতে জড়ো হন দশমীতে। এবারও তার ব্যতিক্রম হয়নি। দশমীর সকাল থেকেই ভিড় জমতে থাকে ইছামতির পাড়ে। দুপুর গড়াতেই নদীর পাড় যেন জনসমুদ্র। পাড়ে থাকা হোটেল, লজগুলির ছাদে থিকথিকে ভিড়। বিকেল তিনটে থেকে শুরু হল নিরঞ্জন পর্ব। নৌকায় ওঠানো প্রতিমা নিয়ে এবার বাংলার পুজো কমিটির সদস্যরা রওনা দিলেন ইছামতীর মাঝ বরাবর। বাংলাদেশের সাতক্ষীরা এলাকার পুজো কর্তারাও নৌকায় প্রতিমা নিয়ে এগলেন। নিরাপত্তার কারণে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সীমানা দেওয়া পর্যন্ত নৌকাগুলি পৌঁছয়। সীমান্তরক্ষী বাহিনীর নির্দেশ মত দুই দেশের নৌকা বেশ কয়েক ফুট দূরত্বে থামে। এরপরেই শুরু হয়ে যায় দুই দেশের নাগরিকদের মধ্যে বিজয়ার শুভেচ্ছা বিনিময়। এই মিলন পর্বে উচ্ছ্বাস আছড়ে পড়ে দুই পাড়ের দর্শনার্থীদের মধ্যে। এই সুযোগে নৌকায় থাকা দুই দেশের কেউ কেউ আত্মীয়দের সঙ্গে দূরে থেকেই কথাবার্তা বলেন। শুভেচ্ছার বিনিময় হয়। এই আনন্দের মুহূর্ত চলল বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। টাকি শহর সহ সংলগ্ন এলাকার পুজো কমিটিগুলি একে একে প্রতিমা নিরঞ্জন করেন ইছামতী নদীর জলে। সূত্রের খবর, বাংলাদেশের সাতক্ষীরা এলাকা থেকে এবার দুর্গা প্রতিমা এসেছে কম।
ইছামতীর বিসর্জন দেখতে উপস্থিত হয়েছিলেন সংসদ সদস্য নুসরত জাহান। জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ নারায়ণ গোস্বামী দলীয় এমপিকে লঞ্চে চাপিয়ে নদীতে ঘোরেন। নুসরত লঞ্চের খোলা জায়গায় এসে পুরো বিসর্জন পর্ব দেখেন। অভিনেত্রীকে দেখেও দর্শনার্থীদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়। ইছামতীর ঘাটে প্রশাসনিক ব্যবস্থা দেখতে হাজির ছিলেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালী চক্রবর্তী সহ অন্যান্য উচ্চ পদস্থ পুলিস কর্তারা।
দশমীর এই বিসর্জনে এবার প্রশাসনিক অব্যবস্থা নিয়ে দর্শনার্থী, পর্যটকদের মধ্যে ক্ষোভ রয়েছে। তাঁদের অভিযোগ, টোটো ইচ্ছেমত ভাড়া চেয়েছে। ১০ টাকার ভাড়া দিতে হয়েছে ৫০ টাকা। রাস্তায় সিভিক ভলান্টিয়াদের ভিড় সামাল দিতে দেখা গিয়েছে। রাজ্য পুলিস কর্মীর সংখ্যা তেমন ছিল না। ফলে একাধিক জায়গায় বিশৃঙ্খলা দেখা যায়। ভিড় ঠেলে নদীর ঘাটে অনেকেই পৌঁছাতে পারেননি। পুজো কমিটির কর্তাদের অভিযোগ, প্রতিমা নিরঞ্জনের জন্য পুরসভার তরফে নৌকার ব্যবস্থা করা হয়নি। ঘাট মালিকরা ইচ্ছে মত নৌকার ভাড়া চেয়েছেন। অনেক পুজো কমিটি চড়া ভাড়া দিয়ে প্রতিমা মাঝ নদীতে নিয়ে যেতে পারেনি।
বারাসত স্টেশন থেকে এবার স্পেশাল ট্রেনের ব্যবস্থা ছিল না। বরং ছুটির দিন বলে দুটি লোকাল ট্রেন বাতিল ছিল। এর জেরে দুর্ভোগ পোহাতে হয়েছে দর্শনার্থীদের। টাকি পুরসভার চেয়ারম্যান সোমনাথ মুখোপাধ্যায় বলেন, পুরসভার তরফে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছিল। কোনও বিশৃঙ্খলা ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবে প্রতিমা নিরঞ্জন হয়েছে। বুধবার, একাদশীতে হিঙ্গলগঞ্জেও ইছামতীর বিসর্জন দেখতে ভিড় উপচে পড়ে।
 

