Bartaman Patrika
রাজ্য
 

এনআরসির বিরোধিতায়
আজ মিছিল মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসমের জাতীয় নাগরিক পঞ্জিকরণের (এনআরসি) তালিকা থেকে ১৯ লক্ষেরও বেশি মানুষের নাম বাদ যাওয়ার প্রতিবাদে আজ, বৃহস্পতিবার পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে উত্তর কলকাতার সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিলে শামিল হবেন তিনি। এনআরসি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তাঁর দল গত ৭ সেপ্টেম্বর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে মিটিং-মিছিল শুরু করলেও, তৃণমূল সুপ্রিমোর পথে নামা রাজনৈতিক কারণে অনেক বেশি তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সিঁথির মোড় থেকে শ্যামবাজার পাঁচমাথার মোড় পর্যন্ত মোট ৪.৬ কিলোমিটার পথ হাঁটবেন মমতা।
রাজনৈতিক মহলের বক্তব্য, অসমের পর বাংলায় এনআরসি চালু করা নিয়ে তৎপরতা শুরু হয়েছে গেরুয়া শিবিরে। গত লোকসভা নির্বাচনের প্রচারে রাজ্যে এসে বাংলায় এনআরসি চালু করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। দ্বিতীয়বারের জন্য নরেন্দ্র মোদি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর শুধু স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহই নন, বিজেপির ছোট-বড় নেতা-মন্ত্রী রাজ্যে এনআরসি চালুর দাবিতে সরব হয়েছেন। এ রাজ্যে এনআরসি কোনওভাবেই চালু করতে দেওয়া হবে না বলে পাল্টা হুঁশিয়ারি শোনা গিয়েছে তৃণমূল সুপ্রিমোর গলায়। এমনকী হিন্দুত্ববাদের ধ্বজাকে সামনে রেখে যে গেরুয়া শিবিরের রাজনৈতিক উত্থান, এনআরসি তালিকা থেকে তাদের শাসনে থাকা অসমে প্রায় ১০ লক্ষ হিন্দুর নাম কীভাবে বাদ গেল, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মমতা। এনআরসি বিরোধিতায় এ রাজ্যে তাঁকে সহচর্য দিচ্ছে বাম-কংগ্রেস। সম্প্রতি বিধানসভায় এনআরসি বিরোধিতায় যে প্রস্তাব সরকারের তরফে আনা হয়েছিল, তাকে খোলাখুলি সমর্থন দিয়েছিল বাম-কংগ্রেস। বিজেপি অবশ্য ওই প্রস্তাবের বিরোধিতা করে বিধানসভা থেকে ওয়াকআউট করে। এরকম একটা রাজনৈতিক আবর্তের মধ্যে এই ইস্যুতে মমতার মিছিল যথেষ্ট প্রাসঙ্গিক বলে মনে করছে জোড়াফুল শিবির। শুধু এনআরসি’ই নয়, দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক মন্দা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে মমতার সুরে সুর মেলাবেন মিছিলে অংশগ্রহণকারীরা।
এদিকে, মুখ্যমন্ত্রীর এই মিছিলকে কেন্দ্র করে তাঁর নিরাপত্তার জন্য তৎপর রয়েছে পুলিস। সিঁথি মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত বিটি রোডে শক্তপোক্ত ব্যারিকেড করার জন্য পুলিসের অনুরোধেই টেন্ডার ডেকেছে পূর্ত দপ্তর। দপ্তর সূত্রে জানা গিয়ে, জেড প্লাস ক্যাটিগরির নিরাপত্তা পাওয়া মুখ্যমন্ত্রীর এই মিছিলকে নির্বিঘ্ন রাখতে কোনও ফাঁকফোকর চাইছে না পুলিস। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা ডিরেক্টর সিকিউরিটির তরফে গত ৯ সেপ্টেম্বর পূর্ত দপ্তরকে চিঠি দিয়ে (মেমো নম্বরঃ ২০৫৭/ডিএস) বি টি রোডে শক্তপোক্ত অস্থায়ী ব্যারিকেড করার জন্য বলা হয়েছিল। সেই চিঠির সূত্র ধরেই গত ১০ সেপ্টেম্বর পূর্ত দপ্তরের কলকাতা সেন্ট্রাল ডিভিশন ব্যারিকেড গড়ার জন্য টেন্ডার ডাকে। বলা হয়, বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫টার মধ্যে জমা দিতে হবে দরপত্র। পূর্ত দপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন বিকেলেই দরপত্র খোলা হয়। দরপত্র প্রাপককে বলা হয়েছে আজ, বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে ব্যারিকেডের কাজ শেষ করতে হবে।

