Bartaman Patrika
রাজ্য
 

 ইছামতীতে দুই বাংলার দুর্গাপ্রতিমা বিসর্জন দেখানোর আকর্ষণীয় প্যাকেজ

প্রসেনজিৎ কোলে, কলকাতা: খাতায়-কলমে পুজো আর এক মাসও নেই। চূড়ান্ত প্রস্তুতি এখন কুমোরপাড়ায়। ব্যস্ততা বাড়ছে পুজো উদ্যোক্তাদেরও। জেলা-শহরের পুজো ঘুরিয়ে দেখানো তো রয়েইছে, এবার ইছামতী নদীতে দুই বাংলার দুর্গাপ্রতিমা বিসর্জন দেখানোর আকর্ষণীয় প্যাকেজ ঘোষণার পরিকল্পনা করেছে পরিবহণ দপ্তর। আপাতত প্যাকেজের খুঁটিনাটি, পরিকাঠামোগত নানা দিক পর্যালোচনা করা হচ্ছে। সব কিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই আনুষ্ঠানিকভাবে অভিনব এই পরিকল্পনা ঘোষণা করা হবে। কেবল ভাসান দেখানোই নয়, প্যাকেজের মধ্যে থাকছে জলযোগের আয়োজনও। প্যাকেজটি দর্শনার্থীদের মধ্যে সাড়া ফেলবে বলেই আশাবাদী দপ্তরের কর্তারা। ইছামতীতে দুই বাংলার প্রতিমা বিসর্জন দেখানোর পাশাপাশি দশমীতে গঙ্গায় অত্যাধুনিক জলযানে বিসর্জন দেখানোর পরিকল্পনাও হচ্ছে বলে খবর।
এবার অক্টোবরের শুরুর দিকেই দুর্গাপুজো। আগামী ৩ অক্টোবর, বৃহস্পতিবার পুজোর পঞ্চমী। শুক্রবার ষষ্ঠী। দশমী পড়েছে ৮ অক্টোবর। ওই দিনই ইছামতী এবং গঙ্গায় বিসর্জন দেখানোর পরিকল্পনা হচ্ছে। দপ্তরের এক কর্তার কথায়, গঙ্গায় বরাবরই বিসর্জন দেখানোর আয়োজন করা হয়। তবে ইছামতীতে ভাসান দেখানোর পরিকল্পনা এবারই প্রথম।
কী থাকছে প্যাকেজটিতে? পরিবহণ দপ্তরের একটি সূত্রের খবর, দর্শনার্থীদের কলকাতা থেকে ভলভো বাসে নিয়ে যাওয়া হবে হাসনাবাদে। বাস ছাড়বে ধর্মতলা থেকে বেলা ১১টা নাগাদ। দর্শনার্থীরা বাসে হাসনাবাদে পৌঁছবেন দুপুরে। বাসে অল্প কিছু জলযোগের ব্যবস্থা রাখা হচ্ছে। বাস থেকে নামিয়ে দর্শনার্থীদের তোলা হবে ইছামতীতে নোঙর করে থাকা জলযানে। নদীপথে দর্শনার্থীদের নিয়ে যাওয়া হবে টাকি। জলযানেই দর্শনার্থীদের দেওয়া হবে দুপুরের খাবার। দর্শনার্থীরা জলপথে টাকি পৌঁছবেন বিকেল তিনটে নাগাদ। সন্ধ্যা সাড়ে পাঁচটা পর্যন্ত জলযানে থেকে দুই বাংলার ভাসান দেখতে পারবেন দর্শনার্থীরা। তারপর ফের জলযানেই তাঁদের ফিরিয়ে আনা হবে হাসনাবাদে। সেখান থেকে ফের বাসে কলকাতায় ফিরিয়ে আনা হবে দর্শনার্থীদের। দপ্তর সূত্রের খবর, ইছামতীতে বিসর্জন দেখানোর প্যাকেজের মূল্য জনপ্রতি দু’হাজার টাকা রাখা হতে পারে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টাকিতে ইছামতীর অন্য প্রান্তে ওপার বাংলার সাতক্ষীরা জেলা। ২০১২ সাল পর্যন্ত বিসর্জনের দিন দুই বাংলার মানুষ দু’কূল জুড়ে নৌ-সফর করতে পারতেন। তা নিয়ে দুই দেশের আগাম বৈঠকও হতো। নানা কারণে তারপর থেকে ইছামতীতে বিসর্জনের দিন নৌ-সফরে কিছুটা নিয়ন্ত্রণ আনা হয়েছে। বর্তমানে ওপার বাংলার জলযানগুলি তাদের সীমানার মধ্যেই চলাচল করে। এ দেশের জলযানগুলির ক্ষেত্রেও একই বিধি চালু রয়েছে। স্থানীয়দের কথায়, বর্তমানে নদীর মাঝখানে ‘জিরো পয়েন্ট’ পর্যন্ত গিয়ে অপর প্রান্তের বিসর্জন চাক্ষুষ করা যায়। বিসর্জনের দিন দুই পাড়েই প্রতি বছর ব্যাপক উদ্দীপনা থাকে দর্শনার্থীদের মধ্যে।
বিজয়ায় গঙ্গাবক্ষে অত্যাধুনিক জলযানে কলকাতা ও হাওড়ার বিভিন্ন ঘাটে বিসর্জন দেখানোর আয়োজন হচ্ছে বলে দপ্তর সূত্রে জানা গিয়েছে। এই প্যাকেজে জলযান ছাড়বে মিলেনিয়াম পার্কের জেটি থেকে। সেখান থেকে ফেয়ারলি, হাওড়া জেটি হয়ে দর্শনার্থীদের বাবুঘাট, রামকৃষ্ণপুর ঘাট, বাগবাজার ঘাট সহ কয়েকটি ঘাটের প্রতিমা বিসর্জন দেখানো হবে। জলযানেই দেওয়া হবে রাতের খাবার। এই প্যাকেজটির জনপ্রতি মূল্য রাখা হতে পারে ১৪০০ টাকা।
 