10th  October, 2019
দু’পারে একই ভাষার পৃথক জয়গান
কাঁটাতারের বেড়া ঘুচিয়ে দুই বাংলার
মিলনের দাবি তুললেন খাদ্যমন্ত্রী 

বিএনএ, বারাসত: নো ম্যানস ল্যান্ডে দুই বাংলার যৌথ ভাষা দিবসের বদলে পৃথক অনুষ্ঠানে কিছুটা হলেও ম্লান হল উৎসবের প্রাণখোলা আনন্দ। সীমান্তের ওপারে দাঁড়িয়ে এপারের অনুষ্ঠান দেখলেন দুই বাংলার মানুষ। কান পেতে শুনলেন ভাষা দিবসের গান ও আবৃত্তি। নিরাপত্তার কড়াকড়ির মধ্যেও মিলে যাওয়ার আনন্দে কোথাও যেন বাদ সাধল পৃথক দুই অনুষ্ঠান।
বিশদ

দোলের আগেই পুর প্রার্থী
তালিকা চূড়ান্ত তৃণমূলের

জেলায় জেলায় বৈঠক, শেষ সিদ্ধান্ত নেবেন মমতাই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন পুরভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশন যেমন প্রস্তুতি শুরু করে দিয়েছে, তেমনি প্রার্থীতালিকা তৈরির প্রাথমিক কাজও শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। সংরক্ষণের গেরোয় যেসব কাউন্সিলার, ভাইস চেয়ারম্যান, চেয়ারম্যান, মেয়র তাঁদের আসনে দাঁড়াতে পারছেন না, তাঁদের জন্য বিকল্প আসন দেওয়ার খসড়া তালিকা তৈরির কাজও দলীয় স্তরে শুরু হয়েছে।  
বিশদ

২৪-এ দিল্লিতে পুরস্কারপ্রদান
উৎকর্ষতার নিরিখে দেশের সেরা
বাংলার দুই ইএসআই হাসপাতাল

বিশ্বজিৎ দাস, কলকাতা: এবার জাতীয় স্তরে বাংলার মুকুটে নতুন পালক যুক্ত করল রাজ্যচালিত ইএসআই হাসপাতালগুলি। দেশের ১১৫টি রাজ্যচালিত ইএসআই হাসপাতালের মধ্যে উৎকর্ষতার নিরিখে সেরা হল বাংলার দুই ইএসআই হাসপাতাল। একটি শিয়ালদহ, অন্যটি মানিকতলা। বৃহস্পতিবার সেরা হাসপাতাল এবং আঞ্চলিক অফিসের তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের অধীনস্থ ইএসআই কর্পোরেশন।
বিশদ

শিবপুজো থেকে দশেরা, বহু রাজ্য পেলেও
কেন্দ্রীয় সাহায্য প্রাপ্তিতে ব্রাত্য শুধু বাংলাই

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: গত কয়েক বছরে বিভিন্ন রাজ্যে উৎসব-পার্বণের জন্য কোটি কোটি টাকা খরচ করেছে নরেন্দ্র মোদি সরকার। সেই তালিকায় যেমন আছে বিভিন্ন আঞ্চলিক বা লোক উৎসব, তেমনই আছে নানা ধর্মীয় উৎসব। অধিকাংশ রাজ্য নিজেদের এলাকায় উৎসব করার জন্য দিল্লির দাক্ষিণ্য পেয়েছে।
বিশদ

অবাঞ্ছিত প্রার্থী রুখতে তৎপর প্রদেশ নেতৃত্ব
বাংলা থেকে প্রিয়াঙ্কাকে রাজ্যসভায় পাঠিয়ে এক ঢিলে বহু পাখি মারার কৌশল কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা থেকে রাজ্যসভায় প্রিয়াঙ্কা গান্ধীকে পাঠাতে তৎপর হচ্ছেন রাজ্য কংগ্রেসের একাংশ। আগামী এপ্রিলের গোড়ায় রাজ্যসভায় রাজ্যের পাঁচটি আসনে ভোট হতে চলেছে। রাজ্য বিধানসভার সদস্য সংখ্যার বিচারে চারটি আসনে তৃণমূলের জয় নিশ্চিত। পঞ্চম আসনে কানঘেঁষে জেতার সম্ভাবনা রয়েছে কংগ্রেস-বাম জোটের। 
বিশদ