12th  September, 2019
সোমবার থেকে টানা
৩ দিন মিছিলে মমতা

দেবাঞ্জন দাস, দীঘা: নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সংসদে পাশ হওয়ার পর এখন তা নাগরিকত্ব আইন। এই আইন এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এ রাজ্যে কোনওভাবেই কার্যকর হবে না, কাউকে তাড়াতেও দেব না। ফের দ্ব্যর্থহীন ভাবে এই ঘোষণার সঙ্গেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, তিনি নিজে এবার পথে নামছেন কেন্দ্রীয় সরকারের ওই দুই নীতির প্রতিবাদে।
বিশদ

নাগরিকত্ব ইস্যুতে
উত্তাল বাংলা
বেলডাঙা-উলুবেড়িয়ায় স্টেশন ভাঙচুর

নিজস্ব প্রতিনিধি এবং বিএনএ: নাগরিকত্ব আইন ইস্যুতে উত্তাল হয়ে উঠল বাংলা। এই আইন বিরোধী আন্দোলনের উত্তাপ যে এ রাজ্যেও ক্রমশ বাড়ছে, তা শুক্রবার প্রত্যক্ষ করল রাজ্য। এই আন্দোলনকে ঘিরে তেতে ওঠে মুর্শিদাবাদ জেলার বেলডাঙা ও হাওড়ার উলুবেড়িয়া। বিক্ষোভকারীরা কোথাও রেললাইনে, কোথাও জাতীয় সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানায়। প্রায় প্রতিটি জেলায় অবরোধের ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে বেলডাঙায় পুলিসকে কাঁদানে গ্যাস ছুঁড়তে হয়। নামাতে হয় র‌্যাফ ও কমব্যাট ফোর্স। বিডিও অফিসের সামনে ভাঙচুর হয় দু’টি গাড়ি। হাওড়ার উলুবেড়িয়ায় এনআরসি এবং নাগরিকত্ব আইন বিরোধীদের টার্গেট ছিল রেল। বিক্ষোভকারীরা ট্রেন ও রেলের কেবিন লক্ষ্য করে পাথর ছোঁড়ে। বিক্ষোভ ও অবরোধের জেরে ব্যাহত হয় রেল ও সড়ক যোগাযোগ। পার্ক সার্কাসে দু’ঘণ্টা অবরোধ চলায় অবরুদ্ধ হয়ে পড়ে বিস্তীর্ণ এলাকা। মা উড়ালপুলে তীব্র যানজট হয়। নাগরিকত্ব আইনের প্রতিবাদে অগ্নিগর্ভ অসমের সঙ্গে উত্তরবঙ্গের সড়ক ও রেল যোগাযোগও কার্যত বিচ্ছিন্ন হয়েছে।
বিশদ

দুর্ভোগের দায় তাঁদের নয়, দাবি সিদ্দিকুল্লার
নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে শহরে অবরোধ, মানুষের ভোগান্তি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরাসরি উল্লেখ না থাকলেও সদ্য সংশোধিত নাগরিকত্ব বিল যে দেশের মুসলমান সম্প্রদায়কে আতঙ্কিত করে তুলেছে, শুক্রবার সকাল থেকেই কলকাতা সহ রাজ্যের নানা জায়গায় বিক্ষোভে তারই প্রতিফলন ঘটল। এদিন মহানগরের বিভিন্ন জায়গায় অবরোধ ও বিক্ষোভে জেরবার শহরবাসী। 
বিশদ

নয়া নাগরিকত্ব আইনের ইস্যুতে রাজ্যজুড়ে টানা প্রতিবাদে কং, জোট ধর্ম পালনে ডাক বামেদেরও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংশোধিত নাগরিকত্ব আইনের ইস্যুতে দলের তরফে প্রতিবাদ জানাতে দেশের অন্যান্য রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গেও পথে নেমেছে কংগ্রেস। ইতিমধ্যেই যুব কংগ্রেস সহ দলের বিভিন্ন গণসংগঠন এই অস্ত্রকে হাতিয়ার করে বিজেপি ও কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে মিটিং-মিছিল করেছে। 
বিশদ