16th  September, 2019
দেশে সুপার ইমার্জেন্সি চলছে, মোদিকে তোপ
মানুষের অধিকার রক্ষায়
যা যা করার করব: মমতা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশে নরেন্দ্র মোদির জমানাকে ‘সুপার ইমার্জেন্সি’ বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় রাজ্যবাসীকে দেওয়া বার্তায় নাম না করে এভাবেই কেন্দ্রকে বিঁধলেন মুখ্যমন্ত্রী। বর্তমান বিজেপি নেতৃত্বাধীন সরকারের আমলে সংবিধান বিপন্ন বলে আশঙ্কা প্রকাশের পাশাপাশি স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার রক্ষায় তিনি ‘যা যা করতে হয়’ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। জাতীয় নাগরিক পঞ্জিকরণের (এনআরসি) বিরুদ্ধে তাঁর জেহাদ ঘোষণার আবহে সোশ্যাল মিডিয়ার এই পোস্ট পক্ষান্তরে মোদিকেই হুঁশিয়ারি বলে রাজনৈতিক মহলের দাবি।  
বিশদ

16th  September, 2019
নভেম্বর থেকে আবেদনকারীদের বাড়িতে ডিজিটাল কার্ড পাঠাবে খাদ্য দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবেদনকারীদের আর্থিক অবস্থা যাচাই করে নভেম্বর মাস থেকেই বাড়িতে নতুন ডিজিটাল রেশন কার্ড পাঠানোর প্রক্রিয়া শুরু করবে খাদ্য দপ্তর। বিশেষ ক্যাম্পগুলিতে রেশন কার্ড করার জন্য আবেদনকারীদের ভিড় হচ্ছে। প্রাথমিকভাবে খাদ্য দপ্তরের আধিকারিকরা মনে করছেন, ৩০ লক্ষের বেশি আবেদন জমা পড়তে পারে।
বিশদ

16th  September, 2019
মুড়ি-মিছরির মতো অ্যান্টিবায়োটিকের বিপদ
বিধ্বংসী ভাইরাস-ব্যাকটেরিয়ায়
সঙ্গে যুদ্ধে জাতীয় কেন্দ্র কলকাতায়