তাপস পালের মৃত্যুর পাল্টা
কৃষ্ণনগরের বিজেপি এমপি’র হৃদরোগে
আক্রাম্ত হওয়ার দায় সিআইডি’র: দিলীপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিনেতা তাপস পালের মৃত্যুর জন্য পরোক্ষে কেন্দ্রীয় সংস্থা সিবিআইকে কাঠগড়ায় তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার দলীয় এমপি জগন্নাথ সরকারের অসুস্থতার জন্য রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি’কে সরাসরি দায়ী করলেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।  বিশদ

বাম-কংগ্রেসের জোটই সার, মিলছে না প্রার্থী
তৃণমূল-বিজেপির মেরুকরণই ভবিতব্য আগামী পুর নির্বাচনে 

জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট বাঁধলেও দুর্বল সংগঠনের জেরে প্রার্থী মেলাই দায়। আসন্ন পুরভোটের মুখেও সাংগঠনিক সঙ্কটের গ্রাস থেকে মুক্ত হতে পারেনি কংগ্রেস ও বাম শিবির। জোট অথবা একক লড়াই, বিশেষ আশার আলো দেখতে পাচ্ছেন না দুই তরফের নেতারাই। 
বিশদ

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন যোগেন্দ্র যাদব
ভাষা শহিদ দিবসে মমতার
শপথ, ঐক্যবদ্ধ ভারত চাই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বৈচিত্রের মধ্যে ঐক্য—ভারতবর্ষের এই চিরন্তন রীতিকে আরও শক্তিশালী করেছে নানা ভাষা। অসংখ্য ভাষার ব্যবহার হয় এই দেশে। এই ভাষাই ধর্ম, বর্ণ নির্বিশেষে এক করে রেখেছে গোটা দেশকে, দেশমাতৃকাকে। সেই মা’কে ছিন্নবিচ্ছিন্ন করার চেষ্টা চালিয়ে দেশকে ঐক্যবদ্ধ রাখা যায় না।’  
বিশদ

এসএসসি: শিক্ষক নিয়োগে অভিন্ন পরীক্ষা, সংশোধিত বিধির বিজ্ঞপ্তি শীঘ্রই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে উচ্চ প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ করতে অভিন্ন পরীক্ষা হবে বলে সূত্রের খবর। শিক্ষক নিয়োগে দ্রুততা আনতে বিধিতে পরিবর্তন আনার কথা ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সংশোধিত বিধিতে এই পরিবর্তন আনা হয়েছে বলে বিকাশ ভবন সূত্রে খবর। 
বিশদ

দলীয় নেতৃত্বে তরুণদের জায়গা করে দিতে সওয়াল গৌতম দেবের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের নেতৃত্বে আরও বেশি করে তরুণ প্রজন্মকে জায়গা করে দিতে এবার সওয়াল করলেন সিপিএম নেতা তথা প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। বেশ কিছুকাল ধরে অসুস্থতার কারণে কলকাতায় কোনও প্রকাশ্য অনুষ্ঠানে তাঁকে দেখা যায়নি।  
বিশদ

অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের বর্ধিত পেনশনের বিজ্ঞপ্তি প্রকাশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে স্বস্তি পেলেন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকরা। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে রাজ্যের প্রাথমিক, উচ্চ-প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের জন্য সংশোধিত পেনশন ও অন্যান্য সুযোগ-সুবিধা সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করল শিক্ষা দপ্তর।
বিশদ

আর্ট কলেজের ১৫ জন প্রবীণ ‘মডেল’কে পেনশন মমতার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর্ট কলেজে শিক্ষণরত চিত্রকরদের ‘মডেল’ হিসেবে কাজ করে আসা ১৫ জন প্রবীণকে প্রতি মাসে সরকারি পেনশন পাওয়ার বিষয়টি সুনিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ভাষা শহিদ দিবসে দেশপ্রিয় পার্কের অনুষ্ঠান মঞ্চ থেকে ওই পেনশন প্রকল্প চালু করেন তিনি।  বিশদ

মাতৃভাষা দিবসে অপ্রাপ্তি
৫৫ বছরেও রাজ্য সরকারি দপ্তরে বাংলা
ভাষার সার্বিক প্রয়োগে সাফল্য মিলল না

রাজু চক্রবর্তী, কলকাতা: দীর্ঘ সাড়ে পাঁচ দশকেও রাজ্য সরকারি দপ্তরগুলিতে বাংলা ভাষার সফল প্রয়োগ করা গেল না। কংগ্রেস-বামফ্রন্ট-তৃণমূল, সময়ের দাবি মেনে শাসক বদলালেও প্রশাসনিক মহলে বাঙালির মাতৃভাষা আজও ব্রাত্য।
বিশদ