শিনজো আবে’র ভারত সফরের প্রাক্কালে চাপ বাড়াল বসু পরিবার
রেনকোজি মন্দিরের চিতাভস্মের ডিএনএ পরীক্ষা করান, প্রধানমন্ত্রীকে চিঠি সুভাষ-কন্যা অনিতার 

জীবানন্দ বসু, কলকাতা: তাইহোকু (অধুনা তাইপে) বিমান দুর্ঘটনায় নেতাজির মৃত্যু নিয়ে দীর্ঘ ৭৫ বছর ধরে চলা বিতর্কের অবসানে এবার রেনকোজি মন্দিরে রক্ষিত তথাকথিত চিতাভস্মের ডিএনএ পরীক্ষার জন্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন সুভাষচন্দ্রের কন্যা অনিতা বসু পাফ।  
বিশদ

এনআরসি, নাগরিকত্ব নিয়েই কি আশঙ্কা! জল্পনা
অকৃতকার্যদের বসতে দিন মাধ্যমিকে, স্কুলগুলিকে নির্দেশ মুর্শিদাবাদের ডিআইয়ের 

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক টেস্টে অকৃতকার্য কোনও ছাত্রছাত্রীকে আটকানো যাবে না। তাদের ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষায় বসতে দিতে হবে। এমনই অবাক করা নির্দেশ জারি করেছেন মুর্শিদাবাদ জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) অর্থাৎ ডিআই অমরকুমার শীল। 
বিশদ

জানুয়ারিতে মোদি-শাহকে সংবর্ধনা
রাজ্যের পরিস্থিতির রিপোর্ট স্বরাষ্ট্রমন্ত্রীকে দিতে দিল্লিতে থেকে গেলেন দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব আইনের প্রতিবাদে শুক্রবার দিনভর কলকাতা সহ রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষোভের জেরে নিজের পূর্বনির্ধারিত উত্তরবঙ্গ সফল বাতিল করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
বিশদ

কানাকড়ি দেয়নি কেন্দ্র
এখনও পর্যন্ত বুলবুলে ক্ষতিগ্রস্ত আড়াই লক্ষ কৃষককে ১০০ কোটি টাকা দিল রাজ্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য কেন্দ্রীয় সরকার শুক্রবার পর্যন্ত একটি টাকা না দিলেও রাজ্য সরকার আড়াই লক্ষ ক্ষতিগ্রস্ত কৃষকের হাতে ১০০ কোটি টাকা তুলে দিল। এখনও পর্যন্ত ১১ লক্ষ ক্ষতিগ্রস্ত কৃষক আবেদন করেছেন। যাঁরাই আবেদন করবেন, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা চলে যাবে। 
বিশদ

রাজভবনের সঙ্গে সংঘাত নেই, দাবি অধ্যক্ষের
বিধানসভার পুষ্প প্রদর্শনীতে ডাক পেলেন না রাজ্যপাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য বিধানসভার বার্ষিক পুষ্প প্রদর্শনীতে এবার ডাক পেলেন না রাজ্যপাল। আগামী ২৩ ডিসেম্বর থেকে বিধানসভা প্রাঙ্গণে বসতে চলেছে এই পুষ্প প্রদর্শনী। সাধারণত, প্রদর্শনীর উদ্বোধনে কিংবা সমাপ্তি অনুষ্ঠানে পুরস্কার দিতে রাজ্যপালকে ডাকা হয়। এবার প্রদর্শনী উদ্বোধন করবেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

৩-৪ এপ্রিল শিক্ষামেলা
নয়া বিধিতে উপাচার্যদের সমস্যা হবে না, বৈঠকে আশ্বাস শিক্ষামন্ত্রীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উপাচার্যরা যাতে ঠিকমতো কাজ করতে পারেন, তার জন্যই এই বিধি পেশ করা হয়েছে। উচ্চশিক্ষা সংসদের বৈঠকে এমনই মত প্রকাশ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৈঠক সূত্রে জানা গিয়েছে, এদিন এই প্রসঙ্গ উঠতেই কয়েকজন উপাচার্য এই বিধি নিয়ে তাঁদের সমস্যার কথা তুলে ধরেন। 
বিশদ

ধান কেনার কাজে আরও বেশি সমবায় সংস্থা ও স্বনির্ভর গোষ্ঠীর অংশগ্রহণ চাইছে সরকার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চাষিদের কাছ থেকে ধান কেনার কাজে আরও বেশি সংখ্যায় গ্রামের কৃষি সমবায় সংস্থা ও স্বনির্ভর গোষ্ঠীগুলিকে নামাতে চাইছে রাজ্য সরকার। সমবায় সংস্থা ও স্বনির্ভর গোষ্ঠীগুলি গ্রামে ঢুকে চাষিদের কাছ থেকে ধান কেনে। এতে চাষিদের অনেক সুবিধা হয়। এই কারণেই তাদের অংশগ্রহণ বাড়াতে চাইছে সরকার।  
বিশদ