বিশ্বজিৎ দাস, কলকাতা: সামান্য জ্বর-সর্দি-কাশি, পেট খারাপেই ডাক্তার না দেখিয়ে অ্যান্টিবায়োটিক কেনা এবং তারপর ইচ্ছাখুশির ডোজে খাওয়া, খেতে খেতে মাঝপথে বন্ধ করে দেওয়া— মর্ডান মেডিসিনের অন্যতম সেরা আবিষ্কার নিয়ে এভাবে ছেলেখেলা করার বিপদ ‘অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স’ বা ‘সুপারবাগ’ নামে কড়া নাড়ছে ঘরে ঘরে।
বিশদ

16th  September, 2019
স্কুলের অস্থায়ী কর্মীর মৃত্যু: দুই শিক্ষকের জামিন মঞ্জুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসি তদন্তে ক্ষোভ প্রকাশ করে প্রধান শিক্ষক এবং সহকারী প্রধান শিক্ষকের আগাম জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি জয় সেনগুপ্তের ডিভিশন বেঞ্চ।  
বিশদ

16th  September, 2019
দুর্গাপুজোয় জনসংযোগ বাড়াতে
বিজেপির যুব শাখা মণ্ডপে মণ্ডপে ‘ফেসটিভ ক্যালেন্ডার’ বিলি করবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর দিনগুলোয় বাঙালি মননে জায়গা করতে মণ্ডপে মণ্ডপে বিশেষ ‘ফেসটিভ ক্যালেন্ডার’ বিলি করবে বিজেপির যুব শাখা। পকেট ক্যালেন্ডারের আদলে তৈরি এই বিশেষ কার্ডের একপিঠে থাকবে শারদ শুভেচ্ছা, উল্টোপিঠে উৎসবের নির্ঘণ্ট। 
বিশদ

16th  September, 2019
অন্যান্য রাজ্যের তুলনায় বাংলায় আয়কর আদায় বৃদ্ধির হার বেশি

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: গোটা দেশে অর্থনীতি ধুঁকছে। শিল্পে খরা। নগদ টাকার জোগান নেই। জিডিপি মুখ থুবড়ে পড়েছে। এই পরিস্থিতিতে সরকারের রাজস্ব আদায় কমবে, এটাই স্বাভাবিক। হয়েছেও তাই। চলতি আর্থিক বছরের প্রথম পাঁচ মাসে কেন্দ্রীয় সরকারের যে আয়কর আদায় হয়েছে, তা একেবারেই জুতসই নয়।
বিশদ

16th  September, 2019
 আবাসন শিল্পে কেন্দ্রের আর্থিক ত্রাণে খরা কাটবে কি, সংশয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একেবারে ঝিমিয়ে পড়া আবাসন শিল্পকে চাঙ্গা করতে একাধিক প্রকল্প ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সেই দাওয়াইয়ে খুশি অনেকেই। তবে প্রশ্নও রয়ে গিয়েছে।  
বিশদ

16th  September, 2019
 ভরল না সব আসন, চতুর্থ দফাতেও কলেজে পড়ুয়া ভর্তিতে মিশ্র সাড়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিন দফা ভর্তির পরেও রাজ্যে কলেজগুলিতে খালি থেকে গিয়েছিল ৩০ শতাংশের বেশি আসন। তাই কিছু আসন ভরাতে আরও একবার ভর্তির সময় দেওয়া হয়। ১৫ সেপ্টেম্বর ছিল ভর্তির শেষ দিন। কিন্তু তাতেও পড়ুয়াদের তরফে মিশ্র সাড়া পাওয়া গেল বলে কলেজ সূত্রে জানা গিয়েছে।
বিশদ