21st  February, 2020
রবীন্দ্রনাথের প্রথম নিজ কণ্ঠে গান রেকর্ডের
যন্ত্র সহ ১৫টি দুষ্প্রাপ্য জিনিসের প্রদর্শনী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর প্রথম নিজের কণ্ঠে কোন যন্ত্রের সাহায্যে গান রেকর্ড করেছিলেন? এই প্রশ্নের উত্তর অবশ্য অনেকের কাছেই নেই। কিন্তু সেই যন্ত্র চাক্ষুস করার সুযোগ করে দিচ্ছে বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম (বিআইটিএম)।
বিশদ

21st  February, 2020

Pages: 12345

একনজরে
বেজিং, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): করোনা ভাইরাসে চীনে ফের বাড়ল মৃতের সংখ্যা। নতুন করে ১১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। তাঁদের মধ্যে বেশিরভাগই রোগবিধ্বস্ত হুবেই প্রদেশের বাসিন্দা। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২ হাজার ২৩৬। এছাড়া আক্রান্তের সংখ্যাও এক লাফে বেড়ে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে বিস্ময়করভাবে ভারতের প্রথম একাদশে জায়গা হয়নি ঋদ্ধিমান সাহার। বাংলার উইকেটরক্ষক-ব্যাটসম্যানটির বাদ পড়ার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ...

বাংলা নিউজ এজেন্সি: দুই দিনাজপুরে ধুমধাম করে পালিত হল শিবরাত্রি। এদিন উত্তর ও দক্ষিণ দিনাজপুরের একাধিক মন্দিরে সকাল থেকেই ভক্তদের ভিড় উপচে পড়ে।   ...

নাগপুর, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): বুধবার বম্বে হাইকোর্টের নাগপুর শাখা গুরুত্বপূর্ণ রায় ঘোষণা করল। আগামী ২২ ফেব্রুয়ারি ভীম আর্মি রেশিমবাগ ময়দানে শর্তসাপেক্ষে কর্মী সমাবেশের আয়োজন করতে পারবে বলে জানিয়ে দিল কোর্ট। সুনীল শুক্রে এবং মাধব জমদার দ্বারা গঠিত ডিভিশন বেঞ্চ এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষায় ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

21st  February, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৩৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) চতুর্দ্দশী ৩২/১৮ রাত্রি ৭/৩। শ্রবণা ১২/৫৮ দিবা ১১/১৯। সূ উ ৬/৮/৯, অ ৫/৩২/৩৫, অমৃতযোগ দিবা ৯/৫৬ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৩ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৫ গতে ১/৫৬ মধ্যে পুনঃ ২/৪৬ গতে ৪/২৬ মধ্যে। বারবেলা ৭/৩৩ মধ্যে ১/১৫ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৭ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে উদয়াবধি। 
৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, চতুর্দ্দশী ৩১/৮/৪২ রাত্রি ৬/৩৮/৫১। শ্রবণা ১৩/৩/৪১ দিবা ১১/২৪/৫০। সূ উ ৬/১১/২২, অ ৫/৩১/২৫। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১২ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩৬/২২ মধ্যে ও ৪/৬/২৪ গতে ৫/৩১/২৫ মধ্যে। কালরাত্রি ৭/৬/২৫ মধ্যে ও ৪/৩৬/২৩ গতে ৬/১০/৩৪ মধ্যে। 
২৭ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
ময়নাগুড়ির বালাসন এলাকায় চিতা বাঘের আতঙ্ক, ঘটনাস্থলে বনদপ্তরের কর্মীরা 

02:10:59 PM

কোচবিহারে পথ দুর্ঘটনায় জখম ১০ 
কোচবিহারের বানেশ্বর শিব মন্দিরে শিবের মাথায় জল ঢেলে বাড়ি ফেরার ...বিশদ

01:48:00 PM

জয়নগরে স্কুলের গেটে ট্রাকের ধাক্কায় জখম প্রহরী 

01:02:00 PM

বারুইপুরে আত্মঘাতী কিশোরী 
বারুইপুরে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী কিশোরী। গতকাল সন্ধ্যায় ঘটনাটি ঘটে ...বিশদ

01:01:00 PM

কৃষ্ণা বসুর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:57:00 PM

উলুবেড়িয়ায় ৬ নম্বর জাতীয় সড়কে উল্টাল গ্যাস ট্যাঙ্কার, ব্যাহত যান চলাচল 

12:39:00 PM