অভিযোগ হাইকোর্টে
ডেঙ্গু রোধে রাজ্য খরচ দেখালেও রোগীর সংখ্যা, মৃত্যুর তথ্য নেই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে। 
বিশদ

নাগরিকত্ব বিল পাশের সময় সংসদে মোদি অনুপস্থিত ছিলেন কেন? প্রশ্ন তৃণমূলের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: গুরুত্বপূর্ণ বিল পাশের সময় প্রধানমন্ত্রীর অনুপস্থিতির প্রসঙ্গ তুলে আজ সমালোচনা চড়াল তৃণমূল। মোদি সরকারকে অহংকারী, দাম্ভিক, উদ্ধত বলেও অভিযোগ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। 
বিশদ

শিবির বন্ধ হলেও ভর্তুকিহীন ডিজিটাল রেশন কার্ডের জন্য আবেদন করা যাবে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশেষ শিবির বন্ধ হওয়ার পরও ভর্তুকিহীন ডিজিটাল রেশন কার্ড করার জন্য আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করার সুযোগ তো থাকছেই। পাশপাশি খাদ্য দপ্তরের স্থানীয় অফিসে গিয়েও ১০ নম্বর ফর্ম পূরণ করে ওই কার্ডের জন্য আবেদন করা যাবে।
বিশদ

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ১৩ ডিসেম্বর (পিটিআই): ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ইতিমধ্যেই অসমে তিনজনের প্রাণ গিয়েছে। অসম ছাড়াও দেশের নানা রাজ্যে সাধারণ মানুষ ওই আইনের বিরোধিতায় রাস্তায় নেমে পড়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর ফের চাপ বাড়াল আমেরিকা।   ...

পানাজি, ১৩ ডিসেম্বর (পিটিআই): গোয়ায় বসবাসকারী পর্তুগিজ পাসপোর্টধারীদের উপর নাগরিকত্ব সংশোধনী আইনের কোনও প্রভাব পড়বে না। শুক্রবার গোয়ার এনআরআই কমিশনের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের গেন্দুগুড়িতে ১০০ দিনের কাজে মাটির রাস্তা তৈরি করাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। এদিন শ্রমিকরা প্রায় এককিমি রাস্তার কাজ শুরু করেন।  ...

সুজিত ভৌমিক, কলকাতা: নতুন বছরের গোড়াতেই দুটি নতুন থানা পেতে চলেছেন কলকাতাবাসী। এগুলি হল, কালীতলা ও গল্ফগ্রিন। কলকাতা পুলিস ইতিমধ্যেই এব্যাপারে স্বরাষ্ট্র দপ্তরের ছাড়পত্র পেয়ে গিয়েছে। এখন চালু করার জন্য সবুজ সঙ্কেতের অপেক্ষায় লালবাজার। কলকাতা পুলিস সূত্রেই এই খবর জানা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
দক্ষিণ ২৪ পরগনার সরিষায় ১১৭ নম্বর জাতীয় সড়ক অবরোধ 

04:00:54 PM

নাগরিকত্ব সংশোধনী আইন: মুর্শিদাবাদের রানিনগরে তৃণমূল নেতার বাড়িতে হামলা, গাড়ি ভাঙচুর 

03:44:09 PM

রাজ্যের পরিস্থিতি দেখে কষ্ট হচ্ছে, ট্যুইট রাজ্যপালের 
নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রাজ্যুজড়ে তীব্র বিক্ষোভ নিয়ে মুখ খুললেন ...বিশদ

03:39:00 PM

সাঁকরাইল স্টেশনে অগ্নিসংযোগ 

03:14:18 PM

আইন নিজের হাতে তুলে নেবেন না, বিক্ষোভকারীদের উদ্দেশ্য আবেদন মুখ্যমন্ত্রীর 
নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রাস্তায় নামা বিক্ষোভকারীদের গণতান্ত্রিক পথে আন্দোলনের ...বিশদ

02:18:42 PM

নাগরিকত্ব সংশোধনী আইন: মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানায় হামলা বিক্ষোভকারীদের 

01:41:03 PM