16th  September, 2019
রাজ্যপালের দ্বারস্থ বাম ছাত্র-যুবরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসি নির্যাতনের অভিযোগ নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকারের হস্তক্ষেপ চাইল বাম ছাত্র-যুবরা। রবিবার বামপন্থী ছাত্র-যুব সংগঠনগুলির প্রতিনিধিরা রাজভবনে গিয়ে গত শুক্রবারের নবান্ন অভিযান ও তার জেরে পুলিসের ভূমিকা নিয়ে তথ্য সহ স্মারকলিপি তুলে দেন রাজ্যপালের হাতে। 
বিশদ

16th  September, 2019
কাজের দাবিতে আন্দোলনে নামলে অত্যাচার হচ্ছে: সূর্যকান্ত 

বিএনএ, বারাসত: মুখ্যমন্ত্রী সিঙ্গুরে প্রায় তৈরি হয়ে যাওয়া শিল্প তাড়িয়ে সরষে বুনেছিলেন। সেখানে সরষের গাছ না উঠে পদ্ম ফুল ফুটেছে। আর বামপন্থী ছাত্র যুবরা কাজের দাবিতে আন্দোলন করতে গেলে তাদের উপর নৃশংস অত্যাচার করা হচ্ছে। রবিবার বিকেলে বারাসতের পুরাতন ফায়ার ব্রিগেডের মাঠর জনসভায় এই কথা বলেন সূর্যকান্ত মিশ্র। 
বিশদ

16th  September, 2019
শিক্ষাবন্ধুদের অবস্থান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন দাবিদাওয়া নিয়ে রানি রাসমণি রোডে অবস্থান শুরু করেছেন সর্বশিক্ষা মিশনের অধীনস্থ শিক্ষাবন্ধুরা। তাঁদের দাবি, বেতন বৈষম্য দূর করে যোগ্যতা অনুযায়ী বেতন প্রদান করতে হবে। ন্যূনতম ২৫ হাজার টাকা বেতন দিতে হবে।
বিশদ

16th  September, 2019
প্রাথমিক শিক্ষক সংগঠনের অভিযান ঘিরে উত্তেজনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবিদাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি অভিযান কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়াল হাজরা মোড়ে। ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশনের তরফে রবিবার এই কর্মসূচি নেওয়া হয়েছিল।
বিশদ

16th  September, 2019
 মুখ্যমন্ত্রীর ঘোষণায় বেতন
বেড়ে কত, তাকিয়ে কর্মীরা
২৩শে বৈঠকের পর রোপা চূড়ান্ত করার কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ গ্রহণ করে আগামী বছরের জানুয়ারি থেকে রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন। বেতন-ভাতা কতটা বাড়বে, এখন সেদিকেই তাকিয়ে সরকারি কর্মীরা। তাঁদের পাশাপাশি পুরসভা, পঞ্চায়েত কর্মী, সরকারি সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অশিক্ষক কর্মীদেরও বেতন বৃদ্ধি হবে। অর্থ দপ্তর ‘ওয়েস্ট বেঙ্গল সার্ভিসেস (রিভিশন অব পে অ্যান্ড অ্যালাউন্স) রুলস’ (রোপা)-এর বিজ্ঞপ্তি জারি করলেই বেতন ও ভাতা বৃদ্ধির বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে। বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে রোপা-র বিজ্ঞপ্তি জারি করে অর্থ দপ্তর।
বিশদ

15th  September, 2019
সিবিআইয়ের মুখোমুখি না হয়ে
এক মাস সময় চাইলেন রাজীব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাজিরা এড়িয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে আরও একমাস সময় চাইলেন পুলিসকর্তা রাজীব কুমার। সারদাকাণ্ডে রাজীবকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এনিয়ে গত প্রায় একবছর ধরে বিস্তর টালবাহানা চলছে।
বিশদ

15th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...

বিএনএ, রায়গঞ্জ: দুই শিক্ষাকর্মীর বদলির প্রতিবাদে ছাত্র আন্দোলনে শুক্রবার উত্তাল হল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। এদিন বিশ্ববিদ্যালয়ে অঙ্ক ও কম্পিউটার অ্যান্ড ইনফর্মেশন সায়েন্স বিভাগের সামনে কয়েকশ’ ছাত্রছাত্রী ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM